আন্তর্জাতিক প্রাথমিক বিদ্যালয়ের সাংস্কৃতিক প্রতিযোগিতা।।

in আমার বাংলা ব্লগ5 months ago

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ ২২/০২/২০২৪) রোজ: বৃহস্পতিবার

IMG_20220524_121404.jpg

আসসালামু আলাইকুম আমার স্টীম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে সকাল থেকে বেশ ব্যস্ত সময় পার করছি।আমি @biplob89 আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি আন্তর্জাতিক প্রাথমিক বিদ্যালয়ের সাংস্কৃতিক প্রতিযোগিতা।। তাহল চলুন আর কথা না বাড়িয়ে আজকের পোস্টটি শেয়ার করা যাক।

IMG_20220524_121404.jpg

এইতো কয়েক বছর আগে যখন আমি ক্লাস টেনে পড়তাম। তখন আমাদের প্রাইমারি স্কুলে আন্তর্জাতিক প্রাথমিক বিদ্যালয় সংস্কৃতিক প্রতিযোগিতা হয়েছিল। আমাদের গ্রামে প্রাইমারি স্কুলে প্রায় ১৬ টি প্রাইমারি স্কুল এই সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নিয়েছিল। আমার খুব মনে আছে যখন আমাদের টিফিন দিয়েছিল ঠিক তখনই তাদের এই সাংস্কৃতিক অনুষ্ঠান এই ইভেন্ট শুরু হয়েছিল। তাই আমরা সকলে মিলে একটি দরখাস্ত করলাম স্যার এর কাছে যে আজকে আমাদের ছুটি দিতে হবে কারণ আজকে আমরা প্রাইমারি স্কুলের সাংস্কৃতিক অনুষ্ঠান গুলো দেখতে চাই। এরপরে হেড স্যারে অনুমতি নিয়ে আমরা এই অনুষ্ঠান দেখার জন্য ফিল্ড মাঠে চলে আসি। আসলে প্রাথমিক পর্যায়ে এসব ছাত্রছাত্রীদের সাংস্কৃতিক অনুষ্ঠান গুলো খুবই আনন্দের হয়ে থাকে যা দেখে খুবই ভালো লাগে। গিয়ে দেখতে পেলাম সাংস্কৃতিক অনুষ্ঠানে যে নাচের পর্ব ছিল সেটি হয়ে গিয়েছিল এমন সময় উপরের এই ফটোগ্রাফিটি আমি আমার ফোনে ধারণ করি।

IMG_20220524_121206.jpg

তবে সাংস্কৃতিক অনুষ্ঠানে যে নাচের পর্বটা শেষ হয়ে গিয়েছিল সেটা আমরা দেখতে পাইনি কারণ এর আগে আমরা ছুটি পেয়েছিলাম না। পরক্ষণে ছুটি পাওয়াই দৌড়ে গিয়ে এই অনুষ্ঠানে যুক্ত হয়। তবে যেই ইভেন্টটি আমরা দেখেছিলাম এখানে ছিল যেমন খুশি তেমন সাজো আসলেই এটি খুবই মজার এবং আনন্দের একটি মুহূর্ত ছিল। আর প্রাইমারি স্কুলের ছেলেপেলেরা তারা অনেকে অনেক রকম সেজেছে আসলে দেখতেই যেন হাসি পেয়েছিল আমার আমরা সব বন্ধুরা হাসছিলাম এবং খুব মজা নিয়েছিলাম। গিয়ে দেখি একজনা কৃষক সেজেছে আরে বাবা তারা দাড়ি লাগিয়েছে দেখেই হাসি আমি আর ঠেকাতে পারছিলাম না। শুধু হেসেছিলাম তাই নয়, ফোনটা বের করে ফটোগ্রাফিও করে নিলাম যেটা আপনারাও উপরের ছবিটিতে দেখতে পাচ্ছেন।

IMG_20220524_121417.jpg

এবার আপনারা একদম স্পষ্টভাবে উপরের ছবিটিতে দেখতে পাচ্ছেন একটি ছোট বালক সে কৃষক সেজেছে। আসলে এই ইভেন্ট আমরা দেখতে পেয়েছিলাম যে যেমন খুশি তেমন সাজো এই ইভেনটিতে আমরা খুবই মজা পেয়েছিলাম দেখতে পেয়ে। সত্যিই যখন এরা মঞ্চে উঠছিল তখন ছাড় এদের ডাকছিল তখন আমি আর তাদের নিকটে গিয়ে উপরে এই ছবিটি আমি আমার ফোনে ধারণ করি। উপরের ছবিটিতে দেখতে পাচ্ছেন একজন ছোট বালক সে খুব সুন্দর করে দাড়ি গোঁফ লাগে এবং মাথায় মাতল দিয়েছে একদম কৃষকের মত লাগছে। সত্যিই এই পর্বটি আমি খুবই উপভোগ করেছিলাম সেদিন।

আজকের মতো এখানেই শেষ করছি

@biplob89

আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট এর মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে রইলো প্রাণঢালা শুভেচ্ছা।

💝ধন্যবাদ💝

Posted using SteemPro Mobile

Sort:  
 5 months ago 

খুব সুন্দর একটি অনুষ্ঠান সম্পর্কে আমাদের মাঝে একটি পোস্ট শেয়ার করেছেন। আপনি বেশ ভালো লাগলো সুন্দর এই প্রতিযোগিতামূলক প্রাথমিক বিদ্যালয় এর অনুষ্ঠান সম্পর্কে ধারণা পেয়ে। আসলে এজাতীয় অনুষ্ঠানগুলো করার প্রয়োজন রয়েছে প্রতিযোগিতার পাশাপাশি ছাত্র-ছাত্রীদের মেধার বিকাশ ঘটে।

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

যাক তারপরেও যে হেডস্যার এর কাছ থেকে দরখাস্ত করে সাংস্কৃতিক অনুষ্ঠান দেখার কিছুটা অংশ নিতে পেরেছেন জেনে ভালো লাগলো।আজ আপনার পোস্টটি দেখে আমারও ছেলেবেলার কথা মনে পড়ে গেল আমিও এমন যেমন খুশি তেমন সাজতে সেজে পুরস্কার পেয়েছিলাম। সে কথাগুলো ভাবলে এখনো হাসি পায়। ধন্যবাদ ভাই আপনাকে। প্রাথমিক বিদ্যালয়ের সাংস্কৃতিক প্রতিযোগিতার কিছু অংশ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আরে আপু তাই নাকি তাহলে আপনিও যেমন খুশি তেমন সেজেছেন শুনে ভালো লাগলো এবং ছোটবেলার কথা মনে পড়ে গেল আমার পোষ্ট দেখে সেটাও জানতে পারলাম ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58478.70
ETH 3158.37
USDT 1.00
SBD 2.43