ছোটবেলায় সাইকেল চালানোর স্মৃতিময় কথা।।

in আমার বাংলা ব্লগ7 months ago

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ(১৫/০১/২০২৪) রোজ: সোমবার

pexels-philipp-m-100582.jpg

ছবিটি এখান থেকে নেওয়া হয়েছে

আসলামু আলাইকুম আমার স্টিম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে সকাল থেকে বেশ ব্যস্ত সময় পার করছি। আমি @biplob89 আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি ছোটবেলায় সাইকেল চালানোর স্মৃতিময় কথা।। চলুন আর কথা না বাড়িয়ে আজকের পোস্টটি শেয়ার করা যাক।

আজকে হঠাৎ ছোটবেলার একটা কথা মনে পড়ে গেল। আজ থেকে প্রায় ১১ থেকে ১২ বছর আগে। আমি যখন প্রথম সাইকেল চালানো শিখেছিলাম। আসলে সাইকেল চালানো অতটা সহজ নয়। আমাদের এর আগে একটা সাইকেল ছিল যদিও সেটা এখন নেই। আর আজ থেকে এই ১১বা ১২ বছর আগে আমি যখন সাইকেল চালানো প্রথম শিখি তখন আমাকে কেউ সাইকেল চালাতে দিতো না। বাড়ি থেকে খুব চুপিচুপি আমি এই সাইকেল চালানো শিখেছি। কারণ যদি আমার বাড়ির কেউ দেখে তাহলে আমাকে তারা সাইকেল চালাতে দিত না কারণ যদি আমি পড়ে যায় এই ভয়ে।

কিন্তু আমার মন তো কখনোই থাকে না তাই আমি বাড়ির সাইকেল না নিয়ে আমার মেজো বাবার সাইকেলটা চুরি করে বাড়ি থেকে বের করে রাস্তায় নিয়ে এসে শিখতাম। আমাদের বাড়ি থেকে একটুখানি গেলেই ব্রিজ। এই ব্রিজ আগে অনেক ব্রিজ থেকে নিচু ছিল। যেখান থেকে একবার নামলে অনেক দূরে সাইকেলের পেনডেল না মেরেও যাওয়া যেত। এভাবে আপনি টুকটাক সাইকেল প্রথমে নিয়ে বেড়াতাম এবং সাহস নিতাম। এরপরে বেশ এভাবে কয়েক দিল দিয়ে বেড়ানোর পর পরে আমি সাইকেল চালানোর জন্য খুব আগ্রহী হয়ে উঠলাম। পরক্ষণে এইভাবে খালি বিদেশ থেকে সাইকেলে উঠতাম নামের অনেক দূরে যেতাম খুব মজা লাগতো আমার।

আর এখন যে ছোটরা সাইকেল চালাই তা দেখলে আমার সেই ছোটবেলার কথা বারে বারে মনে পড়ে যায়। তবে এভাবে আমি সাইকেল চালানোর আগে বাড়িতে অনেক বকাও খেয়েছিলাম এমনকি সাইকেলে কয়েকদিন পরে যাওয়াই বাড়িতে জেনে যাওয়াই আমাকে মারও দিয়েছিল।

তবে একবার কি হয়েছিল আমি অনেকবার পড়ে গিয়েছিলাম কিন্তু একদিন আমি পরে যে আমার অনেক কেটে গিয়েছিল। বাড়ি থেকে যেহেতু আমার মানা করা আছে তাই বাড়িতে এসে বলতেও পারছেন এবং কান্না করতে পারছে না যে আমি সাইকেল থেকে পড়ে গিয়ে আমার হাঁটুটা কেলিয়ে গেছে। এখন যদি কান্নাকাটি করি তাহলে কিন্তু সবাই বুঝে ফেলবে তাই আমি চুপচাপে মেজো বাবার বাড়িতে রেখে বাড়িতে প্রবেশ করলাম। কিভাবে আমি ২০ থেকে ২৫ দিনের মাথায় অনেক কষ্ট করার মাধ্যমে সাইকেল চালানো শিখে গেলাম। যদিও শুরুটা ছিল খুবই কষ্টের কিন্তু যখন আমি সাইকেল চালাতে পারতাম তখন আমার খুবই ভালো লাগতো। এভাবে আমি যখন সাইকেল চালিয়ে বেড়াতাম সবাই আমার দিকে চেয়ে থাকতো আর বলতো দেখি ঐটুকু ছেলে সাইকেল চালাতে পারে। সত্যিই আমার খুবই ভালো লাগতো।

আজকের মতো এখানেই শেষ করছি।

@biplob89

আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট এর মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে রইলো প্রাণঢালা শুভেচ্ছা।

ধন্যবাদ

Posted using SteemPro Mobile

Sort:  
 7 months ago 

আপনি দেখছি অনেক ছোট বেলায় সাইকেল চালানো শিখেছেন। আমি একটু যখন বড় তখন সাইকেল চালানো শিখে ছিলাম। একবার আমি সাইকেল সহ পুকুরে নামিয়ে দিয়েছিলাম। আপনার সাইকেল চালানোর স্মৃতিময় কথা গুলো পড়ে আমার ও ছোট বেলায় স্মৃতি মনে পড়ে গেলো ধন্যবাদ আপনাকে ভাই।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ও আচ্ছা তাহলে আপনি একবার পুকুরে পড়ে গেছিলেন। ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 7 months ago 

অজানা অনেক কিছু জানতে পারলাম আপনার সাইকেল চালানো বিষয়ে। আর এরই মধ্য দিয়ে কিন্তু আমারও সেই ছোটবেলার স্মৃতি মনে পড়ে গেল যেইদিন সাইকেল চালানো শিখেছিলাম। অবশ্য প্রথম সাইকেল চালানো শিখতে গেলে অনেকে পড়ে যায় হাত পা কেটে যায় কিন্তু আমার এমনটা হয়নি কোনদিন। যাই হোক সুন্দর একটি স্মৃতি স্মরণ করেছেন আপনি।

 7 months ago 

আমার এই পোস্ট দেখে আপনারও সেই ছোটবেলার কথা মনে পড়ে গেল জানতে পেরে ভালো লাগলো ধন্যবাদ।

 7 months ago 

সাইকেল চালানো শেখার মাঝে সবার খুব আকর্ষণ থাকে ছোট বেলায়।সাইকেল চালানো শিখতে গিয়ে অনেকেরই কেটে যায়,ছিলে যায় হাত পা ও অনেক ব্যাথা পেয়ে থাকে।আপনিও ব্যাথা পেয়েও সাইকেলে উঠতেন এবং শিখতেন।তবে জেনে ভালো লাগলো যে শেষমেশ আপনি ছোট বেলায় সাইকেলে চালানো শিখতে পেরেছেন। ভালো লাগারি কথা সবার ছোট বয়সে সাইকেল চালানো শিখেছেন তাই সবাই এসব কথা বলেছে।ধন্যবাদ ছোটবেলার স্মৃতিচারণ করে পোস্ট টি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 7 months ago 

ধন্যবাদ আপু আপনার গঠনমূলক মন্তব্যটি শেয়ার করার জন্য।

 7 months ago 

ভাই আপনার মত আমিও লুকিয়ে লুকিয়ে সাইকেল চালানো শিখতে যেতাম। তবে আমরা সবাই মিলে মাটির রাস্তায় সাইকেল চালাতে যেতাম তখন আমাদের এলাকার পাশেই একটা মাটির রাস্তা ছিল।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ভাইয়া আমিও এই মাটির রাস্তা থেকেই সাইকেল চালানো শিখেছি।

 7 months ago 

প্রতিটা মানুষের জীবনে বিভিন্ন ধরনের শৈশবের ঘটনা থাকে। যেগুলো অতীত হয়ে গিয়েছে মনে হয় আবার ফিরে যাই। সেই জগতে কতটাই সুন্দর মুহূর্ত ছিল। আপনি যেভাবে সাইকেল চালানো শিখেছেন। আসলে বেশিরভাগ মানুষের সেই সময়ের সাইকেল চালানোর স্মৃতি একই রকম হবে। বাড়ি থেকে লুকিয়ে সাইকেল নিয়ে গিয়ে চালানোর এই অভ্যাসটা আমারও ছিল। সেই অনুভূতিটাই ছিল এখন বাইক চালানোর মধ্যেও সেটা খুঁজে পাই না অনেক ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 7 months ago 

হ্যাঁ ভাইয়া এখন বাইক চালালেও কিন্তু সেই দিনের কথা কখনো ভোলা যায় না যেমনটা আমারও হয়। ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

ঠিক বলেছেন সাইকেল চালানো এতটা সহজ নয়। তবে আপনি অল্পদিনের মধ্যে সাইকেল চালানো শিখে গেলেন ২০ থেকে ২৫ দিনের মধ্যে। আপনার মত আমরাও এভাবে লুকিয়ে লুকিয়ে সাইকেল চালানো শিখেছি। আমি নিজেও সাইকেল চালাতে অনেকবার পড়ে গেছি এবং বড় বড় আঘাত পেয়েছি। তবে আসলে এই স্মৃতিগুলো মনে পড়লে অন্যরকম লাগে। যাইহোক খুব সুন্দর করে সাইকেল চালানো অনুভূতি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 7 months ago 

আমার মত আপনি এভাবে সাইকেল চালায় ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

আমরা যখন ছোট ছিলাম তখন দেখতাম অনেকে সাইকেল চালানো শিখতো। আবার অনেক মেয়েও সাইকেল চালাতে পারে। তবে সাইকেল চালানো আমার মতে এত সহজ না। যাইহোক লুকিয়ে লুকিয়ে তাহলে সাইকেল চালানো শিখেছেন। এবং সাইকেল চালানো শিখতে গিয়ে মাঝেমধ্যে উত্তম মাধ্যম খেলেন। তবে ছোটকালে আমি নিজেও দেখেছি অনেক সাইকেল চালাতে গিয়ে পড়ে আপনার মত আঘাত পেতে। যাইহোক সাইকেল চালানোর অনুভূতি আমাদের মাঝে শেয়ার করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

আসলে আপু যখন যেটাই আমার মন চলে যায় যদি আঘাতও পায় তাহলেও সেটা না করলে আমার ভালো লাগেনা। ধন্যবাদ আপু।

 7 months ago 

আপনার এই সুন্দর পোস্ট পড়ে আমারও ছোটবেলার সাইকেল শেখার কথা মনে পরে গেল৷ ছোটবেলার স্মৃতিগুলো মনে করলে অনেক ভালো লাগে। যেভাবে আপনি বাড়ি থেকে লুকিয়ে সাইকেল শিখতেন আমিও একইভাবে সাইকেল শিখেছিলাম। অনেক ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ।

 7 months ago 

আপনাকে ধন্যবাদ ভাই আপনার ছোটবেলার কথাগুলো এই পোস্ট দেখে মনে করে বলার জন্য।

 7 months ago 

মোটরসাইকেল চালাতে আপনার বেশিদিন লাগেনি কিন্তু এই সাইকেল চালানো শিখতে আমার অনেক বছর লেগে গেছে🤪🤪। অনেক কথা শুনতে হয়েছে আমার এর জন্য। যাই হোক তোমার পোস্ট পড়ে শ্রী ফিন গুলার কথা মনে পড়ে গেল।

 7 months ago 

ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61098.19
ETH 2625.94
USDT 1.00
SBD 2.63