জেনারেল রাইটিং।। ঈদুল ফিতরের নামাজ আদায়ের অনুভূতি।। (শেষ পর্ব)

in আমার বাংলা ব্লগ3 months ago

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ (২৭/০৪/২০২৪) রোজ: শনিবার ।

IMG20240411085427.jpg

💞 শুভ রাত্রি 💞

আসসালামু আলাইকুম আমার স্টীম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে সকাল থেকে বেশ ব্যস্ত সময় পার করছি। আমি @biplob89 প্রতিদিনের ন্যায় আজকে ও আপনাদের মাঝে আরো নতুন একটি পোস্ট শেয়ার করতে যাচ্ছি জেনারেল রাইটিং।। ঈদুল ফিতরের নামাজ আদায়ের অনুভূতি।। (শেষ পর্ব)।। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আজকের পোস্টটি শেয়ার করা যাক।

IMG20240411091410.jpg

ঈদ মানে আনন্দ ঈদ মানে খুশি। এই শুভ লগ্নে সবাই চায় আনন্দের সাথে এই সময়টা পার করি। আসলে আনান্দের এই সময়টা যদি পরিবারের সাথে কাটানো যায় তাহলে তো তার মজাটাই আলাদা। ঈদগাহে সবাই নামাজ আদায় করে ও বেশ কয়েকজন থাকে কারণ অনেক দিন পরে ঈদগাহ ময়দানে যাবো নামাজ আদায় করবা চলে আসবো তা তো হয় না। আর ঈদের দিনে ওই মুহূর্তে কিছু ছবি যদি না তোলা হয় তাহলে কোন সময় ছবি তোলা হয় । নামাজ আদায় শেষ করে সকলের সাথে দেখা করলাম এবং কোলাকুলি করে আনন্দ বিনিময় করে বেশ কয়েকটা ছবি তুলে নিলাম। উপরে আপনারা যে ছবিটি দেখতে পাচ্ছেন এটা হচ্ছে আমার নিজের ছবি।

IMG20240411085427.jpg

নামাজে শেষ করার পরে বাবা এবং কাকাদের সাথে আরও একটু সময় অতিবাহিত করেছিলাম। পুরা একটি বছর পরেই আসে এই রমজানের ঈদ। বছর কয়েক পরে পুরা একটি মাস রোজায় থাকার পরেই সবাই একসাথে ঈদের নামাজ আদায় করার জন্য ঈদগাহ ময়দানে যায়। আর ঈদের নামাজ আদায় করে চলে আসবো তা তো আর হয় না সাথে বাবা এবং কাকাদের সাথেও একটু আনন্দ উপভোগ করার সময় থাকে। তাই সেই সময় টুকু বেশ ভালোভাবেই আনন্দ উপভোগ করে নিতে চাই। আর বিষয়টি খুব স্মৃতিচারণার জন্য অর্থাৎ স্মৃতি হিসেবে রেখে দেয়ার জন্যই উপরের এই ছবিটি আমি আমার ফোনে ধারণ করি।

IMG20240411092433.jpg

এদিকে নামাজ শেষ করে বেশ কিছুক্ষণ থাকার পরে বাবাসহ কাকারা বাসায় চলে এসেছে। এদিকে আমাকে বন্ধুরা এবং সহপাঠীরা জড়িয়ে ধরেছে। কেউ বলে আমার ছবি উঠিয়ে দাও কেউ বলে আসো ছবি উঠি আবার কেউ বলে চলো আমার বাসায় আজকে খেতে হবে। আসলে বিষয়টা খুবই আনন্দের একটা বিষয়। এদিকে বাসায় আসতে আমার অনেক লেট হয়ে গিয়েছিল। পরক্ষণে বাসায় এসে দেখি দাদীমা নতুন শাড়ি পড়ে বসে আছে। সেই সাথে বাবা সহ কাকারাও একসাথে পাঞ্জাবি আর খোলে নাই । কারণ সবাই মিলে একটা গ্রুপ ফটো নেয়ার অপেক্ষায় রয়েছে। সবাই আমার অপেক্ষায় রয়েছিল যে আমি আসলেই সবাই মিলে একটা ছবি নেয়া হবে। তাই বাসায় এসে দেখলাম সবাই যেহেতু রেডি তাই আমিও দাঁড়িয়ে পড়লাম এমন সময় আমার আপু আমাদেরকে ক্যামেরাবন্দি করে নেয়। উপরে ফোনে তোলা ছবিটি যদিও তেমন একটা ভালো হয়নি কিন্তু ডিএসএলআর এ যেটা তোলা হয়েছে সেটা খুবই চমৎকার হয়েছে।

আজকের মতো এখানেই শেষ করছি

@biplob89

আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট এর মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে রইলো প্রাণঢালা শুভেচ্ছা।

💝 আল্লাহ হাফেজ 💝

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66794.56
ETH 3501.55
USDT 1.00
SBD 2.71