মজাদার বাতাবিলেবু মাখানোর পদ্ধতি।

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ(৩১/০৮/২০২৩) রোজ: বৃহস্পতিবার।

IMG_20230830_101758.jpg

আসলামু আলাইকুম আমার স্টিম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। আমি @biplob89 আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি মজাদার বাতাবি লেবু মাখানোর পদ্ধতি। আসলে সকাল থেকে বেশ ব্যস্ত সময় পার করছি তারপরেও আবার সার্ভারের সমস্যা ছিল । সব দিক দিয়ে দিনটা আজ অন্যভাবেই কেটেছে। তারপরে সন্ধ্যা হতেই ভাবলাম একটা পোস্ট শেয়ার করা যাক। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আজকের পোস্ট শেয়ার করা যাক।

ধাপ.১

IMG_20230831_082717.jpg

আপনার উপরের টাইটেল দেখে বুঝতে পেরেছেন আমি আজকে বাতাবি লেবু মাখানোর পদ্ধতিটি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। এর জন্য আমি প্রথমে বাতাবিলেবু খুবই সুন্দর করে ছুড়িয়ে নিয়েছি ।

ধাপ.২

IMG20230830100654.jpg

এরপরে আমি একটি পিয়াজ এবং কয়েকটি কাঁচামরিচ কেটে নিয়েছি এবং পরিমাণ মতো লবণ নিয়েছি।

ধাপ.৩

IMG_20230831_082743.jpg

এরপরে কাটা পেঁয়াজ, কাঁচামরিচ এর সাথে পরিমাণ মতো সরিষার তেল নিয়েছি।

ধাপ.৪

IMG20230830101303.jpg

এরপরে পেঁয়াজ, কাঁচামরিচ, লবণ এবং তেল সবগুলো একসাথে মিশিয়ে নিয়েছি।

ধাপ.৫

IMG20230830101352.jpg

উপরে আপনারা দেখতে পাচ্ছেন কাঁচা মরিচ, তেল পেঁয়াজ এবং লবণ এগুলো একসাথে মিশানো হয়ে গিয়েছে। আসলে এগুলো ভালো করে মেশানোর ফলে বাতাবি লেবু মাখানোর স্বাদ আর ও বেশ বৃদ্ধি পায়।

ধাপ.৬

IMG20230830101433.jpg

এবার আমি মেশানো কাঁচামরিচ ,লবণ ,তেল এবং পেয়াজ এগুলো বাতাবি লেবুর পাত্রে ঢেলে নিয়েছে।

ধাপ.৭

IMG_20230830_101615.jpg

এবার আমি সবগুলো একসাথে মিশিয়ে ভালোভাবে মাখিয়েছি। আসলে সব কাজ শেষে মাখানোর সময় খুব ভালোভাবে মাখাতে হবে তা না হলে এর স্বাদ কিছুটা কমে যেতে পারে।

শেষধাপ

IMG_20230830_101758.jpg

সবশেষ আপনারা দেখতে পাচ্ছেন আমার বাতাবি লেবু মাখানো হয়ে গিয়েছে। আসলে এভাবে বাতাবি লেবু মাখালে অনেক স্বাদ লাগে। আর এভাবে বাতাবি লেবু মাখিয়ে আমি খেয়ে বুঝতে পেরেছি আসলে এর স্বাদ টা মাখানোর ফলে অনেকটাই বৃদ্ধি পেয়েছে।

বাতাবিলেবু মাখানোর জন্য যা যা প্রয়োজন:-

টেবিল-১টেবিল-২
পেঁয়াজএকটি
লবণপরিমাণ মতো
কাঁচা-মরিচপরিমাণ মতো
সরিষার তেলপরিমাণ মতো
ইউজারনেম@biplob89

আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা।

ধন্যবাদ

Sort:  
 last year 

অনেক সুস্বাদু একটি রেসিপি পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া ।এভাবে বাতাবি লেবু মাখানো খেতে ভীষণ ভালো লাগে ।আপনি যদি এর সঙ্গে আর একটু বিট লবণ ব্যবহার করতেন তাহলে আরও বেশি মজাদার হতো বাতাবি লেবু মাখানো । ধন্যবাদ ভাইয়া।

 last year 

বিট লবণ ও দিয়েছি কিন্তু সেটা উল্লেখ করা হয়নি।

 last year 

এটা সত্য কথা যে সার্ভারে সমস্যা থাকার কারণে অনেকেই ভালোভাবে কাজ করতে পারছে না। বাতাবি লেবু মাখানোর দারুন একটা পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। কাঁচামরিচের পরিবর্তে যদি আপনি শুকনা মরিচ ব্যবহার করতেন তাহলে এটা খেতে আরো বেশি ভালো লাগতো।

Posted using SteemPro Mobile

 last year 

আপনার মন্তব্যটি শেয়ার করার জন্য ধন্যবাদ ‌

 last year 

মজাদার বাতাবিলেবু মাখানোর পদ্ধতি। বাহ্!দেখতে খুবই অসাধারণ লাগছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

ধন্যবাদ ভাইয়া এভাবেই আমার পাশে থাকবেন।

 last year 

বাতাবিলেবু মাখানোর পদ্ধতি দেখে অনেক ভালো লাগলো। মনে হচ্ছে খেতে দারুণ হয়েছে। এই লোভনীয় রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে। অনেক সুন্দর ভাবে এই রেসিপি তৈরি করে শেয়ার করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

Posted using SteemPro Mobile

 last year 

আপনার এত সুন্দর মূল্যবান মতামতটি প্রকাশ করার জন্য আপনাকে ও ধন্যবাদ আপু।

 last year 

আপনার রেসিপি টা দেখে আমার অনেক ভালো লেগেছে। দেখে মনে হচ্ছে খুব সুস্বাদু হয়েছে। এমনিতে বাতাবি লেবু লবণ দিয়ে মাখালে অনেক সুন্দর লাগে।তেল লবণ দিয়ে আমি কখনো খাইনি । আপনাকে দেখে শিখলাম পরের বার অবশ্যই এভাবে এভাবে মাখিয়ে খেয়ে দেখব। ধন্যবাদ ভাই।

 last year 

ধন্যবাদ ভাইয়া

 last year 

একটা সময় এই লেবু গুলো প্রচুর পরিমাণে খেয়েছে। কিন্তু এখন তো আর পাই না তো খাবো কি করে ছোট ভাই। তবে তুমি যত সুন্দর করে মাখিয়েছো এটা খেতে বেশ সুস্বাদু হয়েছে তাতে কোন সন্দেহ নেই। তবে শুধু একা খেয়ো না আমাকেও কয়েকটা বাদাম দিয়েও একদিন মাখিয়ে খেয়ে দেখব। ধন্যবাদ তোমাকে।

Posted using SteemPro Mobile

 last year 

অবশ্যই ভাইয়া এবার মাখালেই আপনাকে ডাক দিব । ধন্যবাদ এতো সুন্দর মতামতটি প্রকাশ করার জন্য।

 last year 

খুবই ভালোভাবে আপনি এই বাতাবি লেবু মাখানোর পদ্ধতি গুলো শেয়ার করেছেন। এই পদ্ধতি গুলো দেখতে পেরে খুবই ভালো লাগলো। বাতাবি লেবু এভাবে মাখিয়ে খাওয়া যায় এটি আমার কখনো জানা ছিল না৷ এটি আমি তৈরি করে দেখব। আর আপনার এই ডেকোরেশন দেখে মনে হচ্ছে এটা খুবই সুস্বাদু হয়েছে৷

 last year 

হ্যাঁ ভাইয়া এভাবে বাতাবি লেবু মাখালে খেতে খুবই স্বাদ লাগে। আর আপনি এভাবে খেতে ভুলবেন না আশা করি। ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59695.98
ETH 2665.47
USDT 1.00
SBD 2.48