লাইফ স্টাইল ।। বাজার থেকে মুরগি ক্রয় করার অনুভূতি।।

in আমার বাংলা ব্লগ7 months ago

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ ১৪/০২/২০২৪) রোজ: বুধবার

IMG20240214101456.jpg

আসলামু আলাইকুম আমার স্টিম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে সকাল থেকে বেশ ব্যস্ত সময় পার করছি।আমি @biplob89 আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি লাইফ স্টাইল ।। বাজার থেকে মুরগি ক্রয় করার কিছু সময়।। আজকে সকালে ঘুম থেকে উঠে উঠে ফ্রেশ হয়ে নাস্তা করি। এরপরে বই নিয়ে পড়তে বসি। আজকে আমার প্রাইভেট ছিল ৯ টায় । তাই বাসা থেকে খাওয়া-দাওয়া শেষ করে রেডি হয়ে সাড়ে আটটার সময় বের হলাম। এরপরে রাস্তায় এসেই খুব দ্রুত একটি গাড়ি পেয়ে যায়। তারপরে গাংনীতে রওনা দি। তবে আজকে একটু দেরিতে গাংনীতে পৌঁছে ছিলাম। এরপরে প্রায় আমি নয়টা 11 মিনিটের সময় আমি প্রাইভেটে পৌঁছায় । গিয়ে দেখেছিলাম যে প্রাইভেট শুরু হয়ে গেছে। যাক ছাড়া আমাকে বকা দেয়নি বলল খুব দ্রুত বসো এবং যে কাজ দেয়া আছে সেটির দ্রুত সম্পন্ন করে। এরপরে লাগাতারে দশটা পনের মিনিটের সময় আমাদের প্রাইভেট শেষ হল। তাহল চলুন আর কথা না বাড়িয়ে আজকের পোস্টটি শেয়ার করা যাক।

IMG20240214101456.jpg

IMG20240214101544.jpg

আমি যখন প্রাইভেটে গিয়েছিলাম তখন মা আমাকে বলেছিল যে আজকে বাজার থেকে একটা মুরগি নিয়ে আসবা। তাই প্রাইভেট শেষ করে আমি আর আমার একটা বন্ধু দুজন মিলে মুরগির বাজারে গেলাম। পাশেই গরু জবাই করা হয়েছিল। কিন্তু আজকে দেখলাম গরুর মাংসের দাম অনেক চওড়া। প্রতি কেজি গরুর মাংসের দাম ৭৫০ টাকা। আসলে আজকে দামটা অনেক বেশি তাই গরুর মাংস আজকে নিলাম না। এইতো গত সপ্তাহে নিয়েছিলাম গরুর মাংস ৬৫০ টাকা আর সেই মাংসের দাম আসবে হয়ে গেছে ৭৫০ টাকা অর্থাৎ ১০০ টাকা কম বেশি এ কারণে আজকে গরুর মাংস নেওয়া হলো না। যদি আমি মুরগি কেনার জন্য গিয়েছিলাম কিন্তু আমি মনে করছিলাম এক কেজি গরুর মাংস নিয়ে যাব কিন্তু দাম বেশি হওয়ায় আজকে গরুর মাংস নেওয়া হয়নি আমার। উপরের ছবিটিতে আপনারা যে মুরগির গুলো দেখতে পাচ্ছেন এগুলো হচ্ছে লেয়ার মুরগি। এই মুরগি গুলো বিক্রি হচ্ছিল ৩২০ টাকা কেজি।

IMG20240214101525.jpg

এবার আপনার উপরের ছবিটিতে দেখতে পাচ্ছেন পোল্টি মুরগিগুলো। এ মুরগিগুলো বিক্রি হয়েছিল ২২০ টাকা কেজি। এরপর আমি সেখান থেকে আড়াই কেজি ওজনের কিছুটা কম একটি পোল্টি মুরগির ক্রয় করি। আর আমি যে মুরগীটি ক্রয় করেছিলাম সে মুরগির দাম নিয়েছিল আমার কাছ থেকে ৫০০ টাকা।

IMG20240214101522.jpg

এরপরে আমি সেখান থেকে এই মুরগিটি খুব সুন্দর করে মেশিনের মাধ্যমে একদম পরিষ্কার করে নিয়ে আসলাম। যাতে বাড়িতে এসে মুরগি পরিষ্কার করার জন্য বাড়তি কোনো পরিশ্রমে প্রয়োজন না হয়। উপরের ছবিটিতে আপনারা দেখতে পাচ্ছেন একজন তিনি এই মেশিনের মাধ্যমে গরম পানিতে মুরগি রেখে পরে এদেশের মধ্যে দিয়ে ফ্রেশ করে বের করছে। আর এমন সময় আমি এই ফটোগ্রাফিটি সংগ্রহ করি।

আজকের মতো এখানেই শেষ করছি।

@biplob89

আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট এর মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে রইলো প্রাণঢালা শুভেচ্ছা।

💝ধন্যবাদ💝

Posted using SteemPro Mobile

Sort:  
 7 months ago 

আসলে মাংসের দাম আমাদের গাংনী বাজারে হঠাৎ করেই যেন অনেকটা বৃদ্ধি হয়ে গেছে। যাহোক, বাজার থেকে মুরগি কেনার অনুভূতির কথাগুলো পড়ে বেশ ভালো লাগলো আমার। অনুভূতির কথাগুলো অনেক সুন্দরভাবে গুছিয়ে উপস্থাপন করেছো। সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনাকেও ধন্যবাদ স্যার সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 7 months ago 

বাজার থেকে মুরগি কেনার দারুন একটা অনুভূতি আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার এই সুন্দর অনুভূতি দেখে কিন্তু বেশ ভালো লাগলো আমার। এমনিতে কোন কিছু কেনাকাটার উদ্দেশ্যে বাজারের দিকে গেলে ভালো লাগে। পাশাপাশি অনেকগুলো ফটোগ্রাফি দেখে ভালো লাগলো।

 7 months ago 

ধন্যবাদ ভাইয়া।

 7 months ago 

বর্তমান গরুর মাংসের দাম যে হারে বেড়েছে, সেই হিসাবে মুরগির মাংস খাওয়া ছাড়া আর উপায় নেই। আপনি আজকে গরুর মাংসের প্রচুর দামের কারণে কিনতে পারেন নি, শুনে খারাপ লাগলো। এরপর আপনি আড়াই কেজি পোল্ট্রি মুরগি কিনে নিয়ে আসেন। পোল্ট্রি মুরগির দাম বেশ অনেক কম রয়েছে। আজকে আপনি অসাধারণ একটি অভিজ্ঞতা আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 7 months ago 

আসলে আপু দাম যেহারে বাড়ছে খুবই দুঃখজনক।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60045.81
ETH 2420.35
USDT 1.00
SBD 2.43