লাইফ স্টাইল।। মাদ্রাসায় মাহফিলের আয়োজন।

in আমার বাংলা ব্লগ7 months ago

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ(১৭/১২/২০২৩) রোজ: রবিবার।

IMG20231217172904.jpg

আসলামু আলাইকুম আমার স্টিম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে সকাল থেকে বেশ ব্যস্ত সময় পার করছি। আমি @biplob89 আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি লাইফ স্টাইল।। মাদ্রাসায় মাহফিলের আয়োজন। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আজকের পোস্টটি শেয়ার করা যাক।

IMG20231217152033.jpg

আজকে আমাদের গ্ৰামের মাদ্রাসাই একটা মাহফিলের আয়োজন করা হয়েছে। তাই আজকে বিকেলে বাসা থেকে আমি আর একটা ছোট ভাই মাদ্রাসার এই দিকে আসলাম। আসলে গ্ৰামে মাহফিল হলে সবারিই ভালো লাগে। আমার তো অনেক ভালো লাগে। জুগীরগোফা দারুন আমান দাখিল মাদ্রাসাই এবার ২য় বার্ষিক মাহফিল হচ্ছে। আজ ১৭ ডিসেম্বর। এখন থেকেই চারিদিকে শুধু মাহফিল আর মাহফিলের আওজ শোনা যায়। মাহফিলে কোরআন হাদিস নিয়ে আলোচনা হয়ে থাকে যে কারণে সবাই শীতের রাতে বসে যায় কোরআনের কথা শোনার জন্য।

IMG20231217152510.jpg

IMG20231217152452.jpg

IMG20231217152745.jpg

IMG20231217152923.jpg

IMG20231217153000.jpg

IMG20231217172904.jpg

আমাদের মাদ্রাসাই যেহেতু আজকে মাহফিল হবে এ কথা আমি আগে থেকেই জানি। তাই আজকে বিকেলে মাদ্রাসার ঐ দিকে গেলাম। যেয়ে দেখলাম মাহফিলের কার্যক্রম চলছে। তাই সেখান থেকেই উপরের এই ছবি গুলো আমার ফোনে ধারণ করি। দেখতে পেলাম কাজ প্রায় শেষের দিকে। আসলে গত বারের তুলনায় এবার মাহফিলের কার্যক্রম অনেক পরিবর্তন এবং সুন্দর হয়েছে দেখে আমার খুবই ভালো লাগলো। তাই আছরের আজান দেওয়ার পরেই আবার বাসায় ফিরে আসি। আসলে মাহফিল হলে আমার খুবই ভালো লাগে। তবে দেখলাম ম্যানেজমেন্ট অনেক সুন্দর। আসলে সৌন্দর্য থাকা অবশ্যই প্রয়োজন। আর যদিও এটা একটা মাহফিলের আয়োজন তাই এর সৌন্দর্যের অনেক প্রয়োজন। তবে দেখলাম গাছে গাছে অনেকগুলো মাইক দেওয়া হয়েছে। আর মাইকগুলোর আওয়াজ যখন একসাথে হয় তখন শুনতে খুবই ভালো লাগে।

একদিন ব্যাপি এই মাহফিলের প্রধান অতিথি হাফেজ মওলানা মোহাম্মদ মুফতি ফিরোজ মাহমুদ (হাজারিবাগ পার্ক বাড্ডানগর কেন্দ্রীয় জামে মসজিদ, ঢাকা)। এছাড়াও বিশেষ অতিথি থাকছেন জুগীরগোফা দারুল আমান দাখিল মাদ্রাসার প্রধান শিক্ষক হযরত মাওলানা মুহাম্মদ আজমাইন হোসাইন (জুগীরগোফা গাংনী, মেহেরপুর)।

আজকের মতো এখানেই শেষ করছি।

@biplob89

আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লাগেছে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট এর মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে রইলো প্রাণঢালা শুভেচ্ছা।

ধন্যবাদ

Posted using SteemPro Mobile

Sort:  
 7 months ago 

শীতের সময় মাহফিল শুনতে খুবই ভালো লাগে।আপনাদের ওইদিকে তো মাহফিল শুরু হয়েছে আর আমাদের এইদিকে এখনো শুরু হয়নি।খুবই মিস করি মাহফিল গুলো। যাইহোক আপনার বাসার পাশে মাহফিল তার সুন্দর সুন্দর ফটোগ্রাফি এবং বিস্তারিত আলোচনা করছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 7 months ago 

জি ভাইয়া আপনি ঠিকই বলেছেন শীতে মাহফিল শুনতে খুবই ভালো লাগে। আলহামদুলিল্লাহ কালকে প্রথম থেকে মাহফিল শেষ করে বাসায় ফিরেছি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58068.07
ETH 3133.85
USDT 1.00
SBD 2.44