প্রাইভেট শেষ করে বাসায় ফেরার কিছু মুহূর্ত।।

in আমার বাংলা ব্লগ5 months ago

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ ০৫/০৩/২০২৪) রোজ: মঙ্গলবার

IMG20240304103920.jpg

💞শুভ বিকেল 🌸

আসসালামু আলাইকুম আমার স্টীম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে সকাল থেকে বেশ ব্যস্ত সময় পার করছি। আমি @biplob89 আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি সত্যি কথা বলতে আজ কয়েকটি দিন আমি খুবই ব্যস্ততার সাথে পার করছি যে কারণে ঠিকমতো ব্লগিং করতে পারছে না তারপরেও সময় বের করে এই ব্লগ করার চেষ্টা করছি। যদিও সময় স্বল্পতা তারপরেও এই ভালবাসার টানে আমি এখানে কাজ কিছু সময়ের ফাঁকে কাজ করছি। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আজকের পোস্টটি শেয়ার করা যাক।

IMG20240304103920.jpg

গতকালকে বিকেল থেকে লক্ষ্য করছিলাম আকাশে মেঘ হয়েছে। এদিকে মহল্লায় মহল্লায় খড়িকাটি গুছাতে নিয়ে ব্যস্ত। আসলে হঠাৎ মেঘ দেখে সবাই একটু হতভম্ব হয়ে গেল যে এই মেঘে বৃষ্টি হতেই পারে। কারণ অনেক সময় মেঘ হলেও অনেকক্ষণ পরে বৃষ্টি হয়ে থাকে। আর গতকাল রাতেও বৃষ্টি পড়েছিল অল্প। তবে সকালের দিকে একটু ভালো বৃষ্টি হয়েছিল। তবে কালকে আমার ইংরেজি প্রাইভেট ছিল তাই মনে করছিলাম বৃষ্টি পড়ছে প্রাইভেটে মনে হয় যাওয়া হবে না। আমার প্রাইভেট শুরু হয় ৯ঃ০০ টায়। তাই কালকে একটু দেরি করেই ৮:০০ সময় ঘুম থেকে উঠি। উঠে দেখি তাও বৃষ্টি পড়ছে। তাই হালকা একটু নাস্তা করে নিলাম। এবং প্রাইভেটে যাওয়ার জন্য রেডি হলাম। এরপরে কিছুক্ষণ পরে দেখি আকাশ একদম ক্লিয়ার। তাই বইপত্র গুছিয়ে নিয়ে প্রাইভেটে জন্য বের হয়ে গেলাম। তবে কালকে রাস্তা দিয়ে গিয়ে একদম সাথে সাথে একটু অটো গাড়ি পেয়ে গেলাম তাই প্রাইভেটে যেতে আমার লেট হলো না। তবে গিয়ে দেখে প্রাইভেট শুরু হয়ে গেছে অর্থাৎ ঘড়ির দিকে লক্ষ্য করে দেখলাম ১০ মিনিট আমার লেট হয়েছে। এর কারণ আমি বৃষ্টির কারণে বাসা থেকে একটু দেরিতে বের হয়েছিলাম। যাইহোক ১০ মিনিট লেট হলেও প্রাইভেট শেষ করলাম করে এবার বাসার দিকে রওনা দিলাম কারণ গতকালকে প্রাইভেট ছাড়া বাজারে তেমন কোন কাজ আমার ছিল না। তবে গাংনীতে রাস্তার পাশ দিয়ে কালভার্ট তৈরি হচ্ছে। সেখানে কাল এখনো চলছে, যে কারণে হালকা বৃষ্টিতে মাটিগুলো গলে কাঁদাতে পরিণত হয়েছে। আরে হালকা কাজা রোডে যানবাহন চলার জন্য খুবই রিস্ক। বিশেষ করে দুই চাকার জিনিসগুলো চালানো খুবই কঠিন। উপরের ছবিটিতে আপনারা দেখতে পাচ্ছেন বাজারে পুরো রাস্তাটি একদম কাদায় যেন এক অন্যরকম দৃশ্য হয়ে গেছে আর এতে গাড়ি চালানো ডায়ভারদের পক্ষে বেশ কষ্ট দায়ক।

IMG20240304104023.jpg

এরপরে অটো গাড়িতে ওঠার পূর্বে দেখছিলাম একদম পুরো রাস্তাটিতে একটা জ্যাম হয়ে গেল। কারণ বৃষ্টি হয়েছে তাতে একদম রোডের উপরে হালকা কাদা এটা গাড়ি-ঘোড়া খুব দ্রুত যেতে পারছে না আর তাতে আবার বাজারের উপরে বেশ একটু গ্যাঞ্জাম মত সৃষ্টি হয়েছিল। উপরে ছবিটা আপনারা দেখতে পাচ্ছেন গাড়িগুলো মনে হচ্ছে একদম একটার সাথে আরেকটা ধাক্কা লেগে যাচ্ছে এরকম ব্যাপার কারণ এই হালকা কাদায় গাড়ি কেউ স্বাভাবিকভাবে আর চালাতে পারছে না কারণ একটুখানি জোরে গেলেই বা ব্রেক করলেই পড়ে যাওয়া সম্ভাবনা অনেক বেশি। তাই এই দৃশ্যটি দেখে আমার খুবই খারাপ লাগলো। আর খারাপ লাগারই কথা কারণ মানুষ স্বাভাবিকভাবে চলতে পারছে না। হয়তো এই কালভার্টের মাধ্যমে একটা সুবিধা হচ্ছে কিন্তু এই সুবিধা হতে গিয়ে অনেকেরই আবার একটু অসুবিধায় পড়ে যাচ্ছে। কারণ অটো স্ট্যান্ডে গিয়ে দেখি সেখানে কারণ সেখানে সে কালভার্টের কাজ চলছে। আর এই কাজগুলো খুবই ধীর গতিতে চলছে এতে আমার একটু রাগ হচ্ছে বটে।। তবে কি আর করার কালতো তার গতিতে চলছে এদিকে জনগণের যাই হোক না কেন কাজ তো আর থেমে থাকবে না। আসলে গতকালকে এই বৃষ্টি হওয়ার কারণে রাস্তার অবস্থা এমন হয়েছিল যে যেন মনে হচ্ছে রাস্তা দিয়ে হেঁটে পার হবার মত কোন সিস্টেমই নাই কারণ এমন পিচ্ছিল কাদা হয়েছিল যে একটু খানি পা এদিক ওদিক হলে সে পড়ে যাবে। এরপর অটো গাড়ি ছেড়ে দেওয়ায় হালকা বাতাসে বেশি ভালো লাগলো আমার এভাবে আমি বাসায় রওনা দিয়েছিলাম।

আজকের মতো এখানেই শেষ করছি

@biplob89

আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট এর মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে রইলো প্রাণঢালা শুভেচ্ছা।

💝 আল্লাহ হাফেজ 💝

Posted using SteemPro Mobile

Sort:  
 5 months ago 

প্রাইভেট শেষে গাংনী বাজারে বেশ কিছু ফটোগ্রাফি ধারণ করেছেন। আর বিস্তারিত উপস্থাপন করেছেন এ ব্লগের মাঝে। আপনার আজকের এই পোস্ট দেখে বেশ ভালো লাগলো অবশ্য গাংনীতে এই বাজারে কাজ চলছে দেখলাম যেহেতু কয়দিন চলাচল করেছি আমি। তবে ভালই লাগলো আপনার পোস্ট পড়ে।

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60950.68
ETH 2607.83
USDT 1.00
SBD 2.65