" শখের ফটোগ্রাফি "

in আমার বাংলা ব্লগ3 months ago

আমার বাংলা ব্লগ

আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম আমার একটি পোস্ট। খুবই ভিন্ন ধরনের এই পোস্ট। আমি আশা করি সকলে এই পোস্ট মনোযোগ দিয়ে পড়ে আপনার সুন্দর মন্তব্য শেয়ার করবেন।


পিটুনিয়া

20240112_105812.jpg

Location

20240112_105809.jpg

Location

আজকে প্রথমে আমি আপনাদের মাঝে যেই ফুলের ফটোগ্রাফি শেয়ার করব সেটি হল একটি পিটুনিয়া ফুল৷ এই ফুলটি আমরা সকলেই দেখেছি৷ এই ফুলটি যখন এখানে ফুটন্ত অবস্থায় ছিল তখন এটিকে দেখে আমি অনেক বেশি পরিমাণে মুগ্ধ হয়ে যাই এবং এর কয়েকটি ফটোগ্রাফি আমি আপনাদের জন্য নিয়ে আসি৷ আশা করি এই ফটোগ্রাফিটি আপনাদের অনেক বেশি পরিমাণে পছন্দ হবে৷ এই ফুলটি যখন এখানে ফুটন্ত অবস্থায় ছিল তখন এটি খুব সুন্দরভাবে এখানে অবস্থান করছিল৷ এর পাপড়িগুলো অনেকটা বড় আকৃতির হয়ে এখানে দেখা যাচ্ছিল৷ খুব সুন্দরভাবে এই পাপড়িগুলো এখানে দেখা যাচ্ছিল। যখন এই ফুলটি এখানে দেখা যাচ্ছিল তখন এর মধ্যে অনেকগুলো রঙের সংমিশ্রণ দেখা যাচ্ছিল৷ যখন অনেকগুলো রং এখানে একসাথে দেখা যাচ্ছে তখন এর দিকে তাকিয়ে থাকা যেন কোন উপায় ছিল না৷ আমি যখন এই ফুলটিকে এখানে দেখি তখন এর মধ্যে গোলাপি ও সাদা রঙের সংমিশ্রণ অনেক বেশি পরিমাণে দেখা যায়৷ এটি যে টপের মধ্যে ছিল সেটি খুব সুন্দরভাবে অবস্থান করছিল৷ যা দূর থেকেও খুব সুন্দর ভাবে দেখা যাচ্ছিল৷

গোলাপ

20240105_172128.jpg

Location

20240105_172126.jpg

Location

এবার আমাদের সকলের পরিচিত একটি গোলাপ ফুলের ফটোগ্রাফি শেয়ার করলাম। গোলাপ ফুল সাধারণত সব সময় দেখা যায় না৷ আজকে আমি যে ফুলটি আপনাদের মাঝে শেয়ার করেছি সেটি অল্প কিছু সময় দেখা যায়৷ আমি যখন এটিকে প্রথম দেখতে পাই তখন একদমই মুগ্ধ হয়ে যাই৷ তাই এই ফুলের কিছু ছবি আমি আপনাদের জন্য নিয়ে আসি৷ যখন এখানে এটি ফুটন্ত অবস্থায় ছিল তখন এর পাপড়িগুলোর মধ্যে অনেকগুলো ভিন্ন ভিন্ন রং ছিল৷ ভিন্ন রংগুলোর কারণে এটিকে দেখে অনেক বেশি পরিমাণে সুন্দর দেখা যাচ্ছে৷ এই পাপড়িগুলোকে বিভিন্নভাবে এখানে অবস্থান করে এবং যেভাবে এই পাপড়িগুলো মধ্যে অনেকগুলো বিভিন্ন রং দেখা যায় । এর মধ্যে সাদা, কিছুটা লাল ও গোলাপি রঙের সংমিশ্রণ দেখা যাচ্ছিল৷ যার ফলে এই ফুলটিকে অনেক সুন্দর দেখা যাচ্ছিল৷

ওয়েস্ট ইন্ডিয়ান জেসমিন

20240107_171030.jpg

Location

20240107_171024.jpg

Location

এবার আমি যে ফুলের ফটোগ্রাফিটি শেয়ার করলাম সেই ফুলটি হয়তো অনেকেই দেখেছেন৷ আমিও এই ফুলটিকে অনেকবারই দেখেছি৷ যখন এই ফুলটি এখানে ফুটন্ত অবস্থায় থাকে তখন এর মধ্যে অনেকগুলো ছোট ছোট পাপড়ি একসাথে অবস্থান করে৷ খুব সুন্দরভাবে এই পাপড়িগুলো এখানে দেখা যায়৷ যখন আমি এই ফুলটিকে এখানে প্রথম দেখতে পাই তখন এটি খুব সুন্দরভাবে দেখা যাচ্ছিল৷ এর মধ্যে কিছু ভিন্ন ধরনের পাপড়ির অবস্থানের কারণে এটিকে অনেক সুন্দর দেখা যায়৷ একইসাথে ছোট ছোট পাপড়িগুলো যখন একসাথে হয়ে একটি বড় ধরনের গুচ্ছ তৈরি করে এবং এই গুচ্ছ যখন একটি ফুলের আকৃতি হয়ে এখানে অবস্থান করে তখন এটিকে অনেক বেশি পরিমাণে সুন্দর দেখা যায়৷ এই ফুলটি যখন ফুটন্ত অবস্থায় ছিল তখন এর লাল রং খুব সুন্দর ভাবে এখানে ফুটে উঠেছিল৷ একইসাথে এটি লাল রং হওয়ার কারণে এটিকে খুব সুন্দর দেখা যাচ্ছিল৷

কলিসটেফাস

20240112_105856.jpg

Location

এবার যেই ফুলের ফটোগ্রাফিটি আমি আপনাদের মাঝে শেয়ার করলাম সেই ফুলটি হয়তো আমরা অনেকেই দেখেছি৷ এই ফুলগুলো বিভিন্ন রঙের হয়ে থাকে৷ বিভিন্ন রঙের সংমিশ্রণে এই ফুলগুলো হয়ে থাকে৷ আজকের এই ফুলটি একদমই অসাধারণ হয়ে এখানে দেখা যাচ্ছিল৷ সাদা রঙের সংমিশ্রণে যখন এই ফুলটি এখানে অবস্থান করছিল তখন এর সাদা রঙগুলো খুব সুন্দর ভাবে এখানে প্রকাশ পাচ্ছিল৷ এর মধ্যে যে পাপড়িগুলো ছিল সেগুলো খুব ছোট আকৃতির হয়ে এখানে দেখা যাচ্ছিল৷ ছোট ছোট এই সাদা রঙের পাপড়িগুলো যখন এখানে দেখা যাচ্ছিল তখন এটিকে অনেক বেশি পরিমাণে সুন্দর দেখা যাচ্চলে৷ একইসাথে ছোট এবং সাদা পাপড়ি একত্রিত হয়ে যখন এই বড় ফুল গঠন করল, তখন এটির সৌন্দর্য দেখে মুগ্ধ হওয়া ছাড়া কোন উপায় ছিল না৷

গোলাপ

20240112_110216.jpg

Location

আবারো আমাদের সকলের পরিচিত একটি গোলাপ ফুলের ফটোগ্রাফি নিয়ে চলে আসলাম৷ তবে এই গোলাপ ফুলটা একদম ভিন্ন ধরনের৷ এই ফুলগুলো যখন এখানে ফুটন্ত অবস্থায় ছিল তখন এটিকে দেখে আমি একেবারে মুগ্ধ হয়ে গেলাম৷ যখন এই ফুলটি এখানে ফুটন্ত অবস্থায় ছিল তখন এই ফুলটিকে দেখে অনেকটাই মুগ্ধ হয়ে গেলাম৷ কারণ এরকম ফুল সাধারণত সব সময় দেখা যায় না। একদমই ভিন্ন ধরনের এই ফুলের পাপড়িগুলো। খুব ভিন্নভাবে এখানে এই ফুল অবস্থান করছিল৷ একইসাথে লাল রঙের পাপড়িগুলো যখন এখানে অবস্থান করছিল তখন এর মধ্যে কিছুটা গোলাপি রঙের সংমিশ্রণও দেখা যাচ্ছিল৷ এই দুই রঙের সংমিশ্রণ এর কারণে এই ফুলের সৌন্দর্যকে অনেক বেশি পরিমাণে বৃদ্ধি করে তুলে৷

চন্দ্রমল্লিকা

20240112_110137.jpg

Location

এবার যে ফোনের ফটোগ্রাফি শেয়ার করলাম তা আমাদের সকলের পরিচিত৷ এই ফুলটি যখন এখানে ফুটন্ত অবস্থায় ছিল তখন এটিকে অনেক বেশি পরিমাণ সুন্দর দেখা যাচ্ছে৷ এই ফুলের মধ্যে যে পাপড়িগুলো ছিল সেগুলো একদমই অসাধারণ। একদম ভিন্নভাবে এটি এখানে অবস্থান করছিল৷ একইসাথে অনেকগুলো ছোট ছোট পাপড়ি একসাথে হয়ে একটি বড় ধরনের ফুল গঠন করে যা দেখে মুগ্ধ হওয়া ছাড়া ছাড়া কোন উপায় ছিল না৷ অনেক বড় ধরনের একটা গুচ্ছ গঠন করার কারণে এই সাদা রঙের ফুলগুলো খুব সুন্দর ভাবে দেখা যাচ্ছিল৷ ছোট ছোট পাপড়ি যখন একসাথে এখানে ছিল তখন এর দিকে তাকিয়ে থাকা ছাড়া কোন উপায় থাকে না৷

আশাকরি আপনাদের সবার আমার এই পোস্টটি ভালো লেগেছে। ভালো থাকবেন নিজের যত্ন নিবেন। আপনাদের প্রতি আমার গভীর ভালোবাসা ও শ্রদ্ধা রইল। দেখা হবে নতুন একটি পোস্ট।

মোবাইলের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
মডেলএ ১৩
ক্যাপচার@bijoy1
অবস্থানফেনী, বাংলাদেশ

images (2).png

BIJOY1

images (2).png

আমার সম্পর্কে কিছু কথা

images (2).png

20240306_081102.jpg

আমি বাংলাদেশ থেকে আবদুল্লাহ আল সাইমুন। আমার ডাক নাম বিজয়। আমি একজন ছাত্র। আমি ফেনী জেলায় বসবাস করি। আমি এই প্ল্যাটফর্মের নিয়মিত ব্যবহারকারী। আমি এই প্ল্যাটফর্মে আমার কাজগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। আমি আশা করি ভবিষ্যতে এই স্টিমিট প্ল্যাটফর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবো। আমি ঘুরতে পছন্দ করি। তার পাশাপাশি বাইক চালানো,ফটোগ্রাফি করা,বই পড়া, নতুন নতুন কাজ করা ইত্যাদি আমার অনেক ভালো লাগে। আমার স্টিমিট আইডির নাম @bijoy1 এবং আমার একই নামের একটি ডিসকর্ড অ্যাকাউন্ট রয়েছে এবং আমার টুইটার আইডির নাম Bijoy1। সর্বশেষ একটাই কথা,বাঙালী হিসেবে আমি গর্বিত।

images (2).png

Posted using SteemPro Mobile

Sort:  
 3 months ago 

আজকে আপনি বিভিন্ন ধরনের ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছেন। আসলে ভিন্ন ভিন্ন ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের কমিউনিটিতে ভালই উপভোগ করে থাকি । গোলাপ ফুল পিটুনিয়া ফুল যেটা দেখে ভালই লেগেছে। অনেক সুন্দর তাছাড়া অন্যান্য ফুলের ফটোগ্রাফি গুলো সুন্দর ছিল। সুন্দর বর্ণনা দিয়েছেন ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 3 months ago 

বাহ! শুনে খুব খুশি হলাম৷ এই ফটোগ্রাফি দেখলে উপভোগ করা ছাড়া কোনো উপায় থাকে৷

 3 months ago 

বর্তমান সময়ে সবাই দেখছি পিটুনিয়া ফুলের দারুন ফটোগ্রাফি করছে। আপনার শেয়ার করা পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি টা দারুন হয়েছে। তাছাড়াও লাল গোলাপ ফুলের ফটোগ্রাফি টা দেখতে খুবই ভালো লাগছে। ফটোগ্রাফি পোস্ট গুলো দেখতে আমার কাছে সত্যিই অনেক ভালো লাগে।

 3 months ago 

চেষ্টা করলাম যাতে করে পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি সবার মতো সুন্দরভাবে করতে পারি৷

 3 months ago 

চমৎকার কিছু ফটোগ্ৰাফি শেয়ার করেছেন। প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। পিটুনিয়া ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। তাছাড়া গোলাপ ফুলের ফটোগ্রাফি দুর্দান্ত ছিলো। ধন্যবাদ এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 months ago (edited)

বেশ ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে।
গোলাপ ও পিটুনিয়া ফুল আমারও অনেক পছন্দের।

 3 months ago 

ওয়াও ভাইয়া আপনি দেখছি অসম্ভব সুন্দর সুন্দর সব ফটোগ্রাফি করেছেন। এতো সুন্দর ফুলের ফটোগ্রাফি দেখলে একদম মন জুড়িয়ে যায়। আর সব থেকে ফুলের সাথে বেশ সুন্দর করে বিবরণ দিয়েছেন।সব থেকে বেশি ভালো লাগছে গোলাপের ফটোগ্রাফি টা।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আমারও আপনাদের সকলের সুন্দর মন্তব্য পড়ে অনেক ভালো লাগে।।

 3 months ago 

আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো অসম্ভব ভালো লেগেছে আমার কাছে। আপনি ফুলগুলোর চমৎকার ক্যাপচার করেছেন।আপনার শেয়ার করা ফুলগুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ জানাই আপনাকে সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

অনেক অনেক ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্য আমার এই পোস্ট এ তুলে ধরার জন্য।

 3 months ago 

আপনি বেশ সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আসলে ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে খুবই ভালো লাগে। আপনার সব গুলো ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে। বিশেষ করে গোলাপ ফুল আর পিটুনিয়া ফুল।ধন্যবাদ ভাই পোস্ট টি শেয়ার করার জন্য।

 3 months ago 

শুনে খুব ভালো লাগলো যে আপনার কাছে গোলাপ ও পিটুনিয়া ফুল আপনার পছন্দ হয়েছে।

 3 months ago 

আপনি তো আপনার শখের ফটোগ্রাফি গুলো আজকে সবার মাঝে তুলে ধরেছেন। যেগুলোর মাধ্যমে অনেক সুন্দর সুন্দর ফুলের সৌন্দর্য উপভোগ করতে পারলাম। আসলে ফুল দেখলে মনটা এমনিতে ভালো হয়ে যায়। আর আমি ফুল খুব ভালোবাসি। আমার কাছে ফুলের ফটোগ্রাফি করতে এবং দেখতে দুটোই ভালো লাগে। আপনি আমার পছন্দের সব ফুলের ফটোগ্রাফি করেছেন দেখছি আজকে। প্রত্যেকটা ফুলের সৌন্দর্য এতো ভালো লেগেছে যে, যত দেখছি ততই মুগ্ধ হচ্ছি। আপনার সবগুলো ফটোগ্রাফি সত্যি প্রশংসার যোগ্য।

 3 months ago 

চেষ্টা করি যাতে করে প্রতিনিয়ত ভিন্ন ও ইউনিক কিছু ফটোগ্রাফি শেয়ার করার মাধ্যমে সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার।।

 3 months ago 

বাহ্ ভাইয়া আপনার শেয়ার করা চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম।ফুল আমরা সবাই ভালোবাসি। আর ভালোবেসে ফুলের সৌন্দর্যটাকে উপভোগ করি। আজ আপনার ফটোগ্রাফির মাধ্যমে অসাধারণ কিছু ফুলকে আরও সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করছেন দেখে খুব ভালো লাগলো।ল আসলে ফটোগ্রাফি মানেই হচ্ছে কোন সৌন্দর্য জিনিসকে আরও সুন্দর্য বা আকর্ষণীয় ভাবে কারো কাছে উপস্থাপন করা। আর যা আপনার ফটোগ্রাফির মাধ্যমে বোঝা যাচ্ছে। ধন্যবাদ ভাই আপনাকে। এত সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি সুন্দর করে আমাদের মাঝে প্রেজেন্টেশন করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ জানাই আমার এই পোস্টে আপনার গোছালো মন্তব্য শেয়ার করার জন্য।

 3 months ago 

ভাইয়া আপনার শেয়ার করা এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। প্রতিটা ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে। এত সুন্দর সুন্দর ফুল দেখলে ফটোগ্রাফি না করে থাকা যায় না। কলিসটেফাস ও পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। ফটোগ্ৰাফির পাশাপাশি খুব সুন্দর বর্ণনাও দিয়েছেন। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 3 months ago 

চেষ্টা করেছি সুন্দর ফটোগ্রাফির সাথে বর্ননা দেওয়ার।
যাতে করে আপনাদের বুঝতে সুবিধা হয়।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 71227.76
ETH 3816.97
USDT 1.00
SBD 3.43