ঈদের রাতে বোম ফোটানোর আনন্দঘন অনুভূতি।।

in আমার বাংলা ব্লগ2 months ago

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ ১১/০৪/২০২৪) রোজ: বৃহস্পতিবার

IMG20240410214508.jpg

সবাইকে জানাই ঈদের প্রাণঢালা শুভেচ্ছা ।

💞 ঈদ মোবারক 🌸

আসসালামু আলাইকুম আমার স্টীম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে সকাল থেকে বেশ ব্যস্ত সময় পার করছি। আমি @biplob89 আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি ঈদের রাতে বোম ফোটানোর আনন্দঘন অনুভূতি।। । তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আজকের পোস্টটি শেয়ার করা যাক।

IMG20240410214508.jpg

ঈদ মানে আনন্দ ঈদ মানে খুশি। আর ঈদের আগের রাত্রে সবচেয়ে বেশি মজা হয়ে থাকে। কারণ ওই রাত্রিবেলাটা মজা করে খুবই ভালো লাগে কারণ গতকালকেই ঈদ এমন একটা ভাব নিয়ে সবাই মিলে একসাথে মজা করতে বেশ ভালো লাগে। তবে কালকে দেখছি বেশ কয়েকজন ছেলেপেলে আমার কাছে এসে বলছে ভাইয়া বোম ফোটাতে হবে। এরপর আমি তাদের কিছু টাকা দিলাম বোন কেনার জন্য কারণ ঈদের দিন তারা তো একটু আনন্দ করবে সে সাথে আমিও একটু মজা করে নিলাম তাদের সাথে। তাই দোকান থেকে ৮ টাকা পিস করে বেশ কয়েকটি বুড়িমা বোন ক্রয় করলাম। উপরের ছবিটিতে আপনারা দেখতে পাচ্ছেন একজন আগে গ্যাস লাইট দিয়ে আগুন ধরিয়ে দিচ্ছে এবং আমার হাতে বোন আমি এবং নিজ হাতে আগুন জ্বালিয়ে উপরে ছুড়ে দিচ্ছে এবং বেশ জোরে আওয়াজ হচ্ছে। ভিডিওগ্রাফি পোস্টের মাধ্যমে আপনারা বিষয়টা আরো ভালোভাবে দেখতে পারবেন। আসলে এ আনন্দিনের এই সিটি মল কথা কখনো ভোলা যায় না আর এটি আরো স্মৃতি মনে করে রাখার জন্যই আপনাদের মাঝে শেয়ার করা।

IMG20240410213743.jpg

IMG20240410213715.jpg

IMG20240410213738.jpg

উপরের এই পরপর তিনটি ছবি দেখলে আপনারা বলবেন এটা আবার কি আসলে এটা খুবই আনন্দের যায়ক একটা ব্যাপার। এটা শুধু গ্রামবাংলার ছেলেপেলেরাই বুঝে যে এটা দিয়ে কিভাবে কত আনন্দ করা যায়। উপরে হচ্ছে দেখতে পাচ্ছেন একটি মানের পাতা এবং আগুন জ্বলছে এখানে পাটকটি গুলো ভেঙে আগুন জ্বালানো হয়েছে।। আরে আগুনের ফুলকি দিয়ে হাওউই উড়ানো হয়ে থাকে। বিশেষ করে হাওড়া উড়ানোটা সত্যি খুবই মজা। গত কালকে রাতে ছোটদের অনুরোধে আমি নিজেই তাদের সাথে হাওউই উড়িয়েছি। এই আনন্দের বিষয়টা শুধু সেভাবে উপভোগ করলে মনের মধ্যে একটা অতৃপ্তি থেকে গিয়েছিল তাই আমি আমার ফোনে ছবিগুলো ধারণ করি। আর যে কারণে আজকে আপনাদের মাঝে আমি পোস্ট আকারে শেয়ার করতে পারছি। সত্যিই ঈদের রাত্রে বেলায় অর্থাৎ ঈদের আগের রাতটা খুবই কাটানো একটা সময় হয়ে থাকে।

IMG20240410222543.jpg

ঈদের আগের রাতের আরেকটা আনন্দের বিষয় হচ্ছে সারা রাস্তা ঈদ মোবারক লেখা বা নিজের নাম লেখা। আমি এভাবে অনেকবার ঈদ মোবারক এবং রাস্তায় রঙের নাম লিখেছি এবং ঈদের শুভেচ্ছা জানিয়েছি। গতকালকে রাতে দেখতে পেলাম বেশ কয়েকজন ঈদগার গেটের সামনে এসে এভাবে ঈদ মোবারক লিখছে এবং খুব সুন্দর সুন্দর ডিজাইন এবং আকারে নকশা তৈরি করছে দেখতে খুবই ভালো লেগেছিল। তাই উপরের এই ফটোগ্রাফিটি আমি সেখান থেকে ধারণ করে আপনারা দেখতে পাচ্ছেন এখানে খুব সুন্দর করে ঈদ মোবারক এটি লেখা হচ্ছে ইংরেজি ক্যাপিটাল হাতের বড় হাতের অক্ষর দিয়ে। সত্যিই দিন দিন যেন আনন্দ হারিয়ে যাচ্ছে কিন্তু ছোটদের মাঝে আনন্দটুকু দেখতে পেয়ে খুবই ভালো লাগছে যে আমরা যেমন আনন্দ করেছি এরাও এমন আনন্দ করছে কিন্তু আমরা যতটুকু আনন্দ করেছিলাম এরা ততটা না করলেও বেশ কিছু আনন্দ উপভোগ করছে এটা দেখে খুবই ভালো লাগছে।

আজকের মতো এখানেই শেষ করছি

@biplob89

আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট এর মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে রইলো প্রাণঢালা শুভেচ্ছা।

💝 আল্লাহ হাফেজ 💝

Posted using SteemPro Mobile

Sort:  
 2 months ago 

যদিও বোমা পাঠানোর কথা সরকার থেকে বর্তমানে নিষেধ করে দিয়েছে তারপরও এটা এখনো গ্রাম অঞ্চলগুলোতে দেখতে পাওয়া যায়। আমার কাছে মনে হয় যেন এই কাজটা না করলে ঈদের মজাটাই খুঁজে পাওয়া যায় না। ছোটবেলায় কত এই কাজ করতাম তা বলে বোঝাতে পারবো না।

 2 months ago 

একদম ঠিক বলেছেন এর মজাটাই আলাদা ধন্যবাদ।

 2 months ago 

বন্ধু তুমি আজকে আমাদের মাঝে শেয়ার করেছ ঈদের রাতে বোমা ফোটানো ও হাওড়া ওড়ানোর অনুভূতি । আসলে গ্রামের ছোট্ট ছেলেমেয়েরা ঈদের রাতে এমনভাবে আনন্দ উৎযাপন করে থাকে সত্যি বেশ ভালো লাগে। আসলে বাজে ফোটাতে আমার কাছে বেশ ভালো লাগে। ধন্যবাদ বন্ধু এখনো তোমাদের এলাকাতে এগুলো প্রচলন আছে জানতে পেরে বেশ ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ধন্যবাদ বন্ধু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 months ago 

প্রথমে ভাই আপনাকে, ঈদুল ফিতরের অনেক অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন জানাই:-
ঈদ মোবারক। চাঁদ রাতে বেশ সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছেন। বাজি ফুটানোর মধ্য দিয়ে ঈদ আনন্দ আরো বাড়ি তুলেছেন। আসলে চাঁদ রাতের মুহূর্তগুলো সত্যি বেশ দারুন। বাজি ফোটানোর আনন্দঘন অনুভূতির শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 months ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

আপনার পোস্ট পড়ে এই দিনটি খুবই মিস করলাম ভাই। আজ থেকে প্রায় ৭-৮ বছর ধরে এইরকম বোম ফুটানো হয় না। ঠিক আপনাদের মত করে চাঁদের রাতে আমরা আনন্দ করতাম আর বোম ফুটাতাম।এখন এগুলো দিন দিন হারিয়ে যাচ্ছে। যাইহোক আপনি খুবই সুন্দর একটা সময় উপভোগ করছেন। ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর ভাবে পোস্ট টি শেয়ার করার জন্য।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার গঠনমূলক মন্তব্য শেয়ার করার জন্য।

 2 months ago 

আজও ছেলেমানুষী রয়ে গেছে দেখছি। ছোটবেলায় আমিও ভাইদের পিছে পিছে ঘুরে বেড়াতাম এভাবে বোম ফুটানো দেখার জন্য। যাইহোক ভালো লাগলো সেই সুন্দর অনুভূতি খুজে পেয়েছি আপনার এই পোষ্টের মাঝে। আশা করি ঈদের দিন বেশ সুন্দর উদযাপন করেছেন।

 2 months ago 

আপু আনন্দ করার জন্য কোন বয়স লাগে না মন ভালো থাকলে আনন্দ এমনি করতে মন চায়। আর হ্যাঁ আপু এবার ঈদটা খুব দারু খাব ইনজয় করেছি ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.11
JST 0.027
BTC 64720.87
ETH 3409.22
USDT 1.00
SBD 2.32