তাফসীরুল কুরআন মাহফিলের প্রচার করার অনুভূতি ।।

in আমার বাংলা ব্লগ8 months ago

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ ১৩/০২/২০২৪) রোজ: মঙ্গলবার

IMG20240213162322.jpg

আসলামু আলাইকুম আমার স্টিম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে সকাল থেকে বেশ ব্যস্ত সময় পার করছি।আমি @biplob89 আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি তাফসীরুল কুরআন মাহফিলের প্রচার করার অনুভূতি ।। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আজকের পোস্টটি শেয়ার করা যাক।

IMG20240213131446.jpg

ইনশাল্লাহ আগামীকাল হতেই আমাদের জুগীরগোফা গ্রামবাসীর উদ্যোগে দুই দিনব্যাপী এক বিশাল তাফসীরুল কোরআন মাহফিল অনুষ্ঠিত হইবে। আগামীকাল মাহফিলের প্রথম দিন। তাই আজকে যখন আমি গাংনী থেকে প্রাইভেট শেষ করে বারোটার দিকে বাসায় এসে পৌঁছায়। তখন মাহফিলের সভাপতি আমাকে ফোন দিয়ে বলে আজকে তোমাকে প্রচারে যেতে হবে। আর গ্রামের মাহফিল বলে কথা যাব না এটা আবার কেমন হয়। তাই আর না বলতে পারলাম না। এরপরে বাসায় এসে খুব দ্রুত গোসল শেষ করে খাওয়া দাওয়া শেষ করে যোহরের নামাজ পড়ে আজকে মাহফিলের প্রচারে বেরিয়েছিলাম। উপরের ছবিটিতে আপনারা দেখতে পাচ্ছেন আমি পাঞ্জাবি পড়ে ভ্যানের এক পাশে বসে আছি আর আজকে এই ভ্যান গাড়িতেই আমাদের মাহফিলের প্রচার করেছি।

IMG20240213131433.jpg

এরপর দেখলাম আমার সাথে আরও একজন তারা পাঠিয়ে দিয়েছে এটা আমার হচ্ছে আমার ফুফাতো ভাইয়ের ছেলে। তাই আজকে আমরা দুইজন একটি ভ্যান গাড়িতে করে ভ্যানচালক সহ মোট তিনজন আজকে প্রচারে বেরিয়েছিলাম।

IMG20240213142029.jpg

প্রচারে বেরিয়ে খুব একটা ঝামেলা হচ্ছে মাইকে ডিস্টার্ব দেওয়া। প্রচারের বেরিয়ে একটি গ্রাম পার করে হঠাৎ মাইকের একটু সমস্যা দেখা দিল। এরপরে আমি বললাম গাড়িতে এক পাশে থামাও। এক পাশে থামিয়ে আমার চাচা তিনি মাইক সেরে নিলেন। আর আর এরই ফাঁকে আমি এই উপরের ফটোগ্রাফিটি সংগ্রহ করি।

IMG20240213142054.jpg

আর একটু খাটাখাটনির পরে যখন মাইক ঠিক হয়ে গেল তখন আমরা খুশিতে একটা সেলফি ছবি তুলে নিলাম। যেটা আপনারা উপরের ছবিটিতে দেখতে পাচ্ছেন।

IMG20240213151154.jpg

যেহেতু আমরা দুপুরের খাবার খেয়ে প্রচারে বেরিয়েছিলাম সে ক্ষেত্রে আমাদের আর খাবারের কোন প্রয়োজন হয়নি। তবে হালকা একটু খাবার খাওয়ার প্রয়োজন ছিল তাই আমরা একটি দোকান থেকে দুই প্যাকেট ক্রিম বিস্কিট এবং একটি পানি ক্রয় করি যেটা আপনারা উপরের ছবিটিতে দেখতে পাচ্ছেন। তাই তিনটি গ্রাম পার করে পরে আমরা গাড়ি থামিয়ে হালকা করে নাস্তা করে নিলাম ।

IMG20240213162322.jpg

আলহামদুলিল্লাহ আজকে ১৩ টি গ্রামে প্রচার করে অবশেষে মাহফিলে এসে পৌঁছালাম। এরপরে মাহফিলের ভেতরে প্রবেশ করতেই এক ভাইয়া আমার ফোনটা নিয়ে আমার একটি ছবি আমার ফোনে ধারণ করে। যেটা আপনারা উপরের ছবিটিতে দেখতে পাচ্ছেন। তবে কালকেও প্রচারে যাবার জন্য আমাকে দায়িত্ব দিয়েছে। ইনশাআল্লাহ কালকেও আমি আমাদের গ্রামের এই দুইদিন ব্যাপী মাহফিলের প্রচার করতে যাব ।

আজকের মতো এখানেই শেষ করছি।

@biplob89

আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট এর মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে রইলো প্রাণঢালা শুভেচ্ছা।

💝ধন্যবাদ💝

Posted using SteemPro Mobile

Sort:  
 8 months ago 

বন্ধু তুমি আজকে আমাদের মাঝে শেয়ার করেছ তাফসীরুল কুরআন মাহফিলের প্রচার করার অনুভূতি। তোমাদের গ্রামে ১৪ এবং ১৫ তারিখ তাফসীরুল কোরআন মাহফিল তা অনেক আগে থেকেই জানা ছিল আমার। এই বিষয়ে তুমি আমাদের বেশ কয়েকজন বন্ধুকে দাওয়াত করেছ আশা করি ১৪ তারিখে দাওয়াতে অংশ নিতে পারব। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

বন্ধু তোমাদের জন্য কিছু আইটেম করেছি অবশ্যই আসবা।

Posted using SteemPro Mobile

 8 months ago 

খুবই ভালো লাগলো তাফসীরুল কোরআন মাহফিল এর প্রচার করার অনুভূতির কথা গুলো জানতে পেরে। আসলে এই মাহফিলটি আগামীকাল অনুষ্ঠিত হবে, যার কারণে আমাদের গ্রামে বেশ অন্যরকম আমেজ অতিবাহিত হচ্ছে। আশা করি আশেপাশের অনেক গ্রামের মানুষ তাফসীরুল কোরআন মাহফিল শুনতে আসবে এবং ন্যায়ের পথে থেকে জীবন গড়তে আরও বেশি উৎসাহিত হবে।

Posted using SteemPro Mobile

 8 months ago 

জি আপনি ঠিকই বলেছেন ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

তোমার আজকের এই পোস্ট দেখে বেশ ভালো লাগলো। আগামীকাল আমাদের গ্রামে দুই দিনব্যাপী ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হতে যাচ্ছে‌। এটা কিন্তু আমাদের গ্রামের জন্য সত্যি সুন্দর একটা ইসলামিক ব্যবস্থা। তবে আজকে পার্শ্ববর্তী 16 টাকা গ্রামে আলামিন হুজুর এসেছে। এইমাত্র আমরা দুই বন্ধু দেখে আসলাম আর অনেক খাওয়া-দাওয়া ও ফটোগ্রাফি করে আসলাম।

 8 months ago 

আর যেহেতু আজকে আমাদের গ্রামে মাহফিল হচ্ছে তাই মাহফিলে অংশগ্রহণ করবেন আশা করি ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67724.53
ETH 2606.51
USDT 1.00
SBD 2.72