জেনারেল রাইটিং।। ঢাকা থেকে বাড়ি ফেরার সময়।

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ(৩০/০৮/২০২৩) রোজ: বুধবার ।

IMG20230628002813.jpg

আসলামু আলাইকুম আমার স্টিম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। আমি @biplob89 আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি ঢাকা থেকে বাড়ি ফেরার কিছু সময়। আজকে সকালে ঘুম থেকে উঠে ফ্রেশ হই । তারপরে ভাবলাম একটা পোস্ট করা যাক। আসলে ঈদের আগে বাড়ি ফেরার সময় যখন কাউন্টারে যায় তখন গিয়ে দেখি অনেক মানুষের ভিড়ে । এবং কাউন্টারের ভেতরে তো কোনো জায়গায় ছিল না এবং বাইরেও কোন জায়গা ছিল না‌। অনেক মানুষের ভিড়ের মধ্য দিয়ে বাড়িতে আসতে হয়েছিল। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আজকের পোস্ট শেয়ার করা যাক।

IMG20230627105812.jpg

উপরে আপনারা দেখতে পাচ্ছেন একটি ব্যাগ। আসলে বাড়ি ফেরার সময় আমি আমার জিনিসপত্রগুলো এই ব্যাগে গুছিয়ে নিয়েছি এবং আরো বাকি জিনিসপত্র গুলো লাকিজে পুরে নি। তারপরে আমি ঢাকা থেকে বাড়ি ফেরার উদ্দেশ্যে রওনা দিই। সেদিন আমি টেকনিকাল থেকে গাড়িতে উঠেছিলাম । আর যে বাসায় থাকতাম সেখান থেকে টেকনিক্যালের দূরত্ব খুব একটা বেশি নয় তারপর আমি একটা সিএনজি নিয়ে রওনা দিই। আসলে গাছটা অনেক দাম ছিল সিএনজিতে যেতে একটু লেট হয়ে গিয়েছিল।

IMG20230628031545.jpg

এরপরে আধা ঘন্টা পরেই আমি টেকনিক্যাল বাস স্ট্যান্ডে পৌঁছে গিয়েছিলাম। আসলে আমার সেদিন গাড়িটি ছিল ৯ টায়। আমি ৮ঃ৪৫ মিনিটে বাসস্ট্যান্ডে পৌঁছে যায়। গিয়ে দেখে অনেক মানুষের ভিড় ‌। এরপরে সেখান থেকে যাত্রীদের কাছ থেকে শুনতে পাই যাদের গাড়ি ছিল আটটায় তাদের গাড়ি নয়টা বেজে যাচ্ছে তাও বাসস্ট্যান্ড এসে পৌঁছায়নি। আসলে রাস্তায় অনেক জ্যাম থাকার কারণেই এমন ঘটনাটি ঘটেছিল। এরপরে আমাদের ৯ টার গাড়ি আসলো এগারোটার সময় অর্থাৎ দুই ঘন্টা লেট করে আসলো বাসস্ট্যান্ডে । বাসস্ট্যান্ডে খুবই বিরক্ত বোধ করেছিলাম। তবে কি আর করার বাড়িতে যেহেতু যেতে হবে তাই গাড়ির জন্য তো অপেক্ষা করতেই হবে। সবশেষে আমি গাড়িতে উঠে একটু ভালোলাগা অনুভব করলাম। আমার গাড়ির সিট নাম্বার ছিল বি ওয়ান।

source

IMG20230628065048.jpg

এরপর মাগুরায় পৌঁছাতেই সে আবার আরেক জ্যামের মধ্যে আটকে গেলাম। আসলে ঈদের ছুটিতে মানুষ সবাই বাড়ির উদ্দেশ্যে রওনা দিচ্ছিল তাই রাস্তায় এমন অনেক জ্যাম হয়েছিল। আসলে সেদিন প্রতিটা মানুষ এতই ক্লান্তি হয়ে গিয়েছিল যে গাড়ি থামলে সেখানে বাইরে বের হয়ে রেস্ট করছিল। ঠিক তেমনি ভাবে মাগুরায় অনেকক্ষণ থাকাই মানুষগুলো বাস থেকে বের হয়ে সেখানে রোডের পাশে সকলে বসে ছিল। আসলে অনেকক্ষণ জার্নি করলে বাসের মধ্যে থাকা একটু কষ্টকর কিন্তু বাইরে বের হলে একটু ভালই লাগে। তাই আমিও বাস থেকে বের হয়ে একটু ঘোরাঘুরি করি। আসলে রাস্তায় দুই পাশে ছিল অনেক জ্যাম গাড়ি আসতেও পারছিল না এবং যেতে ও পারছিলাম না।

IMG20230628071530.jpg

এরপরে আমি বাস থেকে নেমে এসে সেখানে একটু বসি‌। তারপরে আমি একটা ট্রাকের ছাদে উঠি। আসলেই সেখানে দুই দিকের দৃশ্যটা দেখার জন্যই মূলত আমি ট্রাকের ছাদে উঠেছিলাম। তারপরে দেখি আমার সামনেও অনেক গাড়ি দাঁড়িয়ে রয়েছে। এই দৃশ্য দেখার পর একটু অন্যরকম হয়ে গেলাম। মনে মনে ভাবছিলাম এত জ্যাম থেকে বেরিয়ে কি বাড়িতে পৌঁছাতে পারবো। যাই হোক অনেক কষ্টের মধ্যে দিয়ে সেই জ্যামের পাশ কাটিয়ে গেলাম।

IMG20230628071524.jpg

আসলে আপনারা দেখতে পাচ্ছেন আমার সামনেও যেমনটা জ্যাম ছিল ঠিক তেমনি পিছনে অনেক গাড়ি গুলো দাঁড়িয়ে ছিল। আর পিছনের দৃশ্যটি দেখে মনে একটু শান্তি পেয়েছিলাম। কারণ ভেবেছিলাম পিছনের গাড়িগুলো যাত্রীরা যদি মনে করে আমরা বাড়ি পৌঁছাতে পারব। তাহলে আমি তাদের আগে থেকে কেন এই কথাটি মনে করতে পারবোনা। তারপরে আমি এই দৃশ্যটি সেখান থেকে আমার ফোনে ধারণ করি এবং সেটা আজকে আপনাদের মাঝে শেয়ার করলাম ‌‌‌‌।

source

IMG20230628134406.jpg

এরপরে অনেক জ্যামের পাশ কাটিয়ে সিরাজগঞ্জ পার হয়ে সামনে একটা হোস্টেলে আমাদের গাড়িটি দাঁড়িয়ে ছিল। আর সিরাজগঞ্জ পার হয়ে এই হোস্টেলে আমরা ঠিক ১:৩০ মিনিটের দিকে পৌঁছিয়ে ছিলাম। এতটা জার্নি করার পর খাবারের প্রতি রুচি হয়েছিল না । তাই সেখান থেকে একটা চিপস বাদাম সেভেন আপ এগুলোই খেয়েছিলাম। সেখানে আমাদের ২০ মিনিট বিরতির টাইম দিয়েছিল তারপরে 20 মিনিট পার হয়ে গেলে আমাদের গাড়িটি পুনরায় আবার চলতে শুরু করে। এরপরে অনেক জার্নি করার মধ্য দিয়ে সেদিন বাড়িতে আসতে হয়েছিল। আসলে এতটা জার্নি করা খুবই কষ্টকর ব্যাপার। আসলে সেদিন বুঝতে পারলাম এমন করে আর কখনো জার্নি করা যাবে না।

আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা।

ধন্যবাদ

Sort:  
 last year 

অনেক ভালো লাগলো ভাইয়া আপনার ঢাকা থেকে বাড়িতে ফেরার পোস্ট টি পড়ে। আপনি আপনার জিনিসপত্র গুলো সব ব্যাগে গুছিয়ে নিলেন এবং সিএনজি তে চড়ে টেকনিক্যাল বাসস্ট্যান্ডে পৌঁছান । সেখানে বাস আসতে লেট করল ২ ঘন্টা। এতকিছুর মধ্যেও আপনি সুস্থভাবে বাড়ি ফিরতে পেরেছেন এটা শুনে বেশ ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া।

 last year 

আপনার উক্তিটি শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 last year 

ঢাকা শহরের মানে জ্যামের শহর। এই শহরটাকে আমার খুবই বিশ্রী লাগে। যেখানে যেতে মিনিমাম সময় লাগে তার থেকে সাড়ে চার ঘন্টা সেখানে লেগে যায় আট থেকে নয় ঘন্টা। সব মিলিয়ে অনেক কষ্টকর একটা ব্যাপার। রাস্তায় আসার সময় কোথাও জ্যাম বাধলে দুই ঘন্টা আড়াই ঘন্টা গাড়ি দাঁড়িয়ে থাকি। আর এটাই হচ্ছে আমাদের ঢাকা শহর।

Posted using SteemPro Mobile

 last year 

আপনার এত মূল্যবান মতামত প্রকাশ করার জন্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59695.98
ETH 2665.47
USDT 1.00
SBD 2.48