পুকুরের মাছ বিক্রি করার আমার অনুভূতি । প্রথম পর্ব।।

in আমার বাংলা ব্লগ11 months ago

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ(২৫/১০/২০২৩) রোজ: বুধবার।

IMG20231025124550.jpg

আসলামু আলাইকুম আমার স্টিম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। আমি @biplob89 আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি পুকুরের মাছ বিক্রি করার আমার অনুভূতি প্রথম পর্ব।তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আজকের পোস্টটি শেয়ার করা যাক।

IMG20231025123008.jpg

আজকে মেজো বাবার পুকুরে মাছ বিক্রি করবে তাই আমাকে সকালে বলেছিলো। আর মেজ বাবা তাই এগারোটার দিকেই পুকুর পাড়ে চলে গিয়েছিল এবং আমাকে বলেছিলো তুমি বারোটার দিকে আসবে। এরপর আমি বারোটার দিকে পুকুর পাড়ে যেয়ে দেখি এখনো মাছ ক্রেতারা এখনো আসেনি ।যে কারণে একটু সেখানে বসে সময় কাটাতে হলো আমার। এভাবে আধাঘন্টা পরে সবাই পুকুর পাড়ে চলে এলো।

IMG20231025123727.jpg

পুকুর পাড়ে এসে সবাই পুকুরে নামার জন্য তৈরি হয়ে নেমে পড়লো। কারণ পুকুরের চারিপাশে বাঁশ ফেলা থাকে যে কারণে কেউ যাতে মাছ চুরি না করতে পারে ।তবে সে বাসগুলো তারা উঠিয়ে নেয় এবং সামনের দিকে এগিয়ে যায়। উপরের ছবিটিতে আপনারা দেখতে পাচ্ছেন একজন মাছ ক্রেতা তিনি পুকুরে নেমে পুকুরে ফেলা কঞ্চি সেগুলো উঠিয়ে দিচ্ছে যে কারণে তাদের জাল যাতে টানতে সমস্যা না হয়।

IMG20231025124233.jpg

IMG20231025124315.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন একে দুইয়ে অনেকেই পুকুরে নেমে পড়েছে।

IMG20231025124505.jpg

IMG20231025124550.jpg

এবার আপনার উপরের ছবিটিতে দেখতে পাচ্ছেন ।তারা জাল নিয়ে পুকুরে নেমে পড়েছে। আসলেই এ জাল অনেক বড় অনেক মানুষ নেমে এই জাল টানছে যাতে মাছ গুলো খুব সহজে তারা ধরতে পারে।

IMG20231025125427.jpg

IMG20231025125518.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন জাল খুব সুন্দর ভাবে তারা টেনে নিয়ে আসছেন এবং হাড়িগুলো জালের মাঝখানে দিয়ে দিয়েছেন যাতে জাল ডুবে না যায়। আসলে এমন দৃষ্টিনন্দিন দৃশ্য দেখে ছবি না তুলে কি আর থাকা যায়? আমার মতে থাকা যায় না।তাই আমি আমার মতো করে কয়েকটি ছবি সেখান থেকে আমার ফোনে ধারণ করলাম।

IMG20231025125537.jpg

আসলে মাছ ধরার এমন দৃশ্য দেখতে সবারই কম বেশি ভালো লাগে। আমার তো খুবই ভালো লেগেছে। অনেক দিন পরে আজকে পুকুরে মাছ ধরা হয়েছে। যে কারণে খুবই ভালো লেগেছে এবং অনেক মানুষ এসেছিল পুকুরে মাছ কিনতে।

পরের পর্ব দেখার জন্য আমার সাথেই থাকুন।

আজকের মতো এখানেই শেষ করছি

@biplob89

আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা।

ধন্যবাদ

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

আমার মাছ চাষ করা খুব শখের। তবে ব্যস্ততার কারণে মাছ চাষ করা হয় না। নিজে উৎপাদন করা কোন কিছু বিক্রি করলে তার অনুভূতি সত্যি বেশ দুর্দান্ত হয়ে থাকে। নিজের পুকুরে মাছ বিক্রি করতে পেরেছেন নিশ্চয় আপনার কাছে খুব ভালো লাগছে। পুকুরের মাছ বিক্রি করার আপনার অনুভূতি পড়ে খুব ভালো লাগলো।

 11 months ago 

ধন্যবাদ ভাই আপনার মতামতটি শেয়ার করার জন্য।

 11 months ago 

এরকম পুকুরে মাছ ধরতে খুবই ভালো লাগে ।এই অনুভূতিটা আমার কাছে সবচেয়ে বেস্ট কারণ পুকুরের মাছগুলো এভাবে অনেক ধরেছি অনেক ভালোলাগা কাজ করে । ভালো লাগলো দেখে ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ধন্যবাদ আপনাকে

 11 months ago 

অনেকদিন মাছ পুকুরে চাষ করার পরে যেদিন বিক্রি করা হয় সেদিন বেশ ভালো লাগে। ঐদিন মুহূর্তটা খুব দারুণ কারণ ওই দিন মাছ বিক্রি করে কিছু টাকা বাড়িতে আনা যায়। আমাদের এদিকের মানুষগুলো সবাই মাছের উপর নির্ভরশীল। মাছ বিক্রি অনুভূতিটা জেনে বেশ ভাল ভাবে ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ভাবে কমেন্টের মাধ্যমে পাশে থাকার জন্য।

 11 months ago 

মাছ বিক্রয়ের দারুণ একটি পোস্ট আজকে আপনি আমাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছেন। আসলে এই জাতীয় পোস্টগুলো আমারও বেশ ভালো লাগে। তাই আমিও মাঝেমধ্যে আপডেট দিয়ে থাকি আমাদের মাছ বিক্রয়ের।

 11 months ago 

ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 63788.86
ETH 2476.31
USDT 1.00
SBD 2.66