অতিরিক্ত বৃষ্টির পানিতে মাছ ধরার প্রতিযোগিতা।। পঞ্চম পর্ব।

in আমার বাংলা ব্লগ10 months ago

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ(১৯/১০/২০২৩) রোজ: বৃহস্পতিবার।

IMG20231006123053.jpg

আসলামু আলাইকুম আমার স্টিম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। আমি @biplob89 আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি অতিরিক্ত বৃষ্টির পানিতে মাছ ধরার প্রতিযোগিতা পঞ্চম পর্ব। ইতিপূর্বে আপনারা যারা আমার পর্বগুলো দেখেছেন তারা আসলে বুঝতে পেরেছেন যে এই মাছ ধরা প্রতিযোগিতা আসলে কেমন চলছিল । আসলে মাছ ধরার প্রতিযোগিতা অনেক ভালো ছিল। যে কারণে অনেক মানুষের ভিড় হয়েছিল এবং খুবই মজাদার একটা সময় পার করেছিলাম।তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আজকের পোস্টটি শেয়ার করা যাক।

IMG20231006151300.jpg

IMG20231006151307.jpg

আসলে কয়েকদিন আগে অতিরিক্ত বৃষ্টির পানি হওয়ায় আমি সেদিন সকালে ঘুম থেকে উঠে রাস্তার পাশে এসে দেখি খাল পানিতছ ভরপুর। তারপর দেখি দুই একজন মানুষ খালের ধারে দাঁড়িয়ে দেখছে মাছ কেমন নড়ছে। এরপরে দু একজন খেপলা নিয়ে এসে মাছ ধরতে মাছ পাওয়াই অনেক মানুষের ভিড় আস্তে আস্তে জমে গেল।

এভাবে সেদিন আমি সকালের নাস্তা খাওয়ার কথা ভুলেই গিয়েছিলাম। আসলে এমন দৃশ্য আমার প্রথম দেখা এই দৃশ্যটি আমি খুবই মনোযোগ দিয়ে দেখেছিলাম। আর যে কারনে সময় পার হয়ে গেছে আমি বুঝতে পারি নাই । এরপরে প্রায় দুপুরের দিকে বাসায় গিয়ে গোসল শেষ করে খাবার খেয়ে রাস্তায় এসে দেখি আরো অনেক মানুষের ভিড় যা আপনারা উপরের দুটি ছবিতে দেখতে পাচ্ছেন। আসলে এত মানুষ দেখে আমি অবাক হয়ে গিয়েছিলাম।

IMG20231006122950.jpg

IMG20231006123038.jpg

সত্যিই আমি তারপরে আরো একটি বিষয় লক্ষ্য করে অবাক হয়ে গিয়েছিলাম। যে একজন দেখছি তিনি নতুন জাল কিনে নিয়ে চলে এসেছেন। মাছ ধরার জন্য । আসলে সেদিন থেকে ব্যাপারটা আরো পরিষ্কার হলো যে মাছ ধরা কারোর নেশা এবং এটা আবার কারোর পেশা। তবে আমি ওই জাল ক্রেতার কাছ থেকে বুঝতে পারলাম । তার সত্যিই মাছ ধরা খুবই নেশা এবং পেশা দুটাই । তিনি খুবই মাছ ধরতে ভালোবাসেন। তাই তিনি অতিদ্রুত গিয়ে জাল কিনে নিয়ে চলে এসেছেন। মাছ ধরার জন্য। সত্যিই এই বিষয়টি দেখে আমি বেশি খুশি হয়েছিলাম। যে আসলেই এখান থেকে তারা কতটা মাছ ধরার আশা করছেন যে কারণে নতুন জাল কিনে নিয়ে চলে এসেছে।

IMG20231006123053.jpg

তারপরে তিনি ঝটপট জাল পানিতে ফেলার জন্য প্রস্তুত হয়েছিল এবং দর্শকের ভিড় আরো বেড়ে গিয়েছিল। এবং এই নতুন জাল দেখার জন্য অনেক মানুষ ছুটে চলে এসেছিল এবং সময়টা ছিল খুবই আনন্দঘন।

আসলে আমার এত ভালো লেগেছিল এবং আমি এতোই খুশি হয়েছিলাম যে আপনাদের বলে বোঝাতে পারবো না।

এই বিষয়ের আরো আকর্ষণীয় পর্ব দেখার জন্য আমার সাথেই থাকুন।

আজকের মতো এখানেই শেষ করছি

@biplob89

আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা।

ধন্যবাদ

Posted using SteemPro Mobile

Sort:  
 10 months ago 

অতিরিক্ত বৃষ্টির পানিতে মাছ ধরার প্রতিযোগিতা পঞ্চম পর্ব বেশ দারুন হয়েছে ভাইয়া। আপনি যে এত সুন্দর ভাবে মাছ ধরা উপভোগ করেছেন দেখে বেশ ভালো লাগলো। এ বিষয়ে আরো আকর্ষণীয় পর্ব দেখার জন্য অপেক্ষায় রইলাম। ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

অবশ্যই আপু আকর্ষণীয় পর্বটি দেখার জন্য আমার সাথেই থাকুন ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60607.86
ETH 2620.83
USDT 1.00
SBD 2.52