লাইফ স্টাইল।। বৃষ্টি পড়ার কিছু মুহূর্ত।

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ(০১/০৯/২০২৩) রোজ: শুক্রবার।

IMG_20230901_172051.jpg

আসলামু আলাইকুম আমার স্টিম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। আমি @biplob89 আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি বৃষ্টি পড়ার কিছু মুহূর্ত। আজকের দিনটি বিভিন্ন কাজের মধ্যে দিয়ে পার করেছি। আর আজ শুক্রবার ছুটির দিন হাওয়ায় সারাদিনটা বেশ আরাম আয়েশেই কাটিয়েছি। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আজকের পোস্টটি শেয়ার করা যাক।

IMG_20230901_172035.jpg

কয়েকদিন আগে বেশ ভালই বৃষ্টি হয়েছিল। আসলে কয়েকদিন আগে মুষলধারে এমন বৃষ্টি পড়েছিল যে কোন মুহূর্তেই ফাঁক ছিল না। একাধারে বৃষ্টি কমবেশি এভাবে পড়তেই ছিল। তবে বৃষ্টির মুহূর্তে আমি ছাতা মাথায় দিয়ে রুম থেকে বের হই। আসলে বাইরের আবহাওয়াটা খুবই ঠান্ডা ছিল তাই খুবই ভালো লেগেছিল। তারপরে বৃষ্টির মুহূর্তে ছাতা দিয়ে বৃষ্টি পড়ার মুহূর্তটা আমার নজরে পড়ে তারপরে আমি এটি একটি ফটোগ্রাফি করি। আপনারা দেখতে পাচ্ছেন ছাতা দিয়ে ফোঁটা ফোঁটা বৃষ্টির পানি পড়ছে।

IMG_20230901_172022.jpg

আসলে বৃষ্টির মধ্যে আমি ছাতা মাথায় দিয়ে রুম থেকে আস্তে আস্তে রোডের দিকে আসি। রোড এসে দেখি একটি গরুর গাড়ি বৃষ্টিতে ভিজতে ভিজতে যাচ্ছে। আসলে গাড়িটি আমার মনে হচ্ছিল অনেক দূর থেকে আসছিল। যে কারণে গাড়ির পেছনে থাকা লোকটি বৃষ্টির পানিতে ভিজতে ভিজতে সে কাঁপতে ছিল।

উপরে আপনারা দেখতে পাচ্ছেন একটি পেপে গাছের ডোগায় বৃষ্টির পানি ফোটা ফোটা হয়ে জমে আছে। আসলে বৃষ্টির সময় সবুজ শ্যামলের ভরা গাছপালা গুলো তারা তাদের সতেজ রুপ ধারণ করে। আসলে একটানা কিছুদিন রোদ হলে গাছপালাগুলো কাতর হয়ে পড়ে । কিন্তু কিছুক্ষণের বৃষ্টির ফলেই গাছপালা গুলো যেন আবার নতুন সাজে সেজে ওঠে।

IMG_20230901_172051.jpg

উপরের এই চিত্রটি অনেকদিন পরে নতুনভাবে যেন আবার দেখলাম। আসলে আগেরকার দিনে মানুষ বৃষ্টির সময় এই ছাতা গুলো ব্যবহার করতো । এখনো এই ছাতা অনেক আছে কিন্তু বর্তমান সময়ে এই থাতা গুলো খুব একটা ব্যবহার হয় না। উপরের ছবিটিতে আপনারা দেখতে পাচ্ছেন বৃষ্টির সময় একজন কৃষক ফসলে সার/কীটনাশক বপন করে ছাতা মাথায় দিয়ে বাড়ির দিকে রওনা দিচ্ছে।

আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা।

ধন্যবাদ

Sort:  
 last year 

শুক্রবারের দিন মনে হয় সবারই একটু রিলাক্সে কাটে কারণ বেশিরভাগ লোকের ছুটির দিন থাকে আপনি বাইরে ঘুরতে গিয়ে খুব সুন্দর প্রকৃতির কিছু ফটোগ্রাফি করেছেন। গরুর গাড়ি অনেক বছর দেখা হয় না। অনেক দিন পর গরুর গাড়িটি দেখে ভালো লাগলো। তাছাড়া পেঁপের ডগায় পানির ফোঁটা গুলো খুব চমৎকার লাগছে দেখতে।

 last year 

বৃষ্টি হলো আল্লাহর রহমত। যখন আল্লাহ খুশি থাকেন তখন বৃষ্টি বর্ষণ করেন। আর বৃষ্টি হলে সারা জমিন যেন এক অপরূপ সাজে সজ্জিত হয়। বেশ কিছুদিন আগে ভালোই বর্ষা হয়েছিল।আর বর্ষা হলে চারিদিকে প্রকৃতি জানো নতুন হয়ে ওঠে। বর্ষাকালে আমার অনেক ভালো লাগে। বর্ষার চারিদিকে পানি যখন থৈ থৈ করে তখন মানুষ নতুনভাবে সেজে ওঠে। বর্ষা নিয়ে খুব দারুন লিখেছো ভাইয়া ধন্যবাদ তোমাকে।

Posted using SteemPro Mobile

 last year 

এত সুন্দর ফিডব্যাক দেওয়ার জন্য ধন্যবাদ ভাইয়া।

 last year 

বৃষ্টি পড়ার মুহূর্তগুলো সত্যি ভাই অনেক মধুময় হয়ে থাকে। এবং আপনি আপনার ফোনের ক্যামেরা বন্দি করে অনেক সুন্দর সুন্দর মুহূর্ত শেয়ার করেছেন আমাদের মাঝে বৃষ্টি পড়ার কিছু অনুভূতি শুভ কামনা রইল আপনার জন্য।

 last year 

ধন্যবাদ ভাইয়া

 last year 

আসলেই বৃষ্টির দিনে যদি হঠাৎ করে ছুটি পেয়ে কোথাও ঘুরতে অথবা রাস্তা ধারে বের হওয়া যায় তাহলে অনেক কিছু দেখা যায়। আমার তো সবচেয়ে বেশি গরুগুলো এবং লোকটার জন্য ভীষণ খারাপ লাগতেছে। কারণ গরু এবং লোকটা দুটোই বৃষ্টিতে ভিজে ভিজে আসতেছে দেখি। এই বৃষ্টিতে ভিজে এবং গরমে মানুষের অনেক সমস্যা হচ্ছে। যাই হোক আপনিও চমৎকার ভাবে পোস্টটি আমাদের মাঝে তুলে ধরলেন দেখে আরো ভালো লাগলো। সুন্দর ভাবে পোস্টটি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

এত সুন্দর গঠন মূলক কথা শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 last year 

মুষলধারের বৃষ্টির সময় ছাতা নিয়ে বাইরে হাঁটতে ভালোই লাগে।আজকে আপনার পোস্টে বৃষ্টির দিনের খুব সুন্দর একটি মুহূর্ত আমাদের মাঝে তুলে ধরেছেন।সেই সাথে খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন।সেজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 last year 

এত সুন্দর মতামত প্রকাশ করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া

 last year 

বৃষ্টির দিনের অনুভূতি গুলো খুবই ভালো লাগে আমার কাছে। তাছাড়া আমার তো ঠান্ঠা ওয়েদার দারুন লাগে। আপনি তো বৃষ্টির দিনে ছাতা নিয়ে বের হয়ে গেলেন। সেই সাথে খুব সুন্দর সুন্দর গ্রামীন পরিবেশের ফটোগ্রাফি গুলো করলেন। দেখতে অসাধারণ ভালো লেগেছে আপনার ফটোগ্রাফি গুলো। অনেক ধন্যবাদ আপনার অনুভূতি অসাধারণ ছিল।

 last year 

এতো সুন্দর গঠন মূলক কথা শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 last year 

শুক্রবারে আপনি রিলাক্সে কাটাতে পেরেছেন এটা জেনে খুবই হিংসা হচ্ছে আমার। কারণ শুক্রবার আসলেই যেন আমার কাজের পরিমাণ বৃদ্ধি পেয়ে যাই। আর কয়েকদিন আগে যেভাবে মুষলধারে বৃষ্টি হচ্ছিল এখন কিছুটা দরকার সেই ধরনের বৃষ্টি। গরমে আর টিকে থাকা যাচ্ছে না।

 last year 

ধন্যবাদ ভাইয়া।

 last year 

আসলে বন্ধু তুমি বৃষ্টি পড়া দিন নিয়ে বেশ সুন্দর একটি জেনারেল পোস্ট লিখে শেয়ার করেছ। আসলে শুক্রবারের দিন মানে সবার ছুটির দিন বাড়িতে বসে থেকে আনন্দ উপভোগ করেছো বোঝা যাচ্ছে। আসলে বর্ষার পানি যখন চারিদিকে ছড়িয়ে পড়ে তখন বেশ ভালোই লাগে। ধন্যবাদ বন্ধু এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

বন্ধু তোমার এতো সুন্দর গঠন মূলক কথা শেয়ার করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59493.68
ETH 2649.33
USDT 1.00
SBD 2.45