ছিপ / বরশি দিয়ে মাছ ধরার অনুভূতি।✌️🦈🐬🦈

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ(১৪/০৮/২০২৩) রোজ: সোমবার।

IMG20230814162332.jpg

আসলামু আলাইকুম আমার স্টিম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। আমি @biplob89 আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি ছিপ দিয়ে মাছ ধরার অনুভূতি। আজকে সকাল থেকে বেশ ব্যস্ত সময় পার
করছি । সকালে ঘুম থেকে উঠে ফ্রেশ হই। তারপর নাস্তা করি । তারপর গাঃনীর উদ্দেশ্যে রওনা দিই ।গাংনী থেকে বাড়িতে আসি এসে গোসল করি এবং দুপুরে খাবার খেয়ে একটু বিশ্রাম নিই। তারপরে বিকেলে ছিপ নিয়ে মাছ ধরতে যায়। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আপনাদের মাঝে আজকের পোস্টটি শেয়ার করা যাক।

IMG20230814161347.jpg

মাছ ধরা বিশাল এক নেশার কাজ। মাছ ধরে অনেক সময় ব্যয় করা যায়। ঠিক তেমনি মাছ ধরার মাঝে অনেক আনন্দ উপভোগ করা যায়। তাই আজকে বিকেলে মাছ ধরার জন্য পুকুরের দিকে রওনা দি। আমাদের বাড়ি থেকে পুকুরের দূরত্ব খুব একটা বেশি নয়। আমাদের বাড়ি থেকে পায়ে হেঁটে পুকুরে যেতে সাত মিনিট বা তার ও কম সময় লাগে। তারপরে পুকুরে পৌঁছে যায় এবং মাছ ধরার একটি স্থান খুঁজে নিই‌। তারপরে আমি মাছ ধরতে বসে যাই।

IMG20230814160647.jpg

IMG20230814160651.jpg

পুকুরে মাছ ধরতে বেশ ভালোই লাগে । কারণ খুব দ্রুত অনেক বেশি মাছ ধরা যায়। প্রথম পর্যায়ে ছিপ পুকুরে ফেলি। ছিপ পুকুরে ফেলতে না ফেলতেই একটা বড় মাছ ছিপ টেনে নিয়ে গেল । তারপর আমি অনেক জোরে টেনে চেষ্টা করে ও মাছটিকে তুলতে পারলাম না। এক পর্যায়ে মাছটি বরসি টা কেটে নিয়ে চলে গেল। আর এই কাজটা আমার সাথে ঘটতেই আমার মনে পড়ে গেল খোকা গেল মাছ ধরতে কবিতাটি:-

খোকা গেল মাছ ধরতে

খোকা গেল মাছ ধরতে
ক্ষীর নদীর কূলে,
ছিপ নিয়ে গেল কোলা ব্যাঙে
মাছ নিয়ে গেল চিলে ।

ভালো আমি দুইটা বরশি নিয়ে গিয়েছিলাম না হলে আমার মাছ ধরার বারোটা বেজে যেত।

IMG20230814155956.jpg

IMG20230814155953.jpg

IMG20230814160011.jpg

তারপর পুনরায় আবার আর একটি ছিপ পুকুরে ফেলি। এভাবে দ্বিতীয় ছিপটি দিয়ে আমি অনেক মাছ ধরি। মাছ ধরতে আমার বেশ ভালো লাগে। বিকেলের কোনো কোনো দিন আমি ছিপ দিয়ে মাছ ধরে আমার অবসর সময়টা পার করি।

IMG20230814160551.jpg

IMG20230814160533.jpg

IMG20230814160203.jpg

তারপরে মাছ ধরে উপরে তুলি এবং একে একে বরশি থেকে মাছ ছুড়িয়ে ব্যাগে রাখি। এভাবে মাছ ধরার সময়টা আসলে অনেক ভালো লাগার একটা সময়। আর বড়শি দিয়ে মাছ ধরার একটা মজার বিষয় হচ্ছে পুকুরের পানিতে না নেমেই ডাঙ্গায় বসে মাছ ধরা যায়।

IMG20230814162332.jpg

উপরে আপনারা দেখতে পাচ্ছেন অনেক গুলো মাছ। আর এই মাছগুলো আমি ছিপ দিয়ে ধরেছি। আর এই মাছগুলো ধরতে আমার ১৫ মিনিট সময় লেগেছে। আসলে এত অল্প সময় অনেকগুলো মাছ ধরে আমি বেশ আনন্দিত।

IMG20230814161051.jpg

IMG20230814161055.jpg

এভাবে মাছ ধরার শেষ হলেই আমি মাছের খাবার দিই। আর মাছ ধরার পরে খাবার দেয়ার কারণ হচ্ছে মাছ ধরার আগে মাছের খাবার দিলে মাছগুলো খেয়ে পালিয়ে যেতে পারে । আর মাছগুলো পালিয়ে গেলে মাছ ধরতে বেশ সময় লেগে যেতে পারে। আর মুলুত এ কারনেই মাছ ধরার পরে খাবার দিই। আরে মালগুলোকে যে খাবার খাওয়ানো সেগুলো হচ্ছে মেগা ফিডের খাবার। এই খাবারগুলোর গুণগত মান এবং চাহিদা অনেক ভালো। এভাবে মাছের খাবার দেওয়া শেষ হলে আমি আবার বাড়ির দিকে রওনা।

আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা।

ধন্যবাদ

Sort:  
 last year 

ঠিক বলেছেন ভাইয়া মাছ ধরা এক প্রকারের নেশার মত। আপনি মাছ ধরতে পছন্দ করেন বুঝতেই পারছি ভাইয়া। বড়শি দিয়ে মাছ ধরার অভিজ্ঞতা নেই। তবে মনে হচ্ছে আপনার অনুভূতিটা দারুন ছিল। অনেক ভালো লাগলো আপনার এই পোস্ট পড়ে। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

জি আপু আপনি ঠিকই বলেছেন আমি বরশি দিয়ে মাছ ধরে অনেক আনন্দিত হয়েছি।তো আপনার এত মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 last year 

সিপ বরশি দিয়ে মাছ ধরার অনুভূতি খুবই সুন্দর। আপ্নি তো সেই ছোট বেলায় নিয়ে গিয়েছেন। কতো মাছ ধরেছি এক সময় অনেক ধন্যবাদ অনেক সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন।

Posted using SteemPro Mobile

 last year 

আসলেই ভাইয়া ছিপ দিয়ে মাছ ধরার অনুভূতিটা সম্পূর্ন লিখে প্রকাশ করা সম্ভব নয়। তবে আপনার এত মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।

 last year 

আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন বরশি দিয়ে মাছ ধরার অনুভূতি। আসলে আমি যখন বাড়িতে যাই তারপরে আমাদের পুকুরে বরশি দিয়ে মাছ ধরতে গেলে সেই অনুভূতি বেশ ভালোই লাগে। আপনি শুধুমাত্র ১৫ মিনিটেই এতগুলো মাছ ধরেছেন দেখে আমি অবাক। তাই বোঝা যাচ্ছে যে আপনাদের পুকুরে অনেক মাছ রয়েছে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

হ্যাঁ সত্যিই আমি ১৫ মিনিটে অনেকগুলো মাছ ধরতে পেরেছি। আর এটা অবাক করার ই একটা বিষয়। তবে আপনার এত মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

একদম ঠিক বলেছেন মাছ ধরার মধ্যে অনেক মজা আছে এবং ধৈর্য পরীক্ষার একটি ভালো দিক। মাছ পড়লে দারুন মজা হয় মজা লাগে কিছুদিন আগে বরশি দিয়ে মাছ ধরেছিলাম তেলাপিয়া মাছগুলো ভালই পেয়েছিলাম আপনিও দেখছি অনেকগুলো মাছ পেয়েছেন ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58551.09
ETH 2617.32
USDT 1.00
SBD 2.44