দি হাঙ্গার প্রজেক্ট নিয়ে আমার অনুভূতি।🤞🌺♥️

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ(১০/০৭/২০২৩) রোজ: সোমবার।

IMG-20220825-WA0001.jpg

আসলামু আলাইকুম আমার স্টিম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। আমি @biplob89 আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি দি হাঙ্গার প্রজেক্ট নিয়ে আমার অনুভূতি নিয়ে কিছু কথা। আজকে সকাল থেকে বেশ ব্যস্ত সময় পার করছি । সকালে ঘুম থেকে উঠে ফ্রেশ হই। তারপর নাস্তা করি । আজকে সারাদিন অনেক ব্যস্ততার সাথেই কেটেছে। আজ সারাদিনই খুবই ব্যস্ততার সাথে ইউনিয়ন পরিষদে ছিলাম। তারপর বিকেলের দিকে বাসায় আসি । এসে খাবার খেয়ে বিশ্রাম নিই। তারপরে সন্ধ্যা হতেই ভাবলাম পোস্ট করা যাক তারপরে পোস্ট করার জন্য আমি প্রস্তুতি হয়। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আপনাদের মাঝে আজকের পোস্টটি শেয়ার করা যাক।

IMG-20220825-WA0008.jpg

অকুতোভয় তরুণ্যের সমাবেশ,
গড়গো সোনার বাংলাদেশ।

দি হাঙ্গার প্রজেক্ট শব্দটি আপনাদের অনেকের কাছেই অনেক পরিচিত । কারণ আমাদের মেহেরপুর জেলায় প্রতিটি ইউনিয়নে এর সদস্য অনেক রয়েছে। আমি ষোলটাকা ইউনিয়নের একজন ইউথ লিডার। আমি এই প্রজেক্টে ২৩/০৮/২০২২ সালে প্রথম যুক্ত হয়। আসলে দি হাঙ্গার প্রজেক্ট এমন একটা প্রজেক্ট যে এই প্রজেক্টে একবার এসেছে তার এই প্রজেক্ট থেকে বেরোতে আর মন চায়নি । কারণ এটি ছাত্র জীবনে খুব একটি গুরুত্বপূর্ণ বিষয় । একজন ছাত্র কোন পথে গেলে সে সফল হবে ঠিক তেমন অভিজ্ঞতা দিয়ে এখানে একজন ইয়ুথ লিডার তৈরি করা হয়। প্রথম দিন আমরা আমাদের 16 টাকে উন্নয়নে অন্য অন্য গ্রাম থেকে এসে একসাথে আমাদের সবাই উপস্থিত হয়। তারপর আমাদের ট্রেইনাররা এসে তারা আমাদের মধ্যে একটা বন্ধুত্ব এবং পরিচয় করিয়ে দেন। পরিচয়পত্র শেষ হলে আমরা সবাই সারিবদ্ধ ভাবে বসে যায়। তারপরে যথাসময়ে আমাদের প্রশিক্ষণ শুরু হয়ে যায়।

IMG-20220825-WA0004.jpg

এভাবে এই ট্রেনিং টি তিন দিন ধরে অতিবাহিত হয়ে ছিল। আমাদের ইউনিয়নের চেয়ারম্যান তিনি জরুরী কাজে ঢাকায় ছিলেন । তাই তিনি প্রথম দিন থেকে আমাদের সাথে যুক্ত হতে পারেননি। কিন্তু শেষ দিন তিনি এসে আমাদের সাথে যুক্ত হয়েছিলেন এবং তার মতামত প্রকাশ করেছিলেন। তারপরে তিনি এসে তার মন্তব্য প্রকাশ করলেন এবং খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তিনি তার বক্তব্য শেষ করলেন ।

IMG-20220825-WA0003.jpg

উপরে আপনারা যাকে দেখতে পাচ্ছেন তিনি হচ্ছে আমাদের মেহেরপুর জেলার একজন দি হাঙ্গার প্রজেক্ট এর কো-অর্ডিনেটর। তিনি আমাদের মেহেরপুর জেলার দায়িত্বে রয়েছেন। তিনার নাম মোঃ হেলাল উদ্দিন। তিনিও খুবই সুন্দর এবং চমৎকারভাবে তিনার বক্তব্য পেশ করলেন ।তিনার বক্তব্য শুনে খুব ভালো লাগলো এবং আমাদের ইউনিয়নের মঙ্গল কামনা করে তিনি তিনার বক্তব্য শেষ করলেন।

IMG-20220825-WA0005.jpg

উপর আপনারা যে ছবিটি দেখতে পাচ্ছেন তিনি হচ্ছে আমাদের ইউনিয়নের ট্রেইনানেরর মূল দায়িত্ব পালন করছিলেন। এনার নাম হচ্ছে অধীশ দাস। তিনিও আমাদের ১৬ টাকা ইউনিয়নের সকল ইয়ুথ লিডারের মঙ্গল কামনা করে তিনি তিনার বক্তব্য শেষ করলেন।

IMG-20220825-WA0001.jpg

এভাবে তিন দিনের ট্রেনিং শেষ করে আমরা সকলে ইউথ লিডার হিসেবে একটা সার্টিফিকেট পায়। উপরে আপনারা যে ছবিটি দেখতে পাচ্ছেন এখানে আমাদের ইউনিয়নের মধ্যমণি চেয়ারম্যান সাহেব এবং মেহেরপুর জেলা ইউনিয়নের দি হাঙ্গার প্রজেক্ট দায়িত্বে আছেন মোঃ হেলাল উদ্দিন তিনি সহ সকল ট্রেইনারদের সাথে নিয়ে আমার হাতে ইউথ লিডারের সার্টিফিকেট তুলে দিচ্ছেন। এভাবেই আমাদের দি হাঙ্গার প্রজেক্টর ট্রেনিং টি শেষ হয়ে যায়। আসলে ট্রেনিং টি খুবই চমৎকার একটি বিষয়। আসলে এখানে একজন ছাত্র কিভাবে তৈরি হবে এবং তার অভিজ্ঞতা কিভাবে শেয়ার করবে সে বিষয়ে অনেক জ্ঞান ধারণা পাওয়া যায়। আমার মতে ছাত্র জীবনে দি হাঙ্গার প্রজেক্টে যুক্ত হওয়া খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়।

IMG-20220825-WA0013.jpg

এভাবে ট্রেনিং শেষ হয়ে গেলে আমরা সকল ইউথ লিডার এবং আমাদের ট্রেইনার সহ আমাদের মধ্যমণি চেয়ারম্যান সকলে মিলে একটা গ্রুপ ফটো তুলি। এভাবে অনেক সুন্দর ভাবে দিনটি কেটে যায় এবং খুবই চমৎকার একটা বিষয়ে জ্ঞান নিয়ে আমাদের ট্রেনিং সম্পন্ন শেষ করি।

দি হাঙ্গার প্রজেক্ট এর স্লোগান হচ্ছে:- নারীরাই খোদা মুক্তির মূল চাবিকাঠি।♥️

আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা।

ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66649.04
ETH 3352.77
USDT 1.00
SBD 2.70