" শখের ফটোগ্রাফি "

in আমার বাংলা ব্লগ2 months ago

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ । আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম নতুন আরেকটি পোস্ট। আজকের পোস্টে আমি আপনাদের মাঝে কিছু সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করব।

20240405_121313.jpg

মূলত প্রতি সপ্তাহে চেষ্টা করি আপনাদের মাঝে একটি করে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার। আর এই ফটোগ্রাফি গুলো অনেক আগেই করা।এগুলো মূলত ধীরে ধীরে আপনাদের মাঝে শেয়ার করি। যদিও খুব ভালোভাবে ফটোগ্রাফি হয়তো করতে পারিনা,কিন্তু চেষ্টা করি যেমনটা পারি।যাইহোক,আপনাদের সাথে শেয়ার করি চলুন,আমার আজকের ফটোগ্রাফিগুলো।

ফটোগ্রাফি নং-১

20230912_110403.jpg
Location

প্রথমে আমি আপনাদের মাঝে যে ফুলের ফটোগ্রাফি শেয়ার করলাম সেটি হয়তো আমরা অনেকেই দেখেছি৷ আমিও যখন এই ফুলটিকে প্রথম নার্সারিতে দেখতে পাই তখন একেবারে মুগ্ধ হয়ে যাই৷ কারণ এই ফুল যখন আমি সেখানে দেখি তখন একদম ভিন্ন ধরনের ছিল৷ এই ফুলের অন্যান্য রং এবং অন্যান্য গঠন প্রকৃতি আমি আগে দেখেছিলাম৷ তবে এরকম রং আমি কখনোই দেখিনি৷ এই ফুলের পাপড়ির মধ্যে শেষের দিকে কিছুটা গোলাপি রঙের ছোঁয়া দেখতে পাওয়া যায়৷ মধ্যবর্তী স্থানের দিকে আসতে আসতে একটু সাদা রঙের ছোঁয়াও এখানে দেখা যায়৷ যখন গোলাপী এবং সাদা রঙের সংমিশ্রণ এই ফুলের মধ্যে ভালোভাবে দেখা যায় তখন এর দিক থেকে চোখ সরানো যায় না।

ফটোগ্রাফি নং-২

20230912_110055.jpg
Location

এবার আমাদের সকলের পরিচিত একটি ফুলের ফটোগ্রাফি শেয়ার করলাম৷ আসলে এই ফুল বিভিন্ন ধরনের হয়ে থাকা এবং বিভিন্ন রঙের হয়ে থাকে৷ এই ফুলগুলো আমাদের বাড়িতে এখনো রয়েছে৷ আমাদের বাড়িতে যে ফুলটি রয়েছে সেই ফুল গাছের মধ্যে তেমন একটা ফুটে নেই৷ তাই নার্সারিতে গিয়ে দেখে আসলাম যে ফুলগুলো কেমন আছে এবং এই ফুলগুলো কেমন ফুটে উঠেছে৷ যখন নার্সারিতে গিয়ে দেখলাম যে ফুলটি অনেক বড় আকৃতির হয়ে এখানে ফুটে উঠেছে তখন তা দেখে মুগ্ধ হয়ে গেলাম৷ একইসাথে এই ফুলটি অনেক বড় আকৃতির হয়ে এখানে অবস্থান করছিল এবং লাল রং গুলো খুব ভালোভাবে এখানে ফুটে উঠেছিল।

ফটোগ্রাফি নং-৩

20230912_110212.jpg
Location

এবার আমাদের সকলের পরিচিত একটি কাঠগোলাপ ফুলের ফটোগ্রাফি শেয়ার করলাম৷ কাঠগোলাপ ফুল ভিন্ন রকম সুন্দর হয়ে থাকে যা দেখে মুগ্ধ হওয়া ছাড়া কোন উপায় থাকে না৷ এই ফুল আমি যখনই দেখতে পায় তখনই মুগ্ধ হয়ে যাই৷ আমাদের মধ্যে অনেকে আছে যারা কাঠগোলাপ ফুলকে অনেক বেশি পরিমাণে ভালোবাসে৷ আমিও তাদের মধ্যে একজন৷ আমি যখন এই কাঠগোলাপ ফুল দেখতে পাই তখন এর ফটোগ্রাফি করার চেষ্টা করি এবং খুব সুন্দর হয়ে থাকে এই ফুলগুলো৷ যখন এই ফুল এখানে ফুটন্ত অবস্থায় ছিল তখন এর সাদা পাপড়িগুলো একটু বাঁকা হয়ে খুব সুন্দরভাবে অবস্থান করছিল৷ অল্প কিছু পাপড়ি দ্বারা এই ফুলটি গঠন করার ফলে এর সৌন্দর্য অনেক বেশি পরিমাণে চারপাশে ছড়িয়ে পড়ছিল।

ফটোগ্রাফি নং-৪

20230912_105940.jpg
Location

এরপর যে ফুলের ফটোগ্রাফিটি শেয়ার করলাম সেই ফুলটি আমাদের সকলের কাছে পরিচিত৷ এই ফুল সকলেই দেখেছেন বলে আমি মনে করি৷ কারণ এই ফুলগুলো এখন অনেকের বাড়িতে রয়েছে৷ এই ফুল হলুদ পাপড়ির হওয়ার কারণে এটিকে অনেক বেশি পরিমাণে সুন্দর দেখা যায়৷ একইসাথে এই হলুদ পাপড়িগুলো যেভাবে এখানে একটি বড় ধরনের ফুল গঠন করতে সক্ষম তা অন্য কোন ফুলের ক্ষেত্রে হয় না৷ শুধুমাত্র এই ফুলটি একটি মাত্র বড় পাপড়ি দ্বারা একটি ফুল গঠন করতে পারে।

ফটোগ্রাফি নং-৫

20230912_105654.jpg
Location

এবার আমাদের সকলের পরিচিত একটি নয়নতারা ফুলের ফটোগ্রাফি শেয়ার করলাম৷ আসলে নয়নতারা ফুল অনেক ধরনের হয়ে থাকে৷ তবে আজকের এই রঙ একেবারে ভিন্ন ধরনের এবং ভিন্ন রঙের মধ্যে গোলাপী রং অনেকটাই দেখা যাচ্ছিল৷ এর মধ্যবর্তী স্থানেও কিছুটা ভিন্ন রং দেখা যাচ্ছিল৷ এই ভিন্ন রঙের সংমিশ্রণ যখন এই ফুলের মধ্যে দেখা যায় তখন মুগ্ধ হওয়া ছাড়া কোন উপায় থাকে না৷ আমি যখন বিভিন্ন রঙগুলো এখানে দেখি তখন একেবারেই মুগ্ধ হয়ে যাই।

ফটোগ্রাফি নং-৬

20230912_105858.jpg
Location

আবারো আমাদের পরিচিত একটি ফুল নিয়ে আসলাম। তবে এই ফুলটির রং একেবারে ভিন্ন৷ এই ফুলের মধ্যে একেবারে ভিন্ন ভিন্ন কিছু রং ফুটে উঠেছিল৷ এর যে গঠন প্রকৃতি ছিল সেটিও খুবই ভিন্ন ধরনের৷ এখানে ভিন্ন ধরনের গঠন প্রকৃত এবং ভিন্ন রঙ দেখা যাচ্ছিল৷ তখন এই ফুলটিকে দেখে যেন মুগ্ধ হয়ে তাকিয়ে থাকা ছাড়া কোন উপায় ছিল না৷ এই ফুলের মধ্যে কিছুটা গোলাপি এবং সাদা রঙের সংমিশ্রণ দেখা যায়৷ একইসাথে এই পাপড়িগুলোর মধ্যের এই ভিন্ন রঙ আমাকে মুগ্ধ করে তোলে।

ফটোগ্রাফি নং-৭

20230912_110322.jpg
Location

এবার আমাদের সকলের পরিচিত একটি সুন্দর ফুলের ফটোগ্রাফি নিয়ে আসলাম৷ এই ফুল বিভিন্ন রং এর হয়ে থাকে৷ আজকের প্রকাশিত রংটি হলো হলুদ রং৷ এই হলুদ রংটি যখন এখানে ফুটে উঠেছিল তখন এটি একটি মাত্র ফুল হিসেবে গাছের মধ্যে অবস্থান করছিল৷ এই হলুদ রঙের ফুলটি যখন একটি মাত্র ফুল হিসেবে এখানে দেখা যাচ্ছিল তখন এর দিকে তাকিয়ে থাকা ছাড়া যেন কোন উপায় ছিল না৷ যখন আমি এই হলুদ রঙের ছোট ফুলটিকে এখানে দেখি তখন একেবারে মুগ্ধ হয়ে যাই।

আশাকরি আপনাদের সবার আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো থাকবেন নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। দেখা হবে নতুন একটি পোস্ট।

মোবাইলের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
মডেলM34 5g
ক্যাপচার@bijoy1
অবস্থানফেনী, বাংলাদেশ

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

20240306_081102.jpg

আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত।

images (2).png



cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RRg3nBstm6z4qmufGsvFT24rqXwtpQD564XVCvACqesd3KULjLw7vQPhCNBNpraDPBk9z8jqn3ncuykugzMhQ2.png

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2rpTXdWPxnRnq65CqtM8PawHiD5knScnfCbWvcVRuFVv1rtwzsXe59AixEGDGYZT2EWzPMzrWjWrbujcJd79Q1Sjs2X.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 2 months ago 

বাহ আপনার ফটোগ্রাফির মাধ্যমে দারুন কিছু ফুলের ফটোগ্রাফি দেখলাম। বিশেষ করে সাদা কাঠগোলাপ আর হলুদ ফুলটা বেশি সুন্দর লাগে। পুরো ডাইমন্ডের মত দেখা যায়। এছাড়াও বাকি গুলো সুন্দর লাগছে। ধন্যবাদ।

 2 months ago 

তাহলে নিয়ে নিন৷ অনেক টাকা আমাকে কিছু দিয়েন।

 2 months ago 

আপনার তোলা সব কয়টি ফটোগ্রাফি দেখতে অসাধারণ সুন্দর লাগছে। আসলে এরকম সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো দেখতে আমার খুবই ভালো লাগে। আপনার তোলা সব কয়টি ফটোগ্রাফির মধ্যে কাঠগোলাপ ফুলের ফটোগ্রাফি এবং নয়নতারা ফুলের ফটোগ্রাফিটি আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে। অনেক সুন্দর একটি ফটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনার মুল্যবান মন্তব্য আমার এই পোস্টে সাবলীলভাবে ফুটিয়ে তোলার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

ফুলের ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লাগে। ফুলের ফটোগ্রাফি করতে এবং দেখতে ভালবাসি। কাঠগোলাপ ফুল আমার পছন্দের ফুল। আপনার পোস্ট এর মাধ্যমে বিভিন্ন ধরণের ফুল দেখতে পেয়ে খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে ভাই।

 2 months ago 

সকলেরই কাঠগোলাপ ফুল পছন্দের। আপনারও পছন্দের শুনে খুব ভালো লাগলো৷

 2 months ago 

বাহ্,পর্তুলিকার কালাার টা বেশ সুন্দর তো।আসলে ফুল মানেই সুন্দর। আমার কাছে ফুলের ফটোগ্রাফি বেশ ভালো লাগে।সাদা ফুল টা বেশ সুন্দর।ভালো লাগলো।ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 2 months ago 

একেবারে ঠিক বলেছেন৷ ফুল মানেই সুন্দর।

 2 months ago 

আজকে আপনি দারুন ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি দিন দিন উন্নতি হচ্ছে। প্রথম ফটোগ্রাফিটা আমর বেশ ভাল লাগলো।আজকে প্রথম দেখলাম এই ফুলটি। কাঠগোলাপ ফুলটি মুগ্ধ করার মত। বেশ চমৎকারভাবে ফুটে উঠেছে ও আমরা আরো অনেক সুন্দর ফুল দেখতে পেলাম যেগুলো অনেক সুন্দর ভাবে তুলে ধরার চেষ্টা করেছেন। নয়নতারা ফুলটা বেশ চমৎকার লাগতেছে। শুভেচ্ছা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

চেষ্টা করছি যাতে করে প্রতিনিয়ত ফটোগ্রাফির উন্নতি ঘটাতে পারি৷ অনেক ধন্যবাদ।

 2 months ago 

অসাধারণ সুন্দর একটি ফটোগ্রাফি পর্ব শেয়ার করেছেন ভাইয়া প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে দারুণ লেগেছে। বিশেষ করে কাঠ গোলাপের ফটোগ্রাফি টা সবচেয়ে বেশি সুন্দর লেগেছে। আপনার নিখুঁত ফোটোগ্রাফি করার দক্ষতা তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আসলেই৷ কাঠগোলাপ একেবারে অসাধারণ একটি ফুল৷

 2 months ago 

এত সুন্দর দেখতে ফুলের ফটোগ্রাফি করেছেন দেখে, অনেক ভালো লেগেছে আমার কাছে। এরকম সুন্দর সুন্দর ফুল গুলো দেখতে অনেক ভালো লাগে। আমার কাছে সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি দেখতে অনেক ভালো লাগে। আর ফটোগ্রাফি করতেও পছন্দ করি। ফুল সবাই অনেক বেশি পছন্দ করে। ফুল দেখলে একেবারে মুগ্ধ হয়ে তাকিয়ে থাকতে থাকতে ইচ্ছে করে। আর আপনার ফুল গুলোর ফটোগ্রাফি দেখে আমি তো এক নজরে তাকিয়ে ছিলাম। প্রত্যেকটা ফুলের সৌন্দর্য ক্যামেরা বন্দী করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

বেশ অসাধারণ একটি মন্তব্য শেয়ার করেছেন আপনি। অনেক অনেক ধন্যবাদ ধন্যবাদ৷

 2 months ago 

আপনিও ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালোবাসেন জেনে বেশ ভালো লাগলো ভাই। সত্যি বলতে আমার বাংলা ব্লগে যারা আছে সবাই ফটোগ্রাফি করতে বেশ ভালোবাসে। আজকে ফুলের বেশ কয়েকটি ফটোগ্রাফি দেখলাম বেশ ভালো লাগলো ভাই। কাঠগোলাপ ফুল আমার ভীষণ পছন্দের। প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার এই পোস্টে আপনার সুন্দর মন্তব্য শেয়ার আমাকে অনুপ্রেরণা দেওয়ার জন্য৷

 2 months ago 

আপনার শেয়ার করা প্রত‍্যেকটা ফটোগ্রাফি ছিল ফুলের। রঙ্গন ফুলটা বেশ সুন্দর লাগছে। কাঠগোলাপ আমার অনেক পছন্দের একটা ফুল। কাঠগোলাপ টা বেশ চমৎকার লাগছে। অনেক সুন্দর করেছেন ফুলের ফটোগ্রাফি গুলো। সবমিলিয়ে দারুণ লাগছে। ধন্যবাদ আমাদের সাথে ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আমারও অনেক পছন্দের একটি ফুল কাঠগোলাপ৷ আপনারও পছন্দ শুনে খুব খুশি হলাম৷

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.031
BTC 69047.36
ETH 3739.58
USDT 1.00
SBD 3.66