এক দেখায় অনেকগুলো ফুলের ফটোগ্রাফি। পর্ব-১৭

in আমার বাংলা ব্লগlast year

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম আমার একটি পোস্ট। খুবই ভিন্ন ধরনের এই পোস্ট। আমি আশা করি সকলে এই পোস্ট মনোযোগ দিয়ে পড়ে আপনার সুন্দর মন্তব্য প্রকাশ করবেন।

2023-07-25-11-06-46-002.jpg

সবাইকে আমার পক্ষ থেকে সাগতম। আমি আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম আমার বাংলা ব্লগের জন্য একটি অসাধারণ পোস্ট।

কমিউনিটির সকলে কেমন আছেন। সকলের প্রতি আমার গভীর শ্রদ্ধা ও ভালোবাসা রইল। আমি আশা করি সকলে আমার পাশে থেকে আমাকে সহযোগিতা করবেন।

আজকে আমি আপনাদের মাঝে কিছু অসাধারণ ফটোগ্রাফি প্রকাশ করবো। এ ফটোগ্রাফিগুলোর মধ্যে আমি যে ফুলগুলো প্রকাশ করেছে সে ফুলগুলো আপনাদের অনেক বেশি পরিমাণে পছন্দ হবে বলে আমি আশা করি।
প্রথমে আমি যে ফটোগ্রাফি প্রকাশ করব সেটি খুবই অন্য ধরনের একটি ফুল। এই ফুলটি সব সময় দেখা যায় না। কিছু কিছু সময় এই ফুলটি দেখা যায়। এই ফুলটি যখন ফুটন্ত অবস্থায় ছিল তখন এই ফুলের যে পাপড়িগুলো ছিল সেগুলো খুবই ছোট আকৃতির এবং ফুলটি খুবই ছোট আকৃতির হয়ে এখানে অবস্থান করছিল। এই ফুলের যে রংটি ছিল সেটি কিছুটা সাদা এবং অন্য একটি রঙের সংমিশ্রণে গঠিত ছিল।

20230107_100124.jpg

https://maps.app.goo.gl/RPcJ1gVLwP8xPwy78Location

এখন আমি আপনাদের মাঝে আপনাদের সকলের পরিচিত একটি ফুলের ফটোগ্রাফি প্রকাশ করব। এই ফুলটি আমরা অনেকেই দেখেছি এবং এই ফুলটি রাস্তার পাশে অনেক সময় দেখা যায়। যারা বিভিন্ন ধরনের চাষাবাদ করে থাকে তাদের চাষের জমিতে এই ফুলগুলো অনেক বেশি পরিমাণে দেখা যায়। এই ফুলের আরো একটি রঙ রয়েছে সেটি হলো সাদা। আজকে আমি আপনাদের মাঝে প্রকাশ করলাম এর গোলাপি রং। এ গোলাপি রংটি খুবই সুন্দরভাবে এখানে অবস্থান করছে। অনেক বেশি পরিমাণে সুন্দর দেখা যাচ্ছিল। এর পাপড়িগুলো খুবই বাঁকা হয়ে এখানে অবস্থান করছিল।

20230107_095837.jpg

https://maps.app.goo.gl/RPcJ1gVLwP8xPwy78Location

এখন আমি আপনাদের মাঝে প্রকাশ করব সরিষা ফুলের ফটোগ্রাফি। সরিষা ফুল আমরা অনেকেই দেখেছি। এই সরিষা ফুলের ক্ষেতে গিয়ে আমরা অনেকে অনেক ছবি তুলেছি। কিন্তু আমি আপনাদের মাঝে এখানে প্রকাশ করব একটিমাত্র সরিষা ফুলের গাছ এখানে অবস্থান করছে। এই সরিষা গাছের ফুলের ফটোগ্রাফিতে এই ফুলগুলো খুবই সুন্দরভাবে এখানে অবস্থান করছিল। এই ফুলের যে পাপড়িগুলো ছিল সেগুলো একদমই হলুদ রঙের ছিল।

20230107_095524.jpg

https://maps.app.goo.gl/RPcJ1gVLwP8xPwy78Location

এখন আমি আপনাদের মাঝে যে ফুলটি প্রকাশ করব সেই ফুলটি আমাদের অনেকে অনেক বেশি পরিমাণে পছন্দ করি। এই ফুলটি যখন ফুটন্ত অবস্থায় ছিল অনেকটাই ফুটন্ত অবস্থায় ছিল। এই ফুলের মধ্যে যে পাপড়িগুলো অবস্থান করছিল সে পাপড়িগুলো খুবই ভালোভাবে এখানে অবস্থান করছিল। অনেকগুলো পাপড়ি একসাথ হয়ে একটি ফুল গঠন করছিল। যখন অনেকগুলো পাপড়ির অবস্থান এখানে একসাথে দেখা গেল তখন এই ফুলটি অনেকটা বড় আকৃতির এবং অনেকগুলো পাপড়ি একসাথে ব্যবস্থা করার ফলে একটি গুচ্ছ আকারে এটি অবস্থান করল।

20221225_153136.jpg

https://maps.app.goo.gl/RPcJ1gVLwP8xPwy78Location

তো বন্ধুরা আজকে আর নয় । আশা করি সামনে আরও ভিন্ন ধরনের পোস্ট নিয়ে আপনাদের সাথে হাজির হবো। এই পোস্টে যদি কোনো ভুল থাকে তাহলে আমাকে ক্ষমা করে দিবেন। আমার যেকোনো প্রকার ভুলের জন্য আমি অগ্রীম ক্ষমা চেয়ে নিচ্ছি আপনাদের কাছে।

আশাকরি আপনাদের সবার আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো থাকবেন নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। দেখা হবে নতুন একটি পোস্ট।

মোবাইলের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএ ১৩
ক্যাপচার@bijoy1
অবস্থান

https://maps.app.goo.gl/oFhN2EP48B12qTs79

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

1687576627957.jpg

** আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত। **

images (2).png

Posted using SteemPro Mobile

Sort:  

Congratulations...!!! Your Post Selected Got Upvote %
By: Urdu Community cruated by @yousafharoonkhan



Join our steemit Facebook page steemit community to promote the steemit all over the world, and keep continue your quality writing content on steemit


image.png

Subscribe URDU COMMUNITY

Quick Delegation Links

50SP100SP150SP200SP500SP1000SP1500SP2000SP

Our mission to promote Steemit in Urdu Community to all over the world
Stay together
Join the Urdu Community with more confidence.
Steem On

Join our steemit Facebook page steemit community

 last year 

ভাইয়া আপনি এ সপ্তাহ এক নজরে অনেক গুলো ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার তোলা ফটোগ্রাফি গুলা আমার কাছে বেশ ভালো লেগেছে। প্রতিটা ফটোগ্রাফি আপনি খুবই চমৎকারভাবে আপনার মোবাইল ফোনে ক্যাপচার করেছেন। ফটোগ্রাফি বর্ণনা গুলো খুব সুন্দর ভাবে আপনি দিয়েছেন। আশা করবো পরের সপ্তাহে আপনি খুব চমৎকার কিছু ফটোগ্রাফি নিয়ে আমাদের মাঝে হাজির হবেন। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

দারুণ দারুণ সব ফুলের ফটোগ্রাফি দেখতে পেলাম ভাই। আপনি খুবই সুন্দর ফুলের ছবি গুলো তুলেছেন। প্রতিটা ছবি দেখেই যেনো মন জুড়িয়ে যায়। অসাধারন ছবি তুলেন আপনি। প্রতিটা ছবি ভালো লেগেছে আমার কাছে। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 last year 

ঋতু বৈচিত্রময় এই বাংলাদেশের বিভিন্ন সময় বিভিন্ন রকম ফুল ফুটতে দেখতে পাওয়া যায়। ফুলের সুগন্ধি ফুলের সৌন্দর্য মানুষের মনকে রঞ্জিত করে। আপনার করা ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল।

 last year 

ধনিয়া ফুলের ফটোগ্রাফি জাস্ট অসাধারন লাগতেছে। ফটোগ্রাফি করতে ভীষণ ভালোবাসি। আপনার তোলা সব গুলো ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। অনেক সুন্দর করে ছবি গুলো ক্যামেরা বন্দি করেছেন ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66740.62
ETH 3336.11
USDT 1.00
SBD 2.72