অতিরিক্ত বৃষ্টির পানিতে মাছ ধরার প্রতিযোগিতা।। তৃতীয় পর্ব।

in আমার বাংলা ব্লগ10 months ago

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ(১৪/১০/২০২৩) রোজ: শনিবার।

আসলামু আলাইকুম আমার স্টিম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। আমি @biplob89 আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি অতিরিক্ত বৃষ্টির পানিতে মাছ ধরার প্রতিযোগিতার তৃতীয় পর্ব। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আজকের পোস্টটি শেয়ার করা যাক।

আসলে অতিরিক্ত বৃষ্টির পানিতে খালে পানি একদম পরিপূর্ণ। আর পানি যেখানেই বেশি সেখানেই মাছগুলো থাকে। আসলে আপনারা যারা ইতিপূর্বে আমার দ্বিতীয় পর্বটি পড়েছেন তারা বুঝতে পেরেছেন। যে অতিরিক্ত বৃষ্টি হওয়ার কারণে দু একটি পুকুর ভাটিয়ে গেছে যে কারণে পুকুরের মাছগুলো খালের দিকে চলে এসেছে‌। আর এরই মাঝে মাছ ধরার এক বিশাল প্রতিযোগিতা বেড়ে গিয়েছে।

IMG20231006094159.jpg

উপরের ছবিটিতে আপনারা দেখতে পাচ্ছেন একজন খেপলা জাল নিয়ে অলরেডি খালের পাশে চলে এসেছে মাছ ধরার উদ্দেশ্যে। আসলে গ্রামাঞ্চলে এই জালটিকে খেপলা জাল বলেই আমরা চিনে থাকি। আসলে এরপরে একে একে সেখানে অনেক মানুষের ভিড় হয়ে গেল এবং মাছ ধরার প্রতিযোগিতা আরো বেড়ে গেল।

IMG20231006094215.jpg

IMG20231006094216_01.jpg

IMG20231006094216.jpg

IMG20231006094217.jpg

IMG20231006094219.jpg

উপরের ছবিগুলো আপনারা দেখলে বুঝতে পারবেন আসলে ক্ষেপলা জাল কেমন করে পানিতে ফেলতে হয়। আসলেই ক্ষেপলা জাল অনেকেই ভালো করে ফেলতে পারেন না। তবে ক্ষেতলা জাল ভালোভাবে না পড়লে কখনোই সে জাল থেকে মাছ পাওয়ার আশা করা যায় না। উপরের ছবিটিতে আপনারা দেখতে পাচ্ছেন একজন খুবই সুন্দর ভাবে জাল পানিতে ফেলে দিয়েছে ।

IMG20231006094303.jpg

উপরের ছবিটিতে দেখতে পাচ্ছেন এবার জালটি খুবই সুন্দর ভাবে ধীর গতিতে তুলছেন। আসলে এমন দৃশ্য দেখলে কারই বা না ভালো লাগবে। তবে ভালো লাগার মাঝে ফোনে এমন দৃশ্য ধারণ না করলে যেন একটা অতৃপ্ত থেকে যায়। আর এমন দৃষ্টিনন্দন দৃশ্য দেখে আমি ছবি তুলতে বাধ্য হয়েছিলাম।

তবে জাল ফেলে কেমন মাছ সেখান থেকে তারা পেয়েছে । তা দেখার জন্য অবশ্যই আমার সাথেই থাকুন । অতি দ্রুত আপনাদের মাঝে পরের পর্বটি শেয়ার করব ইনশাআল্লাহ।

আজকের মতো এখানেই শেষ করছি

@biplob89

আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা।

ধন্যবাদ

Posted using SteemPro Mobile

Sort:  
 10 months ago 

অতিরিক্ত বৃষ্টির পানিতে মাছ ধরার প্রতিযোগিতার আগের দুইটি পর্ব আমি পড়েছি। আগের পর্ব দুটিতে আপনি অনেক মাছের ছবি দেখিয়েছিলেন। জাল দিয়ে এভাবে মাছ ধরা দেখতে আমারও ভীষণ ভালো লাগে। মাছ ধরার সময় দেখছি অনেক দর্শক ছিল। আজকের পর্বটি অনেক ভালো লাগলো ভাইয়া ধন্যবাদ।

 10 months ago 

জ্বী না আপু আমি এখনো কোনো পর্বতে কোন মাছের ছবি দেখায়নি। আপনার হয়তো ভুল হচ্ছে। ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্য শেয়ার করার জন্য।

 10 months ago 

এখনকার সময় ভাই বৃষ্টিতে অনেক জায়গা থেকে মাছ ভেসে আসছে এবং মাছ ধরতে তো অনেক ভালো লাগে খুব শখের একটা কাজ। সবাই মিলে একসাথে মাছ ধরতে যে কি আনন্দ লাগে বলে বুঝানো যাবেনা। মাছ ধরার জন্য ক্ষ্যাপলা টা প্রধান। আসলে ক্ষ্যাপলা টা ফেলতে সবাই পারে না।সবথেকে ভালো লাগে জাল তোমার মুহূর্তটি। অনেকগুলো মাছ দেখলে মনটা ভরে যায় খুশিতে

 10 months ago 

ধন্যবাদ ভাই আপনার গঠনমূলক মন্তব্য শেয়ার করার জন্য ভালো থাকবেন।

 10 months ago 

খুব সুন্দর শেয়ার করলেন আপনি মাছ ধরার মুহূর্ত। আসলে বর্ষাকালে মাছ ধরার অনুভূতি অন্য ধরনের। যদিও বৃষ্টির অতিরিক্ত পানিতে পুকুরের মাছ গুলো সব জায়গায় সরে গেছে। বেশ মজার করে আপনারা অতিরিক্ত বৃষ্টির পানিতে মাছ ধরার প্রতিযোগিতায় আনন্দ করতেছেন। আপনার শেয়ার করা মুহূর্তটি বিস্তারিত পড়তে পেরে অনেক ভালো লেগেছে।

 10 months ago 

ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে ফিটব্যাক দেওয়ার জন্য।

 10 months ago 

আসলেই সবাই এমন জাল ভালোভাবে ফেলতে পারে না। ছোটবেলায় অনেক মানুষকে দেখেছিলাম যারা এমন জাল ভালোভাবে ফেলতে পারতো, তাদের জালে অনেক মাছ উঠতো। কিন্তু যারা এমন জাল ভালোভাবে ফেলতে পারতো না, তাদের জালে তেমন মাছ উঠতো না। এই পর্বটি দেখেও খুব ভালো লাগলো। আশা করি পরবর্তী পর্বে দেখতে পাবো তারা কতো মাছ ধরতে পেরেছিল। আশা করি পরবর্তী পর্ব খুব শীঘ্রই শেয়ার করবেন।

 10 months ago 

হমম অবশ্যই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59575.00
ETH 2607.14
USDT 1.00
SBD 2.43