ফটোগ্রাফি।। সাতটি ফুলের ফটোগ্রাফি নিয়ে আজকের ব্লগ।

in আমার বাংলা ব্লগ8 months ago

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ(১৬/১২/২০২৩) রোজ: শনিবার।

IMG_20231216_204053.jpg

উপরের প্রতিটি ছবিই এখান থেকে তোলা হয়েছে

আসলামু আলাইকুম আমার স্টিম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে সকাল থেকে বেশ ব্যস্ত সময় পার করছি। আমি @biplob89 আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি ফটোগ্রাফি।। সাতটি ফুলের ফটোগ্রাফি নিয়ে আজকের ব্লগ। আজকের দিনটি খুবই আনন্দের সাথে কাটালাম। তবে আজকের বিকেলের মুহূর্তটা খুব দারুন ভাবে অতিবাহিত করলাম। আসলে আজকে ১৬ই ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে আজকে বিকেলের মুহূর্তটা খুবই দারুন ভাবে উপভোগ করলাম। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আজকের পোস্টটি শেয়ার করা যাক।

IMG20231212171320.jpg

আপনারা উপরে যে ফুলের ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন এ ফুলটি আমার অনেক চেনা একটি ফুল এই ফুলের নাম আমার এখন মনে হচ্ছে না। আপনাদের কারুর এই ফুলের নাম জানা থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। এই ফুলটি দেখতে খুবই সুন্দর লাগে। আসলেই ফুলটি বিশেষ করে থোকা থোকা হয়ে ধরে থাকে তাই দেখতে খুবই ভালো লাগে।

IMG20231212171337.jpg

এবার আপনারা উপরে যে ফুলের ছবিটি দেখতে পাচ্ছেন এই ফুলের নাম হচ্ছে সম্ভবত গন্ধরাজ। এই ফুলের খুব একটা বেশি সুবাস নেই তবে হালকা সুবাস রয়েছে। এই ফুল গুলো দেখতে খুবই সুন্দর লাগে। এই ফুল গুলো বিশেষ করে হলুদ রঙের এবং অন্যান্য রঙের ও হয়ে থাকে। তবে আমার কাছে এই হলুদ ফুলটি দেখতে খুবই ভালো লাগে। আর এই ভালোলাগা থেকেই ফটোগ্রাফিটি সংগ্রহ করেছি।

IMG20231212171608.jpg

এবার আপনারা উপরে যে ফুলের ছবিটি দেখতে পাচ্ছেন এই ফুলের নাম আমার সঠিক জানা নেই। আপনাদের জানা থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন ‌। এ ফুলগুলো বিশেষ করে সাদা রংয়ের হয়ে থাকে আর সাদা রঙের ফুলগুলো সত্যিই খুব দারুণ লাগে। এই ফুলগুলো যখন ফোটে দেখতে মনে হয় কচি লাউয়ের ডগা।

IMG20231212171713.jpg

IMG20231212171723.jpg

এবার আপনারা উপরে যে ফুলের ছবিটি দেখতে পাচ্ছেন এই ফুলের নাম হচ্ছে সম্ভবত মাইক ফুল। এই ফুলগুলোর তেমন একটা সুবাস নেই‌। তবে ফুল গুলো দেখতে বেশ সুন্দর এবং আকর্ষণীয় লাগে।

IMG20231212171816.jpg

এবার আপনারা উপরে যে ফুলের ছবিটি দেখতে পাচ্ছেন এই ফুল আপনাদের সকলেরই চেনা একটি ফুল। এই ফুলের নাম হচ্ছে কৃষ্ণচূড়া। এই ফুলগুলো লাল এবং হলুদ রংয়ের হয়ে থাকে তবে আপনারা উপরে দেখতে পাচ্ছেন এই ফুলের রং হচ্ছে হলুদ। এই ফুলটি আমার অনেক পছন্দের একটি ফুল যে কারণে ফটোগ্রাফি করেছি।

IMG20231212171841.jpg

IMG20231212172027.jpg

সর্বশেষে আপনারা যে ফুলের ছবিটি দেখতে পাচ্ছেন এই ফুলটি ও আপনাদের সকলেরই চেনা একটি ফুল। এই ফুলের নাম হচ্ছে রঙ্গন ফুল। রঙ্গন ফুল গুলো দেখতে খুবই ভালো লাগে।

উপরের প্রতিটি ছবিই আমার ফোন থেকে তোলা হয়েছে।

মোবাইল ফোন সম্পর্কিত কিছু তথ্য:-
নাম : OPPO A15
মডেল : CPH2185
RAM : 3.00 GB
ROM : 32.0 GB
ক্যামেরা Front :5MP
ক্যামেরা Rear :13MP+2MP+2MP
অ্যান্ড্রয়েড ভার্সন : 10

আজকের মতো এখানেই শেষ করছি।

@biplob89

আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লাগেছে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট এর মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে রইলো প্রাণঢালা শুভেচ্ছা।

ধন্যবাদ

Posted using SteemPro Mobile

Sort:  
 8 months ago 

অসাধারণ সবটি ফুলের ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন প্রত্যেকটা ফুলই দেখতে দারুন লাগছে। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 8 months ago 

আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ।

 8 months ago 

অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাই। ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হলাম। বিশেষ করে রঙ্গন ফুলের ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ফটোগ্রাফির সাথে সুন্দর বর্ণনা দিয়েছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 8 months ago 

আমার ফটোগ্ৰাফি গুলো দেখে আপনি মুগ্ধ হয়েছেন যেনে খুশি হলাম ধন্যবাদ।

 8 months ago 

অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনি আজ আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই।প্রতিটা ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে।আপ আর উপস্থাপন অনেক সুন্দর হয়েছে ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।শুভ কামনা রইলো।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ধন্যবাদ ভাইয়া মন্তব্য করে পাশে থাকার জন্য।

 8 months ago 

এমন সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখতে খুবই চমৎকার লাগে। যেহেতু আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। বিভিন্ন ধরনের ফুলের ফটোগ্রাফি শেয়ার করলেন। আমার কাছে আপনার শেয়ার করা প্রতিটি ফুলের ফটোগ্রাফি ও ভালো লেগেছে। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 8 months ago 

আমার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ আপু।

 8 months ago 

আপনি চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করলেন। আপনার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলো দারুন লাগলো ভাইয়া। আপনি চমৎকার বর্ননা শেয়ার করে ফটোগ্রাফি গুলো শেয়ার করলেন। আমার কাছে বেশ ভালো লেগেছে।

 8 months ago 

ধন্যবাদ আপু।

 8 months ago 

ফুলের ফটোগ্রাফি দেখতে আমার কাছে বেশ ভালো লাগে ।ভাই আপনার আজকের ফুলের ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার হয়েছে। ফুলগুলো দেখতেও বেশ সুন্দর ।ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ।

 8 months ago 

খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি ও বর্ণনা আমাদের মাঝে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ধন্যবাদ।

 8 months ago 

ফুল আমি অনেক ভালোবাসি। আজকে আপনি খুবই সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। সবগুলো ফটোগ্রাফি আমি অনেক পছন্দ করেছি। কোন ফটোগ্রাফি ছেড়ে কোন ফটোগ্রাফি দেখতে তাই ভেবে পাচ্ছিনা। অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 8 months ago 

ধন্যবাদ ভাইয়া প্রাসঙ্গিক মন্তব্য শেয়ার করার জন্য।

 8 months ago 

এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন যেগুলো দেখে অনেক ভালো লেগেছে। সবগুলো ফুলের সৌন্দর্য দেখে যে কেউ তাকিয়ে থাকবে। এরকম সুন্দর সুন্দর ফটোগ্রাফি করতে আমার খুব ভালো লাগে, এবং কি এরকম ফটোগ্রাফি আমি খুব পছন্দ করি। একেবারে মন ছোঁয়া ছিল সবগুলো ফুলের ফটোগ্রাফি। গন্ধরাজ ফুলের ফটোগ্রাফি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে দেখতে। ধন্যবাদ প্রত্যেকটা ফুলের সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরার জন্য।

 8 months ago 

আপনাকেও ধন্যবাদ আপু, মন্তব্য শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60777.85
ETH 2609.63
USDT 1.00
SBD 2.65