দিনলিপি।। ধান ক্ষেত দেখতে যাওয়ার কিছু মুহূর্ত।

in আমার বাংলা ব্লগ11 months ago

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ(০৩/১০/২০২৩) রোজ: মঙ্গলবার।

IMG20230930110237.jpg

আসলামু আলাইকুম আমার স্টিম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। আমি @biplob89 আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি ধান ক্ষেত দেখতে যাওয়ার কিছু মুহূর্ত। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আজকের পোস্টটি শেয়ার করা যাক।

IMG20230930111429.jpg

IMG20230930105756.jpg

IMG20230930105721.jpg

উপরের ছবিটিতে আপনারা দেখতে পাচ্ছেন বৃষ্টি ভেজা ধান গাছ। আসলে আজকে বৃষ্টি হয়েছিল। আজকে একটু মাঠে ধান ক্ষেত দেখতে গিয়েছিলাম।তারপরে মাঠে পৌঁছাতেই বৃষ্টি শুরু হয়ে গেল। কারণ আকাশে ছিল মেঘ। তাই বুদ্ধি করে ছাতা সাথেই নিয়ে গিয়েছিলাম। আর মাঠে পোছাতেই বৃষ্টি শুরু হয়ে গেল। তারপরে ছাতাটা মাথায় দিলাম যে কারণে আর আমার বৃষ্টিতে ভিজতে হয়নি। তারপরে দেখলাম ধান গাছের পাতায় বৃষ্টির বিন্দু বিন্দু পানি জমে আছে। আসলে অনেক দিন পরে মাঠে গিয়েছি। তারপরে আবার হঠাৎ বৃষ্টি হলো তাই ধান গাছে জমে থাকা বৃষ্টির পানির দৃশ্যটা আমার ক্যামেরাই ধারণ করলাম।

IMG20230930102742.jpg

IMG20230930102730.jpg

উপরের ছবিটিতে আপনারা দেখতে পাচ্ছেন। সবুজ স্যামলে ভারা মাঠ দেখতে খুবই সুন্দর লাগছে। আসলে এমন দৃশ্য দেখে কি আর ছবি না তুলে থাকা যায়। আসলে এমন দৃশ্য দেখলে সবারিই ছবি তুলতে মন চায়। কারণ এমন দৃশ্যর ছবি না তুললে যেনো মনের মধ্যে একটা অতৃপ্ত থেকে যায়। তাই এই দৃশ্যটি আমি আমার ফোনে ধারণ করি। আসলে সবুজে স্যামলে ভরা মাঠ দেখলে যেনো মন ভরে যায়। আসলে এমন দৃশ্য যে কেউ দেখলেই তার একটা ভালো লাগার অনুভূতি প্রকাশ পাবে।

IMG20230930103728.jpg

IMG20230930110237.jpg

IMG20230930103710.jpg

উপরের ছবিটি আপনারা লেখে অনেকেই বুঝতে পেরেছেন যে একজন কৃষক তিনি জমিতে কীটনাশক প্রয়োগ করছেন। আসলে এতো দৃষ্টি নন্দন দৃশ্য দেখে কারি ই বা না ভালো লাগবে না। আসলে আমার তো খুবই ভালো লেগেছে এমন দৃশ্য দেখে। এবং আমার ফোনে ছবিগুলো তুলতে পেরে আরো বেশি খুশি হয়েছি আমি। সবমিলিয়ে দৃশ্যটা ছিল খুবই মনোমুগ্ধকর।

আজকের মতো এখানেই শেষ করছি

@biplob89

আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা।

ধন্যবাদ

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

এখন আমন মোসুমের ধান রয়েছে মাঠে চারিদিকে সবুজ আর সবুজ অসাধারণ লাগে দেখতে।মনে হয় এ জন্য নিউজিল্যান্ডের এক টুকরো ভুমি অনেক সুন্দর হয়েছে আপনার ব্লগ টা ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনাদের গঠনমূলক উৎসাহিত পেয়ে আমারও খুবই ভালো লাগছে ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

একজন কৃষক তার ফসলের মাঠ রক্ষা করার জন্য কীটনাশক প্রয়োগ করেছে দেখে ভালো লাগলো। গ্রামে গেলে এই দৃশ্যগুলো বেশি দেখতে পাওয়া যায়। ভিন্ন ধরনের পোস্ট দেখে ভালো লাগলো ভাইয়া।

 10 months ago 

ধন্যবাদ আপু। পোস্ট পড়ে এতো সুন্দর ফিটব্যাক দেওয়ার জন্য।

 11 months ago 

খুব সুন্দর ছিল আপনার আজকের শেয়ার করা দিন লিপির পুরো গল্প। সত্যিই এমন সুন্দর সবুজ ধান ক্ষেত দেখতে খুবই ভালো লাগে। তাও আবার বৃষ্টির মুহূর্তে অসাধারণ ছিল। আপনার ফটোগ্রাফির মাধ্যমে দেখা যাচ্ছে বৃষ্টির পানি ধানের পাতায় লেগে আছে। এই ধরনের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়। দরুণ ফটোগ্রাফির মাধ্যমে সুন্দর বর্ণনা দিলেন। পড়তে অনেক ভালো লাগলো।

 10 months ago 

আপনার ভালো লগলো জেনে খুশি হলাম। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59493.68
ETH 2649.33
USDT 1.00
SBD 2.45