গিফট র‍্যাপার বানানোর diy

in আমার বাংলা ব্লগ11 months ago

হ্যালো আমার বাংলা ব্লগ বাসী। আশা করি সবাই ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। এইতো কয়েকদিন হলো কলেজের ইয়ার চেইন্জ এক্সাম শেষ হয়েছে। এই উপলক্ষে কলেজ -কোচিং সব কিছু বন্ধ। আর মেসে বসে বসে এই মূল্যবান ছুটি গুলো এমনি এমনি অপচয় করা অনেকটা পাপের সমতুল্য ! কাজেই এমন পাপের হাত থেকে বাঁচতে বিন্দুমাত্র দেরি না করে সোজা চলে এলাম বাসায় ছুটি কাটাতে। কিন্তু বাসায় এসেই মনে পড়ল আমি সৃজার জন্য চকলেট আনতেই ভুলে গেছি! হ্যা সৃজা আমার এক ছোটো বোন, আমাকে ওর ভীষণ পছন্দ। আমি বাসায় এলেই ও চলে আসে আমার সাথে দেখা করতে এবং দেখা হওয়া মাত্র ওর প্রথম প্রশ্ন " দিদিভাই আমার চকলেট কই?" তাই এই কথা মনে পড়তেই দ্রুত ওর জন্য একটি সারপ্রাইজ গিফট বানাতে বসে পড়লাম।
সেটিই এখন আপনাদের সাথে শেয়ার করতে চলেছি।

IMG_20230904_183236.jpg

প্রয়োজনীয় উপকরণ
১.একটি A-4 সাইজ কাগজ
২.একটি কাচি
৩.গ্লু
৪.পিংক মার্কার
৫.ব্লাক সাইন পেন

IMG_20230904_173401.jpg

ধাপ-১

প্রথমেই ৯×১৪ সে.মি. A-4 কাগজটিতে ব্লাক সাইন পেন দিয়ে সুইট শব্দটি লিখে নিয়েছি।

IMG_20230904_174130.jpg

ধাপ-২

এরপর সুইট শব্দটির নিচে একটু স্পেস দিয়ে একটি অ্যাভোকাডোকে ধরে রাখা একটি বিড়ালের অবয়ব এঁকেছি।

IMG_20230904_174848.jpg

ধাপ-৩

এরপর সুইট শব্দটি ও বিড়ালটির মাঝখানের ফাঁকা স্থানে ছোট ছোট কিছু লাভ ও বৃত্ত এঁকেছি।

IMG_20230904_175013.jpg

ধাপ -৪

এবার বিড়ালের চোখ মুখ এঁকে মার্কার দিয়ে পুরো আর্টটি কালার করে নিয়েছি।
<
IMG_20230904_180420.jpg

ধাপ-৫

কাগজটির উপরে নিচে মার্কার দিয়ে বর্ডার এঁকেছি।

IMG_20230904_180619.jpg

এরপর চকলেটের মাপ দিয়ে কাগজটির দুই প্রান্ত গ্লু দিয়ে জোড়া লাগিয়েছি।

IMG_20230904_181222.jpg

ধাপ-৬
ধাপ-৭

সব শেষে কালার করা বর্ডার গুলোও জোড়া লাগানোর পর ডিজাইন করে কাটার পরই তৈরি হয়ে গেল আমার বোনের জন্য বানানো ছোট্ট সারপ্রাইজ গিফটটি!

IMG_20230904_182703.jpg
আমার বোনটির সাথে এখনো দেখা হয়নি। এই ছোট্ট সারপ্রাইজটি ওর পছন্দ হয় কিনা তাতো ওর সাথে দেখা হলেই বুঝতে পারব কিন্তু আপনাদের পোস্ট পছন্দ হয়েছে কিনা পারলে সেটিও একটু জানাবেন আমাকে। অগ্রিম ধন্যবাদ সবাইকে।

Sort:  
 11 months ago 

দারুন তো চমৎকার একটা গিফট প্রদান করার রেপার বানিয়ে ফেলেছেন, এটা কিন্তু খুবই কিউট হয়েছে। সকল ধরনের মানুষের পছন্দ হয়ে যাবে।

Posted using SteemPro Mobile

 11 months ago 

পেন্সিল ও মার্কারের সহায়তায় সাদা কাগজের বুকে অসাধারণ একটি অরিগামী তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। আপনার এই অসাধারণ কৃতিত্ব দেখে আমি মুগ্ধ হয়েছি। খুব সুন্দর ভাবে আপনি এই কাজ সম্পন্ন করে আমাদের মাঝে তুলে ধরেছেন। একদম শুরু থেকে শেষ পর্যন্ত কিভাবে তার সম্পন্ন করতে হয় তার ফটোগ্রাফি এবং বর্ণনার সাথে উপস্থাপন করেছেন তাই অনেক খুশি হলাম।

 11 months ago 

পেন্সিল এবং মার্কার দিয়ে খুব সুন্দর একটি ডাই তৈরি করে ফেলেছেন আপনি৷ এই ডাউ তৈরির মাধ্যমে আপনি আপনার ক্রিয়েটিভিটিকে খুবই ভালোভাবে শেয়ার করেছেন৷ একই সাথে এরকম একটি গিফট র‍্যাপার দেখতে পেরে খুবই ভালো লাগলো৷ অসংখ্য ধন্যবাদ এরকম একটি গিফট র‍্যাপার তৈরি করে শেয়ার করার জন্য ৷

 11 months ago 

বাহ্ আপনি তো চমৎকার ভাবে একটি গিফট বানিয়েছেন। আপনার তৈরি করা গিফট দেখে আমি মুগ্ধ হলাম। আপনি দারুণ ভাবে গিফট তৈরি করার ধাপ গুলো সাজিয়ে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 11 months ago 

অনেক সুন্দর করে গিফট রেপার তৈরি করেছেন। এটা দেখতে অসাধারণ হয়েছে। এটা দেখে মনে হচ্ছে এটা তৈরি করতে বেশি একটা সময় লাগে নি। সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

একটি সাদা কাগজ নিয়ে এর ওপর আর্ট করে চমৎকার একটি চকলেট তৈরি করেছেন আপনি। দেখতে অসম্ভব সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45