জেনারেল রাইটিং।।ঈদগাহের কাজ চলমান// পর্ব.৩।।

in আমার বাংলা ব্লগ11 months ago (edited)

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ(২৯/০৯/২০২৩) রোজ: বৃহস্পতিবার।

IMG20230929170254.jpg

আসলামু আলাইকুম আমার স্টিম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। আমি @biplob89 আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি ঈদগাহের কাজ চলমান// পর্ব.৩। ইতিপূর্বে আমি আপনাদের মাঝে ঈদগাহের কাজ চলমানের প্রথম এবং দ্বিতীয় পর্বটি শেয়ার করেছি। আর আজকে ৩ পর্বটি নিয়ে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আজকের পোস্টটি শেয়ার করা যাক।

IMG20230927170707.jpg

উপরে আপনারা দেখতে পাচ্ছেন ঈদগাহের কাজ চলছে। ঈদগাহের গেটের কাজ পর্যায়ক্রমে চলতেই আছে। আসলে ঈদগাহের গেটের কাজ এখন বর্তমানে চলছে তবে এখনো অনেক কাজ বাকি রয়েছে। উপরের ছবিটিতে আপনারা দেখতে পাচ্ছেন দুজন মিস্ত্রি টাইস গুলো সুন্দর ভাবে লাগাচ্ছেন।

IMG20230927171035.jpg

উপরের ছবিটিতে আপনারা দেখতে পাচ্ছেন কয়েকজন মানুষ তারা ঈদগাহের গেটের সামনে দাঁড়িয়ে এক দৃষ্টিতে গেটে টাইস লাগানোর কাজ দেখছে। আর সেখানে আমিও দাঁড়িয়ে অনেকক্ষণ কাজ দেখছিলাম । তাই মনে করলাম এ কাজের ফাঁকে কয়েকটি ছবি এখান থেকে ক্যামেরাই ধারণ করা যাক।

IMG20230929170254.jpg

IMG20230929170304.jpg

উপরের ছবিতে দেখতে পাচ্ছেন গায়ের গেটের কাজ খুবই সুন্দরভাবে তার গতিতে এগিয়ে যাচ্ছে। নিচের কাজগুলো কমপ্লিট হয়েছে তবে উপরের কাজগুলো হয়ে গেলে ইনশাআল্লাহ লাইটিংয়ের কাজ শুরু হবে।

IMG20230929170347.jpg

উপরের ছবিটিতে দেখতে পাচ্ছেন আমাদের এই ঈদগাহ স্থাপিত হয় ১৯৮০ সালে। আসলে এই ঈদগাহ যখন স্থাপিত হয় তখন আমার জন্মই হয়নি । তবে আমি আমার বয়সের তুলনায় দেখছি ঈদগাহ আস্তে আস্তে অনেক পরিবর্তন হচ্ছে একসময় আমরা এই ঈদগাহে নামাজ পড়তাম যখন একটু বৃষ্টি হলেই কাদা হয়ে যেত। কিন্তু আজ বৃষ্টি হলেও সেখানে আর কোন কাদার দেখা পাওয়া যায় না । কারণ ঈদগাহের মেঝেটি সব সান করা হয়েছে। শুধু তাই নয় একসময় ঈদগাহের মিনারাটা ছিল এক রকম আর এখন হয়েছে অন্যরকম টাইস দিয়ে খুব সুন্দর ভাবে তৈরি করা হয়েছে দেখে খুবই ভালো লাগে। আস্তে আস্তে আরো পরিবর্তন হবে এবং আরো সুন্দরতা বৃদ্ধি করা হবে এই কামনা। আমাদের ঈদগাহের কমিটির।

IMG20230929170402.jpg

আপনারা উপরের ছবিটিতে দেখতে পাচ্ছেন সাইডেও টাইস লাগানো হয়েছে এখন শুধু উপরের অংশটুকু বাকি রয়েছে। তবে এই উপরের অংশটুকু আমি আপনাদের মাঝে আরো কয়েকটি পর্বের মাধ্যমে শেয়ার করব।

আজকের মতো এখানেই শেষ করছি

@biplob89

আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা।

ধন্যবাদ

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

ভালো বিষয় ফটোগ্রাফি ধারণ করেছে তুমি। কালকে দেখলাম ঈদগাহের টাইলস লাগানোর কাজ সম্পন্ন হয়েছে। সুন্দর ভাবে টাইলস এর ভেতর লেখা রয়েছে আমাদের গ্রামের ঈদগাহ ময়দানের নাম। আশা করি এভাবে আমাদের ঈদগাঁও ময়দানের সৌন্দর্য বৃদ্ধি পেতে থাকতে দিন দিন ধরে।

 11 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যটি শেয়ার করার জন্য।

 11 months ago 

নিজেদের গ্রামের ঈদগাহে কাজ চলছে আর এখন খবরটা আমি রাখি না। এখন তো আমার মনে হচ্ছে আমি কোথায় বসবাস করি। ছোট ভাই তুমি এটা শেয়ার করেছো বলে আমি জানতে পারলাম না হলে হয়তো আমার জানা হত না। আমাদের ঈদগাহের এই সংস্করণটি করা দরকার ছিল। যাক অবশেষে তাহলে এটা করছে খুব ভালো লাগলো জেনে। তোমাকে অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.032
BTC 60799.23
ETH 2640.18
USDT 1.00
SBD 2.58