জেনারেল রাইটিং।। পরিক্ষার হলে আমার সাথে ঘটে যাওয়া এক অবাক ঘটনা।।

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন? আমি @biplob89 বাংলাদেশ থেকে বলছি আজ(১১/০৯/২০২৩) রোজ: সোমবার।

pexels-andy-barbour-6684288.jpg

ছবিটিএখান থেকে নেওয়া হয়েছে

আসসালামু আলাইকুম আমার স্টিম বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। আমি @biplob89 আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি পরিক্ষার হলে আমার সাথে ঘটে যাওয়া এক অবাক ঘটনা। আজকে সকাল থেকে বেশ ব্যস্ত সময় পার করছি। সকালে ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে বই নিয়ে পড়তে বসি। তারপর গোসল করে নাস্তা করি। নাস্তা শেষ করে কলেজে পরিক্ষা দেওয়ার উদ্দেশ্যে রওনা দিই । আমার আজকে এক্সাম ছিল তাই সকাল আটটার দিকে বাসা থেকে বের হয়। তারপরে রোডে গাড়ির অপেক্ষায়।গাড়িতো আর আসে না কিন্তু এদিকে সময় তো তারগতিতে চলেয় যাচ্ছে। এভাবে দশ মিনিট গাড়ির অপেক্ষায় ছিলাম ততোক্ষণে তো আমার মধ্যে এক তাড়াহুড়ো কাজ করছিল। তারপরে দেখি কিছুক্ষণ পরে একটা অটো গাড়ি এলো। এরপর অটো গাড়িতে উঠে আমি গাংনীতে রওনা দিই।গাংনীতে প্রায় আটটা পাচ-চল্লিশ এর দিকে পৌঁছে যায়। তারপর কলেজে প্রবেশ করি। তারপর বন্ধুদের সাথে দুই একটি কথা বলে পরিক্ষার হলে প্রবেশ করি। পরীক্ষার হলে প্রবেশ করার কিছুক্ষণ পরেই আমাদের খাতা দিয়ে দিলো।এর পরে পরীক্ষা শেষ করে বাজারে একটু ঘুরাঘুরি করি। তারপর বাড়ির দিকে রওনা দিই। বাড়িতে আসতে আসতে যোহরের আযান দিয়ে দিয়েছিল তাই এসে নামাজ শেষ করে দুপুরের খাবার খাই। তারপরে একটু রেস্ট নি এবার বিকেল হতে ভাবলাম একটা পোস্ট শেয়ার করা যাক। তাহলে চলুন এবার আমি আমার মূল কথাই চলে যায়।

আজকে পরিক্ষার হলে মার সাথে ঘটে গেল এক ঘটনা। আজকে পরীক্ষার হলেই আমার সাথে যে ঘটনাটি ঘটেছিল পূর্বে এমন ঘটনা আমার সাথে কখনোই ঘটেনি। এখন কলেজে আমাদের ইয়ার ফাইনাল পরীক্ষা চলছে। আমাদের রুমে আমরা ১২০শিক্ষার্থী আমরা পরিক্ষা দিচ্ছি। ঠিক ৯ টার পাঁচ মিনিট আগে খাতা দিয়েছিল। আর ঠিক ৯টায় আমাদের প্রশ্ন দিয়েছিল। আমাদের রুমে আজকে চারটা স্যার ডিউটি দিয়েছিল। আজকে (১১/০৯/২০২৩) আমাদের বাংলা প্রথম পত্রের পরিক্ষা হলো। পরিক্ষার প্রশ্ন পেয়ে আমি তো সেই খুশি।আর এই খুশির কারণ ছিল কমন আসার কারণে। পরিক্ষার প্রশ্ন কমন পাওয়ায় আমার মধ্যে একটা ভালো লাগা কাজ করলো। এরপরে আমি আমার মতো করে খুবই সুন্দর করে লিখছিলাম। আজকে আমাদের রুমে একটা স্যার পড়েছিল তিনি আমার উপরে খুবিই কড়া নজর দিয়েছিল।

pexels-andy-barbour-6684337.jpg

ছবিটিএখান থেকে নেওয়া হয়েছে

স্যারের এই কড়া নজরে আজ আমাকে কেউ খুব বেশি একটা যালাতন করতে পারেনি। স্যার হলে থাকার অনেক সময়টাই তিনি আমার বেঞ্চের সামনে দাঁড়িয়ে আমার লেখা গুলো দেখছিল। তবে স্যারের আমাকে বলছিল তুমি যেভাবে লেখছো সেটা ঠিক আছে তবে আর একটু ফাকা করে লিখো। কিন্তু আমার ফাকা দিয়ে লেখার অভ্যাস নেই । এরপরে এভাবে রিটেন সাইটের সবগুলো উত্তর আমি খুব সুন্দর ভাবে লিখলাম। এরপরে টিক দেবার পালা। স্যার এবং ম্যাম রা বললো তোমরা যারা লুজ শীট নিয়েছো তোমরা খাতাগুলো রেডি করো অতিরিক্ত লুজশীট গুলো মূলখাতার সাথে এ্যাড করতে হবে। আজকে আমি দুইটা লুজশীট নিয়েছিলাম । তারপরে অতিরিক্ত লুজশীট গুলো মূলখাতার সাথে এ্যাড করে নিলাম। এভাবে মুলখাতার সাথে লুজশীট গুলো এ্যাড করে খাতা যখন সবার রেডি হয়ে গেল তখন আমাদের টিকের প্রশ্ন দিয়ে দিল। টিক আমি পাওয়ার পরে ১০ মিনিটে আমি ৩০টা টিকের মধ্যে ১৯টিকের সঠিক উত্তর করি। এরপরে ১৫ মিনিটের দিকে পিছন থেকে আমার একটা বন্ধু আমাকে ডাক দিলো তারপর আমি পিছনে তাকাতেই স্যার দেখে ফেললো। এরপরে আমার খাতাটি আমার কাছ থেকে কেড়ে নিলো আমি তো তারপরে খুবই হতাশ হয়ে গিয়েছিলাম। আর আমার খাতা যখন কেড়ে নেয় তখন হলের সবাই নিসচুপে খালি দেখছে কেউ কোনো কথা বলছে না। খাতা কেড়ে নেওয়ায় নিমিষেই আমার চোখে জল চলে আসলো। আমি তো আর নিজেকে সামলাতে পারছি না। পরে স্যারকে আমি অনেক বার রিকুয়েস্ট করলাম কিন্তু স্যার আমার কোনো কথাই আর শুনলো না।এর কিছুক্ষণ পরেই আরো দুজনের খাতা স্যার কেড়ে নিলো। ৩০ টা টিকের জন্য আমাদের সময় দিয়েছিল ২৫ মিনিট। এভাবে ১৫ মিনিটের মাথায় আমার খাতা কেড়ে নিয়েছে তারপরে আমি খালি বারবার ঘড়ির দিকে তাকাই আর স্যারের কাছে খাতা নেওয়ার জন্য বিনীত ভাবে অনুরোধ করি। এভাবে টিকের আর পাঁচ মিনিট সময় আছে দেখে আমি খুবই নিশ্চুপ হয়ে গেলাম এবং বাকি টিক গুলো টিকের প্রশ্নে উত্তর দাগায়। কারণ আমার বিশ্বাস ছিল স্যার আমার অনুরোধ অবশ্যই শুনবেন। কারণ আমার তো দোষ ছিল না। যাইহোক টিক জমা নেওয়ার পাঁচ মিনিট আগে আবার আমার খাতা স্যার আমাকে দিয়ে দিলো। তবে যে পাঁচ মিনিট আমার খাতাটি স্যার দিয়েছিল না ততোক্ষণে আমি বুদ্ধি করে বাকী টিকগুলোর উত্তর করে নিয়েছিলাম। টিক নেওয়ার পাঁচ মিনিট আগে খাতাটি পেয়ে আমি বাকি টিকগুলোর সঠিক উত্তর খুব দ্রুত করতে পেরেছিলাম।

কথায় আছে শেষ ভালো যার সব ভালো।

তবে সবকিছুর জন্যই আলহামদুলিল্লাহ।

@biplob89

আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে। সকলের মতামত অবশ্যই নিচে কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা।

ধন্যবাদ

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

অজানা জিনিস জানতে এবং অচেনা জায়গা দেখতে আমি বেশ পছন্দ করে থাকি। ঠিক তেমনি অনেকের জানাশোনা অনেক কাহিনী থেকে থাকে যা আমাদের মাঝে শেয়ার করে থাকে,ঠিক তেমনি আজকে তোমার পরীক্ষা বিষয়ে একটি ঘটনা আমি জানতে পারলাম খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছ এই পোষ্টের মধ্যে। পরীক্ষার এই বিষয়টা আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 last year 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 last year 

ভাই, "শেষ ভালো যার সব ভালো তার" আপনার পরীক্ষার ক্ষেত্রেও তাই প্রমাণ হয়ে গেল। আপনার পোস্ট পড়তে পড়তে যখন শেষে এসে জানতে পারলাম আপনি বাকি টিক গুলোর সঠিক উত্তর দিতে পেরেছেন তখন যেন আমিও স্বস্তির নিঃশ্বাস ফেলতে পেরেছিলাম। আসলে এমন অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটলে নিজেকে সামলানো বড় মুশকিল হয়ে পড়ে। যাক ভালই ভালই পরীক্ষা শেষ করতে পেরেছেন জেনে খুব ভালো লাগলো।

 last year 

ভাইয়া পোস্টটি সম্পূর্ণ পড়ে গঠনমূলক কথা শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

আসলে পরীক্ষার হলে এমন অনাকাঙ্খিত ঘটনা ঘটলে পরীক্ষার হলে পরীক্ষা দেওয়া সত্যিই বেশ মুশকিল হয়ে পড়ে। যাই হোক আপনি ভালোভাবে পরীক্ষা দিতে পেরেছেন জেনে ভালো লাগলো। পোস্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই।

 last year 

আসলে বন্ধু সেদিন আমরা সবাই বেশ কষ্টের মধ্যে পরীক্ষা দিয়েছিলাম। আসলে দুইজন স্যার ম্যাডাম বেশ কড়া ভাবে আমাদের পরীক্ষার গার্ড দিয়েছিল। সব থেকে বেশি বিপাকে পড়েছিলাম যখন টিক দিয়েছিল তখন। শেষ পর্যন্ত আমরা সবাই ভালোভাবে পরীক্ষা দিয়ে বের হতে পেরেছিলাম এটাই বড় পাওয়া ছিল। অবশেষে পরীক্ষার খাতা হাতে পেয়ে আবারো টিকগুলো ভরাট করেছিলাম। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ বন্ধু। ঘটনাটি আমার পোস্ট দেখে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 58951.49
ETH 2505.59
USDT 1.00
SBD 2.48