টিউটোরিয়াল ~ "কিভাবে USDT থেকে USD তে রুপান্তর করে Perfect Money Wallet এ সেন্ড করবেন"

in আমার বাংলা ব্লগ4 months ago

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম আমার একটি পোস্ট। খুবই ভিন্ন ধরনের এই পোস্ট। আমি আশা করি সকলে এই পোস্ট মনোযোগ দিয়ে পড়ে আপনার সুন্দর মন্তব্য শেয়ার করবেন।


আজকে আমি আপনাদের মাঝে একটা ভিন্ন ধরনের পোস্ট নিয়ে চলে আসলাম৷ আজকে আমি একটি টিউটোরিয়াল পোস্ট শেয়ার করব৷ আশা করি এই পোস্টটি হয়তো অনেকেই পূর্ববর্তী সময়ে অন্য কারো কাভহ থেকে দেখেছেন৷ আমি যখন এই পোস্টটি তৈরি করছিলাম তখন অনেক ভালো লাগছিল ৷ যখন আমি এটি তৈরি করার চেষ্টা করলাম তখন অনেক কিছুই দেখতে পেলাম৷ আশা করি এই কমিউনিটির মধ্যে যারা নতুন রয়েছেন তারা হয়তো এরকম কোন কিছুই দেখেননি ও সম্পাদনা করেননি৷ তাই আমি সকলের জন্য এরকম একটি টিউটোরিয়াল পোস্ট নিয়ে চলে আসলাম৷ আজকের এই টিউটোরিয়াল পোস্টটি হলো ~ কিভাবে USDT থেকে USD তে রুপান্তর করে Perfect Money Wallet এ সেন্ড করবেন

ধাপ-০১

Screenshot_20240315_144503_Binance.jpg

প্রথমে আমরা আমাদের [Binance] এ প্রবেশ করব এবং সেখানে আমরা অনেক কিছুই দেখতে পারবো৷ আমার এখানে আমি মার্কেটে প্রবেশ করেছি তাই মার্কেট দেখা যাচ্ছে৷ সেখানে আমার পছন্দের কয়েনগুলো আমি সিলেক্ট করে রেখেছি৷ তাই আমি এগুলো দেখতে পাচ্ছি৷ আপনাদের যে কয়েন পছন্দ তা আপনারা ফেভারিট এ সেট করে রেখে দিতে পারেন৷ সকল কয়েনের দামের আপ-ডাউন দেখে নিতে পারেন৷

ধাপ-০২

Screenshot_20240315_144511_Binance.jpg

এরপর একেবারে ডান দিকে যে ওয়ালেট [Wallet] নামে অপশন রয়েছে আমরা সেখানে টাচ করব। সেখানে টাচ করলে আমরা আরো নতুন একটি বিষয় দেখতে পারবো৷ সেখান থেকেই আমাদের কাজ শুরু করতে হবে৷

ধাপ-০৩

Screenshot_20240315_144621_Binance.jpg

এরপর আমরা সেখান থেকে ট্রান্সফার [Transfer] এ ক্লিক করব। [Transfer] এ ক্লিক করার পর আমাদের যে [USDT] রয়েছে সেটিকে আমরা স্পট [Spot] থেকে ফান্ডিং [Funding] এ ট্রান্সফার [Transfer] করবো। তার জন্য আমরা যত [USDT] ট্রান্সফার Transfer করতে চাই তত এখানে লিখে দিব৷ এরপর ট্রান্সফারে Transfer এ ক্লিক করব৷

ধাপ-০৪

Screenshot_20240315_144625_Binance.jpg

ট্রান্সফার Transfer এ ক্লিক করার পরে আমাদেরকে একটি কনফারমেশনের জন্য ম্যানু আসবে। সেখানে আমরা ওকে ক্লিক করে দিলে আমাদের স্পট [Spot] থেকে ফান্ডিং [Funding] এ চলে যাবে৷

ধাপ-০৫

Screenshot_20240315_144635_Binance.jpg

এরপর আমরা পি টু পি [P2P] নামে যে অপশনটি প্রথমে দেখতে পারব সেখানে একটি ক্লিক করব। সেখানে ক্লিক করার পরে এখানে অনেক কিছু আসবে৷

ধাপ-০৬

Screenshot_20240315_144644_Binance.jpg

এরপর আমরা সেল [Sell] নামে যে অপশনটি রয়েছে সেখানে ক্লিক করব। সেখান থেকে আমরা যাকে পছন্দ হবে তাকে আমরা আমাদের এই ইউএসডিটি [USDT] সেল করে দিতে পারব৷

ধাপ-০৭

Screenshot_20240315_145104_Binance.jpg

সেল [Sell]অপশনে ক্লিক করার পরে আমরা যাকে সেল [Sell] এবং যত সেল [Sell] করতে চাই তা সেখানে লিখে দিব৷ এখানে অনেকেরই অনেক ধরনের লিমিট রয়েছে৷ সেই অনুযায়ী আমরা বাছাই করে সেটি লিখে দেবো৷ সে অনুযায়ী আমরা সেল [Sell] করে দিতে পারব৷ এখানে একটি পেমেন্টের [Payment] এর অপশন দিয়ে দিতে হবে৷ যাতে করে আমাদের এই ইউএসডিটি [USDT] কোথায় গিয়ে জমা হয়৷ তাই আমি আমার যে পারফেক্ট মানি [Perfect Money] একাউন্ট রয়েছে সেটি এড করে দিলাম এবং সেল অপশনে ক্লিক করলাম৷

ধাপ-০৯

Screenshot_20240315_145121_Binance.jpg

এরপরে সেল [Sell] অপশনে ক্লিক করার পরে একটি মেনু আসবে৷ সেখান থেকে আমাদেরকে কনফার্ম করতে হবে৷ কনফার্ম করার জন্য যে মেসেজ এর অপশনটি রয়েছে সেখানে ক্লিক করতে হবে৷

ধাপ-০৯

Screenshot_20240315_145132_Binance.jpg

সেই মেসেজ অপশনে ক্লিক করার পরে তিনি আমাদের যে পারফেক্ট মানি [Perfect Money] একাউন্ট নাম্বার রয়েছে সেটি চাইবেন৷ সেটি দিয়ে দেওয়ার পরে তিনি আমাদের পারফেক্ট মানি [Perfect Money] একাউন্ট ইউএসডিটি [USDT] পাঠিয়ে দিবেন৷ একইসাথে Binance এই বিষয়টিও জানিয়ে দিবে যে আমরা যাতে করে চেক করা ছাড়া অর্ডার কনফার্ম না করি৷ তা না হলে আমাদের এই [USDT] হারিয়ে যেতে পারে৷

ধাপ-১০

Screenshot_20240315_145514_Chrome.jpg

এরপর আমরা আমাদের পারফেক্ট মানি [Perfect Money] একাউন্টে প্রবেশ করব এবং সেখানে লগইন করে নিব৷ লগইন করার জন্য আমাদের পাসওয়ার্ড এবং আইডি নাম্বার দিতে হবে৷

ধাপ-১১

Screenshot_20240315_145652_Chrome.jpg

যখন আমরা লগইন করে এর ভিতরে প্রবেশ করবো তখন এখানে আমরা যে ইউএসডিটি [USDT] এখানে পাঠানোর চেষ্টা করেছিলাম সেটি এখানে চলে এসেছে৷ আমার এখানে আগেও ইউএসডি [USD] ছিল। তার কারণে এখানে সবগুলো এমাউন্টই দেখা যাচ্ছে৷ এরপর আমাদেরকে আবারও Binance এ ফিরে যেতে হবে৷

ধাপ-১২

Screenshot_20240315_145705_Binance.jpg

Binance এ আসার পরে এখানে নিচের দিকে যে পেমেন্ট অপশন রয়েছে সেখানে ক্লিক করে দেওয়ার পরে আমরা যে ফান্ড নিয়ে আমাদের ইউএসডিটি [USDT] ট্রান্সফার করেছিলাম সেটি চলে যাবে৷ এভাবে ইউএসডিটি [USDT] সেল হয়ে ইউএসডি [USD] তে ক্রয় হয়ে যাবে। এটি

আশা করি আপনাদের এই বিষয়টা অনেক উপকারে আসবে৷ আমিও যখন এটি প্রথম করি, প্রথমবারেই একটি অভিজ্ঞতা অর্জন করি৷ আমি অনেক সময় দিয়েছিলাম এটি করতে৷ তাই আজকের একটি টিউটোরিয়াল পোস্ট নিয়ে আমি আপনাদের মাঝে চলে আসলাম৷

আশাকরি আপনাদের সবার আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো থাকবেন নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। দেখা হবে নতুন একটি পোস্ট।

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

20240306_081102.jpg

আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত।

images (2).png

Posted using SteemPro Mobile

Sort:  
 4 months ago 

USDT থেকে USD তে রুপান্তর করে Perfect Money Wallet এ সেন্ড করার উপায় খুব সুন্দর ভাবে সবার উদ্দেশ্যে শেয়ার করেছ। ধাপগুলো এবং বর্ণনাগুলো খুবই ইজি ছিল, যে কেউ দেখে দেখে এই কাজটা পুনরায় করতে পারবে। ধন্যবাদ শিক্ষনীয় একটি টিউটোরিয়াল পোস্ট সবার উদ্দেশ্যে শেয়ার করার জন্য। ভালো থেকো সর্বদায় এই কামনা করি।

 4 months ago 

অনেক ধন্যবাদ অনুপ্রেরণা দেওয়ার জন্য।
অনেক খুশি হলাম।

 4 months ago 

টিউটোরিয়াল টা ভালো ছিল। এটা Binannce এর p2p ফিচারড এর অন্তভূক্ত। এখানে আপনি usd নিয়ে এসেছেন এজেন্টদের মাধ্যমে। perfect money সম্পর্কে আমার ধারণা কম। আপনার টিউটোরিয়াল থেকে ব‍্যাপার টা জানতে পারলাম। বেশ ভালো লাগল। সুন্দর একটা টিউটোরিয়াল ছিল। খুবই সুন্দরভাবে সবকিছু দেখিয়েছেন।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আমারও অনেক ভালো লাগলো আপনি আমার এই পোস্ট থেকে অনেক কিছু জানতে পেরেছেন শুনে।

 4 months ago 

বাহ্! দারুণ একটি টিউটোরিয়াল শেয়ার করেছেন তো। আশা করি এই পোস্টটি দেখে অনেকেই উপকৃত হবে। যদিও আমি টাকা উইথড্র দেই না,তবে কখনো প্রয়োজন পরলে এই পদ্ধতি এপ্লাই করতে পারবো। বেশ ভালো লাগলো পোস্টটি দেখে। যাইহোক এতো প্রয়োজনীয় একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

অনেক ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্য তুলে ধরার জন্য।
আশা করি এই পোস্ট থেকে অনেক উপকৃত হবে।

 4 months ago 

আপনার টিউটিরিয়ালটা অনেক ভালো লেগেছে। অনেকে এই বিষয় গুলো বুঝে না। যার ফলে থার্ট পার্টির খপ্পরে পরে। আপনি যে ভাবে সুন্দর করে স্কিন শর্ট দিয়ে বুঝিয়ে দিয়েছেন,আশা করি সবাই বুঝতে পারবে। এই টিউটিরিয়ালটা সবার পড়া দরকার। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 67164.91
ETH 3518.77
USDT 1.00
SBD 2.71