জীবন থেকে আরো একটা বছরের বিদয়ের পালা।।(২০২৩)

in আমার বাংলা ব্লগ7 months ago

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ(৩১/১২/২০২৩) রোজ: রবিবার।

pexels-kostas-dimopoulos-14952436.jpg

ছবিটি এখানথেকে নেওয়া হয়েছে

আসলামু আলাইকুম আমার স্টিম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে সকাল থেকে বেশ ব্যস্ত সময় পার করছি। আমি @biplob89 আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি জীবন থেকে আর একটা বছরের বিদয়ের পালা।।(২০২৩)।তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আজকের পোস্টটি শেয়ার করা যাক।

বিদয় ২০২৩

বিদায়ের বেদনায় জলে ভেজা চোখ,
দৃষ্টিতে,তবু তুমি
চেয়ে থাকি অপলোক।

আজকে দেখতে দেখতে আবারো জীবন থেকে বিদায় নিচ্ছে আরও একটি বছর। আসলে যতই দিন যাচ্ছে ততই মনের মধ্যে অন্যরকম ভাবনা বইছে। এইতো দেখতে দেখতে আবারো জীবন থেকে পার করে দিতে হচ্ছে ২০২৩ সালকে। আসলে এ বছরে অনেক কিছু জানতে পেরেছি শিখতে পেরেছি।

এই ২০২৩ সালের প্রথম দিন আমি ভ্রমণ করতে বেরিয়েছিলাম আমার খুব মনে পড়ে আজও সেদিনের কথা। ২০২২ সালে মনে বড় আশা ছিল কুয়াকাটা সমুদ্র সৈকত ভ্রমণ করতে যাব কিন্তু হয়ে ওঠেনি। কিন্তু ২০২৩ সালে মার্চ মাসে সেই আশাটি পূরণ করতে পেরেছি।

সত্যিই আরো একটি কথা আমার আজ মনে পড়ছে। ২০২৩ সালের জানুয়ারি মাসের ১ তারিখ অর্থাৎ ২০২৩ সালে প্রথম দিন আমাদের একজন অচেনা মানুষের সাথে পরিচয় হয়। সেই মুহূর্তটা যদি আবারো ফিরে পেতাম হয়তো অনেক খুশি হতাম। যাক সেদিনের কথা না হয় আমার স্মৃতিতেই রেখে দিলাম।

আজ এখনো ২০২৩ সালকে আমরা ক্যালেন্ডারের এবং বিভিন্ন জায়গায় দেখতে পাচ্ছি। কিন্তু আজকে রাত বারোটা বেজে গেলে হয়তোবা আর দেখতে পাবো না এই ২০২৩ সালকে। এভাবেই ৩৬৫ দিন পেরিয়েই বিদায় নিতে যাচ্ছে ২০২৩ সাল।

সত্যি কথা বলতে ২০২৩ সালে অনেক কিছু জানতে পেরেছি বুঝতে পেরেছি শিখতে পেরেছি। তবে এখনো যেগুলো অজানা রয়েছে সেগুলোর জন্যই সামনে আসছে ২০২৪ সাল। তবে এখনো আমার অনেক স্বপ্ন অপূর্ণ রয়েছে। তবে মনে অনেক আশা বেধেছি ২০২৪ সালে ইনশাল্লাহ সব স্বপ্ন গুলো পুরনো না হলেও কয়েকটি স্বপ্ন আমার পূরণ হবে। তাই নিজেকে নিয়ে অনেক ব্যস্ত হয়ে পড়েছি আমি, আমি আমাকে চিনতে চাই, আমি আমাকে বুঝতে চাই আমি আমাকে শিখতে চাই। সত্যি কথা বলতে শেখার কোন শেষ নেই। তবে স্বপ্ন যায় উল্লাসে মেতে উঠতে চাই ২০২৪ সালে।

২০২৩ সালে বেশ আনন্দঘন সময় নিয়ে পার করেছি। তাই শুভেচ্ছা এবং লাল গোলাপের শুভেচ্ছা দিয়েই ২৩ সালকে বিদায় দিলাম।

আর মনের সকল স্বপ্ন জয়ের আকাঙ্ক্ষা উল্লাসে লাল গোলাপের শুভেচ্ছা ও অভিনন্দন নিয়ে বরণ করে নিচ্ছি ২০২৪ সাল কে। আমাদের সবার জীবনে যেন সামনে বছরটি আসে আনন্দঘন একটি বছর নিয়ে।২০২৪ সালে আমি যেন একজন ভালো মানুষ হতে পারি সেই আশা ব্যক্ত করে আবারো শুভেচ্ছা জানাতে চাই ২০২৪ সাল কে।

শুভেচ্ছা জানায়

💝২০২৪💝

আজকের মতো এখানেই শেষ করছি।

@biplob89

আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট এর মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে রইলো প্রাণঢালা শুভেচ্ছা।

Posted using SteemPro Mobile

Sort:  
 7 months ago 

আসলে সময় কারো জন্য থেমে থাকে না। নতুন বছর শুরু হয় সেই বছরটা কিভাবে শেষ হয় আমরা কেউ টের পাইনা। প্রতিটি মানুষের জীবনে ভালো মন্দ মিলিয়েই বছরটা কেটে যায়। আশা করি আমরা পুরাতন বছরের ভালো দিক গুলো সাথে নিয়ে নতুন বছরের দিকে এগিয়ে যাব। আপনার জন্য শুভকামনা রইল।

 7 months ago 

ধন্যবাদ আপু আপনার মন্তব্যটি শেয়ার করার জন্য।

 7 months ago 

আমাদের জীবন থেকে ক্যালেন্ডারের তারিখ উল্টানোর সাথে সাথে বছরগুলো শেষ হয়ে যাচ্ছে। এভাবে হয়তো আমরা একদিন নিঃশেষ হয়ে যাব। নতুন বছর ভালো কাটুক সেই কামনাই করি

Posted using SteemPro Mobile

 7 months ago 

ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য ও নতুন বছরের শুভেচ্ছা রইল।

 7 months ago 

এটা জেনে খুবই ভালো লাগলো যে ২০২৩ সাল আপনার অনেক বেশি ভালো কেটেছে। এক একটা সাল এক একজনের কাছে অনেক বেশি স্পেশাল মানুষ অনেক কিছু শেখে অনেক কিছু জানে বছরের পর বছর ধরে। কিছু কিছু জিনিস আমাদেরকে শিক্ষা দিয়ে যায় আবার কিছু কিছু জিনিস আমরা নিজে থেকেই শিখি। ভালো এবং খারাপ এই দুটো মিলেই আমাদের জীবন 24 সালটা আপনার ভালো কাটুক এই কামনা করি।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.027
BTC 60915.02
ETH 2636.51
USDT 1.00
SBD 2.64