ফটোগ্রাফি।। সাতটি ফটোগ্রাফি নিয়ে আজকের ব্লগ।

in আমার বাংলা ব্লগ10 months ago

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ(২১/১০/২০২৩) রোজ: শনিবার।

IMG20230908180111.jpg

আসলামু আলাইকুম আমার স্টিম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। আমি @biplob89 আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি ফটোগ্রাফি পোস্ট। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আজকের পোস্টটি শেয়ার করা যাক।

IMG20230908180449.jpg

আসলে ফটোগ্রাফি করতে কারি বা না ভালো লাগে? সবারই মোটামুটি ভালো লাগে। আসলে এমন অনেক দৃষ্টিনন্দন গাছ রয়েছে যেগুলো দেখলে ছবি না তুলে আর থাকা যায় না। উপরে আপনারা যে ছবিটি দেখতে পাচ্ছেন এটার নাম হচ্ছে ক্যাকটাস। আসলেই নামটা আপনার অনেকেই এর আগে শুনেছেন এবং এই ক্যাকটাস গাছ অনেক দেখেছেন। আসলে ক্যাকটাস গাছ আমাদের বেশ উপকারি একটি গাছ। ক্যাকটাস গাছে খুব বেশি পরিমাণে হিমোগ্লোবিন থাকে। যা আমাদের শরীরের জন্য খুবই প্রয়োজন। এ গাছের পুরাটাই কাটাযুক্ত।

IMG20230908180348.jpg

IMG20230908180402.jpg

উপরে আপনারা যে ছবিটি দেখতে পাচ্ছেন এই গাছের নাম হচ্ছে ফনিমনসা। আসলে এই গাছের নাম ফনিমনসা কি সেটাও আমার কনফিউজ তবে আপনারা জানলে অবশ্যই কমেন্ট করে জানাবেন ।আর আমার টা ঠিক থাকলেও জানাবেন। আসলে গাছটি দেখতে অনেক আকর্ষণীয় এবং গাছটি কাটাযুক্ত।

IMG20230908175850.jpg

IMG20230908175839.jpg

উপরে আপনারা যে গাছটি দেখতে পাচ্ছেন এটি আপনাদের সকলের চেনা একটি গাছ গাছটির নাম হচ্ছে তাল গাছ। আসলে তাল গাছের পাতা থেকে আমরা পাখা বানাই যা গরমে আমরা পাখার বাতাস খেয়ে একটু শান্ত অনুভব করি। এছাড়া তাল গাছের ফলটি খেতে অনেক স্বাদ লাগে।

IMG20230908180433.jpg

উপরূ আপনারা যে ছবিটা দেখতে পাচ্ছেন এই গাছটির নাম আমার কনফিউসড তাই বলতে পারছি না। আপনাদের জানা থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। তবে গাছটি পুরোটাই কাটাযুক্ত।

IMG20230908180111.jpg

IMG20230908180509.jpg

উপরে আপনারা যে ছবি দেখতে পাচ্ছেন আসলেই এই গাছের নামও আমার সঠিক জানা নেই তবে গাছগুলো দেখতে খুবই দারুণ লাগছে। আসলে এই গাছটা দেখতে কিছুটা আনারস গাছের মতো। গাছটির পাতা গুলো খুব সুন্দরভাবে বাঁকানো যে কারণে দেখতে আরো বৃষ্টি নন্দন।

উপরের প্রতিটি ছবিই আমার ফোন থেকে তোলা হয়েছে।

মোবাইল ফোন সম্পর্কিত কিছু তথ্য:-
নাম : OPPO A15
মডেল : CPH2185
RAM : 3.00 GB
ROM : 32.0 GB
ক্যামেরা Front :5MP
ক্যামেরা Rear :13MP+2MP+2MP
অ্যান্ড্রয়েড ভার্সন : 10

আজকের মতো এখানেই শেষ করছি

@biplob89

আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা।

ধন্যবাদ

Posted using SteemPro Mobile

Sort:  
 10 months ago 

বাহ, অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাই। ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগছে। ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

আপনি প্রতিটি গাছের সুন্দর ফটোগ্রাফি করছেন।আপনার ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। তবে ক্যাকটাস গাছটি দেখছিলাম। কিন্তু নাম জানি না। আপনার পোস্ট পড়ে এবং ছবি গুলো দেখে জেনে গেলাম। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 10 months ago 

সাবলীল মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

সবগুলো ফটোগ্রাফিই দারুণ ছিল।তবে ক্যাকটাস এর মধ্যে অনেক জাতের গাছ আছে,যেগুলোর নাম আমাদের জানা নেই।আপনি যে ছবিগুলো শেয়ার করেছেন এগুলো আমিও দেখেছি। যাই হোক আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া পাশে থাকার জন্য।

 10 months ago 

ভাইয়া আপনি একদম ভিন্ন ধরনের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। বিশেষ করে তাল গাছের ফটোগ্রাফি সবচেয়ে বেশি ভালো লেগেছে। প্রতিটা ফটোগ্রাফির খুব সুন্দর বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 10 months ago 

ধন্যবাদ আপু আপনার গঠনমূলক মন্তব্যটি শেয়ার করার জন্য।

 10 months ago 

কাঁটাযুক্ত গাছগুলো ক্যাকটাস গাছ। ক্যাকটাসের অনেক রকম জাত রয়েছে। সবগুলোর নাম মনে থাকে না। আপনার করা প্রতিটি ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে। ক্যাকটাস গাছের ফটোগ্রাফি সবচেয়ে বেশি ভালো লেগেছে। আপনার ফটোগ্রাফির মধ্যে কিছু পাতাবাহারের ফটোগ্রাফিও রয়েছে। ভালো লাগলো আপনার ফটোগ্রাফি গুলো দেখে। ধন্যবাদ ভাইয়া ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ধন্যবাদ আপু পোস্টটি পড়ে সুন্দর ভাবে মন্তব্যে করার জন্য।

 10 months ago 

প্রতিটি গাছের ফটোগ্রাফি দারুন ছিল ভাইয়া। আপনার ধারণ করা প্রতিটি ফটোগ্রাফি মনে হচ্ছে আমি যেন কোথায় দেখেছি। সম্ভবত এই ফটোগ্রাফি গুলো আপনি জুগীর গোফা গ্রামের একটি পার্কে তুলেছিলেন মনে হয়।

 10 months ago 

হ্যাঁ আপু আপনি ঠিকই বলেছেন এটা আমাদের গ্রামের পার্ক থেকে তোলা হয়েছে।

 10 months ago 

আপনার প্রতিটি ফটোগ্রাফী আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে, কেননা আপনি প্রতিটি ফটোগ্রাফী খুবই সুন্দর করে ক্যামেরায় ধারণ করেছেন। আমার কাছে ফনিমনসা ফটোগ্রাফী টি অনেক বেশি ভালো লেগেছে। কেননা এই গাছটি বহু বার দেখছি কিন্তু নাম জানতাম না,আজ আপনার পোস্টের মাধ্যমে নাম জানতে পেরে অনেক ভালো লাগলো।

 10 months ago 

ধন্যবাদ আপনাকে আপনার মন্তব্যটি শেয়ার করার জন্য।

 10 months ago 

আমারও ফটোগ্রাফি করতে খুবই ভালো লাগে। তবে কম বেশি সকলে ফটোগ্রাফি করতে অনেক বেশি পছন্দ করেন। যদি এত সুন্দর ফটোগ্রাফি হয় দেখতে খুবই ভালো লাগে। ফনিমনসা তাছাড়া আরো অন্যান্য কিছু ফটোগ্রাফি শেয়ার করলেন। প্রতিটি ফটোগ্রাফি দেখতে দারুন লেগেছে।

 10 months ago 

ধন্যবাদ আপনাকে আপনার গঠনমূলক মন্তব্যটি শেয়ার করার জন্য।

 10 months ago 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি ও বর্ণনা আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60371.26
ETH 2609.98
USDT 1.00
SBD 2.54