লেভেল (০৩) হতে আমার অর্জন || লিখিত পরীক্ষা 📒✍️।

in আমার বাংলা ব্লগlast year (edited)

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ(১৮/০৭/২০২৩) রোজ: মঙ্গলবার।

IMG_20230718_175927.jpg

আসলামু আলাইকুম আমার স্টিম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। আমি @biplob89 আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি । লেভেল(০৩) হতে আমি যা যা অর্জন করেছি। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে লেভেল(০৩) হতে আমার অর্জন গুলো নিম্নলিখিত আকারে শেয়ার করা যাক।

লেভেল (০৩) হতে আমার অর্জন

০১.প্রশ্নঃ মার্কডাউন কি ?
➡️ নিজের লেখাগুলোকে সুন্দর ভাবে উপস্থাপন করতে হলে এবং লেখাকে দৃষ্টি নন্দন করতে হলে যে নির্দিষ্ট কোডগুলো ব্যবহার করা হয় তাই মার্কডাউন।

০২.প্রশ্নঃ মার্কডাউন কোডের ব্যবহার কেন গুরুত্বপূর্ণ ?➡️ সাধারণত লেখাগুলো সুন্দর ভাবে উপস্থাপন করতে হলে এবং লেখাকে দৃষ্টি নন্দন করতে হলে যে নির্দিষ্ট কোডগুলো ব্যবহার করা হয় তাই মার্কডাউন।আর এই মার্কডাউনের কোডগুলো ব্যবহার করে লেখাগুলো বিভিন্ন ভাবে উপস্থাপন করা যায় যেমন: লেখাগুলো ইটালিক করা যায়,বোল্ড করা যায়, লেখাগুলোর শিরোনাম বা হেডিংটি মোটা এবং বড় সাইজ করা যায় ইত্যাদি। আর এইসব দিক দিয়ে বিবেচনা করলে বোঝা যায় যে মার্কডাউন কোডের ব্যবহার অত্যন্ত গুরুত্বপূর্ণ। অর্থাৎ লেখাগুলো সম্পূর্ণ সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য মার্কডাউন কোডের ব্যবহার অত্যন্ত গুরুত্বপূর্ণ।

০৩. প্রশ্নঃ : পোষ্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে কিভাবে দৃশ্যমান করে দেখানো যায় ?
➡️ লেখার শুরুতেই ৪ টা স্পেস দিয়ে লেখা শুরু করতে হবে।

👇

যেমন:প্যারাগ্রাফ উপর<div class="text-justify">প্যারাগ্ৰাফ নিচে</div> 

০৪. প্রশ্নঃ নিচের ছবিতে দেখানো টেবিলটি কিভাবে তৈরি করা হয়েছে? মার্কডাউন কোডগুলো উল্লেখ করুন।
➡️

UserPostsSteem Power
Users10500
User2209000

মার্কডাউন কোডগুলো নিচে উল্লেখ করা হলো:-

|User|Posts|Steem Power|
|---|---|---|
|Users|10|500|
|User2|20|9000|

০৫. প্রশ্নঃ সোর্স উল্লেখ করার নিয়ম কি ?
➡️সোর্স উল্লেখ করার জন্য প্রথমে থার্ড ব্রাকেট বা তৃতীয় বন্ধনি দিতে হবে তারপর সোর্স লিখে তৃতীয় বন্ধনি দিয়ে ঘিরে দিতে হবে। তারপরে কোনো স্পেস না দিয়ে ফাস্ট ব্যাকেট বা প্রথম বন্ধনি দিয়ে ছবি দিলে সেই ছবির লিংকটা বসিয়ে প্রথম বন্ধনি দিয়ে ঘিরে দিতে হবে।
যেমন:

ইনপুট 👇

[Source](https://steemit.com/submit.html)

আউটপুট 👇

Source

০৬. প্রশ্নঃ বৃহৎ হতে ক্ষুদ্র - ক্রমিকভাবে ১ হতে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড লিখুন ?
➡️

আউটপুট 👇

আমার বাংলা ব্লগ

আমার বাংলা ব্লগ

আমার বাংলা ব্লগ

আমার বাংলা ব্লগ

আমার বাংলা ব্লগ
আমার বাংলা ব্লগ

ইনপুট 👇

# আমার বাংলা ব্লগ
## আমার বাংলা ব্লগ 
### আমার বাংলা ব্লগ
#### আমার বাংলা ব্লগ 
##### আমার বাংলা ব্লগ 
###### আমার বাংলা ব্লগ 

০৭. প্রশ্নঃ টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোড টি লিখুন ?

➡️

<div class="text -justify"> text</div>

০৮. প্রশ্নঃ কনটেন্টের টপিকস নির্বাচনে কোন বিষয়ের উপর বেশী গুরুত্ব দেয়া উচিত?
➡️ শুধুমাত্র কিছু লিখলেই তাকে কনটেন্ট বলা যায় না এর সাথে আরো কিছু বিষয় থাকতে হয় যেমন: জ্ঞান, অভিজ্ঞতা এবং সৃজনশীলতা। নির্দিষ্ট কোনো একটি বিষয়ে নিজের জ্ঞান, অভিজ্ঞতা এবং সৃজনশীলতার মাধ্যমে অনুভূতি বা ভালোলাগার বিষয়টি লেখার মাধ্যমে উপস্থাপন করাই হলো কনটেন্ট। তাই কনটেন্টের টপিকস নির্বাচনে জ্ঞান,অভিজ্ঞতা এবং সৃজনশীলতার উপর বেশি গুরুত্ব দেওয়া উচিত।

০৯. প্রশ্নঃ কোন টপিকস এর উপর ব্লগ লিখতে গেলে সেই টপিকস এর উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরী কেন ?➡️ কোন টপিকস এর উপর ব্লগ লিখতে গেলে সেই টপিক্সের উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরী। কারণ কোন টপিক্সের উপর যদি নির্দিষ্ট জ্ঞান না থাকে তাহলে সে টপিক্সের বিষয়ে ভালো কিছু লেখা সম্ভব নয়। যেমন: ফটোগ্রাফি পোস্ট করার ক্ষেত্রে ফটোগ্রাফি টপিকস এর বিষয়ে জ্ঞান থাকা অবশ্যই জরুরী আর তা না হলে এ টপিক্স সম্পর্কে ভালো তথ্য লেখা সম্ভব নয়। তাই কোন টপিকস এর উপর ব্লগ লিখতে গেলে সেই টপিকস এর উপর যথেষ্ট জ্ঞান থাকা অত্যান্ত জরুরী।

১০. প্রশ্নঃ ধরুন প্রতি STEEM কয়েনের মূল্য $0.50 । আপনি একটি পোস্টে $7 এর ভোট দিলেন। তাহলে আপনি কত $ [USD] কিউরেশন রেওয়ার্ড পাবেন ?
➡️
$ 3.50 [USD] কিউরেশন রেওয়ার্ড পাবো।

১১. প্রশ্নঃ সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার কৌশল কি?
➡️ কোনো পোস্ট করার ৫ মিনিট পরে সেই পোষ্টে ভোট দিলে এবং ৬ দিন বা ১২ ঘণ্টার আগে ভোট দিলে সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়া সম্ভব।

👇

১ মিনিট পর ভোট দিলে ২০% পাওয়া যাবে, বাকী
৮০% রিওয়ার্ড পুলে জমা হবে।

২ মিনিট পর ভোট দিলে ৪০% পাওয়া যাবে, বাকী ৬০% রিওয়ার্ড পুলে জমা হবে ।

৩ মিনিট পর ভোট দিলে ৬০% পাওয়া যাবে, বাকী ৪০% রিওয়ার্ড পুলে জমা হবে।

৪ মিনিট পর ভোট দিলে ৮০% পাওয়া যাবে, বাকী ২০% রিওয়ার্ড পুলে জমা হবে।

৫ মিনিট পর ভোট দিলে ১০০% পাবো।

১২. প্রশ্নঃ নিজে কিউরেশন করলে বেশি আর্ন হবে, নাকি @Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে…?
➡️ নিজে কিউরেশন না করার থেকে @Heroisom কে ডেলিগেশন করলে বেশি আর্ন হবে। কারণ আমরা এই কমিউনিটিতে নতুন তাই আমাদের নতুন আইডি হিসেবে sp খুবই কম। যার মাধ্যমে কাউকে ভোট দিলে সেখান থেকে কোন রিওয়ার্ড পাওয়া যাবে বলে আশা করা যায় না। তাই আমার মতে নিজে কিউরেশন না করে @Heroisom এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে বলে আমি মনে করি।

@alsarzilsiam আসলে ভাইয়া আমাদের অনেক সুন্দরভাবে বুঝিয়ে লেভেল ০৩ কমপ্লিট করাতে সক্ষম হয়েছেন । তাই ভাইয়াকে ধন্যবাদ জানাই।

আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা।

ধন্যবাদ

Sort:  
 last year 

০৩. প্রশ্নঃ : পোষ্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে কিভাবে দৃশ্যমান করে দেখানো যায় ?

যেকোন একটি কোডিং দৃশ্যমান করাতে হবে।

০৬. প্রশ্নঃ বৃহৎ হতে ক্ষুদ্র - ক্রমিকভাবে ১ হতে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড লিখুন ?

এখানে একটু ভুল আছে।

সব উত্তর মোটামোটি ঠিক হয়েছে। এই দুটি প্রশ্নের সঠিক উত্তর দিয়ে আমাকে মেনশন দেবেন।

 last year 

@alsarzilsiam ভাইয়া পোস্টটি ঠিক আছে কি-না এবার একটু দেখে জানতে প্লিজ।

 last year 

ঠিক আছে এখন।।।

 last year 

বাহ দারুন পরীক্ষা দিলেন আপনি লেভেল ৩ থেকে যা শিখলেন সে বিষয়ে উপরে। আপনি লেভেল থেকে অনেক ভালো কিছু শিখতে পেরেছেন আপনার লিখিত পরীক্ষার মাধ্যমে বুঝতে পারলাম। আশা করি আপনি লেভেল থেকে অনেক কিছু অর্জন করতে পারবেন। কারণ লেভেলে অনেক কিছু শিখায় অনেক কাজে আসে সেগুলো। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56325.56
ETH 2374.82
USDT 1.00
SBD 2.33