ঈদ উপলক্ষে দই ও মিষ্টি কেনার অনুভূতি।।

in আমার বাংলা ব্লগ2 months ago

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ ১০/০৪/২০২৪) রোজ: বুধবার

IMG20240410111330.jpg

💞 রামাদান মোবারক 🌸

আসসালামু আলাইকুম আমার স্টীম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে সকাল থেকে বেশ ব্যস্ত সময় পার করছি। আমি @biplob89 আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি ঈদ উপলক্ষে দই ও মিষ্টি কেনার অনুভূতি।। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আজকের পোস্টটি শেয়ার করা যাক।

IMG20240410111330.jpg

আমাদের মধ্য থেকে দেখতে দেখতে ৩০ টি রমজান শেষ হয়ে গেল। আবারে রমজান ফিরে পাবো কি তা জানি না তবে রমজান শেষে ঈদ উপলক্ষে আমরা সবাই চাই। দিনটা খুব মজা করি। ঈদ মানে আনন্দ ঈদ মানেই খুশি। ঈদের আনন্দটাকে আরও বেশি ভাগে এবং ভালোভাবে উপভোগ করার জন্য সবাই চায় ঐ দিনটিতে ভালো ভালো খাবার খাওয়া। আর ঈদের দিন সবচেয়ে কমন একটা বিষয় হচ্ছে দই মিষ্টির সময় পরোটা আরো অনেক কিছু। তাই দই মিষ্টি এখনো কেনা হয়েছিল না তাই আজকে সকালবেলায় নয়টার সময় বাজারে গেলাম দই মিষ্টি ক্রয় করার জন্য। আমাদের এলাকায় সুপরিচিত একটি দোকান হচ্ছে আমিন মিশন ভান্ডার যেখানে দুই এবং মিষ্টি খুবই ভালো মানের তৈরি করা হয়। আর ঈদের দিন তাই ভালোটা সবাই খেতে চাই তাই আমিও গিয়েছিলাম আমি মিষ্টান্ন ভান্ডারে। উপরে আপনারা ছবিটি দেখতে পাচ্ছেন অনেক দূরে লেখা আমি মিষ্টান্ন ভান্ডার এত ভিড় হয়েছিল যে ছবি তোমার মতো কোন ক্যাপচার ছিল না। তাই দূর থেকেই উপরের এই ফটোগ্রাফিটি আমি আমার ফোনে ধারণ করি। তবে আমিন এ গিয়ে দেখলাম অনেক ভিড় যাই হোক একটু খোঁসাখুসি করে ভেতরে ঢুকে গেলাম। গিয়ে দেখি দই একদম শেষ হয়ে গেছে এখন শুধু মিষ্টি রয়েছে তাও আবার কালো জামাত চমচম তাছাড়া বাকি মিষ্টিগুলো সব ফুরিয়ে গেছে। খুবই খারাপ লাগছিল। তাই ঐখান থেকে ২কেজি ৫০০গ্ৰাম মিস্টি ক্রয় করলাম। প্রতি কেজি মিষ্টির দাম নিয়েছিল ৩৫০ টাকা । তাই আমি নিয়েছিলাম 2 কেজি ৫০০ গ্রাম তাই আমার দাম এসেছিল ৮৭৫ টাকা। এবার ওখান থেকে বিল পরিশোধ করে বের হলাম এখন দই নেওয়ার পালা।

IMG20240410111338.jpg

IMG20240410111811.jpg

আমাদের পাশে একটা ভালো দোকান শেখানো ভালো দই পাওয়া যায় এই দোকানটি হচ্ছে আল আমিন মিষ্টান্ন ভান্ডার। এখান থেকে আমি ৩ কেজি দই ক্রয় করলাম। প্রতি কেজি দইয়ের মূল্য নিয়েছিল ৩৫০ টাকা করে। আসলে এবার আমি অবাক হলাম যে মিষ্টির তুলনায় দুধের দাম অনেক বেড়ে গিয়েছে সত্যি দুঃখজনক ব্যাপার এটা। যে দুই গতবার কিনেছিলাম ২২০ টাকা কেজি সেই এখনো হয়ে গেছে ৩৫০ টাকা । দিনদিন জনের দাম বেড়েই চলেছে। কি আর করার দই তো নিতেই হবে । আর আমি যেহেতু ৩ কেজি দই ক্রয় করেছিলাম তা আমার কাছ থেকে মূল্য দিয়েছিলে ১০২০ টাকা। তিন কেজি নেয়ার কারণে কেজি প্রতি ১০ টাকা কম নিয়েছিল। এভাবে একটু ক্লান্ত পরিসরে বাসায় আসলাম আজকে শেষ হয়ে যায় আলহামদুলিল্লাহ ভালই কাটছে আর কিছুক্ষণ পরে ইফতারি করব সবাই ভালো থাকবেন।

সবাইকে অগ্রিম ঈদের শুভেচ্ছা

ঈদ মোবারক 💝

আজকের মতো এখানেই শেষ করছি

@biplob89

আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট এর মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে রইলো প্রাণঢালা শুভেচ্ছা।

💝 আল্লাহ হাফেজ 💝

Posted using SteemPro Mobile

Sort:  
 2 months ago 

ঈদ উপলক্ষে সব কিছুরই দাম বেড়েছে তার সাথে দই মিষ্টির ও। এই ঈদ উপলক্ষে প্রতিটি মানুষের বাড়ি কমবেশি দই মিষ্টি মাংস সবকিছুই। তাছাড়া মুসলমানদের জন্য এটি সবথেকে বড় আনন্দের দিন। দই মিষ্টি কেনা সুন্দর অনুভূতি আপনি আমাদের সঙ্গে শেয়ার করেছেন। তবে আমিন মিষ্টান্ন ভান্ডারের মিষ্টি এবং দই গুলো আমার কাছে বেশ ভালো লাগে।

 2 months ago 

আমার কাছে ও ধন্যবাদ।

 2 months ago 

ঈদ উপলক্ষে বেশ সুন্দর কেনাকাটা করেছেন আপনি। কেনাকাটার সুন্দর মুহূর্তটা কিন্তু আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখে অনেক ভালো লেগেছে আমার। ঈদ সবার জীবনে বয়ে আনুক অনাবিল আনন্দ ও ভালোবাসা।

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 months ago 

ঈদ উপলক্ষে দই ও মিষ্টি কিনেছেন জেনে খুব খুশি হলাম। দই ও মিষ্টি নিয়ে যদি আমাদের বাড়িতে আসতেন বেশ খুশি হতাম ঈদের দাওয়াত রইলো ভাই। দই ও মিষ্টি কেনার মুহূর্ত বেশ সুন্দর ভাবে অতিবাহিত করেছেন। আপনার ঈদের মুহূর্ত গুলো বেশ সুন্দরভাবে কাটুক এই আশাবাদ ব্যক্ত করি ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

লোকেশন দেন। সময় পেলে অবশ্যই যাবো। আমার বাড়িতেও দাওয়াত রইল।

 2 months ago 

অনেক ভালো লাগলো শুনে আপনি ঈদের জন্য দই মিষ্টি কিনতে গেলেন। শুধু দই মিষ্টির দোকানে কেন সব জায়গায় এখন জিনিসের দাম অনেক বেশি ভাইয়া। তারপরও আমাদেরকে নিত্য প্রয়োজনীয় জিনিসগুলো কিনে নিতে হয়। বেশ মজাদার দই মিষ্টি কিনলেন আপনি আমাদেরকেও দাওয়াত দিলে ভালো হতো। অনেক ভালো লাগলো আপনার অনুভূতি পড়ে।

 2 months ago 

আপুদের কি আর ভাইয়ের বাড়িতে দাওয়াত লাগে বলেন? যখন ইচ্ছে তখন আসবেন। ধন্যবাদ।

 2 months ago 

মুসলমানদের জন্য সবথেকে বড় আনন্দের দিন হচ্ছে ঈদের দিন। ঈদের দিন মিষ্টি থাকবে না তা কখনো হয় না। দাম যতই আকাশ ছোঁয়া হোক না কেন দই মিষ্টি তো থাকবে এটাই স্বাভাবিক। যাই হোক অনেক দাম বেশি হওয়া সত্ত্বেও আপনি দই মিষ্টি কিনেছেন এবং সেটা আমাদের সবার মাঝে শেয়ার করেছেন এটা যেন অনেক ভালো লাগলো।

 2 months ago 

একদম ঠিক বলেছেন ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.028
BTC 65435.53
ETH 3559.74
USDT 1.00
SBD 2.48