🥦শীতের ফুল কপি দিয়ে শুটকি মাছের সবজি রেসিপি🥦 //১০-নাম্বারপ্রতিযোগিতা //১০% shy-fox লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো, বন্ধুরা


আসসালামু আলাইকুম☀️

আমি @𝕓𝕚𝕡𝕝𝕠𝕓25 বাংলাদেশ থেকে🇧🇩




নিশ্চয়ই আপনারা অনেক ভালো আছেন। আমি ও অনেক ভালো আছি।আজকে আমার বাংলার সকল সদস্যবৃন্দকে ধন্যবাদ জানিয়ে আজকের পোস্ট টি আমি শুরু করতে যাচ্ছি। আজকে আমি ফুলকপি ও শুটকি মাছ এর সবজি তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করবো।
🥬🥬আমার বাংলা ব্লগ কর্তৃক আয়োজিত ১০- নাম্বার প্রতিযোগিতা শীতের সবজির রেসিপি।🥬🥬

☀️ তা হলে বন্ধুরা চলুন শুরুকরা যাক। ☀️


🥦 শীতের ফুলকপি ও শুটকি মাছ সবজির রেসিপি 🥦

IMG_20211209_094720.jpg



🥦🥬ধাপ:-১ 🥦🥬


IMG_20211209_074417.jpg


এখানে আমি প্রথমে ফুলকপি কে ভালোভাবে কেটে নিয়েছি।



🥦🥬ধাপ:-২ 🥦🥬


IMG_20211209_075055.jpg


আলু কে ভালোভাবে কেটে নিলাম তারপরে।



🥦🥬ধাপ:-৩ 🥦🥬


IMG_20211209_075507.jpg


এবার সুন্দরভাবে টমেটোকে কেটে নিয়েছি।



🥦🥬ধাপ:৪🥦🥬


IMG_20211209_074816.jpg


গাজর গুলোকে বেশ ভালোভাবে কেটে নিলাম।



🥦🥬ধাপ:-৫ 🥦🥬


IMG_20211209_074337.jpg


এবার আমি শসা কেও কেটে নিয়েছি।



🥦🥬ধাপ:-৬ 🥦🥬


IMG_20211209_075514.jpg

IMG_20211209_075649.jpg


তারপরে আমি ধনেপাতা কে কুচি কুচি করে কেটে নিয়েছি।



🥦🥬ধাপ:-৭ 🥦🥬


IMG_20211209_081127.jpg


তারপরে বেগুন ও আমি কেটে নিলাম।



🥦🥬ধাপ:-৮🥦🥬


IMG_20211209_075906.jpg


এবারে আমি কিছুটা শুটকি নিয়েছি কিন্তু আপনারা এখানে চাইলে অন্য শুটকি নিতে পারেন।



🥦🥬ধাপ:-৯ 🥦🥬


IMG_20211209_080547.jpg


এবারে কাঁচামরিচ পেঁয়াজ রসুন ও কিছু পরিমাণে আদা নিয়েছি।



🥦🥬ধাপ:-১০ 🥦🥬


IMG_20211209_081622.jpg


এখানে মরিচ বেটে নিয়েছি।



🥦🥬ধাপ:-১১ 🥦🥬


IMG_20211209_081931.jpg


এবার একটি পাতিলে করে ফুলকপি শসা আলু গাজর চুলায় বসিয়ে দিলাম।



🥦🥬ধাপ:-১২🥦🥬


IMG_20211209_082031.jpg


এবার সকল মসলা দিয়ে দিলাম।



🥦🥬ধাপ:-১৩ 🥦🥬


IMG_20211209_082529.jpg


এবার সোয়াবিন তেল দিলাম।



🥦🥬ধাপ:-১৪ 🥦🥬


IMG_20211209_083206.jpg

IMG_20211209_083150.jpg


অল্প কিছুক্ষণ পর এবার বেগুন টমেটো শুটকি ও ধনেপাতা দিয়ে দিলাম।


🥦🥬ধাপ:-১৫ 🥦🥬


IMG_20211209_083943.jpg


কিছুক্ষণ পর এরকম হয়েছে।


🥦🥬ধাপ:-১৬ 🥦🥬


IMG_20211209_094837.jpg

IMG_20211209_100923.jpg


সবশেষে আমার এই শীতকালীন ফুলকপি ও শুটকি মাছের সবজি রেসিপি তৈরি হয়ে গেল।






🥦🐟ফুলকপি ওশুটকি মাছ সবজির উপকরণ 🥦🐟


উপাদানপরিমাণ
ফুলকপি১-টি
তেল১৫০ মিলি
পেঁয়াজ১২৫ গ্রাম
রসুন১ টা
মরিচনিজেদের স্বাদমতো
লবনতিন চামচ
হলুদদুই চামচ
টমেটো৩ টি
গাজরদুই ২টি
শসা৩টি




তো আমার বাংলা ব্লগের বন্ধুরা এই ছিল আজকে ফুলকপি ও শুটকি মাছের সবজি তৈরি তারপর এখানেই শেষ করছি।


আপনারাও চাইলে এরকম রেসিপি তৈরি করে দেখতে পারেন। আর আমার এই রেসিপিটি আপনাদের সবার কেমন লাগলো অবশ্যই জানাবেন

💐আশা করি সবার ভালো লাগবে।ভালো থাকবেন সুস্থ্যথাকবেন।💐



শুভেচ্ছান্তে,
@biplob25

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgnKNWeDfUiokNKKNV.gif


Sort:  
 3 years ago 

শীতের ফুলকপি দিয়ে শুটকি মাছের সবজি রেসিপি আপনি দারুন ভাবে রান্না করেছেন ভাইয়া। প্রয়োজনীয় উপকরণগুলো সঠিক ভাবে দিয়েছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনারা রান্নার ধরন খুবই ভালো। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

ভাই আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

ফুলকপি হলো শীতকালীন সবজি গুলোর মধ্যে অন্যতম একটি সবজি। প্রতিযোগিতার অংশবিশেষ হিসেবে আপনি ফুলকপি বেছে নিয়েছেন এটি সত্যি অনেক চমৎকার।

ফুলকপি এবং শুটকি মাছের কম্বিনেশনে তৈরি করেছেন অসাধারণ প্রতিযোগিতার রেসিপি। সাথে অসাধারণ রাইটিং এবং অসাধারণ ফটোগ্রাফি সংযোজন।

প্রতিযোগিতায় সর্বোচ্চ স্থান অধিকার করূন সেই কামনা করি

 3 years ago 

আমার রেসিপিটি আপনি সময় দিয়ে দেখেছেন সেজন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 3 years ago 

জি ভাই পুরো ব্লগ টি ঘুরে দেখার চেষ্টা করেছি। খুবই চমৎকার ছিল। তাই সুন্দর মন্তব্য না করে থাকতে পারলাম না।

অনেক অনেক ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আলহামদুলিল্লাহ আপনি নিয়ম টা ফলো করেই কন্টেস্টে পার্টিসিপ্যান্ট করেছেন


|খুব খারাপ লাগছে যে আমি ব্যাক্তি গত কাজের জন্য অংশগ্রহণ করতে পারি নাই|


আপনি খুব সুন্দর ভাবে আপনার শীতের রেসিপিটা শেয়ার করেছেন। অনেকেই আছে শুটকি টা খায় না। আবার অনেকের খুব পছন্দ। যাদের শুটকি পছন্দ তাদের জন্য এই রেসিপিটা খুব উপকারি হবে

 3 years ago 

আপনার মূল্যবান সময় দিয়ে আমার পোস্ট টি দেখার জন্য ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আর আপনি আপনার ব্যক্তিগত কাজের জন্য পোস্ট করতে পারেননি এটি স্বাভাবিক পরবর্তী প্রতিযোগিতায় অবশ্যই যেন আপনি পার্টিসিপেট করতে পারেন এই কামনাই করি ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

শীতে ফুলকপি দিয়ে খুব সুন্দর একটি সবজি রেসিপি করেছেন তবে আমি জানতাম না সত্যি দিয়ে ফুলকপি খাওয়া যায়। আপনি অনেক সুন্দর করে তাতে তাতে আপনার প্রতি তৈরীর উপকরণ গুলো দিয়েছে। এবং আমাদের সাথে শেয়ার করেছেন। যাই হোক আমাদের সাথে এত সুন্দর একটা রেসিপি ভাগাভাগি করে নেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ এরকম মন্তব্য করার জন্য।

 3 years ago 

ফুলকপি দিয়ে শুটকি মাছের রেসিপি খুবই সুন্দর হয়েছে। দেখে খুব খেতে ইচ্ছা করছে। আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করলেন। আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 3 years ago 

ফুলকপি দিয়ে সবজি রেসিপি খেতে খুবই মজা। আপনি খুবই সুন্দরভাবে রেসিপি তৈরি করেছেন এই রেসিপিটা দেখে আমার খুব খেতে ইচ্ছা করছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনি দারুন একটি রেসিপি তৈরি করেছেন ভাইয়া। শুটকি মাছ আমার খুবই প্রিয়। তবে ফুলকপি দিয়ে শুটকি মাছ আমি কখনো খাইনি। নতুন একটি রেসিপি শিখলাম আজকে। মনে হচ্ছে খেতে ভালো হয়েছে। আমি অবশ্যই এই রেসিপিটি তৈরি করব একদিন। ধন্যবাদ আপনাকে দারুন রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

ভাইয়া আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago (edited)

আপনার পোষ্টের উপস্থাপনাটা আমার কাছে খুবই ভালো লেগেছে। আর একটা জিনিস ভালো লেগেছে সেটা হচ্ছে আপনি আপনার রেসিপি।কে গার্নিশ করেছেন আমাদের কমিউনিটিতে অনেকেই রেসিপি পোস্ট করে খুব সাধারণভাবে। কিন্তু আপনি আপনার রেসিপিটা সুন্দর করে উপস্থাপন করার চেষ্টা করেছেন। যেটা আমার কাছে ভালো লেগেছে। আপনি যে মাছটি ব্যবহার করেছেন রান্নায় সেই মাছের নাম কি? একটি বানান ভুল হয়েছে আপনার "সোয়াবিন" সঠিক বানান হবে সয়াবিন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ভুলটি ভালো ভাবে ধরিয়ে দেওয়ায় দাদা আপনাকেও অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58068.07
ETH 3133.85
USDT 1.00
SBD 2.44