লাইফস্টাইল// কলেজে পরীক্ষা শেষে বাড়ি ফেরার সময়।।

in আমার বাংলা ব্লগ10 months ago

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ(১১/০৯/২০২৩) রোজ: সোমবার।

pexels-andy-barbour-6684288.jpg

ছবিটিএখানথেকে নেয়া হয়েছে

আসসালামু আলাইকুম আমার স্টিম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। আমি @biplob89 আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি কলেজে পরীক্ষা শেষে বাড়ি ফেরার সময়। আজকে সকাল থেকে বেশ ব্যস্ত সময় পার করছি। সকালে ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে বই নিয়ে পড়তে বসি। তারপর গোসল করে নাস্তা করি। নাস্তা শেষ করে কলেজে পরিক্ষা দেওয়ার উদ্দেশ্যে রওনা দিই । আমার আজকে এক্সাম ছিল তাই সকাল আটটার দিকে বাসা থেকে বের হয়। তারপরে রোডে গাড়ির অপেক্ষায়।গাড়িতো আর আসে না কিন্তু এদিকে সময় তো তারগতিতে চলেয় যাচ্ছে। এভাবে দশ মিনিট গাড়ির অপেক্ষায় ছিলাম ততোক্ষণে তো আমার মধ্যে এক তাড়াহুড়ো কাজ করছিল। তারপরে দেখি কিছুক্ষণ পরে একটা অটো গাড়ি এলো। এরপর অটো গাড়িতে উঠে আমি গাংনীতে রওনা দিই।গাংনীতে প্রায় আটটা পাচ-চল্লিশ এর দিকে পৌঁছে যায়। তারপর কলেজে প্রবেশ করি। এরপরে পরীক্ষার হলে প্রবেশ করার কিছুক্ষণ পরেই আমাদের খাতা দিয়ে দিলো।এর পরে পরীক্ষা শেষ করে তারপর বাড়ির দিকে রওনা দিই। তাহলে চলুন আজকের পোস্টটি শেয়ার করা যাক।

IMG20230911085201.jpg

source

আসলে এখন আমাদের কলেজে বার্ষিক পরীক্ষা চলছে। আসলে কলেজে এত ছেলে মেয়ে আমি কখনোই ক্লাস করতে দেখিনি। তবে পরীক্ষার সময় সকল শিক্ষার্থীর এসে পরীক্ষা দিচ্ছে। আরো অনেক বন্ধু-বান্ধব দেখে খুবই ভালো লাগছে। আসলে পরীক্ষা যেহেতু চলছে তাই আমি একটু আগে থেকেই পরীক্ষার হলে প্রকাশ করার জন্য বাসা থেকে বের হয়। এরপরে কলেজে এসে বন্ধুদের সাথে দুই একটি কথা বলি মতামত শেয়ার করি এবং আন্তরিকতা প্রকাশ করি। আসলে নতুন বন্ধুদের সাথে আমার সাক্ষাৎ করতে খুবই ভালো লাগে।

IMG20230911120251.jpg

source

এরপরে পরীক্ষা শেষ করে আমি আর আমার বন্ধু কিবরিয়া একসাথে পরীক্ষার হল থেকে বের হয়। আসলে কিবরিয়া আমার বন্ধু তিনিও এ প্লাটফর্মে অনেকদিন যাবত কাজ করে যাচ্ছে। যাইহোক এরপরে আমি আর বন্ধু যখন পরীক্ষা শেষ করে হল থেকে বের হই তখন বন্ধুর অনুরোধে একটা সেলফি ছবি উঠায়। আসলে আজকে আমাদের দুজনার পরীক্ষাটি খুব ভালো হয়েছে। আমার বন্ধু কিবরিয়া আর আমার পরীক্ষার ছিট একই রুমে হয়েছে । একই রুমে দুই বন্ধুর ছিট হওয়ায় আমরা দুজনেই খুব খুশি।

IMG20230911121031.jpg

source

এরপরে পরীক্ষা শেষ করে আমি বাড়ির দিকে রওনা দিই। এরপরে আমি গাংনী বাজার থেকে মিনি বাসে চড়ে করিমপুর পর্যন্ত আসি।

IMG20230912124229.jpg

এরপরে করিমপুরে এসে আকাশের দিকে তাকিয়ে দেখি আকাশে প্রচন্ড মেঘ জমেছে। এরপরে মনে মনে ভাবি বৃষ্টির আগে বাড়িতে পৌঁছাতে পারলেই হয়। কারণ বর্তমানে অনেক মানুষেরই ঠান্ডা জ্বর হচ্ছে এবং এই ঠান্ডা জ্বর খুব অল্পতে যাচ্ছে না। আর বৃষ্টিতে ভিজলে ঠান্ডা জ্বরের আশঙ্কাটা একটু বেশি থাকে। তাই আমি ভাবছিলাম বৃষ্টির আগে বাড়িতে পৌঁছাতে পারলেই ভালো। এরপর করিমপুর থেকে আমি একটা পাখি ভ্যানে উঠি।

IMG20230912124350.jpg

গাড়িতে উঠতেই মাঝপথে এসে ঝড়ের মুখোমুখি পড়ে গেলাম। আপনারা উপরে দেখতে পাচ্ছেন ঝড়ের বাতাসের গতিতে খেজুরের পাতাগুলি দোল খাচ্ছে এবং পাকা পাতা গুলি ঝরে পড়ছে। আসলে বাতাসের এমন গতি দেখে মনের মধ্যে একটু ভয় চলে এলো। আসলে পথের মধ্যে এমন ঝড়ের মুখোমুখি হওয়াটা খুবই ভয়ংকর ব্যাপার। কারণ রাস্তার চারিপাশে অনেক গাছপালা থাকে। এই বাতাশের প্রবল গতির কারণে সেই গাছপালাগুলোর ডাল ভেঙে রাস্তায় পড়ে। আর এই এতে যে কোন মুহূর্তেই দুর্ঘটনা ঘটতে পারে।

IMG20230912124214.jpg

আপনারা উপরে যে ছবিটা দেখতে পাচ্ছেন এই ছবিটি চলন্ত গাড়ি থেকে তোলা হয়েছে। ছবিটি চলন্ত গাড়ির উপরে থাকার সময় তোলা হয়েছে। আসলে আকাশে মেঘ হাওয়াই ভ্যান চালক মামা খুবই সতর্কতার সাথে একটু জোর দিয়ে গাড়ি চালালেন। পরিশেষে আমি বৃষ্টির আগেই বাড়িতে পৌঁছালাম। বাড়িতে পৌঁছে রুমে প্রবেশ করেই সেই রকম বৃষ্টি শুরু হয়ে গেল। সত্যি আমি কয়েক মিনিটের জন্য বৃষ্টির হাত থেকে রক্ষা পেলাম। তা না হলে আজকে আমার ভিজতে ভিজতে বাড়িতে আসতে হতো।

@biplob89

আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা।

ধন্যবাদ!

Posted using SteemPro Mobile

Sort:  
 10 months ago 

বেশ ভালো লাগলো আপনারা দুইজনের পরীক্ষা খুবই ভালো হয়েছে। তাছাড়া দুই বন্ধু একই রুমে যেহেতু পড়েছেন তাহলেই তো খুব ভালো কথা। পরীক্ষার দিনে একটু আগে বের হওয়া ভালো। কারণ গাড়ির রাস্তায় হঠাৎ যদি গাড়ি পাওয়া না যায় তাহলে খুবই সমস্যা হয়। বেশ ভালই কাজ করলেন আগে থেকে বের হয়ে গেলেন। খুব সুন্দরভাবে পরীক্ষা দিলেন এবং ফিরে এলেন। মুহূর্তটি খুব সুন্দরভাবে শেয়ার করলেন অনেক ধন্যবাদ।

 10 months ago 

ধন্যবাদ আপু। আপনার গঠনমূলক মন্তব্যটি শেয়ার করার জন্য।

 10 months ago 

আপনি এবং আমাদের কিবরিয়া ভাইয়ের সিট একই রুমে পড়েছে তাহলে তো ভালোই হয়েছে। আসলে পরীক্ষার সময় একটু তাড়াহুড়া করে বাসা থেকে বাহির হলে ভালো। যদি ঠিক টাইম এর আগে পরীক্ষার হলে না পৌঁছা যায় তাহলে অনেক সমস্যা হয়। তবে ভাইয়া পরীক্ষার সময় সব ছাত্র-ছাত্রী উপস্থিত থাকে এই কারণে ছাত্র-ছাত্রী অনেক বেশি দেখা গেল। পরীক্ষা শেষে দুই বন্ধু মিলে ভালোই একটা সেলফি তুলেছেন। তবে বাড়ি যাবার পর বৃষ্টি চালু হয়েছে এজন্য আপনাদের ভাগ্য ভালো। একটু দেরি হলে বৃষ্টিতে ভিজে যেতেন। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে পোস্টে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

ধন্যবাদ আপু আপনার মতামতটি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68221.63
ETH 3277.70
USDT 1.00
SBD 2.66