ফুটবল।। জুগীরগোফা বনাম চিতলা।

in আমার বাংলা ব্লগ11 months ago

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ(০৫/০৯/২০২৩) রোজ: মঙ্গলবার।

IMG20230905165239.jpg

আসলামু আলাইকুম আমার স্টিম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। আমি @biplob89 আমি আজকে আপনাদের মাঝে ফুটবল খেলার কিছু মুহূর্ত শেয়ার করতে যাচ্ছি। তাহলে চলুন আর কথা কথা না বাড়িয়ে আপনাদের মাঝে আজকের পোস্টটি শেয়ার করা যাক।

IMG20230905162718.jpg

আমার গ্ৰামের আশেপাশে কোথাও খেলা হলে সেদিন মনে হয় বিকেল কখন আসবে খেলা দেখতে যাবো। কারণ ফুটবল খেলা আমার দেখতে অনেক ভালো লাগে।তাই আজ ও গিয়েছিলাম ফুটবল খেলা দেখার জন্য। আজকে আমাদের গ্ৰামের প্রথম রাউন্ডের খেলা ছিল ভাংবাড়িয়া ফুটবল মাঠে। আমি যোহরের নামাজ পরে এসে দুপুরের খাবার খেয়ে বাড়ির বাইরে এসে দেখি গ্ৰামের অনেক জন খেলা দেখার উদ্দেশ্যে রওনা দিচ্ছে। আমি তো আর নিজেকে ধরে রাখতে পারছি না । তো কি আর করার আমি একটু পরেই খেলার মাঠে পৌঁছালাম। কারন আমি কোথাও খেলা দেখতে গেলে আমি আর ছোট-বাবা একসাথে যায়। আমার ছোটবাবা তিনি পেশায় একজন শিক্ষক। ছোটবাবার স্কুল থেকে আসতে একটু লেট হলো।তারপর আমি রেডিই আছি খেলা দেখতে যাওয়ার জন্য। তবে ছোট-বাবা বাড়ি পৌঁছাতেই আবার খুব জোরে বৃষ্টি পড়া শুরু করল। আমি তো আর নিজেকে সামলাতে পারছি না। যে কখন বৃষ্টি থামবে আর আমি খেলার মাঠে উপস্থিত হবো। এর কিছুক্ষণ পরেই যায়হোক বৃষ্টি থামলো। এরপরে আমি আর আমার ছোটবাবা মটর সাইকেল এ খেলা দেখার উদ্দেশ্যে ভাংবাড়িয়া মাঠে রওনা দিলাম। এরপর কিছুক্ষণ যেতেই পথের মধ্যে আবার বৃষ্টি শুরু! গাড়িতে থাকায় বৃষ্টিতে একটু ভিজতে হলো। তারপরে দেখলাম এভাবে ভিজতে ভিজতে গেলে তো আবার ঠান্ডা লেগে যেতে পারে। তাই রোডের একপাশে গাড়ি রেখে একটি দোকানে বৃষ্টির মুহূর্ত টুকু আশ্রয় নিলাম। এমনিতেই আমাদের বাড়ি থেকে বের হতে একটু লেট হয়েছে । তারপরে আবার পথের মধ্যে বৃষ্টিতে আটকে গেলাম। তারপরে আবার বৃষ্টি থামলে আমি আর ছোটবাবা আবার গাড়িতে উঠলাম। তবে বৃষ্টির এমন মুহূর্ত দেখে ছোটবাবা বললো এবার তুমি গাড়ি চালাও আমি পিছনে বসি। এভাবে বাকী পথটুকু আমি গাড়ি চালিয়ে খেলা দেখার জন্য রাওনা দিলাম।

IMG20230905165133.jpg

এরপরে অনেক বাধা পেরিয়ে অবশেষে খেলার মাঠে পৌঁছালাম। খেলার মাঠে পৌঁছে মটরবাইক্ পার্কিং করে মাঠে চোখ রাখতে না রাখতেই আমাদের দল একটি গোল দিয়ে দিলো বিপক্ষ দলের। এই দৃশ্যটি দেখে তো খুবই আনন্দিত হলাম। আসলে আমি মাঠে পৌঁছানোর আগে খেলা শুরু হয়ে গিয়েছিল কিন্তু কোনো গোলের দেখা মিলছিলোনা। তবে আমিও মাঠে চোখ রেখেছি ওমনিই আমাদের গ্ৰামের একটি খেলুয়ার গোল দিয়ে দিলো।এমন ঘটনা আপনার সাথে ঘটলে আপনি তখন কি করতেন? আপনি অবশ্যই খবুই আনন্দিত হতেন। ঠিক আমিও অনেক আনন্দ এবং খুশি হয়েছিলাম।

ক্রিয়াই শক্তি ক্রিয়াই বল

IMG20230905165138.jpg

IMG20230905165243.jpg

IMG20230905165214.jpg

IMG20230905165733.jpg

আসলে মাঠে গিয়ে দেখি অনেক দর্শক। আসলে দর্শক হচ্ছে খেলার প্রান। মাঠে দর্শকের উল্লাসে প্রতিটি খেলোয়াড় তারা তাদের প্রান খুঁজে পায়। আসলে মাঠের চারিপাশে অনেক দর্শক ছিল। এমন কি স্কুল বিল্ডিংয়র উপরে ও অনেক দর্শক ছিল। কিভাবে খেলা ৪৫ মিনিট খেলার পর ১৫ মিনিট বিরোতি হলো। এরপর আবার পুনরায় দ্বিতীয় আর্ধের খেলা শুরু হলো। এবারে ফুল নব্বই মিনিট খেলার পর আমাদের গ্রাম ২-১ গোলের ব্যবধানে জয় লাভ করলো। এরপরে খেলা শেষে অনেক ভিড় ছিল রাস্তায়। আসলে গাড়ি বের করার মত কোন সিস্টেম ছিল না। সবই লোকজনের জড়তার ভিড়। এরপরে যাই হোক অনেক ভিড়ের পাশ কাটিয়ে বাড়ির দিকে রওনা দিলাম।

আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা।

ধন্যবাদ

Sort:  
 11 months ago 

ম‍্যাচটি আপনাদের গ্রাম জিতে গেছে সেজন্য অভিনন্দন ভাই। ফুটবল আমার অনেক পছন্দের একটা খেলা। আমিও আপনার মতো আশেপাশের এলাকায় ফুটবল খেলা হলে মিস করি না। আর ফুটবলের উওেজনার কাছে বৃষ্টি কিছুই না। তবে ঐ ঠান্ডা জ্বরের বিষয়টি মাথায় রাখা উচিত। সবমিলিয়ে ম‍্যাচটা বেশ দারুণ উপভোগ করেছেন ভাই।।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ধন্যবাদ ভাইয়া। এতো সুন্দর মতামতটি শেয়ার করার জন্য ‌

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59887.64
ETH 2670.13
USDT 1.00
SBD 2.47