ভ্রমন।। কুয়াকাটা সমুদ্র সৈকত ভ্রমন (তৃতীয় পর্ব)।।

in আমার বাংলা ব্লগ4 months ago

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ (১৫/০৪/২০২৪) রোজ: সোমবার

236 (155).JPG

সবাইকে জানাই নববর্ষের প্রাণঢালা শুভেচ্ছা ।

💞 শুভ নববর্ষ 🌸

আসসালামু আলাইকুম আমার স্টীম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে সকাল থেকে বেশ ব্যস্ত সময় পার করছি। আমি @biplob89 আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি ভ্রমন।। কুয়াকাটা সমুদ্র সৈকত ভ্রমন (তৃতীয় পর্ব)।। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আজকের পোস্টটি শেয়ার করা যাক।

236 (163).JPG

ইতিপূর্বে আপনারা যারা আমার এই ভ্রমণ পর্বগুলো দেখেছেন আশা করি তারা আজকের এই পর্বটি দেখেও আপনাদের কাছে ভালো লাগবে ‌ । কোথাও ভ্রমন করার একটা মজাই আলাদা। আর জায়গাটি যদি হয় নামকরা এবং পছন্দ তাহলে তো আর কোন কথাই নাই। আর বন্ধুদের সাথে ভ্রমন করে যেমন মজাটুকু ভোগ করা যায় তা অন্য কারো সাথে হয় না। তবে বন্ধুদের সাথে এক মজা এবং পরিবারের সাথে আরেক মজা এর মধ্যে পার্থক্য রয়েছে। তবে আমি মনে করি বন্ধুদের সাথে ভ্রমণ করে বেশ আনন্দ উপভোগ করা যায়। আরে আনন্দঘন মুহূর্ত ছিল আমাদের কুয়াকাটা সমুদ্র সৈকত। সেখানে পৌঁছে গিয়েই সকালে একদম ফ্রেশ হয়ে ড্রেস চেঞ্জ করে বীচে চলে গেলাম। গিয়ে একদম ডিএসএলআর দিয়ে বেশ কয়েকটি ছবি উঠলাম। উপরে আপনারা যে ছবিটি দেখতে পাচ্ছেন এই ছবিটি ওইখান থেকে ডিএসএলআর এ তোলা হয়েছে।

236 (123).JPG

236 (8).JPG

236 (77).JPG

কুয়াকাটা সমুদ্র সৈকতে আপনারা যদি কখনো চেয়ে থাকেন তাহলে সত্যি বুঝতে পারবেন জায়গাটা কত সুন্দর। আসলেই আমার খুবই ভালো লেগেছিল যখন একদম সকালে বীচে গেলাম। যে প্রকৃতির এক অপূর্ব সুন্দরী দেখে মুগ্ধ হলাম। প্রথমে আমি নিজেই বেশ কয়েকটি ছবি উঠালাম সাথে বন্ধুরা ও ছিল। প্রথমে আমাদের মধ্যে আমি ছবি তুলে যাত্রা শুরু করলাম এভাবে আমরা ডি এ সিলারটা ভাড়া করেছিলাম । সে ক্যামেরায় একে একে সব বন্ধুরা বেশ কয়েকটি ছবি তুলে নিলো। সত্যি জায়গাটি অসম্ভব সুন্দর। অনেকেই বলে যে শুধু পানি আর পানি কিন্তু পানি আর পানির মধ্যে এক প্রকৃতি রয়েছে সৌন্দর্য যা যেকোনো মা মানুষকে বিমোহিত করতে পারে। উপরের ছবিটা আপনারা দেখতে পাচ্ছেন আমার তিন বন্ধু তিনজনে এক একটা স্টাইলে সেখানে ছবি উঠেছে আর এই ছবিগুলো আমার ফোনে আমি আর সেখান থেকে আজকে আপনাদের মাঝে শেয়ার করছি।

236 (155).JPG

তবে সকালে যখন বীচে যায়। তখন সত্যি খুবই ভালো লেগেছে আর সকালের সেইদিন আবহাওয়াটা ছিল খুবই নরম এবং খুবই ঠান্ডা যে কারণে সেখানে খুবই ভালো লেগেছিল। আর ভ্রমণ করার জন্য আমি বলব ফেব্রুয়ারি থেকে মার্চ মাস এই দুইটা মাসের মধ্যেই কোথাও ভ্রমণ করে বেশ মজা পাওয়া যায়। কারণ এই সময় খুব একটা শীত থাকে না আবার খুব একটা গরম থাকে না। আমরা গেছিলাম মার্চ মাসের প্রথম সপ্তাহের দিকে। সত্যি ভ্রমণ করে বেশ আনন্দ উপভোগ করেছি। আর সব মিলে বন্ধুদের সাথে আনন্দ করার মজাই আলাদা। সর্বশেষে আমি আবারও নিজের একটি ছবি ক্যামেরায় ধারণ করে করে পরবর্তীতে আমার ফোনে নেই আর আপনার উপর যে ছবিটা দেখতে পাচ্ছেন এটা হচ্ছে কুয়াকাটা সমুদ্র সৈকত থেকে তোলা হয়েছে। আসলে কোথায় ভ্রমণ করার পরে সেখান থেকে বেশ কয়েকটি ছবি তুলে নেয়া হচ্ছে সেখানকার স্মৃতিটি মনে রাখার জন্য। আর এই স্মৃতিটি আরো ভালোভাবে মনে রাখার জন্য এই কমিউনিটিতে পোস্ট করলাম। কারন আমার ভালো লাগার সব বিষয়গুলোই আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করি সব মিলিয়ে ভ্রমণটি খুবই ভালো হয়েছিল। তবে এখনো যে পর্বগুলো আছে আপনাদের মাঝে ধীরে ধীরে শেয়ার করার চেষ্টা করবো।

আজকের মতো এখানেই শেষ করছি

@biplob89

আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট এর মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে রইলো প্রাণঢালা শুভেচ্ছা।

💝 আল্লাহ হাফেজ 💝

Posted using SteemPro Mobile

Sort:  
 4 months ago 

কুয়াকাটায় যাওয়ার খুব ইচ্ছা আমার। এখনো সৌভাগ্য হয় নাই। আপনি দেখছি বেশ সুন্দর একটা মুহূর্ত কাটিয়েছেন। ভ্রমণ আমাদের জীবনের একটা অংশ। আমাদের উচিত মাঝে মাঝে ভ্রমণ করা আর কুয়াকাটা বেশ সুন্দর যাকে সমুদ্রকন্যা বলা হয়ে থাকে। দারুণভাবে ভ্রমণ যাত্রা তুলে ধরেছেন আমাদের মাঝে।

 4 months ago 

অবশ্যই সময় পেলে ঘুরে আসবেন আশা করি ভালো লাগবে। ধন্যবাদ।

 4 months ago 

কুয়াকাটাই বেড়ানোর অনেক ছোট থেকে ইচ্ছে আমার, ঘোরাঘুরি করতে বেশ ভালই লাগে, ছোট ভাই তুমি দেখছি অনেক সুন্দর আনন্দময় সময় কাটিয়েছো অনেক ভালো লাগলো দেখে শুভকামনা রইল আপনার জন্য।

 4 months ago 

ধন্যবাদ।

ভাই আমিও কুয়াকাটা গিয়েছিলাম বাইক ট্যুরে, তাও আবার আপনার ভাবিকে সাথে করে নিয়ে। আজ আপনার পোস্ট করতে গিয়ে আমার সেই সুমধুর দিনগুলোর কথা মনে পড়ে যাচ্ছে। কুয়াকাটা সমুদ্র সৈকতটি সত্যিই খুবই সুন্দর জায়গা। আর সেখানে গিয়ে সময় কাটাতে পারলে সময়টা খুবই উপভোগ্য হয়। আমাদের কাছে কুয়াকাটায় কাটানো সময়গুলো সোনালী দিন হয়ে রয়েছে। তাই আপনার ফটোগ্রাফি গুলো দেখে বুঝতে পারছি, আপনারা সময় গুলো সোনালী দিন হিসেবে রয়ে যাবে। কুয়াকাটা সমুদ্র সৈকত ভ্রমণ নিয়ে তৃতীয় পর্বের পোস্ট উপস্থাপন করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 4 months ago 

ভাইয়া আমার পোস্ট দেখে আপনার পূর্বের সোনালী দিনের কথা মনে পড়ে গেল জানতে পেরে খুবই ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন্য।

 4 months ago 

কুয়াকাটা সমুদ্র সৈকত ভ্রমণের খুব সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন এবং তা আমাদের মাঝে শেয়ার করে আসছেন৷ আজকেও খুবই সুন্দর একটি পর্ব শেয়ার করেছেন৷ এখানে আপনি খুব সুন্দর কিছু সময় অতিবাহিত করেছেন এবং খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার মাধ্যমে এই সমুদ্র সৈকতের অনেকগুলো সৌন্দর্য আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন যা দেখে খুবই ভালো লাগছে৷ অসংখ্য ধন্যবাদ৷

 4 months ago 

গঠনমূলক মন্তব্য শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 4 months ago 

সুস্বাগতম সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য৷

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58397.49
ETH 2619.60
USDT 1.00
SBD 2.42