জেনারেল রাইটিং ।। পড়ন্ত বিকেলের কিছু সময়।

in আমার বাংলা ব্লগ4 months ago

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ ১৭/০৩/২০২৪) রোজ: রবিবার

IMG20240317173211.jpg

💞 রামাদান মোবারক 🌸

আসসালামু আলাইকুম আমার স্টীম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে সকাল থেকে বেশ ব্যস্ত সময় পার করছি। আমি @biplob89 আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি জেনারেল রাইটিং ।। পড়ন্ত বিকেলের কিছু সময়।তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আজকের পোস্টটি শেয়ার করা যাক।

IMG20240317173211.jpg

আপনারা সকলেই জানেন এখন রমজান মাস। সারাটা দিন রোজায় থাকার পরে পাঁচ ওয়াক্ত নামাজ যখন সালাতের সাথে আদায় করে তখন সত্যিই মনে একটা প্রশান্তি লাগে। আর প্রতিদিনই বিকেলের সময়টা একটু হাটাহাটি করে অথবা কোথাও বসে সময়টা কাটানো হয়। ঠিক তেমনি আজকেও আসরের নামাজ জামাতের সাথে আদায় করে আমি সহ সাথে একজন মোট দুইজন মাদ্রাসার দিকে গিয়েছিলাম। আজকের পড়ন্ত বিকেলটা সত্যিই খুব দারুণ ছিল এবং মাদ্রাসার ওদিকে বেশ একটু বাতাস বয় যে কারণে সেখানে গেলে মনের মধ্যে আরও একটু শান্তি লাগে। মাদ্রাসা প্রাঙ্গনে গিয়ে সেখান থেকে পড়ন্ত বিকেলের উপরের এই ছবিটা আমার ফোনে ধারণ করি।

IMG20240317172839.jpg

আজকে আসরের নামাজ শেষ করে পাঞ্জাবী পড়েই একটু মাদ্রাসার দিকে হাঁটতে গিয়েছিলাম। আমার সাথে যে গিয়েছিল দেখলাম সে আমার জন্য হেডফোন নিয়ে এনেছে । আর গজলগুলো হেডফোন দিয়ে শুনতে আমার কাছে খুবই ভালো লাগে ।তাই তার কাছ থেকে আমি হেডফোন নিয়ে গজল শুনতে শুনতে মাদ্রাসার দিকে রওনা দিলাম। মাদ্রাসা প্রাঙ্গনে গিয়ে মাদ্রাসার সবুজ ঘাসের উপরে খুব সুন্দরভাবে দুইজনা বসেই একটি সেলফি ছবি তুলে নিলাম যেটা আপনারা উপরের ছবিটিতে দেখতে পাচ্ছেন।

IMG20240317173230.jpg

আর এখন যেহেতু ধানের সময় তাই দেখতে পেলাম মাদ্রাসার একদম এক সাইডে একটি মেশিন রয়েছে সেখানে এই মেশিনে পানি তুলে জমিতে পানি দেওয়া হচ্ছে অর্থাৎ ধানের জমিতে পানি দেওয়া হচ্ছে। রোজা থেকে এমনি অনেক ক্লান্তি ছিলাম তাই দূর থেকে বসেই উপরের ছবিটি আমার ফোনে ধারণ করি। কাছে গেলে ছবিটা আরো অনেক সুন্দর হতো কিন্তু অতটা কাছে যেতে মন চাইছিল না তবে দূর থেকে দেখতে পেয়ে অনেক ভালো লেগেছিল তাই ফটোগ্রাফিটি সংগ্রহ করি।

IMG20240317173251.jpg

IMG20240317173258.jpg

তবে প্রতিদিনই আমি বিকেলের সময়টা কোন কোন সময় মাদ্রাসাতেই কাটিয়ে থাকি এছাড়াও বেশিরভাগ বিকেলের সময় ফুটবল ফিল্ড অর্থাৎ স্কুল মাঠে কাটানো হয়। আর এখন যেহেতু রমজান মাস চলছে সে কারণে খেলাধুলা বন্ধ । তাই সময় পেলে একটু মাদ্রাসা প্রাঙ্গনে হাটতে যায় এবং মাদ্রাসার চারিপাশটা দেখি খুবই ভালো লাগে আমার কাছে। তবে আজকে বিকেলের মুহূর্তটা মাদ্রাসায় কাটে খুবই ভালো লেগেছিল কারণ আজকের পড়ন্ত বিকেলটি খুবই সুন্দর ছিল এবং সূর্য অস্ত যাওয়ার আগ পর্যন্ত এর দৃশ্যটা খুবই দৃষ্টি নন্দন ছিল । যা আমাকে ফটোগ্রাফি করতে বাধ্য করেছে। আর সাথে ছিল হালকা বাতাস এই বাতাসে যেন একদম মনটা ভরে গিয়েছিল। আলহামদুলিল্লাহ আজকে রোজাটা খুব সুন্দর ভাবেই করতে পেরে খুবই ভালো লাগলো । ইনশাআল্লাহ সম্পূর্ণ রোজা করার জন্য আমি প্রস্তুত আছি।

আজকের মতো এখানেই শেষ করছি

@biplob89

আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট এর মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে রইলো প্রাণঢালা শুভেচ্ছা।

💝 আল্লাহ হাফেজ 💝

Posted using SteemPro Mobile

Sort:  
 4 months ago 

রোজা রেখে নামাজ পড়লে আসলে মনের ভিতরে অনেক প্রশান্তি কাজ করে। আর এই ভালো লাগা থেকেই আপনি বিকেলবেলা পাঞ্জাবি করে মাদ্রাসার পাশ দিয়ে অনেক সুন্দর সময় কিছু মুহূর্ত উপভোগ করেছেন। আসলে এই মুহূর্তগুলোর ফটোগ্রাফি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। দেখে ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 4 months ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

আপনি পড়ন্ত বিকেলের কিছু সময় আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন ।আপনার বন্ধু গজল শোনার জন্য আপনার জন্য হেডফোন নিয়ে এনেছে । আসলেই হেডফোনে গজল শুনতে অনেক ভালো লাগে ।আপনি বিকেলের সময়টা ফুটবল মাঠে কাটান রমজান মাসের কারণে ফুটবল মাঠ বন্ধ ।সেজন্য মাদ্রাসায় সময়টা কাটিয়েছেন ।ধন্যবাদ মুহূর্তটা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 4 months ago 

পড়ন্ত বিকেলে প্রকৃতির পরিবেশে বেশ সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছেন। আসল বিকেল বেলায় এমন সুন্দর মুহূর্ত অতিবাহিত করাঊ অনুভূতি বেশ দারুন হয়ে থাকে। গজল শুনার মুহূর্ত নিশ্চয় বেশ দারুন ছিল আপনাদের। এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 4 months ago 

হ্যা ভাইয়া প্রানভোরে গজল শুনছিলাম আর প্রকৃতির সুন্দর্য উপভোগ করেছিলাম।

 4 months ago 

পড়ন্ত বিকালে গ্রামীন পরিবেশে এরকম বসে সময় কাটাতে ভীষণ ভালো লাগে। আমিও যখন গ্রামে যাই তখন এরকম প্রকৃতির মাঝে বসে সময় কাটায়।অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে বিস্তারিতভাবে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 4 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 4 months ago 

মাদ্রাসা প্রাঙ্গণের দৃশ্যটা তো বেশ ভালো লাগার মত কারণ সবুজ ঘাসের চাদরে উড়ানো চারিপাশের পরিবেশ ভালো লাগার মতই ছিল। পড়ন্ত বিকেলে আপনার কাটানো মুহূর্তটা আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 4 months ago 

হ্যা ভাইয়া ঠিক বলেছেন।

 4 months ago 

পড়ন্ত বিকেলে প্রাকৃতিক পরিবেশের মধ্যে কাটানো মুহূর্তটুকু বেশ মজার হয় এবং উপভোগ্য হয়। পড়ন্ত বিকেলে এরকম সুন্দর পরিবেশে সময় কাটালে মনটাও বেশ ফ্রেশ থাকে। যাহোক পড়ন্ত বিকেলে তোমার কাটানো মুহূর্তের কথাগুলো জানতে পেরে আমার অনেক ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ধন্যবাদ স্যার গঠনমূলক মন্তব্য শেয়ার করার জন্য।

 4 months ago 

সারাদিনের পরিবেশের তুলনায় বিকেল বেলার পরিবেশ অনেক মধুর হয়ে থাকে। সে সময় সুন্দর সুন্দর কিছু মুহূর্ত উপভোগ করার মাধ্যমে আমরা আমাদের দিন এর খুবই সুন্দর কিছু মুহূর্ত পেয়ে থাকি। আর বিকেল বেলা যেসকল মুহূর্তগুলো আমরা উপভোগ করি সেগুলো আমাদের মনকে ভালো করে দেয়৷ সারাদিন যদি আমাদের মন অনেকটা খারাপ থাকে তখন যদি আমরা বিকেল বেলা গিয়ে সুন্দর কিছু সময় অতিবাহিত করি তখন আমাদের মন অনেকটাই ভালো হয়ে যায়৷ আর আপনি সেরকম কিছু মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন। অসংখ্য ধন্যবাদ৷

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64364.24
ETH 3416.30
USDT 1.00
SBD 2.48