জেনারেল রাইটিং।। মেশিন দিয়ে খালের পানি সরিয়ে মাছ ধরার (পর্ব.৪)।

in আমার বাংলা ব্লগ6 months ago

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ(০৭/০১/২০২৪) রোজ: রবিবার

IMG20231225095003.jpg

আসলামু আলাইকুম আমার স্টিম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে সকাল থেকে বেশ ব্যস্ত সময় পার করছি। আমি @biplob89 আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি জেনারেল রাইটিং।। মেশিন দিয়ে খালের পানি সরিয়ে মাছ ধরার (পর্ব.৪)তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আজকের পোস্টটি শেয়ার করা যাক।

IMG20231225094248.jpg

ইতিপূর্বে আপনারা যারা এভাবে মাছ ধরার তৃতীয় পর্ব দেখেছেন তারা অনেকেই বেশ দারুন মতামত শেয়ার করেছেন। আর তাদের আগ্ৰহীতেই আজ আমি চতুর্থ পর্ব নিয়ে হাজির হয়েছি। আপনারা উপরের ছবিটিতে দেখতে পাচ্ছেন খালের পানি একদম শেষ। এখন শুধু মাছ ধরার অপেক্ষা। তবে দেখতে পাচ্ছেন বেশ কয়েকজন খালে অলরেডি নেমে পড়েছেন মাছ ধরার জন্য।

IMG20231225094619.jpg

এবার আপনারা উপরের ছবিটিতে দেখতে পাচ্ছেন বেশ কয়েকজন মাছ ধরছেন। তবে হালকা কিছু পানি এখনও দেখা যাচ্ছে এগুলো মেশিনে উঠে নাই। তাই তারা এই অল্প পানি ছোট মাঝারি সাইজের গামলা দিয়ে সরিয়ে মাছ ধরছেন এবং একে একে সামনের দিকে অগ্রসর হচ্ছে। সত্যিই দারুন একটা মুহূর্ত ছিল। তবে দেখতে পেলাম একজন সে শীতের পোশাক পরিধান করেই নেমে পড়েছে মাছ ধরার জন্য। আর হরতাল একেই বলে নেশা। মাছ ধরার নেশা।

IMG20231225094819.jpg

IMG20231225095003.jpg

যখন সবাই এরা মাছ ধরেছিল তখন আমি শীতের পোশাক পরিধান করে ডাঙায় থেকে সব দেখছিলাম। শুধু আমি দেখছিলাম তা নয় অনেক মানুষ দেখেছিলাম। আসলে এমন দৃশ্য দেখতে বেশ ভালো লাগে আমার। তবে তারা যখন এক দিক দিয়ে কাদা সরায় আর মাছ ধরে তখন আমি তাদের আমার ফোনে ধারণ করি। পরক্ষনেই আমি দেখতে পেলাম তারা একটা বড়ো সাইজের টাকি মাছ পেয়ে গেল। আর এই সময় আমি উপরের এই ছবিটি আমার ফোনে ধারণ করি। আমি আমার ফোনে ক্যামেরা অন করেই দেখছিলাম তাই তারা যখনিই বড়ো বড়ো মাছ ধরতে পেরেছে তখনই আমি ঝটপট আমার ক্যামেরাই ধারণ করি।

তবে এখনো কিন্তু মাছ দেখানো হয়নি। তাই এই রাজকীয় মাছ দেখার জন্য আমার সাথেই থাকুন ধন্যবাদ।

আজকের মতো এখানেই শেষ করছি।

@biplob89

আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট এর মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে রইলো প্রাণঢালা শুভেচ্ছা।

Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

আসলে মেশিন দিয়ে পানি সরিয়ে মাছ ধরার মজাই কিন্তু আলাদা ৷ কিছু দিন আগে আমরাও এভাবে মাছ ধরেছি ৷ যখন বর্ষার পানি শেষের দিকে ছিলো তখন ৷ এভাবে মাছ ধরতে কিংবা অন্যের মাছ ধরা দেখতে খুবই ভালো লাগে ৷ আপনি শীতের পোষাক পড়ে মাছ ধারা উপভোগ করেছেন জেনে অনেক ভালো লাগলো ৷ ধন্যবাদ আপনাকে ,আপনার এই পর্বের মাধ্যমে দারুণ কিছু মুহূর্ত উপভোগ করলাম ৷

Posted using SteemPro Mobile

 6 months ago 

ধন্যবাদ ভাইয়া। মন্তব্য করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

এ জাতীয় মাছ ধরা গুলো সচরাচর আমাদের গ্রামের শীতের সময় বেশি লক্ষণীয়। কারণ আমরা শীতের সময় পুকুরের পানি ছেঁকে ফেলে মাছ ধরা শুরু করি এবং পুকুরটা পুনরায় রিপেয়ার করে থাকি।

 6 months ago 

ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনি তো দেখছি প্রতি পর্বেই আমাদেরকে বলছেন মাছ দেখাবেন কিন্তু দেখাচ্ছেন না। আপনার পুরনো দিনের পোস্টগুলো আমি পড়েছি সেখানে জানতে পেরেছি কিভাবে সুন্দর ভাবে সহজ পদ্ধতিতে খাল থেকে মাছ ধরতে হয়। আপনার পরবর্তী পোস্ট এর জন্য অপেক্ষায় রইলাম।

 6 months ago 

আপু এত দ্রুত মাছ দেখালে তো এই পর্বে যে মজা সেটা উপভোগ করতে পারবেন না তাই দেখতে থাকুন অবশ্যই একদিন আপনাদের সামনে আমি সব মাছ গুলো দেখাব।

Posted using SteemPro Mobile

 6 months ago 

মেশিন দিয়ে পানি সরিয়ে মাছ ধরার মজাই আলাদা৷ আপনি প্রতিনিয়তই এর পর্বগুলো শেয়ার করে আসছেন৷ আজকেও খুব সুন্দর ভাবে এই পর্ব শেয়ার করেছেন৷ আপনি শীতের জামা পরে মাছ ধরা উপভোগ করছেন দেখে খুব ভালো লাগলো ৷ আমাদের এখানেও যখন অন্যরা মাছ ধরে তখন আমরা এভাবেই দাঁড়িয়ে থাকি । পরবর্তী পর্ব দেখার আশা রইল। অসংখ্য ধন্যবাদ৷

 6 months ago 

হ্যাঁ ভাইয়া খুব দারুন একটা সম্পর্ক করেছি ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57956.22
ETH 3126.99
USDT 1.00
SBD 2.45