লাইফ স্টাইল।। ছোটদের ক্রিকেট খেলার কিছু মুহূর্ত।।

in আমার বাংলা ব্লগ11 months ago

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ(২৭/০৯/২০২৩) রোজ: বুধবার।

IMG20230923170111.jpg

আসলামু আলাইকুম আমার স্টিম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। আমি @biplob89 আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি ছোটদের ক্রিকেট খেলার কিছু মুহূর্ত। তাহলে চলনা আর কথা না বাড়িয়ে আজকের পোস্টটি শেয়ার করা যাক।

IMG20230923165925.jpg

IMG20230923165926.jpg

আসলে ছোটবেলায় এভাবে ক্রিকেট খেলা কত খেলেছে সে কথাগুলো মনে পড়লে কেমন জানি লাগে। আসলে ছোটবেলায় আমরা ক্রিকেটের ইস্টাম বানাতাম পাটখড়ি দিয়ে এবং যেকোনো গাছের কাঠ দিয়ে ব্যাট বানাতাম। কতইনা মজা ছিল তখনকার খেলা গুলো। উপরে আপনারা দেখতে পাচ্ছেন এই ছোট ছোট বাচ্চারা তারাও পাটখড়ি দিয়ে তিনটা স্ট্যাম্প এবং কাঠের একটা ব্যাট তৈরি করেছে করে তারা খেলার জন্য প্রস্তুত। আসলে তাদের খেলা গুলো দেখতে খুবই হাসি পায়। এবং খুবই মজা লাগে।

IMG20230923170008.jpg

IMG20230923170111.jpg

আসলে এই ছোটদের খেলা গুলো দেখে আমাদের খেলার কিছুটা মিল পেলাম। আগে যখন আমি ব্যাট করতাম অন্যকেউ বল করলে বল যদি একটু জোরে হতো এবং ওই বলে যদি আউট হয়ে যেতাম তাহলে বলতাম । এবার তুই ব্যাটে যা আমি বল করব। ঠিক তাদের মধ্যেও এমনটি দেখতে পেলাম আর এগুলো দেখে তো হাসি আর থামাতে পারলাম না। হি হি 😃

IMG20230923170157.jpg

উপরে যে বাচ্চাটির হাতে ব্যাট দেখতে পাচ্ছেন সে একটু জোরে বল মারায় বল একটু দূরত্বে রায়। তারা বলছে বল বেশি দূরে গেলে আউট আর তাদের এই খেলা দেখে কি আর বলবো আমি তো অবাক হয়ে যাচ্ছি। হা হা

IMG20230923170136.jpg

এরপরে খুব জোর জবরদস্তি করে উপরের এই ব্যাটম্যান কোনমতেই আউট স্বীকার করলো না ।তারপরে বলার সে একটা বলো তার দিকে দেয় না সব এদিক ওদিকে দিয়ে বলে ওভার হয়ে গেছে এবার অন্য কাউকে ব্যাট দাও। এমন দৃশ্য দেখে কি আর হাসি থামানো যায় আপনারাই বলেন।

IMG20230923170215.jpg

IMG20230923170231.jpg

আসলে ছোটদের খেলা গুলো দেখতে খুবই ভালো লাগে। বিশেষ করে তাদের মধ্যে যখন ভুল বুঝাবুঝি হয় তখন তো দেখতে খুবই ভালো লাগে। একে অপরের উপর রাগারাগি করে এবং খেলা ভঙ্গ করে দেয় হা হা হা। সবমিলিয়ে ছোটদের এই খেলাটি দেখে আমার খুবই ভালো লেগেছিল। এবং আমি অনেকক্ষণ দাঁড়িয়ে তাদের খেলা উপভোগ করছিলাম।

আজকের মতো এখানেই শেষ করছি

@biplob89

আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা।

ধন্যবাদ

Posted using SteemPro Mobile

Sort:  

ক্রিকেট খেলতে আমরা সবসময় ভালোবাসি।ছোট থাকতে অনেক ক্রিকেট খেলার কিছু স্মৃতি রয়েছে। এখনো গ্রামে গেলে ছোটদের খেলা দেখলে খেলতে ইচ্ছা করে। ছোটদের সঙ্গে খেলাধুলার অনুভূতি শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

ধন্যবাদ আপনার মন্তব্যেটি শেয়ার করার জন্য।

 11 months ago 

এখন ছোট বাচ্চাদের এসব খেলা দেখলে আসলে ছোট্টবেলার অনেক স্মৃতির কথা মনে পড়ে যায়। খুবই সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 11 months ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

ছোটদের ক্রিকেট খেলার কিছু মুহূর্তের অনুভূতি পড়ে খুব ভালো লাগলো ভাই ‌। আসলে আপনার পোস্ট পড়ে শৈশবের কথা মনে পড়ে গেলো। শৈশবে বেশ মধুর মুহূর্ত পার করেছি ক্রিকেট খেলাকে নিয়ে। ছোট কালের অনেক ক্রিকেট খেলার কিছু স্মৃতি রয়েছে যা এখনো মনে পড়ে। বেশ সুন্দর কিছু অনুভূতি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 11 months ago 

আপনার এত সুন্দর গঠনমূলক মন্তব্য শেয়ার করার জন্য আপনাকে ও ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

ছোটবেলা এভাবে আমরাও খেলাধুলা করেছি তবে এখন আর সেভাবে খেলাধুলা করা হয় না তো যেহেতু বয়স বৃদ্ধির সাথে সাথে পরিবর্তন আসে তবুও ছোটদের যদি দেখি এভাবে খেলাধুলা করতে তাদের এই দৃশ্যগুলো ক্যামেরাবন্দি করতে ভালো লাগে এবং শৈশবের স্মৃতি স্মরণ করতে খুব ভাল লাগে।

 11 months ago 

ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

ছোটদের খেলা দেখে তাহলে আপনার নিজেরও ক্রিকেট খেলার কথা মনে পড়ে গেল। ছোটকালের সবাই কমবেশি বিভিন্ন ধরনের খেলা করে। তবে ছেলেরা ক্রিকেট এবং ফুটবল খেলা বেশি খেলে ছোটকালে। তাহলে একটি ছেলের সাথে আপনার ছোটকালের খেলা মিলে গেল। ছোটা কালে আপনাকে আউট করলে তাকে ব্যাড করতে দিতেন। এই স্মৃতিগুলো এখন চোখের সামনে শুধু ভাসবে এবং মনে মনে হাসি আসবে। ধন্যবাদ আপনাকে ছোটদের ক্রিকেট খেলার অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে আপনার মন্তব্যটি শেয়ার করার জন্য।

 11 months ago 

আপনার পোস্টটি দেখে আমার নিজেরও ছোটকালের কথা মনে পড়ে গেল। ছোটকালে আমরাও এভাবে খেলাধুলা করতাম। তবে ছোটদের খেলা দেখে আপনি খেলা দেখতেছেন। তবে এখন খেলাধুলা আগের মত নেই। তবে আপনার মত আমি নিজেও যখন ছোটকালে খেলতাম আউট হলে তাকে ব্যাট করতে দিতাম। এবং তার জন্য জোরে জোরে বল করতাম। পোষ্টের মাধ্যমে আমি নিজেও ছোটকালে ফিরে গেলাম স্মৃতির মাধ্যমে। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে ছোটদের ক্রিকেট খেলার মুহূর্ত শেয়ার করার জন্য।

 11 months ago 

আমার পোস্ট দেখে আপনার শৈশবের কথা মনে পড়ে গেল শুনে ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59934.86
ETH 2666.82
USDT 1.00
SBD 2.45