অতিরিক্ত বৃষ্টির পানিতে মাছ ধরার প্রতিযোগিতা।। চতুর্থ পর্ব।

in আমার বাংলা ব্লগ10 months ago

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ(১৭/১০/২০২৩) রোজ: মঙ্গলবার।

IMG20231006094321.jpg

আসলামু আলাইকুম আমার স্টিম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। আমি @biplob89 আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি অতিরিক্ত বৃষ্টির পানিতে মাছ ধরার প্রতিযোগিতার চতুর্থ পর্ব। ইতিপূর্বে আপনারা যারা আমার পর্বগুলো দেখেছেন আপনারা বুঝতে পেরেছেন যে আসলে অতিরিক্ত বৃষ্টির পানিতে মাছ ধরার প্রতিযোগিতায় কত আনন্দ ঘন একটা সময় পার করেছিলাম।তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আজকের পোস্টটি শেয়ার করা যাক।

IMG20231006094027.jpg

IMG20231006094038.jpg

আসলে কয়েকদিন অতিরিক্ত বৃষ্টির পানিতে পুকুর কয়েকটি ভাটিয়ে পানি খালের দিকে প্রবাহিত হচ্ছিল। যে কারণে পুকুরের বড় বড় মাছগুলো খালে চলে এসেছে। আর এই সময়েই মাছ ধরার এক বিশাল প্রতিযোগিতা। আসলে এমন সময় অতিবাহিত করতে পেরে আমার খুবই ভালো লেগেছিল। প্রথম অবস্থায় একজন ক্ষেপলা জাল দিয়ে মাছ ধরছিল। পরবর্তীতে অনেক মানুষ জড়ো হয় এবং বড় বড় মাছ তারা সেখান থেকে পায়। উপরের ছবিটিতে দেখতে পাচ্ছেন আরেকজন আবার চলে এসেছে। আপনারা দেখতে পাচ্ছেন ক্ষেপলা জাল পানিতে ফেলে পরে তিনি আসতে ধীরে ধীরে কেবল উপর দিকে তুলছেন এবং তিনি একটা মুচকি হাসি দিচ্ছেন। এতে বোঝা যাচ্ছে তার জালে অবশ্যই বড় কিছু সম্ভাবনার মাছ আটকা পড়েছে।

IMG20231006094135.jpg

IMG20231006094206.jpg

উপরের ছবিটিতে দেখতে পাচ্ছেন আরো একজন চলে এসেছে। তিনি জাল পানিতে ফেলার জন্য জালগুলো সুন্দরভাবে ঠিক করে নিচ্ছেন।

IMG20231006094159.jpg

এবার আপনারা উপরে ডান পাশে দেখতে পাচ্ছেন আরো দুইজন তিনিরা জাল ফেলার জন্য সম্পূর্ণভাবে প্রস্তুত।

IMG20231006094321.jpg

এবার আপনার উপরে ছবিটাতে দেখতে পাচ্ছেন দুইজন দুইপাশ থেকে জাল ফেলার জন্য প্রস্তুত । আরো দেখতে পাচ্ছেন পুলের উপরে অনেক মানুষের ভিড় জমে গেছে এবং তাদের উৎসাহিত পেয়ে তারা মাছ ধরার জন্য আরও আগ্রহি হয়ে উঠছে । আর এমন দৃশ্য দেখতে পেরে আমার খুবই ভালো লেগেছে ।তাই এমন দৃশ্য দেখে ক্যামেরা বন্দি না করে আর থাকতে পারি নাই।

পরবর্তী পর্বটি দেখার জন্য আমার সাথেই থাকুন ।ভালো থাকবেন সুস্থ থাকবেন।

আজকের মতো এখানেই শেষ করছি

@biplob89

আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা।

ধন্যবাদ

Posted using SteemPro Mobile

Sort:  
 10 months ago 

অতিরিক্ত বৃষ্টির পানিতে মাছ ধরার চতুর্থ পর্বটি বেশ দারুন ছিল ভাইয়া। এর আগের পর্বগুলো আমি পড়েছি বেশ ভালো ছিল। আপনার শেয়ার করার তৃতীয় পর্বতে তো অনেক মানুষও ছিল মাছ ধরা দেখার জন্য। সত্যি মাছ ধরার দৃশ্য গুলো দেখতে ভীষণ ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

এভাবেই পাশে থাকবেন ধন্যবাদ।

 10 months ago 

বেশ কিছুদিন আগে আমাদের এখানে অতিরিক্ত বৃষ্টিপাত হয়েছিল। আর সেই বৃষ্টিপাতের সময় আপনারা খালের পাড়ে খরাজাল অর্থাৎ সই দিয়ে মাছ ধরে আমাদের মাঝে শেয়ার করে কয়েকদিন দেখিয়েছেন। আরো লক্ষ্য করে দেখলাম আমাদের মাঝে সেই সুন্দর চিত্র আবার ফুটিয়ে তুলেছেন। বেশ ভালো লাগলো নিজেদের গ্রামের সুন্দর এই দৃশ্যগুলো।

 10 months ago 

ধন্যবাদ ভাইয়া দৃশ্যগুলো দেখে আপনার মতামতটি শেয়ার করার জন্য।

 10 months ago 

গ্রামীন এই প্রতিযোগিতা গুলো অনেক মজার এবং উপভোগ্য হয়।অনেক দিন পর এমন মনোমুগ্ধকর দৃশ্য দেখতে পেলাম।অতিরিক্ত বৃষ্টি হলে পুকুর ভরে গিয়ে মাছ ডাঙ্গায় চলে আসে তখন এইভাবে অনেকেই মাছ ধরে থাকে।অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপু এটা খালে ধরতেছে সবাই ডাঙ্গায় নয়।

 10 months ago 

এই মাছ ধরার কিছুটা সময় আমিও দেখেছিলাম। আমার কাছেও ভীষণ ভালো লাগে এভাবে মাছ ধরা দেখতে। যখন দুই জন লোক দুই দিক থেকে জাল ফেলছিল তখন যারা দেখছিল তারা অনেক কথা বলছিল। যার কারণে যারা মাছ ধরেছিল তাদের মাছ ধরার অনুভূতিটা আরো বৃদ্ধি পেয়েছিল। অনেক ভালো লাগলো আপনার এই পোস্ট পড়ে।

 10 months ago 

পোস্ট পড়ে এত সুন্দরভাবে ফিটব্যাক দেওয়ার জন্য ধন্যবাদ।

 10 months ago 

প্রতিযোগিতামূলকভাবে মাছ ধরতে অনেক বেশি মজা লাগে। বিশেষ করে গ্রাম অঞ্চলে এরকম অনেক জায়গাতেই ঘটে। তবে আমাদের এলাকায় এখন জাল মারার জায়গা পর্যন্ত নেই। আপনার এই মজার ব্লগটা পড়ে খুব ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 10 months ago 

আমার ব্লগটি পড়ে ভালো লাগলো জেনে খুশি হলাম ধন্যবাদ।

 10 months ago 

মাছ ধরার দৃশ্য উপভোগ করতে বেশ ভালো লাগে। মাছ ধরার দৃশ্য বেশ দারুন। বেশ সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি। আপনার পোস্টটি পড়ে ভালো লাগলো।

 10 months ago 

ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60315.45
ETH 2606.97
USDT 1.00
SBD 2.53