ফটোগ্ৰাফি।। বিভিন্ন রকমের কয়েকটি ফোটোগ্রাফি নিয়ে আজকের ব্লগ।

in আমার বাংলা ব্লগ2 months ago

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ (০১/০৫/২০২৪) রোজ: বুধবার।

IMG20240501174557.jpg

লোকেশন

💞 শুভ রাত্রি 💞

আসসালামু আলাইকুম আমার স্টীম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে সকাল থেকে বেশ ব্যস্ত সময় পার করছি। আমি @biplob89 প্রতিদিনের ন্যায় আজকে ও আপনাদের মাঝে আরো নতুন একটি পোস্ট শেয়ার করতে যাচ্ছি ফটোগ্ৰাফি।। বিভিন্ন রকমের কয়েকটি ফোটোগ্রাফি নিয়ে আজকের ব্লগ।। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আজকের পোস্টটি শেয়ার করা যাক।

IMG20240501174308.jpg

উপরে আপনারা যে ফলের ছবিটি দেখতে পাচ্ছেন ফল আমাদের সকলেরই চেনা একটি ফল। এখন হচ্ছে কাঁঠালের মৌসুম। আমাদের জাতীয় ফল হচ্ছে কাঁঠাল। এটা আমরা সবাই জানি। জাতীয় ফল কাঁঠাল শুধু দেখতে যাবো আর সেখান থেকে ফটোগ্রাফি করবো না তা তো হয় না। এ ফলগুলো যখন কাঁচা রান্না করা হয় তখন বেশ সুন্দর একটি তরকারি হয়। কাঁঠালের এঁচোড় আপনারা অনেকেই খেয়েছেন এই এঁচোড় খেতে খুবই ভালো লাগে। আবার এই কাঁঠাল যখন পেকে যায় তখন ও খেতে খুবই ভালো লাগে বিশেষ করে পান্তা ভাতের সাথে কাঁঠালের সার দিয়ে খেতে খুবই ভালো লাগে। পান্তা ভাতের সাথে পাকা কাঁঠাল সেই মজা। এই তো আর কয়েক মাসের মধ্যেই তা খাওয়া যাবে।

IMG20240426154928.jpg

এবার আপনারা ওপরে লক্ষ্য করলে দেখতে পাবেন একটা ফুলের ছবি।এই ফুল আপনাদের কাছে একটু অচেনা মনে হতে পারে। এই ফুলটি হচ্ছে জার্মানির ফুল। আবার অনেকেই এটাকে পানার ফুল বলে থাকে। আজকে বিকেলের মুহূর্তে খালের পাশ দিয়ে যাচ্ছিলাম এমন সময় উপরের এই ফুলটি খালের মধ্যে দেখতে পাই। তারপরে ফুলটি সংগ্রহ করে একটা ছবি আমার ফোনে ধারণ করি যেটা আপনারা দেখতে পাচ্ছেন।

IMG20240501174557.jpg

এবার আপনারা উপরে যে ছবিটি দেখতে পাচ্ছেন এটি আপনাদের সকলের চেনা। উপরের ছবিটিতে আপনারা দেখতে পাচ্ছেন কলা গাছটিতে এক ক্যান কলা ধরেছি। কলা খেতে যেমন ভালো লাগে তেমন করার ফটোগ্রাফি করতে ও ভালো লাগে। আজ বিকেলে যখন পুকুর পাড়ে যায় তখন এই কলাসহ গাছটি দেখতে পেয়ে ভালো লাগলো তাই ফটোগ্রাফিটি আমি আমার ফোনে সংগ্রহ করি।

IMG20230904144410.jpg

এবার আপনার উপরে যে ছবিটি দেখতে পাচ্ছেন এটি হচ্ছে তাদের আটির একটি ফটোগ্রাফি। তাল কাঁচা খেতে যেমন ভালো লাগে ঠিক তেমনি তাল যখন পেকে যায় তখন এই আটিগুলো দিয়ে বিভিন্ন ধরনের কিছু তৈরি করলে খেতে খুবই ভালো লাগে।

G16RSGqTkWTOoCScmChLFECkLBA.jpg

এবার আপনার ওপরে যে ছবিটি দেখতে পাচ্ছেন এটি আপনাদের সকলের ইচ্ছে না একটি ফটোগ্রাফি। এটি হচ্ছে একটি প্রজাপতির ফটোগ্রাফি। আসলে এমন ফটোগ্রাফি তোলার তেমন একটা সুযোগ হয় না । হঠাৎ দেখে প্রজাপতিটি এসে একটি স্থানে বসে এমন সময় আমি এই ছবিটি আমার ফোনে ধারণ করে নি। প্রজাপতি ঠিক কালার সাদাকালো হওয়ায় দেখতে আরো বেশি সুন্দর লাগছে তাই ছবি তুলতে বেশি আগ্রহী হয়।

IMG20240501173551.jpg

এবার আপনার ওপরে যে ছবিটি দেখতে পাচ্ছেন এটি হচ্ছে একটি সবজি ফটোগ্রাফি। এই সবজিটির নাম হচ্ছে লাউ। লাউ খেতে খুবই সুস্বাদু। বিশেষ করে লাউ যদি মাছ দিয়ে রান্না করা হয় তাহলে খেতে আরো বেশি ভালো লাগে।

IMG20230812174133.jpg

এবার আপনারা উপরে যে ছবিটি দেখতে পাচ্ছেন এটি দেখে হয়তো অনেকেই মনে করছেন যে আমাদের এই দিকে বৃষ্টি হয়েছে। না আমাদের এইদিকে বৃষ্টি হয়নি। তবে উপরের এই ফটোগ্রাফিটি অনেক আগে যখন বৃষ্টি হয়েছিল তখন এই ফটোগ্রাফিটি আমি আমার ফোনে ধারণ করি। উপরের ছবিটিতে আপনারা দেখতে পাচ্ছেন দুইজন ব্যাক্তি ছাতা মাথায় দিয়ে বৃষ্টির সময় পথ দিয়ে যাচ্ছিল এমন সময় এই ছবিটি আমি আমার ফোনে ধারণ করি।

উপরের প্রতিটি ছবিই আমার ফোন থেকে তোলা হয়েছে।

মোবাইল ফোন সম্পর্কিত কিছু তথ্য:-

নাম : OPPO A15
মডেল : CPH2185
RAM : 3.00 GB
ROM : 32.0 GB
ক্যামেরা Front :5MP
ক্যামেরা Rear :13MP+2MP+2MP
অ্যান্ড্রয়েড ভার্সন : 10

আজকের মতো এখানেই শেষ করছি

@biplob89

আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট এর মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে রইলো প্রাণঢালা শুভেচ্ছা।

💝 আল্লাহ হাফেজ 💝

Posted using SteemPro Mobile

Sort:  
 2 months ago 

আমাদের এই দিকে এই ফুলটাকে কস্তরি ফুল বলা হয় এটা যে জার্মানির ফুল তা জানতাম না।বৃষ্টির ছবি দেখে ভালো লাগছে।ধন্যবাদ

 2 months ago 

ধন্যবাদ আপু।

 2 months ago 

প্রজাপতির ফটোগ্রাফি করার সুযোগ সত্যি অনেক কম হয়। প্রজাপতিটি দেখতে খুবই সুন্দর লাগছে। পানার ফুল আমার খুবই পছন্দের। দারুন সব ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 months ago 

পোকামাকড়ের ফটোগ্রাফি করা বেশ কঠিন। আর সেই কঠিন কাজটি আপনি বেশ সুন্দরভাবে করেছেন। কি সুন্দর প্রজাপতির ফটোগ্রাফি করেছেন। আপনার প্রজাপতির ফটোগ্রাফটি আমার কাছে বেশ ভালো লাগেছে। ধন্যবাদ সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 months ago 

প্রজাপতির ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ আপু।

 2 months ago 

সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করলেন আপনি দেখতে বেশ ভালো লেগেছে। বিশেষ করে আপনার শেয়ার করা গ্রাম বাংলার দৃশ্যের ফটোগ্রাফি গুলো আমার দেখতে বেশ ভালো লেগেছে। প্রতিটি দৃশ্য গ্রামের মধ্যে অনেক বেশি লক্ষ্য করা যায়। অনেক ভালো লেগেছে ভাইয়া আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 2 months ago 

অনেক সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। আপনার বিভিন্ন পর্যায়ের এই ফটো গুলো দেখে আমার অনেক ভালো লেগেছে ভাইয়া। যেখানে তালের আঁটি কাঁঠাল প্রজাপতি সহ অনেক কিছু এ পোস্ট এর মাঝে দেখানোর চেষ্টা করেছেন।

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 60681.54
ETH 3358.73
USDT 1.00
SBD 2.49