আমার বাংলা ব্লগে আমার কাজ করার অনুভূতি।১০% বেনিফিসারি@shy-fox.

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

|২৪ শে জ্যৈষ্ঠ|১৪২৯ বঙ্গাব্দ| ৭ই জুন| ২০২২ খ্রিষ্টাব্দ|

আসসালামু আলাইকুম/ আদাব।

Screenshot_20220607-025553_Gallery.jpg

প্রিয় কমিউনিটির সদস্য আশা করি মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে ভাল আছেন। আমিও ভালো আছি আপনাদের দোয়ায়। আজকে আমি আপনাদের সামনে বিশেষ একটি অনুভূতি নিয়ে উপস্থিত হয়েছি ।অনুভূতি বললে ভুল হবে। বলতে হবে আমার ভালবাসার জায়গা থেকে কিছু আবেগ অনুভূতি নিয়ে আজকে আপনাদের সাথে শেয়ার করব। আমরা সকলেই ইতোমধ্যে জানি যে আমার বাংলা ব্লগ এক বছর পারকরে দ্বিতীয় বছরে পদার্পণ করেছে ।সেই উপলক্ষে আমার বাংলা ব্লগের সাথে কাজ করার সুবাদে আমার যে অনুভূতিগুলো সৃষ্টি হয়েছে সেগুলোই আপনাদের সাথে আজকে আমি শেয়ার করব।

Screenshot_20220607-030209_Gallery.jpg

স্টিমেট প্লাটফর্ম সম্পর্কে আমি ধারণা পেয়েছি ইউটিউব থেকে ।পরবর্তীতে যখন আমি স্টিমিট প্লাটফর্মে প্রবেশ করলাম তখন আমার বাংলা ব্লগ দেখলাম। তখন আমি কাজ একেবারে বুঝিনা ।বলতে পারেন অনেকটা অজ্ঞ ছিলাম। তাই আমি কৌতুহলবশতঃ আমার বাংলা ব্লগে একটি পোস্ট করে বসলাম ।

কিন্তু আমার পোস্টটি সম্পুর্ণ রকম কপিরাইট ছিল যার কারণে আমার পোস্টটি মিউট করা হয়েছিল ।এবং আমাকে কমেন্ট এর মাধ্যমে তা জানানো হয়েছিল। তখন বুঝলাম যে আমি স্টিমিট সম্পর্কে কিছুই জানিনা ।সেই ধারাবাহিকতায় আমি এবিবি কমিউনিটি অন্য একটি কমিউনিটিতে কাজ করা শুরু করলাম ।সেখান থেকেও প্রথমদিকে কয়েকবার আমাকে ভেরিফিকেশন পোস্ট দেওয়ার জন্য বলল। পরবর্তীতে আমি ভেরিফিকেশন পোস্ট করতে সক্ষম হলাম ।এরপর থেকেই এবিবি কমিউনিটির হাত ধরে আমার কাজ শিখা শুরু হলো। প্রথমদিকে আমার পোস্টে কিছু ভুল হযতো সেটা কমিউনিটির মডারেটরগণ আমাকে সংশোধন করে দিত। এভাবে আস্তে আস্তে করে আমি সেখান থেকে মোটামুটি কিছু কাজ শিখে ফেললাম ।

Screenshot_20220607-031305_Gallery.jpg

তখন ভাবলাম আমি এখন আমার বাংলা ব্লগ এ কাজ করব সেই ধারাবাহিকতায় আমার বাংলা ব্লগে ভেরিফিকেশন পোস্ট করলাম এবং নিউ মেম্বার ট্যাগ পেলাম। তখন আমি খুব খুশি হয়েছিলাম কিন্তু আমার এই খুশিতে বেশি সময় ধরে রাখতে পারছিলাম না ।কারন আমার বাংলা ব্লগ হাইলি রেস্ট্রিক্টেড একটি ব্লগ ।এখানে আমার কোন রেফারাল না থাকায় ডিস্কট ভয়েজ ভেরিফিকেশন থেকে আমি বাদ পড়ে যায়।

তখন ও আমি হাল ছাড়িনি। কারণ আমার মনে মনে একটাই চিন্তা ভাবনা করে নিয়েছিলাম যদি আমার এই জার্নিকে দীর্ঘ করতে হয় তাহলে আমার বাংলা ব্লগ থেকে আমার কাজ শিখতে হবে। তাই আমি লেগে থাকলাম এক মাসের মাথায় আবারো ডাক পেলাম নতুন করে ।এবার ভয়েস ভেরিফিকেশনে পার হয়ে গেলাম। এরপর বলতে পারেন ডিস্কটের মডারেটরগণ বাবার ভালোবাসা এবং মায়ের মমতার মত করে হাত ধরে ধরে আমাদেরকে কাজ শিখেছে। সেই ধারাবাহিকতায় আস্তে আস্তে করে নিজেকে গুছিয়ে নিলাম স্টিমের প্লাটফর্মে। এছাড়া আমার বাংলাব্লগের সাপ্তাহিক যে একটি হ্যাং আউট হয় সেই হাংআউট এর মাধ্যমে গুরুত্বপূর্ণতথ্য আমাদের সামনে উপস্থাপন করা হয়। যা মাধ্যমে আমরা আমাদের পুরো সপ্তাহের ভুলত্রুটিগুলো সম্পর্কে জানতে পারি এবং নিজেকে শুধরে নিতে পারি।

এক কথায় যদি আপনাদেরকে বলতে যাই তাহলে আজকে আমি যতটুকু কাজ শিখেছি সবকিছুই আমার বাংলা ব্লগের কল্যাণেই শিখেছি। এজন্য আমি আমার বাংলা ব্লগের ফাউন্ডার আর্মি দাদাকে আমার অন্তরের অন্তরস্থল থেকে ধন্যবাদ জানাই। কারণ একজন বাবা যেমন তার সন্তানদের কোন সমস্যা হলে বসে থাকতে পারে না ঠিক একই ভূমিকা পালন করে আমাদের আর্মি দাদা তিনি আমাদের সকল সুখ-দুঃখে আমাদের পাশে রয়েছে। এবং কোনটা করলে আমাদের ভালো হবে এবং কোনটা করলে আমাদের খারাপ হবে এই বিষয়গুলো আমাদের চোখে আঙ্গুল দিয়ে সব সময় তিনি ধরিয়ে দেন ।শুধু তাই নয় তিনি আমাদের ভালোর জন্য ভালো দিকগুলোর নির্দেশনা আমাদের সব সময় দিয়ে থাকে।

আমার জানামতে এমন কোনো কমিউনিটির নাই আমার বাংলা ব্লগ ছাড়া যারা তাদের ইউজারদের নিয়ে এতটা বেশি ভাবে ।একমাত্র আমার বাংলা ব্লগ ই তাদের ইউজারদের নিয়ে চিন্তা ভাবনা করে। কিভাবে তাদের ইউজারদের মানসিকভাবে স্বস্তিতে রাখা যায় ।কিভাবে তাদের ইউজাররা ভালো থাকবে সবকিছু আমার বাংলা ব্লক করে থাকে। যার ধারাবাহিকতায় কিছুদিন আগে বৈধভাবে টাকা আনার জন্য নতুন একটি উদ্যোগ নিয়েছেন । যার ফলে কোন ভোগান্তি ছাড়াই আমরা সহজেই আমাদের নিজেদের টাকা নিজেদের ব্যাংকে আনতে পারছি এর জন্য আমি আবারও আর্মি দাদাকে ধন্যবাদ জানাই।

আমার অনুভূতিকে যদি এক কথায় প্রকাশ করতে চাই ।আমার বাংলা ব্লগের ফাউন্ডার আর্মি দাদা সহ আমার বাংলা ব্লগের সকল মডারেটরগণ এবং ইউজারগন একটা পরিবারের মতোই হয়ে কাজ করে। আর এই পরিবারের কর্তা হচ্ছে আমাদের শ্রদ্ধেয় আর্মি দাদা।

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81MBV8V2ZjfrL9YrpfnMNFgVsZfFcvfrQ9E3UbjVcm1qpFDt7QSsnEk78ZxZ4BLG2N4cjoQ1tTfTDFGa5wFKenDt.png

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে বাংলা ব্লগে আপনার কাজ করার অনুভূতি শেয়ার করেছেন পড়ে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার বাংলা ব্লগ এ কাজ করার দারুণ অনুভূতি প্রকাশ করেছেন। আপনার ব্লগটি পড়ে খুবই ভালো লাগলো। আর আপনি ঠিকই বলেছেন, আমার বাংলা ব্লগের সকল মডারেটর এবং আমাদের ফাউন্ডার আমাদের গার্ডিয়ান। অসাধারণ ছিল আপনার অনুভূতি গুলো। আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

শুরুর দিকে আমাদের ও জ্ঞান কম ছিলো ভাই। তারপর এবিবিতে যুক্ত হওয়ার পর অনেক কিছু জেনেছি।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রথমে আপনাকে অভিনন্দন জানাই চলমান প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আপনি খুবই চমৎকার ভাবে বাংলা ব্লগ কমিউনিটি তে কাজ করার অনুভূতি শেয়ার করেছেন পড়ে খুবই ভালো লাগলো। এভাবেই কন্টিনিউ কমিউনিটি সকল নিয়ম কানুন মেনে থাকবেন আশা করি। শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এই কনটেস্ট আমার কাছে একান্ত ভাবে ভাল লেগেছে । কারণ এর মাধ্যমে অনেকের অনুভূতি জানা যাবে । আর আমি মনে করি সবার এই কমিটিতে কাজ করার অনেক অনেক অনুভূতি আছে ।আপনার অনুভূতি জেনে খুব ভালো লাগলো । আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা । আশাকরি আগামী দিনগুলোতে এভাবে কাজ করে যাবেন ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলেই শুরুতে আমাদের কারোই সবকিছু জানা সম্ভব ছিল না। তাই জন্য আপনি ভুল করেছেন। কিন্তু আমার বাংলা ব্লগে আসার পরে আমরাও অনেক কিছুই শিখতে পেরেছি। এমনকি অনেক বিষয়ে এবিবি স্কুলের ক্লাস গুলো করে জানতে পেরেছি। এই শিক্ষা এবং জানার পর থেকেই আমরা এখন অনেক সুন্দর ভাবে কাজ করে এগিয়ে যাচ্ছি। তাছাড়া সকল এডমিন মডারেটররা আমাদেরকে অনেক ভালো ভাবে সাহায্য করেছে। আপনার আজকের অনুভূতি গুলো শুনে বেশ ভালো লাগলো।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলেই ভাই আপনি একদম ঠিক বলেছেন এই প্লাটফর্মে মনে হয় এমন কোন কমিউনিটি নেই যে টাই ইউজারদের নিয়ে এতটা বেশি ভাবে। যতটা বেশি আমার বাংলা ব্লগ ভাবে। এখানে আসলে যদি আপনার কিছু জানা না থাকে তাহলেও একের পর এক ক্লাস করে অনেক কিছু জানা যায় এবং অনেক কিছু শেখা যায়। আমিও অনেক কিছু শিখেছি এই ক্লাস গুলো করে। আপনার বাংলা ব্লগে কাজ করাই অনুভূতি পড়ে খুব ভালো লাগলো।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 63191.06
ETH 2551.41
USDT 1.00
SBD 2.65