ফটোগ্ৰাফি।। এলোমেলো সাতটি ফটোগ্রাফি নিয়ে আজকের ব্লগ।

in আমার বাংলা ব্লগ10 months ago

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ(২৯/১০/২০২৩) রোজ: রবিবার।

IMG20231021165607.jpg

আসলামু আলাইকুম আমার স্টিম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি।আমি @biplob89 আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি এলোমেলো সাতটি ফটোগ্রাফি নিয়ে আজকের ব্লগ ।তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আজকের পোস্টটি শেয়ার করা যাক।

IMG20231021165122.jpg

আসলে অনেকদিন পুকুরে যাওয়া হয়েছিল না। এইতো কয়েকদিন আগে পুকুরে মাছ বিক্রি করা হয়েছিল। তাই পুকুরে যেতে হয়েছিল । পুকুর আমাদের বাসা থেকে খুব একটা দূরে নয়,পায়ে হেটে গেলে পাঁচ মিনিট সময় লাগে। আসলে অনেকদিন পরে মাঠে যাওয়াতে ই ফসল ভরা মাঠ দেখে আমার মনটা ভরে গিয়েছিল। আর এমন সুন্দর দৃশ্য দেখে আমি ছবি না তুলে আর পারছিলাম না। তাই ভরা ফসলের মাঠের একটা ছবি আমার ফোনে ধারণ করি।

IMG20231021165159.jpg

এবার আপনারা উপরের ছবিটিতে দেখতে পাচ্ছেন অনেকগুলো কলাগাছের ছবি। আসলে পুকুরে যেতে খালেরদার দিয়ে যেতে হয় এবং বাম পাশে রয়েছে চারিপাশে কলা গাছ দেখতে খুবই সুন্দর।

IMG20231021164955.jpg

IMG20231021165506.jpg

এবার আপনার উপরের ছবিটি যে ফলটি দেখতে পাচ্ছেন এ ফলের নাম হচ্ছে কলা। কলা আমাদের স্বাস্থ্যের জন্য বেশ উপকারী। কলা খেতে খুবই স্বাদ লাগে ।আসলে এই কলাটা হচ্ছে বিচি কলা আর এই কলার স্বাদ খুবই দারুণ। তবে এই কলা গুলো যখন গাছে পাকে আর গাছ থেকে পাকা কলা ছুড়িয়ে খেতে খুবই ভালো লাগে এবং এমন ভাবে আমি অনেক কলা খেয়েছি । আমাদের পুকুরেও বেশ কয়েকটি কলা গাছ রয়েছে সেখান থেকে পাকা কলা ছুড়িয়ে আমি নিজেই খেয়েছি।

IMG20231021165622.jpg

IMG20231021165607.jpg

ঐদিন আমি আবার বিকেলেও আমাদের পুকুর পাড়ে গিয়েছিলাম এবং বাসায় আস্তে আস্তে একটু সন্ধ্যা হয়ে গিয়েছিল এবং সন্ধ্যার আকাশটি দেখতে খুবই ভালো লেগেছিল। তাই সেখান থেকে এই ছবিটা আমি সংগ্রহ করে নিই।

IMG20231021165900.jpg

সর্বশেষ আপনারা যে ছবিটা দেখতে পাচ্ছেন এখানে দেখতে পাচ্ছেন মোটর দিয়ে পুকুরে পানি দেওয়া হচ্ছে। আসলে মাছ চাষের জন্য পুকুরে পানি সর্বত্র ই থাকা প্রয়োজন। কারণ পানি ভালো না থাকলে মাছের গুণাগুণ ভালো সম্ভব নয়। এভাবে পুকুরে মটর দিয়ে পানি দেওয়া হয়। আসলে পানি যেখানে পড়েছিল সেখানে অনেক মাছ খেলা করছিল । শ্রদ্ধেয় মাছগুলো আমার ক্যামেরায় ফোকাস নেওয়া হয়নি। কারণ একটু দূর থেকেই ছবিটি আমি সংগ্রহ করেছি।

উপরের প্রতিটি ছবিই আমার ফোন থেকে তোলা হয়েছে।

মোবাইল ফোন সম্পর্কিত কিছু তথ্য:-
নাম : OPPO A15
মডেল : CPH2185
RAM : 3.00 GB
ROM : 32.0 GB
ক্যামেরা Front :5MP
ক্যামেরা Rear :13MP+2MP+2MP
অ্যান্ড্রয়েড ভার্সন : 10

আজকের মতো এখানেই শেষ করছি

@biplob89

আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা।

ধন্যবাদ

Posted using SteemPro Mobile

Sort:  
 10 months ago 

আপনার ফটোগ্রাফি পোস্টটি দেখে খুবই ভালো লাগলো।সবগুলো ফটোগ্রাফি জাস্ট চমৎকার ছিল।ফটোগ্রাফি দেখেই বুঝতে পেরেছি আপনি বেশ দক্ষ এই বিষয়ে।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 10 months ago 

ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে যেন খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখতে অনেক ভালো লাগলো। আসলে প্রকৃতির সৌন্দর্য সব সময় মানুষকে মুগ্ধ করে দেয়। আপনার ফটোগ্রাফি গুলোর পাশাপাশি সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

ধন্যবাদ আপনাকে

 10 months ago 

আপনি চমৎকার চমৎকার এলোমেলো ফটোগ্রাফি শেয়ার করেছেন। এলোমেলো ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। এখানে বিভিন্ন ধরনের ফটো দেখতে পাই।আপনার প্রতি টা ফটোগ্রাফি দারুণ হয়েছে। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 10 months ago 

আমার জন্য প্রতিটি ফটোগ্রাফি আপনার কাছে দারুণ লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

আপনার এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লাগলো ভাইয়া। আপনি ফসলের মাঠ,পুকুর পাড়ের সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করলেন। সুন্দর বর্ননার মাধ্যমে ফটোগ্রাফি গুলো চমৎকার লেগেছে।অসংখ্য ধন্যবাদ ভাইয়া ফটোগ্রাফিগুলো শেয়ার করার জন্য।

 10 months ago 

ধন্যবাদ আপনাকে আপনার মতামতটি শেয়ার করার জন্য।

 10 months ago 

আপনি খুব সুন্দর কিছু ফটোগ্রাফি কনেছেন।দেখতে ভীষণ সুন্দর লাগছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 10 months ago 

গ্রাম বাংলার প্রাকৃতিক দৃশ্য ফুটে উঠেছে আপনার আজকের এই পোষ্টের মাঝে। যেখানে খুবই ভালো লেগেছে আপনার সুন্দর এই দৃশ্যগুলো স্বচক্ষে দেখতে পেরে। বাংলার কৃষকের উৎপাদিত ধানের দৃশ্য, কলাগাছের কলা, পুকুরের দৃশ্য সব মিলিয়ে ছিল অপরূপ।

 10 months ago 

ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.030
BTC 59096.52
ETH 2516.65
USDT 1.00
SBD 2.46