ফটোগ্রাফি।। সাতটি ফুলের ফটোগ্রাফি নিয়ে আজকের ব্লগ।।

in আমার বাংলা ব্লগ3 months ago (edited)

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ (১৬/০৪/২০২৪) রোজ: মঙ্গলবার

IMG20240413180159.jpg

সবাইকে জানাই নববর্ষের প্রাণঢালা শুভেচ্ছা ।

💞 শুভ বিকেল 🌸

আসসালামু আলাইকুম আমার স্টীম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে সকাল থেকে বেশ ব্যস্ত সময় পার করছি। আমি @biplob89 আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি ফটোগ্রাফি।। সাতটি ফুলের ফটোগ্রাফি নিয়ে আজকের ব্লগ।। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আজকের পোস্টটি শেয়ার করা যাক।

IMG20240413175535.jpg

ফুল ভালোবাসে না এমন মানুষ নেই বললেই চলে। বিশেষ করে ফুল আমার কাছে খুবই ভালো লাগে। ফুল দেখতে যেমন ভালো লাগছে তেমনি ফটোগ্রাফি করতেও আমার কাছে ভালো লাগে।। আপনারা উপরে যে ফুলের ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন এই ভুল আপনাদের সকলের চেনা একটি ফুল। তাছাড়া কিছুই না নাম জানিনা এমন কেউ নেই। এই ফুল বিভিন্ন রঙের হয়ে থাকে তার মধ্যে এই ফুল হচ্ছে লাল রঙের। এই নাম হচ্ছে গোলাপ ফুল। ফুলটি আমাদের গ্রামের পার্ক থেকে তোলা হয়েছে।

IMG20240413175525.jpg

এবার আপনার ওপরে যে ফটো দেখতে পাচ্ছেন এই ফুলটি সাদা রঙের একটি ফুল। এই ফুলের নাম আমার সঠিক জানা নেই। তবে এই ফুলের পাপড়ি গুলো বেশ মোটা। এ ফুলের তেমন একটা সুবাস নেই কিন্তু ফুলটি দেখতে বেশ আকর্ষণীয়।

IMG20240413175154.jpg

এবার আপনার উপর যে ফুলটি দেখতে পাচ্ছেন এগুলোর নাম হচ্ছে কসমস ফুল। এই ফুল পাঁচ পাপড়ি বিশিষ্ট। এই ফুল গুলো দেখতে বেশ সুন্দর এই ফুলের মধ্যেখানে মুকুট অংশটি আরো বেশি সুন্দর লাগে দেখতে।

IMG20240413175134.jpg

এবার আপনার উপরে যে খুলে ছবিটি দেখতে পাচ্ছেন এই ফুল বিভিন্ন রংয়ের হয়ে থাকে তার মধ্যে এটি হচ্ছে হলুদ রংয়ের। এই ফুল গুলো দেখতে বেশ সুন্দর লাগে। এই ভুলগুলো পাপড়ি খুবই ঘনঘন থাকে।

IMG20240413175127.jpg

এবার আপনারা যে ফুল ছবিটি দেখতে পাচ্ছেন। এই ফুলের নাম আমার সঠিক জানা নেই। তবে এই ফুল গুলো দেখতে খুবই সুন্দর। আর একটা বিষয় লক্ষ্য করলাম এই ফুলের গাছের সব জায়গায় কাটায় বিভক্ত। এমনকি গাছের পাতাযুক্ত কাটা রয়েছে।

IMG20240413175206.jpg

এবার আপনারা যে ফুলের ছবিটি দেখতে পাচ্ছেন এই ফুলের গাছগুলো একটু বড় হয়ে থাকে। তেমন একটা সুবাস নাই তবে ফুল দেখতে বেশ সুন্দর জানা নেই তাই আপনারা জানলে অবশ্যই জানাবেন।

IMG20240413180159.jpg

এবার সর্বোশেষে উপরে আপনারা যে ফুলের ছবিটি দেখতে পাচ্ছেন এই ফুল আপনাদের সকলেরই চেনা এবং বিউটিফুল গোলাপ ফুল। এই ফুলের রয়েছে খুবই সুবাস এই ফুল একদম মনমুগ্ধ করার একটি ফুল। এই ফুলগুলো দেখতে যেমন সুন্দর ঠিক তেমন এর সুবাস। এই ফুলগুলো খুবই ভালো লাগে দেখতে। এই ফুলের গাছ রয়েছে কাটা তবে ফুল দেখতে খুবই সুন্দর। গোলাপ বিভিন্ন রঙের হয়ে থাকে তার মধ্যে এই গোলাপ ফুলটি সাদা রঙের। গোলাপ ফুলের পাপড়ি গুলো দেখতে খুবই ভালো লাগে কারণ একদম পরিষ্কার দেখা যায় এবং খুবই ভালো লাগে একদম মনে হয় মন ভরে গেল। গোলাপ ফুল আমার খুবই প্রিয় একটি ফুল। এ ফুলের সুবাস রয়েছে অনেক।

উপরের প্রতিটি ছবিইএখানথেকে নেওয়া হয়েছে।

উপরের প্রতিটি ছবিই আমার ফোন থেকে তোলা হয়েছে।

মোবাইল ফোন সম্পর্কিত কিছু তথ্য:-

নাম : OPPO A15
মডেল : CPH2185
RAM : 3.00 GB
ROM : 32.0 GB
ক্যামেরা Front :5MP
ক্যামেরা Rear :13MP+2MP+2MP
অ্যান্ড্রয়েড ভার্সন : 10

আজকের মতো এখানেই শেষ করছি

@biplob89

আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট এর মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে রইলো প্রাণঢালা শুভেচ্ছা।

💝 আল্লাহ হাফেজ 💝

Posted using SteemPro Mobile

Sort:  

ভাই আপনার প্রতিটি ফুলের ফটোগ্রাফি আমার কাছ থেকে অনেক বেশি ভালো লেগেছে। ফটোগ্রাফি গুলো এত সুন্দর ছিল মনে হচ্ছিল যেন আপনি ডিএসএলআর ক্যামেরা দিয়ে উঠিয়েছেন। শুভকামনা রইল এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 months ago 

না ভাইয়া আমার নিজ ফোন দিয়ে তুলেছি।

 3 months ago 

দারুন কিছু ফুলের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। ফুল সৌন্দর্যের প্রতিক।তাই ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে অনেক বেশি ভালো লাগে। প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফির সাথে বর্ণনাগুলো খুব গুছিয়ে লিখেছেন। ফুলের এই ফটোগ্রাফি পোস্টটি আমার কাছে অনেক ভালো লেগেছে।

 3 months ago 

সুন্দর মন্তব্য করে উৎসাহিত দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 3 months ago 

ফুল দেখতে এমনিতেই আমার কাছে খুবই ভালো লাগে। ভাইয়া আপনি আজকে অনেক সুন্দর সুন্দর সাত টি ফুলের ফটোগ্রাফি ধারণ করেছেন। ধারণ করা গোলাপ ফুলের ফটোগ্রাফি দুইটি দারুন লাগছে। ধন্যবাদ ভাইয়া ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 months ago 

মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ আপু।

 3 months ago 

ভাই আপনার ফটোগ্রাফি গুলোও দেখে অনেক ভালো লাগলো ফুলের ফটোগ্রাফি গুলো সব সময় আমি অনেক বেশি পছন্দ করি। গোলাপ ফুল আর কসমস ফুলের ফটোগ্রাফি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 months ago 

ভাইয়া আপনার কাছে গোলাপ ও কসমস ফুল ভালো লাগছে যেনে খুশি হলাম ধন্যবাদ।

 3 months ago 

ভাইয়া আপনি বেশ চমৎকার সব ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। সবগুলো ফুল দেখতে খুব সুন্দর। তবে এর মধ্যে গোলাপ ফুলটি সবচেয়ে বেশি ভালো লেগেছে। তাছাড়া বাকি ফুলগুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। এত সুন্দর ফুল দেখলে ফটোগ্রাফি না করে থাকা যায় না। ফটোগ্রাফির পাশাপাশি খুব সুন্দর বর্ণনাও দিয়েছেন। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 months ago 

এভাবেই পাশে থাকবেন ধন্যবাদ।

 3 months ago 

দারুন কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার মত আমারও বিভিন্ন জিনিসের ফটোগ্রাফি ধারণ করতে খুবই ভালো লাগে। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে থেকে আমার কাছে সাদা রঙের গোলাপ ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 3 months ago 

সাদা রঙের গোলাপ ফুলটি আমার কাছে ও ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া।

 3 months ago 

খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো, বিশেষ করে গোলাপ ফুল ও কসমস ফুলের ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে।

 3 months ago 

গোলাপ ফুল ও কসমস ফুল আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 3 months ago 

ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 3 months ago 

অপূর্ব কয়েকটি ফুলের ফটোগ্রাফি করেছেন ।দেখে বেশ ভালো লাগলো। আপনার তোলা ফটোগুলো দারুন হয়েছে। খুবই দুর্দান্তভাবে প্রতিটা ফটো তুলে ধরেছেন।ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 3 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আপনাকেও ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 3 months ago 

বাহ অসাধারণ অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার ফুলের ফটোগ্রাফি গুলো সত্যি অনেক চমৎকার হয়েছে। বিশেষ করে গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো ও কসমস ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। এবং সাদা যে ফুলের নাম আপনি জানেন না। এই ফুলের নাম মনে হয় গন্ধরাজ ফুল। তবে সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর করে বর্ণনা দিয়ে উপস্থাপনা করেছেন। ফুল হচ্ছে ভালোবাসার প্রতীক তাই ফুলের ফটোগ্রাফি পছন্দ করে।

 3 months ago 

হতে পারে ভাই। ধন্যবাদ শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64956.33
ETH 3456.79
USDT 1.00
SBD 2.55