এক দেখায় অনেকগুলো ফুলের ফটোগ্রাফি। পর্ব-১৬

in আমার বাংলা ব্লগlast year

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম আমার একটি পোস্ট। খুবই ভিন্ন ধরনের এই পোস্ট। আমি আশা করি সকলে এই পোস্ট মনোযোগ দিয়ে পড়ে আপনার সুন্দর মন্তব্য প্রকাশ করবেন।

2023-07-23-11-30-41-691.jpg

সবাইকে আমার পক্ষ থেকে সাগতম। আমি আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম আমার বাংলা ব্লগের জন্য একটি অসাধারণ পোস্ট।

কমিউনিটির সকলে কেমন আছেন। সকলের প্রতি আমার গভীর শ্রদ্ধা ও ভালোবাসা রইল। আমি আশা করি সকলে আমার পাশে থেকে আমাকে সহযোগিতা করবেন।

আজকে আমি আপনাদের মাঝে প্রকাশ করব আপনাদের সকলের পরিচিত একটি ফুলের ফটোগ্রাফি। এই ফুলটি আমাদের সকলের পরিচিত এবং এই ফুলটিকে আমরা অনেকেই অনেক বেশি পরিমাণে ভালোবাসি। আমিও এই ফুলটিকে অনেক বেশি পরিমাণে ভালোবাসি। এই ফুলগুলো সাধারণত লাল, গোলাপি এই সকল রঙের হয়ে থাকে। কিন্তু আজকে আমি আপনাদের মাঝে প্রকাশ করবো এর হলুদ রঙ। এই রঙটি খুব একটা বেশি দেখা যায় না। এর পাপড়িগুলো খুবই সুন্দরভাবে গঠিত হয়ে হলুদ রংটি ভালোভাবেই প্রকাশ করছে।

20221225_154425.jpg

https://maps.app.goo.gl/RPcJ1gVLwP8xPwy78Location

এখন আমি আপনাদের মাঝে যে ফুলের ফটোগ্রাফি প্রকাশ করব সেই ফুলটি আমাদের সকলেরই পরিচিত হলেও এখন আমি আপনাদের মাঝে যে ফুলটি প্রকাশ করেছি সেটি আপনাদের পরিচিত নাও হতে পারে। কারণ এটি যেভাবে ফুটন্ত অবস্থায় রয়েছে এরকম অবস্থায় খুব একটা বেশি দেখা যায় না। এই ফুলের যে পাপড়িগুলো রয়েছে সেগুলো একদম গোলাপি রঙের। এর মধ্যে অনেকগুলো সাদা রঙের সুতার মত জিনিসের অবস্থান রয়েছে।

20221225_153839.jpg

https://maps.app.goo.gl/RPcJ1gVLwP8xPwy78Location

এখন আমি আপনাদের মাঝে প্রকাশ করব একটি গোলাপি রঙের ফুলের ফটোগ্রাফি। এই গোলাপি রঙের ফুলটি দেখতে একদমই অসাধারণ হওয়ায় এই ফুলটিকে আমি অনেক বেশি পরিমাণে ভালবাসি। এই ফুলটি যখন ফুটন্ত অবস্থায় থাকে তখন এই ফুলটির যে পাপড়িগুলো থাকে সেগুলো খুবই ভালোভাবে অবস্থান করতে থাকে। এই পাপড়িগুলো যখন অবস্থান করে একটি ফুল গঠন করে তখন ওই ফুলের মধ্যে অনেকগুলো পাপড়ির অবস্থান দেখা যায়। এই ফুলের মধ্যে গোলাপী এবং কিছুটা সাদা রঙের সংমিশ্রণ দেখতে পাওয়া যায়।

20221225_153505.jpg

https://maps.app.goo.gl/RPcJ1gVLwP8xPwy78Location

এখন আমি আপনাদের মাঝে ভিন্ন ধরনের একটি ফুলের ফটোগ্রাফি প্রকাশ করব। এটি যখন ফুটন্ত অবস্থায় ছিল তখন এর মধ্যে অনেকগুলো পাপড়ি একসাথে অবস্থান করছিল। এই পাপড়িগুলো লম্বা হয়ে এখানে অবস্থান করছিল। যখন এই পাপড়িগুলো এখানে লম্বা হয়ে অবস্থান করছিল তখন এই ফুলটিকে অনেক বেশি পরিমাণে সুন্দর দেখা যাচ্ছিল। পাশাপাশি এই ফুলের পাপড়িগুলোর রং একদমই লাল রঙের হওয়ার কারণে এই লাল রঙগুলো খুবই ভালোভাবে এখানে প্রকাশ পাচ্ছিল।

20221225_153046.jpg

https://maps.app.goo.gl/RPcJ1gVLwP8xPwy78Location

তো বন্ধুরা আজকে আর নয় । আশা করি সামনে আরও ভিন্ন ধরনের পোস্ট নিয়ে আপনাদের সাথে হাজির হবো। এই পোস্টে যদি কোনো ভুল থাকে তাহলে আমাকে ক্ষমা করে দিবেন। আমার যেকোনো প্রকার ভুলের জন্য আমি অগ্রীম ক্ষমা চেয়ে নিচ্ছি আপনাদের কাছে।

আশাকরি আপনাদের সবার আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো থাকবেন নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। দেখা হবে নতুন একটি পোস্ট।

মোবাইলের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএ ১৩
ক্যাপচার@bijoy1
অবস্থান

https://maps.app.goo.gl/oFhN2EP48B12qTs79

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

1687576627957.jpg

** আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত। **

images (2).png

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

আপনার ফুলের ছবিগুলো বেশ ভালো লেগেছে। ফুল আমি নিজেও ভীষণ পছন্দ করি। তবে পোস্টে আরো বেশ কিছু ফুলের ছবি থাকলে পোস্টের গুনগত মান বৃদ্ধি পেতো। আর বর্ননা দেয়ার ক্ষেত্রে পুরাতন মেম্বারদের পোস্ট খেয়াল করলে আরো ভালো লিখা যাবে আশাকরি।

Posted using SteemPro Mobile

 last year 

এ পর্বে আপনার ফটোগ্রাফির মাধ্যমে অনেকগুলো ফুলের সৌন্দর্য একত্রে উপভোগ করলাম।
ফটোগ্রাফি গুলা সম্পর্কে খুব সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।

 last year 

ভাইয়া আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন।ফটোগ্রাফি গুলো সত্যিই অসাধারণ ।হলুদ রং এর গোলাপ ফুল আমি এর আগে কখনো দেখেনি।আজকেই প্রথম দেখলাম। তাছাড়া অন্যান্ন ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে।আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

ভাই আপনি তো এক দেখায় অনেক গুলো ফটোগ্রাফি করে ফেলেছেন। আপনার তোলা ফটোগ্রাফি গুলো বেশ ভাল ছিল। আসলে ফুলের ফটোগ্রাফি এমনিতেই দেখতে বেশ ভালো লাগে। আর সব থেকে বড় কথা ফুল সবার প্রিয়। আর যে কোন ফুল সবার কাছে ভালো লাগে। আপনি প্রতিটা ফুলের ফটোগ্রাফি খুব চমৎকার ভাবে আপনার মোবাইলে ক্যাপচার করেছেন। সব ফটোগ্রাফি গুলোই আমার কাছে খুবই দারুণ লেগেছে। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি গুলো করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ফুল ভালোবাসে না এমন লোক পাওয়া যাবে না হয়তো। আপনার ফুলের ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে। বেশ কিছু নতুন ফুল দেখতে পারলাম আপনার ফটোগ্রাফির মাধ্যমে। সবগুলো ফুল খুব কালারফুল এজন্য আরো ভালো লাগছে দেখতে।

 last year 

আপনার করা বিভিন্ন ফুলের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর ছিল। ফুল দেখতে অনেক সুন্দর যেটা মানুষের মনকে রঞ্জিত করে। ফুলের ফটোগ্রাফির সেই জন্যই আমার খুবই ভালো লাগে যেটা করতে আমি পছন্দ করি।

 last year 

ভাই, বেশ সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেনতো। আপনার ফটোগ্রাফিতে থাকা হলুদ রঙের গোলাপ ফুলটি দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে। এছাড়া অন্যান্য ফুলের ফটোগ্রাফি গুলো অসম্ভব সুন্দর হয়েছে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে, চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

কাছের বোতলের উপর অসাধারণ পেইন্টিং করেছেন। এই পেইন্টিংটি দেখতে পেয়ে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

আজ আপনি আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করে উপস্থাপন করেছেন ভাইজান। আপনারা এই সুন্দর ফুলের ফটোগ্রাফি দেখে আমি কিন্তু মুগ্ধ হয়েছি। খুবই ভালো লেগেছে আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি। আশা করি এভাবে অনেক ফুলের ফটোগ্রাফি শেয়ার করবেন আপনি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 62082.09
ETH 2434.81
USDT 1.00
SBD 2.66