ঈদ উপলক্ষে শপিং করার কিছু মুহূর্ত।।

in আমার বাংলা ব্লগ5 months ago

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ ১৮/০৩/২০২৪) রোজ: সোমবার

IMG20240318103805.jpg

💞 রামাদান মোবারক 🌸

আসসালামু আলাইকুম আমার স্টীম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে সকাল থেকে বেশ ব্যস্ত সময় পার করছি। আমি @biplob89 আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি ঈদ উপলক্ষে শপিং করার কিছু মুহূর্ত।। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আজকের পোস্টটি শেয়ার করা যাক।

IMG20240318103447.jpg

রমজানের রোজা ক্রমে বেড়েছে তাই মার্কেটে যাওয়া হচ্ছে না। তাই গতকালকে ভাবছিলাম যে আজকে মার্কেটে যাবো। আসলে রোজায় থেকে মার্কেটে খুব একটা ঘুরাঘুরি করলে ভালো লাগেনা এবং মার্কেটে যেতেও ভালো লাগেনা। তবে ঈদ মানে আনন্দ আর এই ঈদে কোন কিছু কেনাকাটা করবো না তা তো হয় না। তাই আজকে মার্কেটে চলেই গেলাম। আজকে মার্কেটে গিয়ে দেখলাম তেমন একটা ভেট নেই তারপরেও বেশিরভাগই দেখছিলাম মেয়েরা মার্কেটে এসেছে ছেলেদের তো কোনো ভ্যালোই নাই। আমি আজকে একটি পাঞ্জাবীর কাপড় কিনতে গিয়েছি গিয়ে উপরের এই ছবিটা আমি সংগ্রহ করি।

IMG20240318103805.jpg

সব কথার এক কথা আমার একা একা কেনাকাটা করতে বা একটু মার্কেটে একা একা ঘুরতে ভালো লাগে না। তাই গাংনীতে পৌঁছিয়েই বন্ধু কিবরিয়াকে একটা ফোন করলাম। ফোন দিয়ে জানতে পারলাম সে বাজারে অর্থাৎ মার্কেটে ঢুকেছে। তাই আমিও তার কাছে চলে গেলাম। এবার গিয়ে বললাম বন্ধু, চলো আমার একটা পাঞ্জাবির সিট কিনতে হবে। সাথে আমার আগের থেকে বন্ধ ছিল মোট তিনজন মার্কেটে মধ্যে গেলাম। আমি যে দোকান থেকে আমি পাঞ্জাবির কাপড় কিনেছিলাম সেখান থেকে উপরের এই সেলফি ছবিটা আমি আমার ফোনে ধারণ করি। আসলে এ রমজানে আজ মাত্র প্রথম মার্কেটে গিয়েছে আবার তিন বন্ধের সাথে আর ছবি তুলবো না তা তো আর হয় না।

IMG20240318103452.jpg

এরপরে প্রথম দেখেই উপরের এই কাপড়টি আমার কাছে খুব ভালো লাগে। এরপর দুই বন্ধুকে দেখালাম বন্ধুদেরও অনেক পছন্দ হলো। তাই আর বিলম্ব না করিয়ে ঝটপট কাপড়টি ক্রয় করে নিলাম। কাপড়ের মূল্য চেয়েছিল আমার কাছ থেকে২৫০ টাকা গজ। শেষমেষ ১৯০ টাকা গজ করে আমার কাছে বিক্রি করল। আমি সেখান থেকে আমার জন্য আড়াই গজ কাপড় ক্রয় করেছিলাম। এতে আমার কাছ থেকে ৪৭৫ টাকা নিয়েছিল।

পাঞ্জাবি তৈরি করার জন্য কাপড়টি কেমন হয়েছে? তা আপনার অবশ্যই কমেন্ট করে জানাবেন।

IMG20240318103750.jpg

IMG20240318103838.jpg

এরপরে ওই কাপড়ের জন্য একটি শপিং ব্যাগ দিয়ে আমার কাছে দিয়ে দিল। আর সেখান থেকে আমি উপরের এই সেলফি ছবিটি আমার ফোনে ধারণ করে এখানে যারা দোকানে ছিল তাদের সাথে মূলত আমি এই ছবিটি নিয়েছি।

IMG20240318105809.jpg

IMG20240318110625.jpg

IMG20240318105548.jpg

এরপরে একটি কসমেটিক্সের দোকানে গিয়ে সেখান থেকে পাঞ্জাবির কলার সহ ৫টি বোতাম ক্রয় করি। এগুলোতে আমার মোট খরচ হয়েছিল ১৫৫ টাকা।

IMG20240318111811.jpg

IMG20240318111813.jpg

রোজায় থেকে মার্কেটে প্রতিদিন যাওয়া সম্ভব নয়। তাই পাঞ্জাবের জন্য যে পায়জামার প্রয়োজন ছিল সেটাও আজকে ক্রয় করে নিলাম। উপরের ছবিটিতে আপনারা দেখতে পাচ্ছেন সাদা পায়জামা এই পায়জামাটি আমি আজকে ওই পাঞ্জাবির সাথে পড়ার জন্য ক্রয় করেছি। পাঞ্জাবি পরবো আর যদি সাদা পায়জামা না পরি তাহলে তো আর মানায় না। তাই একটি পায়জামাও ক্রয় করলাম। এই পায়জামাটির মূল্য নিয়েছিল আমার কাছ থেকে 400 টাকা।

IMG20240318104514.jpg

মার্কেটের কাজ শেষ করে এসে চলে আসলাম টেইলার্সের দোকানে। যেখান থেকে মূলত পাঞ্জাবিটা আমি তৈরি করে নিবো। উপরের ছবিটিতে আপনারা দেখতে পাচ্ছেন তরিকুল টেইলার্স লিখা মূলত আমি এখান থেকে আমার যাবতীয় কাজগুলো করে থাকি তাই এখানেই আমি পাঞ্জাবি তৈরি করার জন্য কাপড় নিয়ে আসলাম।

IMG20240318105050.jpg

IMG20240318105141.jpg

এরপরে পাঞ্জাবি তৈরি করার জন্য যে মাপের প্রয়োজন সেখানে ওই ভাইয়াটি আমার খুব সুন্দর করে মাপ নিয়ে নিলেন । কারণ কোথায় কেমন লাগবে অর্থাৎ পাঞ্জাবী কেমন লম্বা হবে হাতাটি কেমন হবে কলার টি কেমন হবে এসব বিষয়ে তিনি খুব সুন্দর করে আমার মাপ নিয়ে নিল। এমন সময় আমার বন্ধু আমার ফোনটা নিয়ে আমাকে ক্যামেরা বন্দি করে।

IMG20240318114433.jpg

এরপরে সেখান থেকে আমাকে একটা টকেন দেয় যেটা আপনারা উপরের ছবিটিতে দেখতে পাচ্ছেন। এই পাঞ্জাবি তৈরি করার মজুরি নিবে ৪০০ টাকা। এই পাঞ্জাবিটি আজকে অর্ডার দিলাম তৈরি করার জন্য এই পাঞ্জাবিটি আমাকে তৈরি করে দিবে ৪ তারিখে। তাই আজকে আর অগ্রিম কোন টাকাই দিলাম না বললাম যে যেদিন আমি এটি নিয়ে যাব ঐদিন আমি সম্পূর্ণ পরিশোধ করে দিব। এখন শুধু পাঞ্জাবিটি পাওয়ার অপেক্ষায় ।

আজকের মতো এখানেই শেষ করছি

@biplob89

আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট এর মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে রইলো প্রাণঢালা শুভেচ্ছা।

💝 আল্লাহ হাফেজ 💝

Posted using SteemPro Mobile

Sort:  
 5 months ago 

বন্ধুরা মিলে শপিং করা দারুণ মুহূর্ত আপনি আমাদের মাঝে শেয়ার করে দেন। ঈদ উপলক্ষে আগে কেনাকাটা করে ফেলেছেন দেখছি। খুবই ভালো লাগলো আপনাদের এই কেনাকাটার দারুণ মুহূর্ত দেখতে পেরে। দুই ব্লগারের একসাথে দেখে আরো বেশি ভালো লেগেছে আমার।

 5 months ago 

ভাইয়া রোজা বেড়েই চলেছে তাই হঠাৎ কালকেই কেনাকাটা করার জন্য গিয়েছিলাম। ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

ঈদ উপলক্ষে সকলেই এখন কেনাকাটায় ব্যস্ত হয়ে পড়বে। আপনি আগে আগে শপিং করে ফেলেছেন। আর শপিং করার মুহূর্তগুলো আমাদের সাথে শেয়ার করলেন। আসলে বাজারে এবার আমিও গিয়েছিলাম, তবে এবার মার্কেটের অবস্থা খুবই ভয়াবহ। জিনিসপাতি দাম প্রচন্ড হারে বৃদ্ধি পেয়েছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া আকাশ পাতাল দাম দেখতে পেলাম বাজারে। ধন্যবাদ আপনাকে আপনার অনুভূতিটি জানানোর জন্য।

 5 months ago 

ভালো করেছেন একই দিনে ঈদের শপিং করে এসেছেন। আসলে রমজানের মধ্যে রোজা রেখে প্রতিনিয়ত মার্কেট করাটা অনেক কষ্টের ব্যাপার। আসলে এখন সব জিনিসের দাম এত পরিমাণে বৃদ্ধি পেয়েছে তাতে ক্রয় করাটাই কষ্টের ব্যাপার।

 5 months ago 

হ্যাঁ ভাইয়া ঠিক বলেছেন যে জিনিসের দাম ১০০ টাকা সেগুলো হয়ে গেছে ২০০ টাকা খুবই দুঃখজনক।

 5 months ago 

বন্ধু তুমি আজকে আমাদের মাঝে শেয়ার করেছ ঈদ উপলক্ষে শপিং করার কিছু মুহূর্ত। আসলে ঈদ উপলক্ষে তুমি অনেক আগেই শপিং করে আমাদের মাঝে শেয়ার করেছ দেখে বেশ ভালো লাগলো। গতকাল তোমার শপিং এর সময় তোমার সাথে থাকতে পেরে সত্যি আমার কাছে বেশ ভাল লেগেছে। তুমি বেশ দারুন একটি পাঞ্জাবির সিট কিনেছিলে সেটা আমার কাছে অনেক পছন্দ হয়েছে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ধন্যবাদ বন্ধু সুন্দর মন্তব্য করার জন্য। আর হ্যাঁ বন্ধু তুমি আমার সাথে ছিলে তাতে আমারও বেশি ভালো লেগেছিল।

 5 months ago 

আপনারা ঈদের অনেক আগে শপিং করে নিচ্ছেন দেখে খুবই ভালো লাগলো৷ আসলে ঈদের সময় সব কিছুর দাম অতিরিক্ত বেশি বৃদ্ধি পেয়ে থাকে৷ তবে রোজার প্রথমদিকে তেমন একটা বৃদ্ধি পায় না৷ তার জন্য আপনারা বুদ্ধি করে এখনই ঈদের শপিং করে নিয়েছেন দেখে খুবই ভালো লাগলো। আপনারা সকলে মিলে খুব সুন্দর কিছু সময় অতিবাহিত করেছেন৷ অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য৷

 5 months ago 

কারণ রোজা বেড়েই চলেছে তাই ভাবলাম একটু আগে থেকেই শপিং করা যাক। তবে দেখতে পেলাম বাজারে এখন চাপ খুব একটা কম তাই এখন মার্কেট করলে ভালো হবে।

 5 months ago 

আপনার তো দেখছি অলরেডি ঈদের শপিং করা শেষ। বন্ধুদের সাথে গিয়ে ঈদ শপিং করেছেন জেনে ভালো লাগলো। আর আপনি যে পাঞ্জাবির কাপড়টি কিনেছেন সেটি অনেক বেশি সুন্দর। পাঞ্জাবি বানানো শেষে নিশ্চয়ই দারুন হবে। এটা ঠিক যে এখন সবকিছুরই দাম অনেক বেশি। আপনাদের ঈদ শপিং এর মুহূর্ত গুলো দেখতে পেরে ভালো লাগলো।

 5 months ago (edited)

যাক আমার পাঞ্জাবির কাপড়টি আপনার পছন্দ হয়েছে জেনে খুশি হলাম। আর আপু মাত্র শপিং শুরু এখনো একটু কেনাকাটা বাকি আছে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61020.40
ETH 2603.09
USDT 1.00
SBD 2.65