ফটোগ্রাফি।। এলোমেলো কয়েকটি ফুলের ফটোগ্রাফি নিয়ে আজকের ব্লগ।।

in আমার বাংলা ব্লগ4 days ago

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিমেট কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ (১৬/০৬/২০২৪) রোজ: রবিবার।

IMG20240503174440.jpg

💞 শুভ বিকেল 💞

আসসালামু আলাইকুম আমার স্টীম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে সকাল থেকে বেশ ব্যস্ত সময় পার করছি। আজ আমি @biplob89 প্রতিদিনের ন্যায় আজকে ও আপনাদের মাঝে আরো নতুন একটি পোস্ট শেয়ার করতে যাচ্ছি সেটা হলো ফটোগ্রাফি।। এলোমেলো কয়েকটি ফুলের ফটোগ্রাফি নিয়ে আজকের ব্লগ।।তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আজকের পোস্টটি শেয়ার করা যাক।

IMG20240503174519.jpg

ফুল হচ্ছে পবিত্র জিনিস। ফুল দেখলেই যেন একটা অন্যরকম ভালো লাগা কাজ করে। ফুল শুধু দেখলে ভালো লাগে না। আমার কাছে ফুল দেখে সেই ফুলের ফটোগ্রাফি না করলে আর ভালো লাগেনা। তাই পছন্দের ফুলগুলো সময় সুযোগ করে ফটোগ্রাফি করি। আপনার উপরে যে ফুলের ছবিটি দেখতে পাচ্ছেন এই ফুল আপনাদের সকলের কাছে কম বেশি চেনা একটি ফুল। এই ফুল গুলো দেখতে খুবই সুন্দর। এই ফুলের তেমন একটা সুবাস না থাকলেও এই ফুল একটু বড় আকারের হাওয়ায় এটা অনেকের দৃষ্টি আকর্ষণ করে। তবে এই ফুলের সঠিক নাম হচ্ছে শালুক ফুল বলে আমি চিনি।

IMG20240503174412.jpg

এবার আপনারা উপরে যে ফুলের ছবিটি দেখতে পাচ্ছেন এটা হচ্ছে একটা ইউনিক ফুল। আমি আগে কখনো এই ফুল দেখিনি। পার্কে ভ্রমণ করার সময় হঠাৎ চোখে পড়লো এই ফুলটি। তাই ফটোগ্রাফি করে নিয়েছি। এই ফুলগুলো লম্বা আকারের হয়ে থাকে। এই ফুলের পুরাটাই যেন মনে হয় কাটাযুক্ত। তাই আপনাদের যদি কারো এ ফুলের নাম জানা থাকে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানিয়ে দিবেন।

IMG20240503174316.jpg

এবার আপনার ওপরে যে ফুলের ছবিটি দেখতে পাচ্ছেন সত্যি এই ফুলগুলো খুবই সুন্দর। আপনারা দেখতে পাচ্ছেন সাদা রংয়ের অনেকগুলো ফুল। এই ফুলের নাম সম্ভবত জুঁইফুল। যদিও আমি এই ফুলের নামে কনফিউজ। এই ফুল গুলো দেখতে বেশ সুন্দর এবং দৃষ্টি আকর্ষণীয়।

IMG20240503174216.jpg

এবার আপনারা উপরে যে ফুলের ছবিটি দেখতে পাচ্ছেন এটি সকলের সুপরিচিত একটি ফুল। এই ফুলের নাম হচ্ছে মাইকফুল। মূলত এই ফুলগুলো দেখতে ঢাক ঢাক বড় আকৃতির হওয়ায় এর নাম মাইক ফুল। এ ফুলগুলো বিভিন্ন রঙের হয়ে থাকে। তার মধ্যে আপনারা উপরে যে ফুলটি দেখতে পাচ্ছেন এটা হলুদ রঙের মাইক ফুল। হলুদ রং হওয়ায় ফুলটি দেখতে খুবই সুন্দর।

IMG20240503174453.jpg

এবার আপনারা উপরে যে ফুলের ছবিটি দেখতে পাচ্ছেন এই ফুল চেনে না এমন কেউ নেই। তাছাড়া এই ফুলের নাম জানে না এমন কেউ নেই বললেই চলে। আপনারা উপরে যে ফুলটি দেখতে পাচ্ছেন এই ফুলের নাম হচ্ছে লাল গোলাপ । গোলাপ ফুল সকলেরই প্রিয় একটি ফুল। এই ফুল দেখতে যেমন সুন্দর তেমনি রয়েছে এর সুবিশাল সুগন্ধ। এ ফুল দেখতেও বেশ সুন্দরী সাথেই সুবাসটা বেশ ভালো। সব মিলিয়ে ভালো লাগা থেকে ফুলটি ফটোগ্রাফি করা হয়েছে।

IMG20240503174440.jpg

এবার সর্বশেষে আপনারা উপরে যে ছবিটি দেখতে পাচ্ছেন অর্থাৎ যে ফুলের ছবিটি দেখতে পাচ্ছেন এই ফুলের নাম হচ্ছে কসমস ফুল। এই ফুলগুলো খুবই সুন্দর। এই ফুল দেখলে যেন ফটোগ্রাফি না করে আর থাকা যায় না। আপনারা দেখতে পাচ্ছেন হলুদ রঙের কসমস ফুলটি খুব সুন্দর দেখাচ্ছে। উপরের প্রতিটি ফুলের ফটোগ্রাফি আমার ভালোলাগা এবং শখের জায়গা থেকে করা হয়েছে।

উপরের প্রতিটি ছবিই আমার ফোন থেকে তোলা হয়েছে।

মোবাইল ফোন সম্পর্কিত কিছু তথ্য:-

নাম : OPPO A15
মডেল : CPH2185
RAM : 3.00 GB
ROM : 32.0 GB
ক্যামেরা Front :5MP
ক্যামেরা Rear :13MP+2MP+2MP
অ্যান্ড্রয়েড ভার্সন : 10

টেবিল-০১টেবিল-০২
স্থানলোকেশন
ডিভাইসOPPO A15
পোস্ট তৈরি@biplob89

আজকের মতো এখানেই শেষ করছি

@biplob89

আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট এর মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে রইলো প্রাণঢালা শুভেচ্ছা।

💝 আল্লাহ হাফেজ 💝

Posted using SteemPro Mobile

Sort:  
 4 days ago 

বঙ্গ এগ্রো পার্কে গিয়ে আপনি জানা এবং নাম না জানা অনেক ধরনের ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে অনেক সুন্দর করে ক্যাপচার করে উপস্থাপন করলেন যেটা দারুন একটা বিষয় । আসলে ফুল হচ্ছে সৌন্দর্যের প্রতীক এবং আমি ফুল অনেক পছন্দ করি আজকের ফুলের ফটোগ্রাফি গুলো দেখে সত্যি আমি অনেক আনন্দিত আপনাকে অসংখ্য ধন্যবাদ পোস্ট টা শেয়ার করার জন্য।

 4 days ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে উৎসাহিত দেওয়ার জন্য।

 4 days ago 

আজকে আপনি ভিন্ন রকম কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। তবে ফুল হচ্ছে সৌন্দর্যের প্রতীক তাই ফুলকে সবাই ভালোবাসে। তবে আপনার সবগুলো ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। বিশেষ করে কসমস ফুলের ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে। সুন্দরভাবে ফুলের ফটোগ্রাফি করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 4 days ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার গঠনমূলক মতামত শেয়ার করার জন্য।

 4 days ago 

ফুলের সৌন্দর্য মানুষকে বেশি মুগ্ধ করে। আজকে আপনি অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার ফুলের সবগুলো ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লাগলো। সত্যি বলতে আপনি বেশ চমৎকার ফটোগ্রাফি করেছেন। এবং ফটোগ্রাফি গুলো চমৎকারভাবে করে এবং চমৎকার বর্ণনা দিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 3 days ago 

ধন্যবাদ আপু।

 4 days ago 

ভাইয়া আজকে আপনি খুব সুন্দর করে কিছু এলোমেলো ফুলের ফটোগ্রাফি করেছেন। প্রতিটি ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে ভাইয়া। এর ভেতরে কিছু ফুলের নাম আমার জানা থাকলেও আবার কিছু ফুলের নাম অজানা রয়েছে। কিন্তু আপনার পোষ্টের মাধ্যমে আমি সেই ফুলগুলোর নাম জানতে পেরে খুবই ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 days ago 

আমার পোস্টের মাধ্যমে নাম না জানা ফুলের নামটি জেনে আপনি খুশি হয়েছেন জেনে আমি খুশি হলাম। ধন্যবাদ।

 4 days ago 

আসলেই তাই ফুল হচ্ছে পবিত্র জিনিস। আর ফুলের সৌন্দর্য আমাদের সবাইকে মুগ্ধ করে। আপনার আজকের ফুলের ফটোগ্রাফি গুলো দেখে বেশ ভালো লাগলো। সাদা এই ফুলগুলো আগে কখনো দেখা হয়নি। তবে ফুলগুলো দেখতে বেশ সুন্দর। কসমস ফুলের ফটোগ্রাফি তো বেশ দারুন হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 3 days ago 

একদম ঠিক বলেছেন ধন্যবাদ আপু।

 4 days ago 

সাদা রঙের জুঁই ফুলগুলো আজকে প্রথম বার দেখলাম ভাইয়া। ফুল গুলো কিন্তু সত্যিই অনেক সুন্দর। এর আগে কখনো এই ফুল দেখিনি। দারুন সব ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 3 days ago 

সাদা রঙের জুই ফুল আজকে আমার পোষ্টের মাধ্যমে প্রথম দেখেছেন জেনে খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ আপু।

 3 days ago 

খুবই চমৎকারভাবে কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার প্রতিটি ফটোগ্রাফি খুব ভালো হয়েছে, এবং সংক্ষিপ্ত বিবরণী পড়ে ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এমন কিছু রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 yesterday 

ধন্যবাদ ভাইয়া।।

 3 days ago 

সাদা জুই ফুলটা আমার আছে অসাধারণ লেগেছে। সত্যি কী চমৎকার ফুলটা দেখতে। দেখে আমি রীতিমতো মুগ্ধ হয়ে গিয়েছি। ঐটার পাশাপাশি অন্য ফুলগুলোর ফটোগ্রাফি বেশ ভালো ছিল। সবমিলিয়ে দারুণ করেছেন ফটোগ্রাফি গুলো ভাই।

 yesterday 

সাদা দুই ফুল আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64927.71
ETH 3517.54
USDT 1.00
SBD 2.36