রুই মাছের ডিম ও আলু দিয়ে ভাজির রেসিপি।১০% বেনিফিসারী@shy-fox.

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব।

20220311_215227.jpg

প্রিয় কমিউনিটির সদস্য, আশা করি মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে আপনারা সকলেই ভালো আছেন। আমিও ভালো আছি আপনাদের দোয়ায়। আজকে আমি আপনাদের সামনে উপস্থিত হয়েছি একটি রেসিপি নিয়ে। রেসিপিটি হল রুই মাছের ডিম দিয়ে আলু ভাজি। মানুষের ভিন্নতার কারণে মানুষের স্বাদ ও রুচি এক এক রকম হয়ে থাকে। যেমন ধরুন একজন মানুষ তরকারি খেতে খুব পছন্দ করে। আরেকজন মানুষ ভাজি খেতে খুব পছন্দ করে। এসব কিছুই মানুষের স্বাদ ও রুচির ওপর নির্ভর করে। ঠিক তেমনি আমি ভাজি খেতে খুব পছন্দ করি। আবার তাও যদি হয় সেটা রুই মাছের ডিম দিয়ে আলু ভাজি তাহলে তো কথাই নেই। রুই মাছের ডিম দিয়ে আলু ভাজি স্বাদের কোনো তুলনা নেই। এটা আমরা সাধারণত রুটি দিয়ে খেয়ে থাকি তাছাড়া ভাতের সাথে এই ভাজি খাওয়া যায়। তাহলে আর কথা না বাড়িয়ে রেসিপিটি তৈরির পদ্ধতি জানা যাক।

রান্নার উপকরণ।

১-পেঁয়াজ।
২-মরিচ।
৩-আলু।
৪-রুই মাছের ডিম।
৫-হলুদের গুঁড়া।
৬-শুকনা মরিচের গুঁড়া।

ধাপ-১

এই ধাপে আলু কুচি কুচি করে কেটে নেই এবং সুন্দরভাবে আলু ধুয়ে একটি পাত্রে রাখি।

20220311_094750.jpg

ধাপ-২

এখন পিয়াজ ও মরিচ কুচি কুচি করে কেটে নেই এবং রুই মাছের ডিম ধুয়ে একটি পাত্রে রাখি।

20220311_094826.jpg

20220311_094823.jpg

ধাপ-৩

রান্নার এই পর্যায়ে মরিচ এবং পেঁয়াজ তেলে ভেজে নেই । পেঁয়াজের রং হালকা বাদামি হলে তার মধ্যে হলুদ ও মরিচের গুঁড়া এবং আলু কুচি ও মাছের ডিম দিয়ে কিছুক্ষণ ঢাকনা দিয়ে ঢেকে রেখে দেই। এর পরবর্তীতে একটি নির্দিষ্ট সময় পর রুই মাছের ডিম ও আলু দিয়ে ভাজির রেসিপি তৈরি হয়ে যাবে।

20220311_101433.jpg

ধাপ-৪

এই ধাপে রান্না করা রেসিপিটি একটি বাটিতে পরিবেশন করা হয়েছে। রান্না করা রেসিপিটি দেখতে অসাধারণ লাগছে। আশাকরি রেসিপিটি খেতেও খুব সুস্বাদু হবে।

20220311_102955.jpg

20220311_102954.jpg

20220311_214147.jpg
আমি মোঃ বিপ্লব আলী শেখ। আমার স্টিমেট একাউন্টের নাম @biplopali. আমি পেশায় একজন চাকুরিজীবী। আমি বাংলাদেশী এবং নিজেকে বাংলাদেশি বলে পরিচয় দিতে গর্ববোধ করি।

Sort:  
 2 years ago 

রেসিপির নাম শুনেই তো আমার খেতে মন চাইছে। মাছের ডিম দিয়ে আলু ভাজি করলে যে কি টেস্ট লাগে সেই অনুভূতি আমি প্রকাশ করতে পারবো না। আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে কতটা টেস্ট হয়েছে আর মাছের ডিমের সাথে যেকোনো রেসিপি টেস্ট হবে এটাই স্বাভাবিক।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রুই মাছের ডিম ও আলু দিয়ে ভাজি রেসিপি খুবই সুন্দর হয়েছে। আমার কাছে যে কোনো ধরনের মাছ খেতে খুবই সুস্বাদু লাগে ।আপনি খুব সুন্দর করে রুই মাছের ভাজি রেসিপি তৈরি করলেন ।যেটা দেখে জিভে জল চলে আসলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ সত্যিই এতটা মজাদার যে এটা দেখে যে কারোরই জিভে জল আসবে।

 2 years ago 

রুই মাছের ডিম পছন্দ করে না এমন মানুষ হয়তো খুঁজে পাওয়া যাবে না। রুই মাছের ডিম আমার কাছে অনেক বেশি সুন্দর লাগে আর এই রুই মাছের ডিম তেলের ওপর দিয়ে ভাজি করে খেতে আরো বেশি সুস্বাধু। আপনি এই রুই মাছের ডিম আলু দিয়ে ভাজি করেছেন। সত্যি বলতে আপনার এই রেসিপি দেখে আমার জিভে জল এসে গেছে, খুব সুস্বাদু হয়েছিল খেতে মনে হচ্ছে। ধন্যবাদ আপনাকে এত মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেকদিন হলো রুই মাছের ডিম খাওয়া হয় না। আপনার উপস্থাপন করা রুই মাছের ডিম দিয়ে আলু ভাজির এই রেসিপিটা দেখে লোভ সামলিয়ে রাখা মুশকিল ছিল। এই রেসিপিটা সঙ্গে গমের রুটি খেতে বেশ মজাদার লাগবে ।আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনি অনেক লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তৈরীকৃত রুই মাছের ডিম ও আলু দিয়ে ভাজির রেসিপি দেখে খুব খেতে ইচ্ছে করছে। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাই আপনার রেসিপিটি দেখে খুবই লোভনীয় মনে হচ্ছে। জিভে জল চলে আসার মত একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন, এবং প্রত্যেকটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মাছের ডিম আমার খুবই প্রিয় একটি খাবার। আপনি খুবই সুন্দর হবে রুই মাছের ডিম ও আলু দিয়ে ভাজির রেসিপি তৈরি করেছেন ভাইয়া। আপনার এই রেসিপিটি অনেক সুস্বাদু হয়েছিল যা আমি নিঃসন্দেহে দেখেই বলতে পারছি। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে রুই মাছের ডিম ও আলু দিয়ে আপনি দারুন রেসিপি তৈরি করেছেন। আসলে আলুর সাথে রুই মাছের ডিম ডিম খেতে ভালই লাগে। আমিও মাছের ডিম খায়। বেশ ভালই লাগে। আপনি প্রয়োজনীয় উপকরণগুলি সঠিক মাত্রায় তুলে ধরেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

ভাই আপনি আমার পছন্দের একটি রেসিপি শেয়ার করেছেন। মাছের ডিমের সঙ্গে কুচি কুচি করে কেটে নেয়া আলু খেতে খুব সুস্বাদু ও মজাদার হয়। রেসিপিটি রান্না করার পদ্ধতি গুলো ধাপে ধাপে খুব সুন্দর ভাবে আলোচনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও রুই মাছের ডিম দিয়ে আলু ভাজি রেসিপি আমার কাছে একদম ইউনিক একটি রেসিপি মনে হচ্ছে।কারণ আমি মাছের ডিম সচরাচর ভুনা করে খেয়ে থাকি তবে আপনার এই রেসিপির মাধ্যমে নতুন একটি রেসিপি শিখে নিলাম।এখন থেকে মাছের ডিম ঘরা আনা হলে, অবশ্যই আলু দিয়ে ভাজি করে খেয়ে দেখব। ভাইয়া, রুই মাছের ডিম দিয়ে আলু ভাজি রেসিপি অনেক লোভনীয় লাগছে, খেতেও নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে তাইনা?
ভাইয়া, রুই মাছের ডিম আলু দিয়ে ভাজি করার প্রত্যেকটি ধাপ খুব সুন্দরভাবে সম্পন্ন করেছেন এবং আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এতো সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ রেসিপিটি খেতে অত্যন্ত সুস্বাদু। আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60944.89
ETH 2608.11
USDT 1.00
SBD 2.67