জেনারেল রাইটিং।। আপুর চোখের ডাক্তার দেখানোর জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কিছু সময়।।

in আমার বাংলা ব্লগ11 months ago

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ(২৩/০৯/২০২৩) রোজ: শনিবার।

IMG20230919103205.jpg

আসলামু আলাইকুম আমার স্টিম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। আমি @biplob89 আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি আপুর চোখের ডাক্তার দেখানোর জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কিছু সময়।তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আজকের পোস্টটি শেয়ার করা যাক।

IMG20230919104834.jpg

গত মঙ্গলবারে নাস্তা করে গাংনীতে যাওয়ার জন্য রওনা দিই। তারপরে মোটরসাইকেল নিয়ে গাংনীতে রওনা দিলাম। 15 মিনিটের মাথায় গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পৌঁছায়। তারপরে গেট দিয়ে ভেতরে প্রবেশ করি।

IMG20230919103205.jpg

উপরের ছবিটিতে আপনারা দেখতে পাচ্ছেন অনেক মানুষ ভিতরে দাঁড়িয়ে রয়েছে।আসলে গেটের মধ্যে প্রবেশ করেই দেখলাম ভিতরে অনেক ভিড়। সেখানে দেখছিলাম সবাই লাইনে দাঁড়িয়ে রয়েছে টিকিট কাটার জন্য। আসলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগী দেখাতে হলে সেখান থেকে টিকিট ক্রয় করতে হয়। তারপরে সেখানে দেখতে পেলাম মহিলাদের সংখ্যা অনেক বেশি খুব অল্প সংখ্যক পুরুষের লাইন ছিল তাই খুব দ্রুত সেখান থেকে টিকিট ক্রয় করলাম।

IMG20230919104706.jpg

উপরের ছবিটিতে দেখতে পাচ্ছেন একটি টিকিট। আসলে এই টিকিটটি আমি আমার আপুর জন্য ক্রয় করেছিলাম। টিকিটের মূল্য নিয়েছিল ৫ টাকা।

IMG20230919104811.jpg

আসলে আমি সহ আমার দুইটা বন্ধু একটা ছোট ভাই মোটে চারজন মিলে আমরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়েছিলাম। তারপরে টিকিট ক্রয় করার পরে আমরা বন্ধু বললো বন্ধু একটা ছবি তোলো তারপরে বন্ধুদের সাথে একটা সেলফি ছবি উঠায়। উপর আপনারা দেখতে আমিসহ আমার দুটি বন্ধু এবং একটি ছোট ভাই । এরপরে টিকিট ক্রয় করার পরে সেখান থেকে আমাকে বলল দোতালায় ২১৪ নাম্বার রুমে যাও। তারপরে আমি বন্ধুদের সাথে দুই তলায় ২১৪ নাম্বার রুমের দিকে যায়।

IMG20230919115029.jpg

উপরে আপনারা যে ছবিটা দেখতে পাচ্ছেন এখানে এই যন্ত্রের মাধ্যমে চোখ দেখা হয়। আসলে এখানে খুবই সুন্দরভাবে রোগীদের সেবা প্রদান করা হয়। আসলে এখানে চক্ষু দেখাতে কোন টাকার প্রয়োজন হয় না। মাত্র ৫ টাকা দিয়ে নিচ তলা থেকে একটা টিকিট ক্রয় করলেই হবে। পরবর্তীতে আর টাকার প্রয়োজন লাগে না।

IMG20230919104631.jpg

উপর আপনারা দেখতে পাচ্ছেন আমি ২১৪ নাম্বার রুমের সামনে এসে দেখতে পারছি রোগী দেখার রুমের সামনে অনেক মানুষের ভিড়। এরপরে আমি ওই ভিড়ের মধ্য দিয়ে রুমের মধ্যে প্রবেশ করলাম এবং ডাক্তারের সাথে কথা বললাম। ডাক্তার বলছিল আজকে অনেক রোগী সিরিয়াল দিয়ে বসে আছে ।তাই আজকে রোগী দেখানো হবে না । আপনি ২১ তারিখ অর্থাৎ বৃহস্পতিবারের দিন সকাল আটটার দিকে চলে আসবেন। এরপরে সেখানে আমার কল করার টিকিট জমা দিলাম এবং সিরিয়াল দিয়ে সেখান থেকে চলে আসলাম।

তারপরে গত বৃহস্পতিবারের দিন আপুকে নিয়ে সকাল আটটার দিকে বাসা থেকে রওনা দিলাম। তারপরে আমরা পৌছে দুটি তলায় ২১৪ নাম্বার রুমের সামনে চলে গেলাম। তারপর ডাক্তার আমার আপুকে দেখলো এবং বললো আপনার চোখের যে সমস্যা সেটি দেখার জন্য যে একটি মেশিন প্রয়োজন। সেই মেশিনটি এখনো আমাদের এখানে পৌঁছায়নি। ডাক্তার বললো ডিসেম্বরের এক তারিখে সে মেশিনটি আসবে । আপনি যদি পারেন তাহলে ডিসেম্বরে আমাদের সাথে আবার যোগাযোগ করবেন। আসলে যে কাজের জন্য গেলাম সে কাজ হলোই না অযথা গেলাম তার পরেও নতুন একটা তথ্য পেলাম সেখান থেকে। যাই হোক চোখের সমস্যা তাই খুব দ্রুত দেখানোর প্রয়োজন। তাই ডিসেম্বরের অপেক্ষায় থাকলে হবে না খুব অল্পদিনে আপুকে চোখের ডাক্তারের কাছে নিয়ে যাব ইনশাআল্লাহ সবাই দোয়া করবেন।

আজকের মতো এখানেই শেষ করছি

@biplob89

আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা।

ধন্যবাদ

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

বন্ধু সেদিন আমরা সবাই মিলে সেখানে দারুন সময় উপভোগ করেছিলাম। আসলে সরকারি হাসপাতালে লাইনে দাঁড়িয়ে ৫ টাকা দিয়ে টিকিট কাটা সত্যি অনেক মজা। কিন্তু অনেক সময় দাঁড়িয়ে থাকতে হয় এটাই হচ্ছে সবথেকে বিরক্তকর কাজ। অবশেষে ২১৪ নম্বর রুমে ডাক্তার দেখানোর শেষে আমরা আবারও সেখান থেকে ফিরে আসি। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 11 months ago 

ধন্যবাদ বন্ধু এত সুন্দর ভাবে তোমার মতামতটি শেয়ার করার জন্য।

 11 months ago 

অনেক লাইন পার করে শেষে ডাক্তারের কাছে গিয়ে চিকিৎসা নিতে পারেননি জেনে খারাপ লাগলো। আসলে এসব জায়গায় সবসময় ভিড় লেগেই থাকে। যাই হোক সেখান থেকে নতুন কিছু তথ্য পেয়েছেন জেনে ভালো লাগলো। আর হ্যাঁ যেহেতু এটা চোখের ব্যাপার তাই অতদিন অপেক্ষা না করাই ভালো। আশা করি খুব শীঘ্রই আপনার আপুকে একজন ভালো ডাক্তার দেখাতে সক্ষম হবে।

 11 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যটি শেয়ার করার জন্য।

 11 months ago 

আসলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ এখন এত বেশি পরিমাণে ভিড় হতে শুরু করেছে সেখানে সেবার থেকে ভোগান্তির পরিমাণটাই বেশি হচ্ছে। তারপরও আপনাদের ভাগ্য ভালো পুরুষের লাইনে কিছুটা কম ছিল তাই তাড়াতাড়ি টিকিট ক্রয় করতে পেরেছেন। চোখের সমস্যা তো তাই ডিসেম্বরের অপেক্ষায় না থেকে ভালো ডাক্তারের কাছে চলে যান আপুকে নিয়ে।

 11 months ago 

আপনার মন্তব্যটি পড়ে ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59934.86
ETH 2666.82
USDT 1.00
SBD 2.45