এক দেখায় অনেকগুলো ফুলের ফটোগ্রাফি। পর্ব-১২

in আমার বাংলা ব্লগlast year

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম আমার একটি পোস্ট। খুবই ভিন্ন ধরনের এই পোস্ট। আমি আশা করি সকলে এই পোস্ট মনোযোগ দিয়ে পড়ে আপনার সুন্দর মন্তব্য প্রকাশ করবেন।

2023-07-16-10-19-24-020.jpg

সবাইকে আমার পক্ষ থেকে সাগতম। আমি আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম আমার বাংলা ব্লগের জন্য একটি অসাধারণ পোস্ট।

কমিউনিটির সকলে কেমন আছেন। সকলের প্রতি আমার গভীর শ্রদ্ধা ও ভালোবাসা রইল। আমি আশা করি সকলে আমার পাশে থেকে আমাকে সহযোগিতা করবেন।

আজকের প্রকাশিত প্রথম ফুলটি আমাদের অনেকের কাছে পরিচিত। আমরা অনেকেই এই ফুলটিকে দেখেছি। এর যে পাপড়িগুলো রয়েছে সেগুলো খুবই বড় আকৃতির হয়ে থাকে। এর মধ্যে অনেক বড় পাপড়ি অবস্থান করছে পাশাপাশি এর মধ্যবর্তী স্থানে একটি ভিন্ন ধরনের জিনিস রয়েছে যেটি খুবই ছোট এবং কালো।

20230423_102736.jpg

https://maps.app.goo.gl/RPcJ1gVLwP8xPwy78Location

এখনকার প্রকাশিত ফুলটও আমরা অনেকেই দেখেছি। এই ফুলগুলো সাধারণত জমিতে বেশিরভাগ সময় দেখা যায়। এগুলো বেশিরভাগ সময় পানিতে হয়ে থাকে। এর যে পাপড়িগুলো রয়েছে সেগুলো খুবই ভিন্নভাবে এখানে অবস্থান করে। এর পাপড়িগুলোর রঙ একদম বেগুনি রঙের।

20230408_173732.jpg

https://maps.app.goo.gl/RPcJ1gVLwP8xPwy78Location

এখনকার প্রকাশিত ফুলটিও আমরা অনেকে দেখেছি। এই ফুলটি একদমই সাদা রঙের হওয়ার কারণে এই ফুলটিকে খুবই ভালোভাবেই দেখা যায়। এই ফুলের যে পাপড়িগুলো রয়েছে সেই পাপড়িগুলো খুবই ভালোভাবে এখানে অবস্থান করছে। এই পাপড়িগুলোর জন্য এটিকে অনেকটাই বড় আকৃতির দেখা যাচ্ছিল।

20230331_094321.jpg

https://maps.app.goo.gl/RPcJ1gVLwP8xPwy78Location

এখনকার প্রকাশিত ফুলটি আমাদেরকে রোপন করতে হয় না। এটি এমনিতে বেড়ে উঠে থাকে। এগুলো খুবই ভালোভাবে বেড়ে উঠতে থাকে। যখন এই ফুলগুলো বেড়ে উঠতে থাকে তখন এই ফুলগুলোকে দেখতে একদম অন্যরকম এবং অসাধারণ দেখা যায়। এর মধ্যে যে ফুলগুলো ফুঁটে থাকে সে ফুলগুলো খুবই ছোট আকৃতির এবং সুন্দর হয়ে থাকে। এর পাপড়ি গুলো একদম ভিব্ব ধরনের হয়ে থাকে৷

20230331_094053.jpg

https://maps.app.goo.gl/RPcJ1gVLwP8xPwy78Location

এখনকার ফুটন্ত ফুলটি আমাদেরকে রোপন করতে হয়। এই ফুলটি যখন আমরা রোপন করি তখন এই ফুলটি খুবই সুন্দরভাবেই ফুটন্ত অবস্থায় হতে থাকে। এর মধ্যে যে পাপড়িগুলো থাকে সে পাপড়িগুলো চিকন আকৃতি এবং বাঁকা হয়ে অবস্থান করে একটি ফুল গঠন করে এই ফুলের রং একদম সাদা রং।

IMG-20230221-WA0009.jpg

https://maps.app.goo.gl/RPcJ1gVLwP8xPwy78Location

তো বন্ধুরা আজকে আর নয় । আশা করি সামনে আরও ভিন্ন ধরনের পোস্ট নিয়ে আপনাদের সাথে হাজির হবো। এই পোস্টে যদি কোনো ভুল থাকে তাহলে আমাকে ক্ষমা করে দিবেন। আমার যেকোনো প্রকার ভুলের জন্য আমি অগ্রীম ক্ষমা চেয়ে নিচ্ছি আপনাদের কাছে।

আশাকরি আপনাদের সবার আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো থাকবেন নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। দেখা হবে নতুন একটি পোস্ট।

মোবাইলের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএ ১৩
ক্যাপচার@bijoy1
অবস্থান

https://maps.app.goo.gl/oFhN2EP48B12qTs79

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

1687576627957.jpg

** আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত। **

images (2).png

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

এক দেখায় আসলেই অনেকগুলো সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন আপনি। সাদা রঙের ফুল আমার কাছে ভীষণ ভালো লাগে। সবগুলি ফুলের ফটোগ্রাফি বর্ণনা সহ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। তাই আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

প্রতিনিয়তই আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করছে। তা দেখে সত্যি মুগ্ধ হয়ে যাই।
আজ আপনার ফটোগ্রাফির মাধ্যমে অনেকগুলো ফুলের সৌন্দর্য একত্রে উপভোগ করতে পারলাম।

 last year 

ফুল দেখতে কার-না ভালো লাগে, সবগুলো ফুল দেখে আমি মুগ্ধ হলাম। সবগুলো ফুল আমি দেখেছি কিন্তু সবগুলোর নাম জানিনা। আপনিও দেখছি কোন ফুলের না প্রকাশ করেননি।
সুন্দর সুন্দর ফটোগ্রাফি আরো চাই।

 last year 

ভাই আপনার ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। সব থেকে ভালো লেগেছে জমিতে ফুটে ওঠা বেগুনি রঙের ফুলটি দেখে। এছাড়া অন্যান্য ফটোগ্রাফি গুলো আপনি খুব সুন্দর ভাবে ক্যাপচার করেছেন। যার কারণে প্রতিটি ফুলের ফটোগ্রাফি খুবই আকর্ষণীয় হয়েছে। অনেক অনেক ধন্যবাদ ভাই, সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

দারুন কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা ফটো থেকে আমার কাছে হলুদের ফুলের ফটোগ্রাফি এবং সাদা রঙের বেলি ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 last year 

আজ আপনি আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি নিয়ে উপস্থিত হয়েছেন। আপনারা এই সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো আমার অনেক ভালো লাগলো। আশা করি এভাবে আরও অনেক সুন্দর ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হবেন আমাদের মাঝে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66740.62
ETH 3336.11
USDT 1.00
SBD 2.72