বৃষ্টি ভেজা একটি সকাল।।

in আমার বাংলা ব্লগ2 months ago

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ ২০/০৩/২০২৪) রোজ: বুধবার

pexels-sitthan-kutty-913807.jpg


ছবিটিএখান থেকে নেওয়া হয়েছে

💞 রামাদান মোবারক 🌸

আসসালামু আলাইকুম আমার স্টীম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে সকাল থেকে বেশ ব্যস্ত সময় পার করছি। আমি @biplob89 আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি বৃষ্টি ভেজা একটি সকাল।। আজকে যখন সেহরি খেতে উঠি তখন দেখতে পেলাম আকাশে একটু মেঘ হয়েছে। এমনকি তখন দেখতে পেয়েছিলাম হালকা হালকা গুড়ি গুড়ি বৃষ্টি পড়ছে। সেহরি খাওয়া শেষ করে একটু বিশ্রাম নিলাম। এরপরে ঘুম থেকে উঠে দেখি বৃষ্টি হয়েই চলেছে এই ঝিরঝিরি মত বৃষ্টি যেন পড়তে আছে পড়তেই আছে। মাহে রমজানের আজ দ্বিতীয় দিন বৃষ্টি হচ্ছে। এর আগে একদিন বৃষ্টি হয়েছিল হালকা কিন্তু আজকে যেমন বৃষ্টি হচ্ছে একদম সেই ভোর থেকেই শুরু হয়েছে এর কোন আর থামাথামি নেই। সকালে একটু ক্লিয়ার ছিল তারপরে আবার শুরু হয়েছে। তাই আবারো একটু বিশ্রাম নিয়ে উঠে ভাবলাম একটা পোস্ট শেয়ার করা যাক। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আজকের পোস্টটি শেয়ার করা যাক।

আজকে আমি চারটার সময় সেহরি খাওয়ার জন্য উঠেছিলাম। পরে মায়ের কাছ থেকে জানতে পারলাম যে বৃষ্টি একদম রাত একটা থেকেই হচ্ছে। বৃষ্টির তেমন একটা গতি নেই তবে ঝিরঝিরি ভাবে অনবরত পড়তেই আছে। আজ রমজানের ৯টি রোজা। আলহামদুলিল্লাহ আজকেও আমি রোজা আছি অর্থাৎ আজকের রোজাতে আমারও নয়টা রোজা পূর্ণ হবে। তবে রমজানের এই মুহূর্তটা যেন মনে হচ্ছে খুবই নরম কারণ একটু রোদ পড়লেও যেন মনে হচ্ছে না যে পানি পিপাসা লেগেছে। এটা হচ্ছে একটা আল্লাহর রহমত। তবে আজকে আবার সারাদিন হালকা পাতলা বৃষ্টি হচ্ছে যে কারণে আবহাওয়াটা খুবই নরম আর এ কারণে রোজাদারদের কোন কষ্ট হচ্ছে না সুবহানআল্লাহ। বৃষ্টি হচ্ছে আল্লাহতালার দেওয়া এক বিশেষ নেয়ামত। আজ সকাল থেকে বৃষ্টি হওয়ায় আবহাওয়া টা খুবই নরম যে কারণে খুবই ভালো লাগছে। যদিও বেশি সময় রুমের মধ্যে থাকলে আমার তেমন একটা ভালো লাগে না তারপরেও আজকে ভালোই লাগছে।

এমন আবহাওয়া পেলে রোজাদার গান খুবই খুশি হয়ে থাকে কারণ অতিরিক্ত গরমে রোজাদারদের একদম নাজেহাল করে ফেলে। তবে আজকে এমন আবহাওয়াতে সত্যি খুবই ভালো লাগছে। গত আটটি রোজার চেয়ে আজকের দিনটা খুবই নরম। রমজান মাসে সবাই আশা করে দিনটা যেমনই হোক না কেন রোজায় থাকতে হবে। কারণ একটি মাস সিয়াম সাধনা করার ফলেই আমাদের সকল পাপ মুছে যেতে পারে। কারণ আল্লাহ চাইলেই সব গুনাহ মাফ করে দিতে পারেন।

তবে রমজান মাসে এমন আবহাওয়া পেয়ে সবারই ভালোলাগার কথা। এভাবেই বৃষ্টিময় একটি সকাল কেটে যাচ্ছে। সকাল থেকেই ফোঁটা ফোঁটা বৃষ্টি এবং সাথে হালকা বাতাস মনটাকে একদম শীতল করে দিচ্ছে আমি মনে করছিলাম বৃষ্টি হয়তো অনেক জোরালোভাবে হতে পারে কারণ গত দুই দিন আগে আকাশে মেঘের গর্জন দেখা গিয়েছিল। আর সেই থেকে আজকে একদম সেই মধ্যরাত থেকেই একনাগাড়ে হালকা বৃষ্টি হচ্ছে। আবহাওয়া টা খুব ঠান্ডা মনে বেশ প্রশান্তি লাগছে।

আজকের মতো এখানেই শেষ করছি

@biplob89

আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট এর মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে রইলো প্রাণঢালা শুভেচ্ছা।

💝 আল্লাহ হাফেজ 💝

Posted using SteemPro Mobile

Sort:  
 2 months ago 

শুভরাত থেকে লক্ষ্য করে দেখলাম সে হালকা বৃষ্টি হচ্ছে। যেহেতু আমি সারাদিন বাড়িতেই রয়েছি তাই বৃষ্টিতে এমন কোন সমস্যার মধ্যে পড়তে হয়নি। কিন্তু এটা সত্য কথা যে যারা বাড়ির বাইরে গেছে তাদের জন্য অনেক কষ্ট হয়েছে এই হালকা বৃষ্টি।

 2 months ago 

হুম ঠিক বলেছেন ধন্যবাদ।

 2 months ago 

শীতের মধ্যে বৃষ্টি হলে আসলেই অনেক ভোগান্তিতে পড়তে হয় মানুষদেরকে। এটা সত্য যে রোজাদারদের জন্য অনেক সুবিধা হয়েছে বৃষ্টির কারণে। কিন্তু সারাদিন স্কুলে ছিলাম আসা-যাওয়া করার সময় অনেক কষ্ট করতে হয়েছে এই বৃষ্টিতে।

 2 months ago 

হ্যাঁ ভাইয়া বৃষ্টি পড়লেই কোথাও যাওয়া আসা বেশ সমস্যা হয়।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.13
JST 0.032
BTC 61562.85
ETH 2891.34
USDT 1.00
SBD 3.43