পহেলা বৈশাখ উপলক্ষ্যে কনসার্ট দেখতে যাওয়ার অনুভূতি।।

in আমার বাংলা ব্লগlast month

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ (১৯/০৪/২০২৪) রোজ: শুক্রবার

IMG20240416215358.jpg

সবাইকে জানাই নববর্ষের প্রাণঢালা শুভেচ্ছা ।

💞 শুভ রাত্রি 🌸

আসসালামু আলাইকুম আমার স্টীম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে সকাল থেকে বেশ ব্যস্ত সময় পার করছি। আমি @biplob89 আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি পহেলা বৈশাখ উপলক্ষে কনসার্ট দেখতে যাওয়ার অনুভূতি।। আজকে সকালে ঘুম থেকে উঠি। ঘুম থেকে উঠে ফ্রেশ হয়। আজকে সকাল থেকে বেশ গরম পড়েছিল তাই আজকে আমার প্রাইভেট ছিল তাই ভাবলাম গোসল করে যাওয়া যাক কারণ গরম খুবই বেশি। তাই গোসল করলাম এরপরে পোশাক পরিধান করে খাবার খেতে বসলাম। খাবার খাওয়া শেষ করে ৮:২৫ এর দিকে গাংনীর উদ্দেশ্যে রওনা দিই । আমার প্রাইভেট নয় টায় যাক একদম সঠিক সময়ে প্রাইভেটে পৌঁছালাম। প্রাইভেট শেষ করে আজকে একটু ব্যাংকে গিয়েছিলাম। ব্যাংকে একটু কাজ ছিল সেই কাজ কমপ্লিট করলাম।। এরপরে আবার বাসার উদ্দেশ্যে রওনা দিলাম। বাসায় এসে একটু রেস্ট নিয়ে ভাবলাম পোস্ট করা যায়। তাই পোস্ট লিখতে বসলাম। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আজকের পোস্টটি শেয়ার করা যাক।

IMG20240416215348.jpg

আপনারা ওপরের টাইটেল দেখেই বুঝতে পেরেছেন আমি আজকে আপনাদের মাঝে কি বিষয়ে পোস্ট শেয়ার করতে যাচ্ছি। এখন বৈশাখ মাস চলছে। নববর্ষের শুরুতে সবাই চাই নতুন সাজে সজ্জিত হই। নববর্ষের দিন বাঙালি জীবনের এক ঐতিহ্যবাহী দিন। নববর্ষ অর্থাৎ বাংলা মাসের প্রথম দিন সবাই চাই যে আজকের দিনটা খুব সুন্দরভাবে হোক। পহেলা নববর্ষ কে বাঙালির আগমন করে নেয় পান্তা ভাতের সাথে ইলিশ মাছ সাথে কাঁচা মরিচ খেয়ে। আসলে দিনটি বাঙালি জাতির কাছে এক ঐতিহ্যবাহী দিন। এদিনে সকল বাঙালি মেতে উঠে তাদের উৎসবে এবং বেশ আনন্দ উপভোগ করে। পহেলা বৈশাখের এই দিনটি আরো ভালোভাবে উদযাপন করার জন্য বিভিন্ন জায়গায় রাত্রে কনসার্ট হয়ে থাকে। আমাদের পাশের গ্রামের ঠিক এমনই পহেলা বৈশাখের দ্বিতীয় দিন কনসার্টের আয়োজন করা হয়েছিল। সন্ধ্যাবেলা হতেই দেখতে পেলাম আওয়াজ আসছে বুঝতে পারলাম যে হয়তোবা পাশের গ্রামে কোথাও কনসার্ট হচ্ছে। নববর্ষের এই উৎসব ও পহেলা বৈশাখ হচ্ছে আর যাব না তা তো হয় না। যাওয়ার ইচ্ছা ছিল না তারপরেও যেন চলে গেলাম। আমার পাশের গ্রাম খুবই নিকটে এই কনসার্টটি অনুষ্ঠিত হয়েছিল। তাই আমি আর আমার একটা বড় ভাই দুইজন মিলেই রওনা দিলাম কনসার্ট দেখার জন্য। গিয়ে দেখতে পেলাম এবার সেখানে মঞ্চে বক্তব্য দিলেন এবার যে ভাইস চেয়ারম্যান এর প্রতীক হিসেবে একজন মেহমান বক্তব্য দিলেন এমন সময় আমি উপরের ফটোগ্রাফিটি আমার ফোনে ধারণ করি।

IMG20240416215358.jpg

IMG20240416215613.jpg

আমি গিয়ে দেখতে পেলাম লোকজনে ভরা কনসার্টে বেশ ভালোই লোকজন হয়েছে। পহেলা বৈশাখের এই উৎসবে বিভিন্ন জায়গায় বড় বড় শিল্পীর আসেন এবং মাঠে তোলেন সকল বাঙালিদেরকে। আর সবাই এই আনন্দে মিশতে চায়। আমরা পৌঁছাতে পৌঁছাতেই দেখলাম মঞ্চে সবাই হাজির হয়ে গেলে এবং আমরা একদম শুরুতে গিয়ে পৌঁছালাম। সেখানে গিয়ে দেখতে পেলাম ওই গ্রামে বর্তমান চেয়ারম্যান তিনি খুব সুন্দর বক্তব্য দিলেন। এমন সময় আমু করে দুটো ছবি আমার ফোনে ধারণ করি। এর কিছুক্ষণ পরেই অনুষ্ঠানের যাত্রা শুরু হলো। অনুষ্ঠানের সর্বপ্রথমে গান দিয়ে শুরু হলো এবং এভাবে বেশ সুন্দর করে গান বেশ কয়েকটা শুনলাম। অনুষ্ঠানে যে গানগুলো হয়েছিল এই শিল্পী গুলো কুষ্টিয়া থেকে নিয়ে আনা হয়েছিল। প্রথমে যে গান গেয়েছিল সে পহেলা বৈশাখের একটা গান গেয়েছিল এসো হে বৈশাখ। গানটা সত্যি সকল বাঙ্গালীদের একটা চেনা এবং খুবই প্রিয় একটি গান এই গানটা খুব ভালোভাবে শুনলাম এরপরও বেশ কয়েকটি গান শুনলাম।

IMG20240416235401.jpg

গান শুনতে শুনতে একদম দর্শকের পিছনে চলে আসলাম। এসে দুই ভাই মিলে একটা সেলফি ছবি তুলে নিলাম যেটা আপনার উপর ছবিটিতে দেখতে পাচ্ছেন। এভাবে বেশ ভালোভাবে কনসার্ট টা জমে গিয়েছিল আর রাত বারোটা পর্যন্ত একাধারে চলেছিল। রাত ১২ টা উড়তে কিছু মিনিট হয়ে যাওয়ায় কনসার্ট গানের মাধ্যমে সমাপ্তি হলো। ঐদিন এতই ভালো লাগছিল যে একদম পুরা কনসার্ট শেষ করে বাসায় আসলাম।

আজকের মতো এখানেই শেষ করছি

@biplob89

আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট এর মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে রইলো প্রাণঢালা শুভেচ্ছা।

💝 আল্লাহ হাফেজ 💝

Posted using SteemPro Mobile

Sort:  
 last month 

পহেলা বৈশাখ উপলক্ষ্যে বেশ সুন্দর সুন্দর আয়োজন হয়ে থাকে। আমাদের এখানে স্কুলে ও বিশাল আয়োজন করেছিলো। আপনি দেখে বেশ সুন্দর সময় উপভোগ করেছেন। আসলে এমন সুন্দর অনুষ্ঠান গুলো দেখতে অনেক বেশি ভালো লাগে। দেখে বোঝা যাচ্ছে অনেক শিল্পী ছিলো। চমৎকার একটি পোস্ট তুলে ধরেছেন ধন্যবাদ আপনাকে ভাই।

 29 days ago 

পহেলা বৈশাখ উপলক্ষে বেশ দারুন কনসার্টের আয়োজন করা হয়েছিল দেখছি। কনসার্টের এই সুন্দর মুহূর্ত আমাদের মাঝে ব্যক্ত করতে দেখে বেশ ভালো লেগেছে। খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন এই বিষয়ে। সারা দেশব্যাপী পহেলা বৈশাখ উপলক্ষে ঠিক এমনই অনেক জায়গায় অনেক কিছুর আয়োজন করা হয়েছিল। আর এভাবেই আমাদের বাংলার সংস্কৃতি টিকে থাকবে আজীবন।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 67146.64
ETH 3123.64
USDT 1.00
SBD 3.80