জেনারেল রাইটিং।। বাবার অসুস্থতাই পরিবারের সবাই কাতর।

in আমার বাংলা ব্লগlast year (edited)

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ(১০/১০/২০২৩) রোজ: মঙ্গলবার।

pexels-edward-jenner-4031824.jpg

ছবিটি এখানথেকে নেওয়া হয়েছে

আসলামু আলাইকুম আমার স্টিম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। আমি @biplob89 আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি বাবার অসুস্থতাই পরিবারের সবাই কাতর। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আজকের পোস্টটি শেয়ার করা যাক।

আসলে বাবা হচ্ছে পরিবারের মূল। আসলে একটি গাছ সে দাঁড়িয়ে থাকে মূলের উপরে অর্থাৎ মূল থেকে একটি গাছের জন্ম হয় এবং তা থেকেই গাছের ডালপালা শাখা-প্রশাখা হয়ে থাকে। আসলে গাছের মূল শিকড় যদি কেটে দেওয়া হয় তাহলে সেই গাছটি একসময় মারা যাবে। অন্যদিকে গাছের শাখা প্রশাখা কেটে দিলেও কিন্তু সেই গাছটি বেঁচে থেকে আবার আর অন্যান্য শাখা-প্রশাখা গজায়। কিন্তু গাছের মূল ছাড়া সে গাছের শাখা-প্রশাখা কখনোই কল্পনা ও করা যায় না।

আসলে একটি গাছ যেমন মূল ছাড়া বেঁচে থাকতে পারে না। ঠিক তেমনি পরিবারের বড়ো মাথা অর্থাৎ বাবা ছাড়া একটা পরিবার কখনোই পূর্ণতা পায় না। আসলে বাবা নামের দুটি শব্দের মধ্যে রয়েছে এক অপারেসীম ভালোবাসা। আসলে বাবা নামের শব্দটা তখনিই সাড়া দিবে যখন বাবা ডাকার মতো মানুষটি এই পৃথিবী ছেড়ে চলে যাবে।

আজ দুই-তিন দিন আমার বাবা একটু অসুস্থ। আসলে পরিবারের মূল হচ্ছে আমার বাবা । তিনিই অসুস্থ। আসলে বাবার অসুস্থতাই আমার কিছুই যেনো ভালো লাগছে না। আর বাবা অসুস্থ থাকলে সবারিই খারাপ লাগে। আসলে আমার বাবা আমাকে অনেক ভালো বাসে যা আমি বলে বোঝাতে পারবো না। আমি কোনো দিন একটু অসুস্থ হলেই সেদিন আমার বাবা তার মাথাটা আর বালিশে রাখে না। রাতকে রাত তিনি আমাকে দেখেন। তবে মা ও যে ভালোবাসে না তা কিন্তু নয়। কারণ মায়ের ভালোবাসার কোনো তুলনাই হয় না। এই পৃথিবীতে দুইজনিই নিঃস্বার্থ ভাবে আমাদের ভালোবাসেন তারা হলো মা আর বাবা। তবে বাবার অসুস্থতাই আমার কোনো কাজ করতেই ভালো লাগছে না। তবে বাবাকে আজকে ডাক্তারের কাছে নিয়ে গিয়েছিলাম।

তারপরে ডাক্তার দেখানোর পরে ডাক্তার সাহেব বললেন তেমন কোনো সমস্যা নেই জ্বর এসেছে আমি ঔষাধ লিখে দিচ্ছি এগুলো খেলেই ইনশাআল্লাহ ভালো হয়ে যাবে। তবে আমি ডাক্তার সাহেবকে বললাম এখন তো ডেঙ্গু জ্বরের অসংখ্য বেড়েই চলছে একবার ব্লাড টেস্ট করলে কেমন হয়? উত্তরে ডাক্তার সাহেব বললেন ব্লাড টেস্ট করার কোনো প্রয়োজন নেই। এরপরে ডাক্তারের লিখে দেওয়া প্রেসক্রিপশনটি নিয়ে ফার্মেসি থেকে ঔষাধ নিয়ে বাসায় এসে বাবাকে ঔষাধগুলো খাওয়ায়ে দিলাম । এর কিছুক্ষণ পরে বাবা বললো এখন একটু ভালো লাগছে এটা শুনে আমি খুবই খুশি হলাম।

আসলে আমাদের যাদের বাবা এখনো বেঁচে আছেন। আমরা অবশ্যই তাদের খেয়াল রাখবো। আলহামদুলিল্লাহ আমার বাবা এখন সুস্থ আছেন।আমার বাবার জন্য সকলেই প্রান খুলে দোয়া করবেন।

বেঁচে থাকুক পৃথিবীর সকল বাবা প্রতিটি সন্তানের হৃদয়ে 💓❤️

আজকের মতো এখানেই শেষ করছি*

@biplob89

আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা।

ধন্যবাদ

Sort:  
 last year 

বেশিরভাগ পরিবারের প্রধান হচ্ছেন বাবা। পরিবারের মূল যদি অসুস্থ হয়ে থাকে তাহলে সবকিছুই যেন কেমন এলোমেলো হয়ে যায়। আপনার বাবার শুধু জ্বর হয়েছে জেনে ভালো লাগলো। এখন তিনি বেশ সুস্থ আছেন জেনে আরো বেশি ভালো লাগলো। আপনার বাবার জন্য অনেক দোয়া রইল ভাইয়া।

 last year 

ধন্যবাদ আপু আপনার মতামতটি শেয়ার করার জন্য।

 last year 

আসলে পৃথিবীতে যার বাবা বেঁচে নেই সেই জানে বাবার মর্ম। বাবা বেঁচে থাকাকালে তাদেরকে কদর বোঝেনা ছেলেরা। একটা পরিবারের মূল শিকড় বা বটবৃক্ষ হল বাবা। ভাই আপনার বাবা অসুস্থ সেটা জেনে বেশ খারাপ লাগলো। কিন্তু পরবর্তীতে ডাক্তারের কাছে গিয়ে এখন যে ভালো সেটা জেনে বেশ ভালো লাগছে। আপনার বাবা সুস্থতা কামনা করছি।

Posted using SteemPro Mobile

 last year 

ধন্যবাদ ভাইয়া।

 last year 

প্রথমে আপনার বাবার সুস্থতা কামনা করি। যেন খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে আপনাদের মাঝে ফিরে আসে। ডাক্তারের পরামর্শ অনুযায়ী ঠিক মতে আপনার বাবার দেখাশোনা করেন। আসলে সত্যিই প্রিয়জন অসুস্থ হলে সবার কাছে খুব বেশি খারাপ লাগে যা ভাষায় বলা সম্ভব নয়। বাবা হচ্ছে সবচেয়ে আপন যার বাবা পৃথিবীতে নেই। সে বুঝে বাবার মূল্য কতটুকু। পোস্টটি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 last year 

আপনাকে ও ধন্যবাদ ভাইয়া।

 last year 

বুঝতে পেরেছি আপনার লেখা গুলো পড়ে। আপনার আসলেই খারাপ লাগারই কথা। বাবা মানে হচ্ছে বটগাছ। সব সময়ই সবার জন্যই ছায়া দিয়ে থাকেন। সে মানুষটা যদি অসুস্থ হয়ে ঘরে পড়ে থাকে তাহলে খারাপ লাগারই কথা। আপনার লেখা গুলো পড়ে খুবই খারাপ লাগলো। আঙ্কেলের জন্য দোয়া রইল খুব তাড়াতাড়ি যেন সুস্থ হয়ে ওঠেন।

 last year 

হমম আপু। মনটা খারাপ আমার কিচ্ছু ভালো লাগছে না।

 last year 

আপনার বাবার জ্বর হয়েছে।আসলে এখন ঘরে ঘরে জ্বর।সিজনাল জ্বর ও হতে পারে।তাইতো ডাক্তার ডেঙ্গু টেস্ট করতে দেয়নি।আসলে একজন সন্তানের কাছে মা-বাবা আশীর্বাদ স্বরুপ।এই মা কিংবা বাবা অসুস্থ হলে তখন কোন কিছুই আসলে ভালো লাগে না।আপনি আপনার বাবাকে ঔষধ এনে খাওয়ানোর পর আপনার বাবার ভালো লাগছে জেনে ভীষণ ভালো লাগলো।পৃথিবীর সকল মা-বাবা ভালো থাকুক,সুস্থ থাকুক।আল্লাহ সবাইকে হেফাজতে রাখুন,আমিন।

 last year 

ভাই, আপনি ঠিকই বলেছেন পৃথিবীতে শুধু বাবা মাই পারে নিঃস্বার্থভাবে ভালোবাসতে। আমার বাবা ভীষণ অসুস্থ। তবে তিনি বার্ধক্য জনিত কারণে অসুস্থ।ভাই,আপনার মত আমারও আমার বাবার জন্য ভীষণ কষ্ট হয়। তাই আপনার বাবার অসুস্থতার কথা শুনে খুবই খারাপ লাগলো। আপনার বাবা যেন খুব দ্রুত সুস্থ হয়ে ওঠেন মহান সৃষ্টিকর্তার কাছে এই প্রত্যাশা করছি।

 last year 

জি ভাইয়া আপনার বাবা ও যেন সুস্থ হয়ে আবার আমাদের মাঝে ফিরে আসেন এ প্রত্যাশা করি জাযাকাল্লাহ।

 11 months ago 

আপনার বাবা এখন সুস্থ আছে জেনে খুব ভালো লাগলো। আসলে বাবা হচ্ছে একটি পরিবারের ছায়া। প্রতিটি বাবা নিজের সন্তানদেরকে এমনভাবে আগলে রাখে,যাতে করে কেউ কোনো ক্ষতি করতে না পারে। যার বাবা নেই সে বুঝে বাবা কি জিনিস। হয়তো অনেকে নিজের মা বাবাকে অবহেলা করেন জীবিত থাকতে, কিন্তু তাদের মৃত্যুর পর সেটা হাড়ে হাড়ে টের পায়। সুতরাং দাঁত থাকতে দাঁতের মর্যাদা দেওয়া উচিত। আপনার বাবাকে হসপিটালে নিয়ে গিয়ে খুব ভালো একটা কাজ করেছেন। যাইহোক পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

ধন্যবাদ ভাই আপনার গঠনমূলক মন্তব্যটি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65970.60
ETH 2685.59
USDT 1.00
SBD 2.86